অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/p/terms.html

অর্ডিনারি আইটির শর্ত, গোপনীয়তা নীতি ও সমস্ত নীতিমালা

01. অর্ডিনারি আইটি কী?

অর্ডিনারি আইটি (OrdinaryIT.com) প্রযুক্তি বিষয়ক বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ দেয়, বিভিন্ন আইটি সার্ভিস প্রদান করে ও আইটি বিষয়ক চাকুরির ব্যবস্থা করে থাকে এবং নিয়মিত প্রযুক্তি বিষয়ক ব্লগপোস্ট প্রকাশ করে থাকে 😊

02. (অফলাইন) কোর্স সংশ্লিষ্ট টার্মস ও কন্ডিশনস

  1. প্রতি কোর্সের ভর্তি ফি ৳২০০ টাকা।
  2. অনলাইনে পরীক্ষা দেয়ার আবেদন ফি ৳১০০ টাকা।
  3. সার্টিফিকেটের জন্য আবেদন ফি ৳২০০ টাকা।
  4. স্টুডেন্ট আইডি কার্ডের ফি ৳১০০ টাকা।
  5. সার্টিফিকেট হারিয়ে গেলে বা ভুল সার্টিফিকেট সংশোধনের আবেদন ফি ৩০০ টাকা।
  6. প্রতিটি সার্টিফিকেটের মেয়াদ সার্টিফিকেট ইস্যুর দিন হতে ৩ বছর। সার্টিফিকেটের মেয়াদ শেষ হয়ে যাবার পর পুনরায় উক্ত কোর্সে পরীক্ষা দিয়ে পাশ করা সাপেক্ষে সার্টিফিকেট সংগ্রহ করা যাবে যার মেয়াদও থাকবে ৩ বছর।
  7. পরীক্ষা দিয়ে যারা অকৃতকার্য হবে তাদেরকে সার্টিফিকেট প্রদান করা হবে না এবং সার্টিফিকেটের আবেদন ফি’ও অফেরতযোগ্য বলে বিবেচিত হবে।
  8. সার্টিফিকেটের মেয়াদ উত্তীর্ণকারীরা বা অকৃতকার্যরা পুনরায় পরীক্ষা ফি ৩০০ টাকা দিয়ে পাশ করা সাপেক্ষে সার্টিফিকেট নিতে পারবে।
  9. যে কোন কোর্সের প্রতিটি ক্লাসের ০১ ঘণ্টা পূর্বে SMS নটিফিকেশন পাবার আবেদন ফি ৳১০০ টাকা যা কোর্সে ভর্তি সময় পে করতে হবে।
  10. বাড়িতে বসে লাইভ কোর্সের ক্লাস করার আবেদন ফি মূল কোর্সের ১০০%।
  11. যেসব কোর্সের ফ্রি কোর্স ফিচার রয়েছে সেসব কোর্সের ফ্রি কোর্সে মূল কোর্সের ৫০% শেখানো হবে।
  12. ফ্রি কোর্সের রেজিস্ট্রেশন ফি ৳ ৩০০ টাকা।
  13. জব অফার যুক্ত ফ্রি কোর্সের ক্ষেত্রে জামানত দেয়া বাধ্যতামূলক। জামানত ফি নির্ধারণের ক্ষেত্রে অর্ডিনারি আইটির সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হবে। জামানত ফি ১ম মাসের বেতনের সঙ্গে ফেরত দেয়া হবে। ট্রেনিং কোর্স বা জবে অযোগ্য কিংবা ১ম মাসের বেতন পাওয়ার পূর্বেই জব ছেড়ে দিলে জামানত ফি অফেরতযোগ্য বলে বিবেচিত হবে।
  14. যে কোন কোর্সের অনলাইন ফরম পূরণ ও বিকাশে টাকা পাঠানোর ক্ষেত্রে কেউ অবৈধ পন্থা অবলম্বন করে ধরা খেলে শাস্তি স্বরুপ ৳৫০০০ টাকা জরিমানা দিতে বাধ্য থাকবে। ভুল নিয়মে পূরণকৃত ফরম ও বিকাশে পাঠানো টাকা অসংশোধনযোগ্য ও অফেরযোগ্য।

03. সাধারণ টার্মস

  1. অর্ডিনারি আইটির পেইড ব্লগ রাইটারদের জন্য প্রকাশিত নীতিমালা শুধু তাদের দেখার জন্যই উন্মুক্ত যা অন্য কারো সাথে শেয়ার করা নিষিদ্ধ। পেইড মেম্বারদের পোস্ট জমা দেয়ার জন্য ও জমাকৃত পোস্ট অর্ডিনারি আইটির ওয়েবসাইটে প্রকাশের পূর্বে দেখার জন্য নিজ গুগল অ্যাকাউন্টে লগিন করা বাধ্যতামূলক।
  2. ব্লগ পোস্টে শেয়ার করা প্রত্যেকটি প্রোডাক্ট, অ্যাপ, ওয়েবসাইট বা সমকালীন বিষয় ভিত্তিক টিপস ও ট্রিকস নিজ দায়িত্বে ব্যবহার করবেন [কোন ধরণের অনাকাঙ্খিয় ক্ষয় ক্ষতির দায়ভার অর্ডিনারি আইটি বহন করে না]।
  3. ফ্রিল্যান্স পোস্ট রাইটারদের নীতিমালা মেনে পোস্ট করা বাধ্যতামূলক।
  4. এই সাইটে প্রকাশিত কোন বহিঃর্গত লিঙ্কের প্রতি অর্ডিনারি আইটি কোন নিরাপত্তা প্রদান করে না, নিজ দায়িত্বে বহিঃর্গত লিঙ্কে প্রবেশ করতে হবে এবং সেখানে কোন তথ্য প্রবেশ করানোর আগে অবশ্যই সতর্কতা অবলম্বন করুন। 

3.1 কপিরাইট নীতি

  1. অর্ডিনারি আইটির এই ওয়েবসাইটে প্রকাশিত সকল কন্টেন্টের স্বত্ত্বাধিকারী কেবল মাত্র অর্ডিনারি আইটিই। যে কোনো উদ্দেশ্যে এই সাইটে প্রকাশিত কোন পোস্ট বা পেইজের কন্টেন্ট সম্পূর্ণ কপি করে অন্যত্র প্রকাশ করা সম্পূর্ণই নিষিদ্ধ। তবে পোস্ট বা পেইজের কোন কন্টেন্টের অংশ বিশেষ কপি করে অন্যত্র প্রকাশ করা যাবে সেক্ষেত্রে অর্ডিনারি আইটি ওয়েবসাইটের DoFollow লিংকযুক্ত করে ক্রেডিট উল্লেখ করতে হবে।
  2. অর্ডিনারি আইটিতে প্রকাশিত ব্লগপোস্টগুলো অধিকাংশ ক্ষেত্রে বিভিন্ন বাংলা/ইংরেজি সোর্স থেকে মূলত ভাবানুবাদ করে লেখা হয়, সে ক্ষেত্রে কোন কোন পোস্ট কখনো কাকতালীয়ভাবে সোর্সের সাথে সরাসরি মিলে যেতে পারে (অনুবাদ)। মূল কনটেন্টটি যদি আপনার হয়ে থাকে এবং এটি অন্য কোথাও/ভাষাতে প্রকাশিত হোক এটা যদি না চেয়ে থাকেন তবে ওয়েবসাইট অ্যাডমিনকে অবহিত করুন। 
  3. তাছাড়াও যদি কোন ব্লগ রাইটার অন্য কোন মাধ্যমে আপনার প্রকাশিত আর্টিকেল হুবহু কপি করে অর্ডিনারি আইটিতে প্রকাশ করে থাকে ও যদি উপযুক্ত ক্রেডিট উল্লেখ না করে এবং আপনি যদি চান উক্ত আর্টিকেলের অংশ বিশেষ অন্য কোথাও ব্যবহার নিষিদ্ধ তাহলেও ওয়েবসাইট অ্যাডমিনকে অবহিত করুন।

    3.2 গোপনীয়তা নীতি

    1. অর্ডিনারি আইটির ওয়েবসাইটে আপনার প্রবেশ করানো যেকোন তথ্য যেমন নাম, ইমেইল, মোবাইল ফোন নাম্বার, ওয়েবসাইট লিঙ্ক ও ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখা হয় কিন্তু তার ১০০% সুরক্ষার নিশ্চয়তা অর্ডিনারি আইটি দেয় না।
    2. আমরা বিজ্ঞাপন সরবরাহ করতে এবং আমাদের ওয়েবসাইট ট্র্যাফিক বিশ্লেষণ করতে কুকি ব্যবহার করি। আপনার পছন্দের বিষয় জেনে আপনাকে বিজ্ঞাপন দেখানোর জন্য আমরা বিভিন্ন বিজ্ঞাপন কোম্পানির (যেমন গুগল অ্যাডসেন্স এবং গুগল অ্যানালিটিক্সের) সাথে আপনার সাইট ভিজিটের তথ্য ও সাইটে আপনার দ্বারা প্রবেশ করানো ইনফরমেশন শেয়ার করে থাকি।
    3. এই ওয়েব সাইটের সকল কন্টেন্ট সবার জন্য উন্মুক্ত নয়। ক্ষেত্র বিশেষে বিভিন্ন কন্টেন্ট দেখার জন্য উপযুক্ত অথেনটিক অ্যাকাউন্ট ব্যবহার করতে হতে পারে। 

      4. কমেন্ট পলিসি

      1. অর্ডিনারি আইটির এই ওয়েবসাইটে কোনো পোস্ট বা পেইজে মন্তব্য করার ক্ষেত্রে যে পোস্ট বা পেইজে মন্তব্য করবেন কেবলমাত্র সেই পোস্ট বা পেইজ সংশ্লিষ্ট কোনো বিষয়ের কোন কিছু জানতে বা জানাতে চাইলে মন্তব্য করতে পারবেন। 
      2. যে পোস্ট বা পেইজে মন্তব্য করবেন সেই পোস্ট বা পেইজ সংশ্লিষ্ট কোনো বিষয়ে নিজের ভাল লাগার অনুভূতি ব্যক্ত বা গঠনমূলক সমালোচনা করে মন্তব্য করতে পারবেন।
      3. উপরোক্ত বিষয়গুলি ছাড়া অন্য কোন বিষয়ে মন্তব্য করবেন না।
      4. কমেন্টে সকল ধরণের অশালীন, অশ্রাব্য ও আক্রমনাত্বক শব্দের ব্যবহার নিষিদ্ধ।
      5. আপনার বা অন্য কারো কোন মতামত, অভিযোগ বা প্রশ্ন জানাতে যোগাযোগ পেইজ ব্যবহার করুন।

      5. আমাদের নীতিমালায় আপনার একমত প্রসঙ্গে

      1. আপনি ordinaryit.com সাইটটি ভিজিট করার মাধ্যমে এই সাইটের উপরোক্ত সকল শর্ত, গোপনীয়তা নীতি ও সমস্ত নীতিমালার সাথে একমত পোষণ করছেন। আপনি যদি আমাদের কোন শর্ত, গোপনীয়তা নীতি ও সমস্ত নীতিমালার সাথে একমত পোষণ না করেন তাহলে এই সাইটের সকল সার্ভিস/ সেবা গ্রহণ করা থেকে নিজেকে বিরত রাখুন। আমাদের কোনো শর্ত, গোপনীয়তা নীতি ও নীতিমালার বিষয়ে আপনার বা অন্য কারো কোন মতামত, অভিযোগ বা প্রশ্ন জানাতে যোগাযোগ পেইজ ব্যবহার করুন।

        06. বিশেষ দ্রষ্টব্য

        1. অর্ডিনারি আইটিতে প্রকাশিত সকল কোর্সেরই ফ্রি ও পেইড মেম্বারশীপ রয়েছে। যে কোন কোর্সের পেইড মেম্বারশীপের সাবস্ক্রিপশন চার্জ নির্ধারণের ক্ষেত্রে অর্ডিনারি আইটির সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।
        2. সকল কোর্সের আবেদন, ভর্তি, আইডি কার্ড, সার্টিফিকেটের ক্ষেত্রে অতিরিক্ত ফি দেয়া সবার জন্য বাধ্যতামূলক। 
        3. অনলাইন ও অফলাইন কোর্সের ক্ষেত্রে আলাদা ফি প্রযোজ্য।
        3 Comments

        দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

        1. I have read all those rules .......i will not break any rules at any cost.......

          ReplyDelete
        2. আমি সকল নিয়ম কানুন মেনে কাজ করবো

          ReplyDelete

        সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

        অর্ডিনারি আইটি কী?