অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/p/terms.html

অর্ডিনারি আইটির শর্ত, গোপনীয়তা নীতি ও সমস্ত নীতিমালা

01. অর্ডিনারি আইটি কী?

অর্ডিনারি আইটি (OrdinaryIT.com) প্রযুক্তি বিষয়ক বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ দেয়, বিভিন্ন আইটি সার্ভিস প্রদান করে ও আইটি বিষয়ক চাকুরির ব্যবস্থা করে থাকে এবং নিয়মিত প্রযুক্তি বিষয়ক ব্লগপোস্ট প্রকাশ করে থাকে 😊

02. (অফলাইন/অফিসে এসে) কোর্স সংশ্লিষ্ট টার্মস ও কন্ডিশনস

  1. প্রতি কোর্সের ভর্তি ফি ৳২০০ টাকা।
  2. অনলাইনে পরীক্ষা দেয়ার আবেদন ফি ৳১০০ টাকা।
  3. সার্টিফিকেটের জন্য আবেদন ফি ৳২০০ টাকা।
  4. স্টুডেন্ট আইডি কার্ডের ফি ৳১০০ টাকা।
  5. সার্টিফিকেট হারিয়ে গেলে বা ভুল সার্টিফিকেট সংশোধনের আবেদন ফি ৩০০ টাকা।
  6. প্রতিটি সার্টিফিকেটের মেয়াদ সার্টিফিকেট ইস্যুর দিন হতে ৩ বছর। সার্টিফিকেটের মেয়াদ শেষ হয়ে যাবার পর পুনরায় উক্ত কোর্সে পরীক্ষা দিয়ে পাশ করা সাপেক্ষে সার্টিফিকেট সংগ্রহ করা যাবে যার মেয়াদও থাকবে ৩ বছর।
  7. পরীক্ষা দিয়ে যারা অকৃতকার্য হবে তাদেরকে সার্টিফিকেট প্রদান করা হবে না এবং সার্টিফিকেটের আবেদন ফি’ও অফেরতযোগ্য বলে বিবেচিত হবে।
  8. সার্টিফিকেটের মেয়াদ উত্তীর্ণকারীরা বা অকৃতকার্যরা পুনরায় পরীক্ষা ফি ৩০০ টাকা দিয়ে পাশ করা সাপেক্ষে সার্টিফিকেট নিতে পারবে।
  9. যে কোন কোর্সের প্রতিটি ক্লাসের ০১ ঘণ্টা পূর্বে SMS নটিফিকেশন পাবার আবেদন ফি ৳১০০ টাকা যা কোর্সে ভর্তি সময় পে করতে হবে।
  10. বাড়িতে বসে লাইভ কোর্সের ক্লাস করার আবেদন ফি মূল কোর্সের ১০০%।
  11. যেসব কোর্সের ফ্রি কোর্স ফিচার রয়েছে সেসব কোর্সের ফ্রি কোর্সে মূল কোর্সের ৫০% শেখানো হবে।
  12. ফ্রি কোর্সের রেজিস্ট্রেশন ফি ৳ ৩০০ টাকা।
  13. জব অফার যুক্ত কোর্সের ক্ষেত্রে ফি দেয়া বাধ্যতামূলক। ফি নির্ধারণের ক্ষেত্রে অর্ডিনারি আইটির সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হবে। ফি ১ম মাসের বেতনের সঙ্গে ফেরত দেয়া হবে। ট্রেনিং কোর্স বা জবে অযোগ্য কিংবা ১ম মাসের বেতন পাওয়ার পূর্বেই জব ছেড়ে দিলে জামানত ফি অফেরতযোগ্য বলে বিবেচিত হবে।

2.1 অনলাইন কোর্স সংশ্লিষ্ট টার্মস ও কন্ডিশনস

  1. অনলাইন কোর্সের ফাইনাল পরীক্ষা দেয়ার আবেদন ফি ৳২০০ টাকা।
  2. সার্টিফিকেটের জন্য আবেদন ফি ৳৩০০ টাকা।
  3. স্টুডেন্ট আইডি কার্ডের ফি ৳১০০ টাকা।
  4. সার্টিফিকেট হারিয়ে গেলে বা ভুল সার্টিফিকেট সংশোধনের আবেদন ফি ৩০০ টাকা।
  5. প্রতিটি সার্টিফিকেটের মেয়াদ সার্টিফিকেট ইস্যুর দিন হতে ৩ বছর। সার্টিফিকেটের মেয়াদ শেষ হয়ে যাবার পর পুনরায় উক্ত কোর্সে পরীক্ষা দিয়ে পাশ করা সাপেক্ষে সার্টিফিকেট সংগ্রহ করা যাবে যার মেয়াদও থাকবে ৩ বছর।
  6. জব অফার যুক্ত কোর্সের ক্ষেত্রে ফি দেয়া বাধ্যতামূলক। ফি নির্ধারণের ক্ষেত্রে অর্ডিনারি আইটির সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হবে। ফি ১ম মাসের বেতনের সঙ্গে ফেরত দেয়া হবে। ট্রেনিং কোর্স বা জবে অযোগ্য কিংবা ১ম মাসের বেতন পাওয়ার পূর্বেই জব ছেড়ে দিলে কোর্স ফি অফেরতযোগ্য বলে বিবেচিত হবে।
  7. যেসব কোর্সে দুই কিস্তিতে টাকা পরিশোধের সুযোগ আছে; সেসব কোর্সের ভর্তির সময় অর্ধেক এবং ভর্তির দিন থেকে আগামী ৩০ দিনের মধ্যে বাকি অর্ধেক ফি পরিশোধ করতে ব্যার্থ হলে ভর্তি বাতিল হয়ে যাবে। ভর্তি বাতিল হয়ে গেলে পূর্বে জমাকৃত ফি অফেরতযোগ্য বলে বিবেচিত হবে। ডিজিটাল মার্কেটিং কোর্সে ফুল পেমেন্ট ক্লিয়ার না করলে ৬ নম্বর চ্যাপ্টারের পরে কোনো ক্লাসে একসেস দেওয়া হয় না।
  8. আর্টিকেল রাইটিং ও গুগল অ্যাডসেন্স ব্লগিং কোর্স সম্পূর্ণটাই অনলাইনে পাবলিশ করা আছে। ডিজিটাল মার্কেটিং অনলাইন কোর্সে ৬ নম্বর চ্যাপ্টার পর্যন্ত পাবলিশ করা আছে। ডিজিটাল মার্কেটিং অনলাইন কোর্সের বাকি চ্যাপ্টারের ক্লাসগুলো প্রতি সপ্তাহে ৩/৭টি করে পাবলিশ করা হয়ে থাকে সাধারণত। অসুস্থতা, অফিস, ব্যক্তিগত ও পারিবারিক ব্যস্ততার জন্য ক্ষেত্রবিশেষে ক্লাস ভিডিও পাবলিশ করতে সাধারণ সময়ের চেয়ে বেশি সময় লাগতে পারে।

03. সাধারণ টার্মস

  1. অর্ডিনারি আইটির পেইড ব্লগ রাইটারদের জন্য প্রকাশিত নীতিমালা শুধু তাদের দেখার জন্যই উন্মুক্ত যা অন্য কারো সাথে শেয়ার করা নিষিদ্ধ। পেইড মেম্বারদের পোস্ট জমা দেয়ার জন্য ও জমাকৃত পোস্ট অর্ডিনারি আইটির ওয়েবসাইটে প্রকাশের পূর্বে দেখার জন্য নিজ গুগল অ্যাকাউন্টে লগিন করা বাধ্যতামূলক।
  2. ব্লগ পোস্টে শেয়ার করা প্রত্যেকটি প্রোডাক্ট, অ্যাপ, ওয়েবসাইট বা সমকালীন বিষয় ভিত্তিক টিপস ও ট্রিকস নিজ দায়িত্বে ব্যবহার করবেন [কোন ধরণের অনাকাঙ্খিত ক্ষয় ক্ষতির দায়ভার অর্ডিনারি আইটি বহন করে না]।
  3. ফ্রিল্যান্স পোস্ট রাইটারদের নীতিমালা মেনে পোস্ট করা বাধ্যতামূলক। আর্টিকেল রাইটিং এর জন্য অফিসে এসে কোর্স করলে ফি অফেরতযোগ্য।
  4. আপনি যদি অর্ডিনারি আইটিতে ওয়েবসাইট অর্ডার করেন এবং/কিংবা আপনার সার্ভিসটির মধ্যে যদি গুগল অ্যাডসেন্স থেকে থাকে তাহলে আপনার সাইটে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভ হবেই এমন নিশ্চয়তা অর্ডিনারি আইটি দেয় না। কারণ অ্যাডসেন্স অ্যাপ্রুভ করার সমস্ত কর্তৃত্ব গুগল কর্তৃপক্ষের। এক ব্যক্তির একাধিক অ্যাডসেন্স অ্যাকাউন্ট ব্যবহার গুগল কর্তৃক সম্পূর্ণ নিষিদ্ধ। তাই আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টের জন্য আপনাকেই আবেদন করতে হবে। তবে এ সংশ্লিষ্ট যেকোন সমস্যার জন্য অর্ডিনারি আইটি আপনাকে ফ্রিতে সাহায্য করবে সারাজীবন।
  5. অর্ডিনারি আইটি থেকে ওয়েবসাইট প্যাকেজ ক্রয় করে ফ্রিল্যান্সিং করার সার্ভিসের সহিত বেসিক ভার্সনের থিম প্রদান করা হয়। এই প্যাকেজের কোনো রিভিশন সার্ভিস নেই। প্যাকেজ নেওয়ার পর অতিরিক্ত সাইট কাস্টমাইজেশন ও ইমপ্লিমেন্টের জন্য আলাদা সার্ভিস চার্জ প্রযোজ্য। ক্রয়কৃত প্যাকেজের যে কোনো সমস্যার জন্য প্রোডাক্ট লাইফটাইম ফ্রি সার্ভিস দেওয়া হয়। সাইটপ্যাকেজ বা পোস্ট ক্রয় করার পর তা এক বছরের বেশি সময় অব্যহ্নত কিংবা ডোমেইন ক্যান্সেল হয়ে গেলে পোস্টগুলো অর্ডিনারি আইটি রিইউজ করতে পারবে।
  6. সাধারণত অর্ডার করার ০৭ দিনের মধ্যে ওয়েবসাইট প্যাকেজ ডেলিভারি দেওয়া হয়। তবে একই সাথে অনকেগুলো অর্ডার জমা হলে কিংবা পোস্টের সংকট থাকলে ডেলিভারিতে অতিরিক্ত সময় লাগতে পারে। অর্ডার করার পর কোনো ক্রমেই ওয়েবসাইট প্যাকেজ ক্যান্সেল বা রিফান্ড করার সুযোগ নেই। কন্টেন্ট সংকট থাকলে ওয়েবসাইট ডেলিভারি দেওয়ার সময় ৬টি পোস্ট দেওয়া হয়, বাকি ২৪টা পরবর্তী সময়ে স্টকে থাকা সাপেক্ষে দেওয়া হবে।
  7. অর্ডিনারি আইটির ব্লগার থিম ক্রয় করার পাশাপাশি যদি কাস্টমাইজ করে নিতে চান তার জন্য আলাদা সার্ভিস চার্জ প্রযোজ্য হবে। আপনি থিম ক্রয় করার পর তা ক্রয়/বিক্রয়/হস্তান্তর/একাধিক সাইটে সেটআপ করা সম্পূর্ণ নিষিদ্ধ, তাই এসব অর্ডিনারি আইটির দৃষ্টিগোচর হলে লাইসেন্স বাতিলসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। মূল থিম স্ট্রাকচার ডিজাইন ও কোডিং অর্ডিনারি আইটির নয়, অর্ডিনারি আইটি রি-ডিজাইন ও অতিরিক্ত সুবিধা যোগ করেছে। অর্ডিনারি আইটি থিমটি ইরা-ম্যাটেরিয়ালের মডিফাইড ভার্সন।
  8. এই সাইটে প্রকাশিত কোন বহিঃর্গত লিঙ্কের প্রতি অর্ডিনারি আইটি কোন নিরাপত্তা প্রদান করে না, নিজ দায়িত্বে বহিঃর্গত লিঙ্কে প্রবেশ করতে হবে এবং সেখানে কোন তথ্য প্রবেশ করানোর আগে অবশ্যই সতর্কতা অবলম্বন করুন। 
  9. অবৈধ/ভুল নিয়মে পূরণকৃত/পাঠানো ফরম ও পেমেন্ট অসংশোধনযোগ্য ও অফেরযোগ্য।
  10. যেসব কোর্সে দুই কিস্তিতে টাকা পরিশোধের সুযোগ আছে; সেসব কোর্সের ভর্তির সময় অর্ধেক এবং ভর্তির দিন থেকে আগামী ৩০ দিনের মধ্যে বাকি অর্ধেক ফি পরিশোধ করতে ব্যার্থ হলে ভর্তি বাতিল হয়ে যাবে। ভর্তি বাতিল হয়ে গেলে পূর্বে প্রদানকৃত ফি অফেরতযোগ্য বলে বিবেচিত হবে। অর্ডিনারি আইটির কোনো সার্ভিস/কোর্সের পেমেন্ট করার পর তা বাতিল করা বা ফেরত নেওয়ার সুযোগ নেই।
  11. ক্ষেত্র বিশেষে আপনি অর্ডিনারি আইটির কোন সেবা/ সার্ভিস/ কোর্সের অনলাইন ফরম জমা দেওয়ার পর উল্লেখিত সময়ের চেয়ে অতিরিক্ত সময় লাগতে পারে আপনার সাথে যোগাযোগ করতে।
  12. বৈদ্যুতিক গোলযোগ, কারিগরি ত্রুটি কিংবা অসাবধানতার জন্য ক্ষেত্র বিশেষে আপনার/আপনাকে সার্ভিস/সেবা/রিভিউ/কনফার্মেশন পেতে/জানাতে উল্লেখিত সময়ের চেয়ে অতিরিক্ত সময় লাগতে পারে।
  13. অর্ডিনারি আইটির ০১ দিনের ওয়ার্কিং আওয়ার (অফিস টাইম/কর্ম দিবস) ধরা হয় সকাল ১০টা থেকে সন্ধ্যা ০৬টা পর্যন্ত মোট ০৮ ঘণ্টা (শুক্রবার ব্যতিত)। তাই অর্ডিনারি আইটির ২৪ ঘণ্টা = আপনার হিসেবে ০৩ দিনের সমান। (অর্ডিনারি আইটির হেল্পলাইন 01761060977 নাম্বার ২৪/৭ খোলা থাকে। খুবই জরুরি প্রয়োজন ছাড়া চেষ্টা করবেন অফিস টাইমে কল করতে। এছাড়া প্রয়োজনে ফেসবুক পেজ বা হোয়াটস অ্যাপে ২৪/৭ যেকোনো সময় ম্যাসেজ দিতে পারেন। ফেসবুক পেজে প্রতিনিয়ত অনেক মানুষ ম্যাসেজ দেয় তাই ইমার্জেন্সি প্রয়োজনে হোয়াটসঅ্যাপে ম্যাসেজ বা কল করতে পারেন।
  14. আপনার কাঙ্খিত সেবা/সার্ভিস/তথ্য যথাসময়ে না পেলে এই 01761060977 নম্বরে কল করে অভিযোগ জানান। 
  15. সকল কোর্স ও জব এক্সপেরিয়েন্স অনলাইন সার্টিফিকের ফি ৩০০ টাকা, PDF কপির ফি ৫০০ টাকা এবং মেইন কপি/ কুরিয়ারে নিলে তার ফি ১০০০ টাকা।
  16. অর্ডিনারি আইটিতে কর্মরত কোনো ব্যক্তির সুনির্দিষ্ট কারণের প্রেক্ষিতে জব ক্যানসেল হয়ে গেলে উক্ত ব্যক্তি কোনো অ্যাপিল করতে চাইলে জব ক্যান্সেলের পরবর্তী ৭ দিনের মধ্যে অর্ডিনারি আইটির হেল্প নাম্বারে যোগাযোগ করতে হবে।
  17. যে কোন কোর্সের/সার্ভিসের ফরম পূরণ ও পেমেন্টের ক্ষেত্রে বা অর্ডিনারি আইটির কোন কাজের ক্ষেত্রে কেউ অবৈধ পন্থা অবলম্বন করে ধরা খেলে শাস্তি স্বরুপ ৳৫,০০,০০০ টাকা জরিমানা দিতে বাধ্য থাকবে। ভুল নিয়মে পূরণকৃত/পাঠানো ফরম ও পেমেন্ট অসংশোধনযোগ্য ও অফেরতযোগ্য।
  18. কোর্সের বাকি টাকা আয় করে পরিশোধ করার সুযোগ যাদেরকে দেওয়া হবে, তারা যদি ০৩ মাসের মধ্যে ইনকাম শুরু করতে না পারে তাহলে কোর্সে ভর্তির ৪ মাসের মধ্যে সম্পূর্ণ টাকা পরিশোধ করতে হবে নিজ দায়িত্বে।
  19. স্পন্সর কন্টেন্ট যদি ব্লগার কন্টেন্ট নীতিমালা বিরধী হয় তাহলে তা অর্ডিনারি আইটি থেকে সরিয়ে দেওয়া হবে স্পন্সরকারীকে অবহিত করা ছাড়াই এবং স্পন্সর মানি অফেরযোগ্য বলে বিবেচিত হবে।
  20. অর্ডিনারি আইটির যে কোনো প্ল্যাটফর্মে অগঠনমূলক, অসামাজিক, অশ্রাব্য, অশ্লীল, নীতি বিবর্জিত, আক্রমনাত্ত্বক বা অনৈতিক আচরণ (পোস্ট, কমেন্ট, ম্যাসেজ, ভয়েস/ভিডিও কল ইত্যাদি) করলে পূর্ব নোটিস ছাড়াই (অর্ডিনারি আইটির ক্যাপিটাল পানিশমেন্ট হিসেবে) ব্যান করা হতে পারে।

3.1 কপিরাইট নীতি

  1. অর্ডিনারি আইটির এই ওয়েবসাইটে প্রকাশিত সকল কন্টেন্টের স্বত্ত্বাধিকারী কেবল মাত্র অর্ডিনারি আইটিই। যে কোনো উদ্দেশ্যে এই সাইটে প্রকাশিত কোন পোস্ট বা পেইজের কন্টেন্ট সম্পূর্ণ কপি করে অন্যত্র প্রকাশ করা সম্পূর্ণই নিষিদ্ধ। তবে পোস্ট বা পেইজের কোন কন্টেন্টের অংশ বিশেষ কপি করে অন্যত্র প্রকাশ করা যাবে সেক্ষেত্রে অর্ডিনারি আইটি ওয়েবসাইটের DoFollow লিংকযুক্ত করে ক্রেডিট উল্লেখ করতে হবে।
  2. অর্ডিনারি আইটিতে প্রকাশিত ব্লগপোস্টগুলো অধিকাংশ ক্ষেত্রে বিভিন্ন বাংলা/ইংরেজি সোর্স থেকে মূলত ভাবানুবাদ করে লেখা হয়, সে ক্ষেত্রে কোন কোন পোস্ট কখনো কাকতালীয়ভাবে সোর্সের সাথে সরাসরি মিলে যেতে পারে (অনুবাদ)। মূল কনটেন্টটি যদি আপনার হয়ে থাকে এবং এটি অন্য কোথাও/ভাষাতে প্রকাশিত হোক এটা যদি না চেয়ে থাকেন তবে ওয়েবসাইট অ্যাডমিনকে অবহিত করুন। 
  3. তাছাড়াও যদি কোন ব্লগ রাইটার অন্য কোন মাধ্যমে আপনার প্রকাশিত আর্টিকেল হুবহু কপি করে অর্ডিনারি আইটিতে প্রকাশ করে থাকে ও যদি উপযুক্ত ক্রেডিট উল্লেখ না করে এবং আপনি যদি চান উক্ত আর্টিকেলের অংশ বিশেষ অন্য কোথাও ব্যবহার নিষিদ্ধ তাহলেও ওয়েবসাইট অ্যাডমিনকে অবহিত করুন।

    3.2 গোপনীয়তা নীতি

    1. অর্ডিনারি আইটির ওয়েবসাইটে আপনার প্রবেশ করানো যেকোন তথ্য যেমন নাম, ইমেইল, মোবাইল ফোন নাম্বার, ওয়েবসাইট লিঙ্ক ও ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখা হয় কিন্তু তার ১০০% সুরক্ষার নিশ্চয়তা অর্ডিনারি আইটি দেয় না।
    2. আমরা বিজ্ঞাপন সরবরাহ করতে এবং আমাদের ওয়েবসাইট ট্র্যাফিক বিশ্লেষণ করতে কুকি ব্যবহার করি। আপনার পছন্দের বিষয় জেনে আপনাকে বিজ্ঞাপন দেখানোর জন্য আমরা বিভিন্ন বিজ্ঞাপন কোম্পানির (যেমন গুগল অ্যাডসেন্স এবং গুগল অ্যানালিটিক্সের) সাথে আপনার সাইট ভিজিটের তথ্য ও সাইটে আপনার দ্বারা প্রবেশ করানো ইনফরমেশন শেয়ার করে থাকি।
    3. এই ওয়েব সাইটের সকল কন্টেন্ট সবার জন্য উন্মুক্ত নয়। ক্ষেত্র বিশেষে বিভিন্ন কন্টেন্ট দেখার জন্য উপযুক্ত অথেনটিক অ্যাকাউন্ট/কোড ব্যবহার করতে হতে পারে। 

      4. কমেন্ট পলিসি

      1. অর্ডিনারি আইটির যে কোনো প্ল্যাটফর্মে কোনো পোস্ট ভিডিও বা পেইজে মন্তব্য করার ক্ষেত্রে যে পোস্ট বা ভিডিও বা পেইজে মন্তব্য করবেন কেবলমাত্র সেই পোস্ট বা পেইজ সংশ্লিষ্ট কোনো বিষয়ের কোন কিছু জানতে বা জানাতে চাইলে মন্তব্য করতে পারবেন। 
      2. যে পোস্ট বা ভিডিও বা পেইজে মন্তব্য করবেন সেই পোস্ট বা ভিডিও বা পেইজ সংশ্লিষ্ট কোনো বিষয়ে নিজের ভাল লাগার অনুভূতি ব্যক্ত বা গঠনমূলক সমালোচনা করে মন্তব্য করতে পারবেন।
      3. উপরোক্ত বিষয়গুলি ছাড়া অন্য কোন বিষয়ে মন্তব্য করবেন না।
      4. কমেন্টে সকল ধরণের অশালীন, বিজ্ঞাপনমূলক, অশ্রাব্য ও আক্রমনাত্বক শব্দ/বাক্যের ব্যবহার নিষিদ্ধ।
      5. আপনার বা অন্য কারো কোন মতামত, অভিযোগ বা প্রশ্ন জানাতে যোগাযোগ পেইজ ব্যবহার করুন।

      5. আমাদের নীতিমালায় আপনার একমত প্রসঙ্গে

      1. আপনি অর্ডিনারি আইটি প্ল্যাটফর্মের (ওয়েবসাইট, ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল, অফিস ইত্যাদি) যে কোনো অংশ ভিজিট করার মাধ্যমে এই প্ল্যাটফর্মের সকল শর্ত, গোপনীয়তা নীতি ও সমস্ত নীতিমালার সাথে একমত পোষণ করছেন। আপনি যদি আমাদের কোন শর্ত, গোপনীয়তা নীতি ও সমস্ত নীতিমালার সাথে একমত পোষণ না করেন তাহলে অর্ডিনারি আইটির সকল সার্ভিস/ সেবা গ্রহণ করা থেকে নিজেকে বিরত রাখুন। অর্ডিনারি আইটির সকল সার্ভিস বা কোর্সে লাইফটাইম শতভাগ ক্লায়েন্ট স্যাটিসফিকশন গ্যারেন্টি দেওয়া হয়; তাই আপনি অসন্তুষ্ট বা আমাদের কোনো শর্ত, গোপনীয়তা নীতি ও নীতিমালার বিষয়ে আপনার বা অন্য কারো কোন মতামত, অভিযোগ বা প্রশ্ন জানাতে যোগাযোগ পেইজ ব্যবহার করুন।

        06. বিশেষ দ্রষ্টব্য

        1. অর্ডিনারি আইটিতে প্রকাশিত বিভিন্ন কোর্সের ফ্রি ও পেইড মেম্বারশীপ রয়েছে। যে কোন কোর্সের পেইড মেম্বারশীপের সাবস্ক্রিপশন চার্জ নির্ধারণের ক্ষেত্রে অর্ডিনারি আইটির সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।
        2. সকল কোর্সের আবেদন, ভর্তি, আইডি কার্ড, সার্টিফিকেটের ক্ষেত্রে অতিরিক্ত ফি দেয়া সবার জন্য বাধ্যতামূলক। 
        3. অনলাইন ও অফলাইন কোর্সের ক্ষেত্রে আলাদা ফি প্রযোজ্য।
        4. সকল সিদ্ধান্তের ক্ষেত্রে অর্ডিনারি আইটি অ্যাডমিন প্যানেলের সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হবে।
        5. অর্ডিনারি আইটির কোনো সার্ভিস বা সেবা নেওয়ার পর উপরোক্ত কোনো নীতিমালা ভঙ্গ করলে বা ক্ষতিকর উদ্দেশ্যে ব্যবহার করলে বিনা নোটিসে অর্ডিনারি আইটি সেই সেবা বা সার্ভিস বাতিল করার ক্ষমতা রাখে। একই সাথে জরিমানা করতেও পারে ৫ হাজার থেকে ৫ লাখ টাকা পর্যন্ত যা সেবা বা সার্ভিস ভঙ্গকারী প্রদানে বাধ্য থাকবে। নীতিমালা ভঙ্গের জন্য কোনো সেবা বা সার্ভিস বাতিল হলে তার ক্রয়মূল্য অফেতযোগ্য।
        6. সময়ের প্রয়োজনে বা নির্দিষ্ট কারণের প্রেক্ষিতে যেকোন সময় যেকোন নীতিমালা পরিবর্তিত, পরিবর্ধিত, পরিমার্জিত হতে পারে।

        07. রেফারেল কমিশন বোনাস ও ক্যাশব্যাক

        অর্ডিনারি আইটির যে কোনো সার্ভিস/কোর্স ক্রয় করার ক্ষেত্রে কেউ যদি আপনার রেফারেল কোড ব্যবহার করে তাহলে আপনি ২০% পর্যন্ত কমিশন পাবেন এবং ক্রয়কারী ১০% পর্যন্ত (বিকাশ/রকেট/নগদ) ক্যাশব্যাক পাবেন। ক্যাশব্যাক/কমিশন পাওয়া যাবে সম্পূর্ণ পেমেন্ট করার পরবর্তী ০৭-৯০ কর্ম দিবসের মধ্যে।

        ক্যাশব্যাক/কমিশন পাওয়ার জন্য অবশ্যই কোর্স/সার্ভিস ক্রয়কারীকে কোর্স/সার্ভিস অর্ডার ফরমে রেফারেল কোড প্রদান করতে হবে। অর্ডিনারি আইটির যে কোনো কোর্স/সার্ভিস বিক্রি করার জন্য আপনি অ্যাফিলিয়েট মার্কেটার হিসেবে কাজ করতে চাইলে এখনই অর্ডিনারি আইটির রেফারেল বোনাসের এই ফরম পূরণ করে আপনার রেফারেল আইডি কোডটি সংগ্রহ করুন।
        35 Comments

        দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

        1. I have read all those rules .......i will not break any rules at any cost.......

          উত্তরমুছুন
        2. আমি সকল নিয়ম কানুন মেনে কাজ করবো

          উত্তরমুছুন
        3. আপনাদের ওয়েব সাইটি দেখে খুব ভালো লাগল।

          উত্তরমুছুন
        4. I want to join to ordinaryit family and want to Write my favourite article to you with obey the ordinaryit rule.
          Please inform me that am i may be A member of ordinaryit?

          উত্তরমুছুন
        5. আপনাদের মতন এমন একটি প্লাটফর্ম আমি খুজছিলাম

          উত্তরমুছুন
        6. এটি খুবই ভাল একটি উদ্যোগ। অনেক নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত শিক্ষার্থী উপকৃত হবেন। প্রতিষ্ঠানটি অনেক দীর্ঘ সময় ধরে আমাদের পাশে থাকুক।

          উত্তরমুছুন
        7. আপনাদের জন্য সকল ছাএ-ছাএি নিজেদের খরচ নিজে বহন করতে পারবে ধন্যবাদ আপনাদের

          উত্তরমুছুন
        8. আলহামদুলিল্লাহ, অনেক ধন্যবাদ অর্ডিনারি আইটিকে। এইসময় চাকুরিটা খুব দরকার ছিল।

          উত্তরমুছুন
        9. সকল শর্ত পড়ে খুবই ভালো লাগ,,,,, ইনশাআল্লাহ চেষ্টা করবো সব নিয়ম মেনে চলার
          ,,,আমার একটা চাকরি খুবই দরকার
          ধন্যবাদ

          উত্তরমুছুন
        10. আপনাদের এই সুন্দর উদ্যোগটি দেখে আমি খুবই খুশি হলাম আপনার এই উদ্যোগের কারণে অনেক মানুষ বেকারত্বের মতো অভিশাপ থেকে মুক্তি পাবে।

          উত্তরমুছুন
        11. আশা করি অনেক দূর এগিয়ে যাবে

          উত্তরমুছুন
        12. আমি নিয়ম কানুন মেনে কাজ করব

          উত্তরমুছুন
        13. কখন ভর্তির আবেদন নেওয়া হবে?

          উত্তরমুছুন
          উত্তরগুলি
          1. কোন কাজ বা কোর্সের জন্য আবেদন করতে চাচ্ছেন?

            মুছুন
        14. I applied in ordinary it and next what i have to do.Please anyone tell me! Thank You

          উত্তরমুছুন
        15. আশা করি ভালো কাজ করতে পারবো

          উত্তরমুছুন
        16. চেষ্টা করছি নিয়ম মেনে কাজ করার

          উত্তরমুছুন
        17. আমি আপনাদের সাথে সহমত পোষণ করছি

          উত্তরমুছুন
        18. আশা করি কাজগুলো ভালো করে করতে পারবো

          উত্তরমুছুন
        19. ইনশাআল্লাহ সর্বোচ্চ চেষ্টা করবো সকল নিতিমালা মেনে কাজ করার

          উত্তরমুছুন
        20. i'll try my best not to break the rules in shaa Allah

          উত্তরমুছুন
        21. চেষ্টা করব সব নিতিমালা মেনে চলার

          উত্তরমুছুন
        22. আপনাদের সকল নীতিমালা মেনে আমার সর্বেোচ্চ দিয়ে কাজ করার চেষ্ঠা করব ইনশাআল্লাহ্ ।

          উত্তরমুছুন
        23. চেষ্টা করবো আপনাদের সকল নীতিমালা অনুযায়ী কাজ করতে ইনশাআল্লাহ

          উত্তরমুছুন
        24. আমি আপনাদের নিয়ম নীতি মেনে কাজ করবো ইন-শা-আল্লাহ আমার দ্বারা আল্লাহ রহমতে আপনাদেরকে নিরআশা করবো না

          উত্তরমুছুন

        অর্ডিনারি আইটি কী?