অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/10/nabi-status-gojol.html

নবীর জন্মদিন নিয়ে ফেসবুক স্ট্যাটাস - ঈদে মিলাদুন্নবী নিয়ে গজল

আজ আমরা নবীর জন্মদিন নিয়ে স্ট্যাটাস, নবীর জন্মদিন নিয়ে গজল এবং ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে বিস্তারিত জানব। এছাড়া বিভিন্ন নবীর জন্মদিন নিয়ে স্ট্যাটাস দেখব এবং নবীর জন্মদিন নিয়ে গজল শুনবো। ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে সকল তথ্য জেনে নিব। মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম 570 খ্রিস্টাব্দ কুরাইশ বংশের বারই রবিউল আউয়াল জন্মগ্রহণ করেন। আজ আমরা মহানবী হযরত মুহাম্মদ সাল্লাহু সাল্লাম এর জন্মদিন বিষয়ে তিনটি জিনিস জানব সেগুলো হলোঃঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস,নবীর জন্মদিন নিয়ে গজল এবং নবীর জন্মদিন নিয়ে স্ট্যাটাস ইত্যাদি।

নবীর জন্মদিন নিয়ে স্ট্যাটাস - নবীর জন্মদিন নিয়ে গজল - ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস
আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে নবীর জন্মদিন নিয়ে স্ট্যাটাস - নবীর জন্মদিন নিয়ে গজল - ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে জানতে পারবেন। চলুন কথা না বাড়িয়ে জেনে আসি নবীর জন্মদিন নিয়ে স্ট্যাটাস - নবীর জন্মদিন নিয়ে গজল - ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে।

পেজ সূচিপত্রঃনবীর জন্মদিন নিয়ে স্ট্যাটাস - নবীর জন্মদিন নিয়ে গজল - ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস

নবীর জন্মদিন নিয়ে স্ট্যাটাস - ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস

আজ আমরা ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে জানব। ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস বিভিন্ন রকমের হতে পারে। বিভিন্ন ধরনের ফেসবুক স্ট্যাটাসের মধ্যে ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস একটি মহানবী সাল্লাল্লাহু আলাইহিস সালাম এর জন্মের মানুষ বেশি ব্যবহার করে।কিছু ইউনিক কোয়ালিটির ঈদে মিলাদুন্নবী ফেসবুকে স্ট্যাটাস সম্পর্কে আলোচনা করব।মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর জন্ম হয়েছে আইয়ামে জাহেলিয়াতের যুগ থেকে বিশ্ব মানবতার মুক্তির পথ দেখানোর জন্য আলোকবর্তিকা হয় এ পৃথিবীতে এসেছেন মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।
মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম রবিউল আউয়াল মাসের 12 তারিখ সোমবার 570 খ্রীষ্টাব্দে পবিত্র মক্কা নগরীর কুরাইশ বংশে জন্মগ্রহণ করেন আজ আমরা নবীর জন্মদিন নিয়ে স্ট্যাটাস তৈরি করব চলুন শুরু করা যাক। চলুন কথা না বাড়িয়ে দেখে আসি ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস গুলো।

১২ই রবিউল আউয়াল ও ঈদে মিলাদুন্নবী নিয়ে আরও কিছু পোস্ট

নবীর জন্মদিন নিয়ে গজল

ত্রিভুবনের প্রিয় মুহাম্মদ এলোরে দুনিয়ায়, আয়রে সাগর আকাশ বাতাস দেখবি যদি আয়।ত্রিভুবনের প্রিয় মুহাম্মদ এলোরে দুনিয়ায়, আয়রে সাগর আকাশ বাতাস দেখবি যদি আয়। ধুলির ধরা বেহেশ্ত আজ জয় করিল দিলরে লাজ আজকে খুশির ঢল নেমেছে ধূসর সাহারায় আয়রে সাগর আকাশ বাতাস দেখবি যদি আয়। দেখ আমিনা মায়ের কোলে দোলে শিশু ইসলাম দোলে। কচি মুখে শাহাদাতের বানী সে শোনায় আয়রে সাগর আকাশ বাতাস দেখবি যদি আয়। আজকে যত পাপী ও তাপী সব গুনাহের পেল মাফি দুনিয়া হতে বে ইন্সাফি নিল যে বিদায় আয়রে সাগর আকাশ বাতাস দেখবি যদি আয়।ত্রিভুবনের প্রিয় মুহাম্মদ এলোরে দুনিয়ায়, আয়রে সাগর আকাশ বাতাস দেখবি যদি আয়।
নবীর জন্মদিন নিয়ে গজল হলঃমদিনার ফুল ফুটে আছে কটি মুমিনের কলিজায়,মদিনার ফুল ফুটে আছে কটি মুমিনের কলিজায়। সেথায় তোরা কেউ দিস না আঘাত সহ্য করার ক্ষমতা যে নাই। প্রাণের চেয়ে রাসুল আপন তার তরে পরি কাফোন। রাসূলের চেয়ে দামি হয় না কিছু এই দুনিয়ায়।মদিনার ফুল ফুটে আছে কটি মুমিনের কলিজায়। যে নবীর আগমনে সংবাদে কেপেয়েছে জাহিলি সমাজ। হেদায়াত পেয়েছে লাখো কাফের পড়েছে ঈমানের তাজ। কোন নামে কি করে দিস অপবাদ যে ছিল স্বার্থবিহীন ধরায়।মদিনার ফুল ফুটে আছে কটি মুমিনের কলিজায়।

ঈদে মিলাদুন্নবী নামাজ কত রাকাত

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম শুক্রবারকে সাপ্তাহিক ঈদের দিন বলে গণ্য করছেন এই দিনে জোহরের নামাজ ফরজ চার রাকাত এর পরিবর্তে দুই রাকাত পড়তে হয়।যেদিন কে ঈদের দিন বলা হবে সেই দিনে অন্য দিনের থেকে নামাজের মধ্যে ভিন্নতা থাকবে।যেদিনে নামাজের মধ্যে কোন তারতম্য থাকবেনা আর পাঁচ দিনের মতোই নামাজ পড়তে হবে সেই দিনকে ঈদের দিন বলা হলে সেটা ভুল হবে।বিশিষ্ট আলেমগণ এবং মুফাসসিরগণের মধ্যে নবীজির জন্ম তারিখ নিয়ে বিভিন্ন মতপার্থক্য রয়েছে কিন্তু মৃত্যু তারিখ নিয়ে কোন মতপার্থক্য নেই।
মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বারই রবিউল আউয়াল জন্মগ্রহণ করেছেন এবং মৃত্যুবরণ করেছেন এখন যদি কোন মুসলিম ব্যক্তি বারই রবিউল আউয়াল মহানবীর সাল্লাহু সাল্লাম এর জন্মদিন হিসেবে উদযাপন করে তাহলে এসে শয়তানের বড় উসিলায় প্রলোভিত হয়েছে কারণ একই দিনে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সালামের বরণ করেন।মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম 570 খ্রীষ্টাব্দে মক্কা নগরীর সম্ভ্রান্ত কুরাইশ বংশে বারই রবিউল আউয়াল জন্মগ্রহণ করেন। বিশ্ব মানবতার মুক্তির দিশারী মহানবী সাল্লাল্লাহু সালামের জন্মগ্রহণ করেছেন।

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর ইন্তেকালের পর সাহাবায়ে কেরামগণ ঈদে মিলাদুন্নবী পালন করেন নি বরঞ্চ হিজরি মাসের তৃতীয় নম্বর মাস রবিউল আউয়াল মাস মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে সাহাবা একরামগণ বেশি বেশি মনে করতেন বেশী বেশী দরুদ শরীফ পাঠ করতেন এবং ব্যাথিত থাকতেন।মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কখনো ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠান পালন করেননি এবং এর স্পষ্ট কোন দলিল নেই ঈদে মিলাদুন্নবী পালনের জন্য যারা ঈদে মিলাদুন্নবী পালন করবে তারা গুনাহের কাজ করে।

মিলাদুন্নবী এর অর্থ কি

ঈদে মিলাদুন্নবী অর্থ মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর জন্মদিন। এখানে ঈদ শব্দের অর্থ আনন্দ মিলাদ শব্দের অর্থ জন্ম এবং নবী শব্দের অর্থ অদৃশ্যের বার্তাবাহক। মহানবী সাল্লাল্লাহু সাল্লাম 570 খ্রীষ্টাব্দে রবিউল আউয়াল মাসের 12 তারিখ শুক্রবার মক্কা নগরী কোথায় জন্মগ্রহণ করেন। মহানবী সাল্লাল্লাহু সাল্লাম জন্মগ্রহণ করেছিলেন আইয়ামে জাহিলিয়াতের যুগে। এই যুগ কে অন্ধকার যুগ বলা হত। অন্ধকার যোগ হতে আলোর পথ দেখাতে আলোকবর্তিকা নিয়ে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সাল্লাম এর জন্ম হয়েছে।

শেষ কথা

আপনারা যদি নবীর জন্মদিন নিয়ে স্ট্যাটাস - নবীর জন্মদিন নিয়ে গজল - ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য উপরের পোস্ট টি লেখা হয়েছে।এছাড়া আপনার যদি নবীর জন্মদিন নিয়ে স্ট্যাটাস - নবীর জন্মদিন নিয়ে গজল - ঈদে মিলাদুন্নবী ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে জানতে চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের ওয়েবসাইট ফলো করুন এবং নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।২১০৩০

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?