অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/08/blog-post.html

১৫ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি, পিকচার ডাউনলোড ১৪টি

দেখতে দেখতে আবারও আমাদের সামনে শোকের মাস আগস্ট চলে এসেছে। এ সময় অনেকেই শোক দিবস উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি শেয়ার করে থাকে। নিচে ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি তুলে ধরা হলো।

পেজ সূচিপত্রঃ ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি

১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবিঃ উপস্থাপনা

বিভিন্ন প্রয়োজনে ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি ব্যবহার করা হয়ে থাকে। যেমন আপনি যদি কোন পোস্টার তৈরি করেন শোক দিবস উপলক্ষে সেখানে অবশ্যই আপনাকে ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি যুক্ত করতে হবে। কেননা শোক দিবসের ব্যানার পোস্টার ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি ব্যতীত অসম্পূর্ণ থেকে যাবে।

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস নিয়ে আরো পোস্ট


নিচে ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি তুলে ধরা হবে সেখান থেকে যেসব এটি আপনার কাছে উপযুক্ত মনে হয় সেই আপনি শোক দিবসের ব্যানার ও ফেস্টুনে ব্যবহার করতে পারেন। চলুন তাহলে দেখে নেয়া যাক ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি। 

১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবিঃ ১

নিচে ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি তুলে ধরা হবে। নিচের সকল ছবি তুলে ধরা হবে এই ছবিগুলোর মধ্যে থেকে আপনি আপনার পছন্দের ছবিটি ডাউনলোড করে নিজের সংগ্রহে রাখতে পারেন এবং এই ছবিগুলো আপনি বিভিন্ন ব্যানার ফেস্টুনে ব্যবহার করতে পারেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারেন। 

কেননা শোকের এই মাসে শোক প্রকাশের অন্যতম মাধ্যম হলো ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে নিজের আবেগ অনুভূতি প্রকাশ করা। চলুন তাহলে দেখে নেয়া যাক ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি।



১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবিঃ ২

জাতীয় শোক দিবস কবে সারা বাংলাদেশের বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় প্রত্যেকটি স্কুল-কলেজসহ সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস পালন করা হয়। এ সকল অনুষ্ঠানের জন্য অবশ্যই ব্যানার-ফেস্টুনের প্রয়োজন পড়ে।

কিন্তু আপনি যদি সুন্দর এবং মনোরম একটি শোক দিবসের ব্যানার তৈরী করতে না পারেন তাহলে কিন্তু সেটি দৃষ্টিকটু, এবং সুন্দর একটি শোক দিবসের ব্যানার তৈরি না করার কারণে সমালোচনার শিকার হতে পারেন। আপনার উচিত হবে শোক দিবসের সাথে মানানসই সুন্দর একটি ব্যানার তৈরি করা। 
আর সঠিকভাবে ও সুন্দর করে একটি শোক দিবসের ব্যানার তৈরি করতে গেলে ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবির বিকল্প নেই। কেন সুন্দর একটি ব্যানারের অন্যতম অনুষঙ্গ হলো ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি। 

তাই আপনি যেন সুন্দর সুন্দর ছবি ব্যবহার করে ১৫ ই আগস্ট এর শোক দিবসের জন্য ব্যানার পোস্টার লিফলেট তৈরি করতে পারেন সে জন্য নিচে শেয়ার করা হলো ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি গুলো। 


১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবিঃ ৩

উপরে যেসকল ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি তুলে ধরা হয়েছে সেই ছবি গুলোর মধ্য থেকে আপনি যদি আপনার পছন্দের ছবি খুঁজে না পান সেক্ষেত্রে আপনার উচিত হবে এই অংশের ছবি গুলো ভালভাবে দেখে নেয়া কেননা এখানে উপরের ছবিগুলোর চেয়ে আরো সুন্দর সুন্দর শোক দিবসের ছবি শেয়ার করা হবে।

তাই আশা করি আপনি যদি এই অংশের ছবি গুলো ভালভাবে লক্ষ করেন তাহলে আপনার পছন্দের শোক দিবসের ছবিটি পেলে পেতেও পারেন। এখানে কি সকল ছবি উল্লেখ করা হবে শোক দিবসে এই ছবিগুলো আপনি অনায়াসেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারবেন কোন সমস্যা নেই।চলুন তাহলে দেখে নেয়া যাক এই অংশের ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি গুলো। 


১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবিঃ ৪

আপনি যদি একজন রাজনৈতিক দলের নেতা বা কর্মী হয়ে থাকেন সেক্ষেত্রে জাতীয় শোক দিবস উপলক্ষে আপনি যখন কোন ব্যানার ফেস্টুন বা পোস্টার তৈরি করবেন তখন অবশ্যই আপনাকে মনে রাখতে হবে যে আপনার এই প্রস্তাবটি যেন দৃষ্টিকটু না হয়। কেননা ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আপনার পোস্টের যদি এমন হয় তাহলে আপনি বিব্রতকর অবস্থায় পড়তে পারেন।
বিশেষ করে আপনার নেতাকর্মী যারা রয়েছে তাদের জবাবদিহিতার মুখে পড়তে পারেন। তার চেয়েও বড় ব্যাপার হলো, যদি কোন ভাবে আপনার এই ব্যানার বা পোস্টারগুলো দৃষ্টিকটু হয়ে যায় এবং এই পোস্টারটি যদি ভাইরাল হয়ে তাহলে আপনি মহা মুশকিলে পড়ে যেতে পারেন। 

তাই অবশ্যই আপনাকে সঠিকভাবে শোক দিবসের ছবি পোস্টার বা ব্যানার তৈরি করতে হবে। আর সুন্দর ভাবে যদি আপনি শোক দিবসের পোস্টার ব্যানার ফেস্টুন তৈরী করতে চান, সেক্ষেত্রে অবশ্যই আপনাকে যথাযথ একটি ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি ব্যবহার করতে হবে।

কেননা উপযুক্ত ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি ব্যবহার না করে কখনোই আপনি দৃষ্টিনন্দন শোক দিবসের ব্যানার ফেস্টুন বা পোস্টার তৈরি করতে পারবেন না। চলুন তাহলে দেখে নেয়া যাক ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি গুলো। 



১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবিঃ ৫

এই অংশে যেসকল ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি তুলে ধরা হবে সেগুলি হল এই আর্টিকেলের সর্বশেষ ছবি। পরে যে সকল ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি উল্লেখ করা হয়েছে সেই ছবি গুলোর মধ্য থেকে আপনি যদি এখন পর্যন্ত আপনার পছন্দের ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি খুঁজে না পান তাহলে অংশের ছবি গুলোর মধ্যে থেকে আপনি অবশ্যই খুঁজে পাবেন বলে আশা রাখি।

কেননা এই অংশে সর্বাধিক জনপ্রিয় হাই রেজুলেশনের ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি উল্লেখ করা হবে। এখানে শোক দিবস সম্পর্কিত সকল ছবি তুলে ধরা হবে। এই ছবিগুলো আপনি সাধারণত অন্য কোন সাইটে পাবেন না। কেননা এখানকার ছবিগুলো আপনার জন্য বিশেষভাবে সংগ্রহ করা হয়েছে এবং এই ছবিগুলো হচ্ছে ইউনিক ও জনপ্রিয়।

তাই আপনি যদি সবার চেয়ে সেরা জাতীয় শোক দিবসের পোস্টার ফেস্টুন বা লিফলেট তৈরি করতে চান সেক্ষেত্রে আপনি এই অংশের ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি গুলো অনায়াশেই ব্যবহার করতে পারেন। 

১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবিঃ উপসংহার

উপরে যেসকল ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি শেয়ার করা হয়েছে এই ছবিগুলোর মধ্যে থেকে আপনি যদি আপনার পছন্দের ছবিটি দিয়ে ব্যানার ফেস্টুন কিংবা পোস্টার তৈরি করেন তাহলে আশা করা যায় এই পোস্টারটি অন্যান্য পোস্টার বা ব্যানার এর চেয়ে বেশি দৃষ্টিনন্দন হবে। 

উপরের ছবিগুলো শুধুমাত্র ব্যানার, ফেস্টুন কিংবা পোস্টার তৈরি করার জন্যই ব্যবহার করা যাবে বিষয়টা কিন্তু এরকম নয় এই ছবিগুলো দিয়ে আপনি সামাজিক যোগাযোগ মাধ্যমের জন্য সুন্দর সুন্দর কনটেন্ট তৈরি করতে পারেন এবং বন্ধু-বান্ধবের মাঝে শেয়ার করতে পারেন। আশাকরি উপরে উল্লেখিত ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি গুলো আপনার ভাল লেগেছে। 
উপরে বর্ণিত ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি গুলো যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই এই আর্টিকেলটি আপনিও পড়ান বন্ধু-বান্ধবের মাঝে শেয়ার করবেন। কেননা তারাও যেন এ আর্টিকেলটিতে উল্লেখিত প্রাসঙ্গিক ও হাই রেজুলেশনের ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসের ছবি গুলো দেখতে পারে ও ব্যবহার করতে পারে।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?