অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/08/shok-dobos-protibedon.html

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন ২০২২

আপনি কি জাতীয় শোক দিবস উপলক্ষে আপনার প্রতিষ্ঠানের জন্য প্রতিবেদন ও জাতীয় শোক দিবস উপলক্ষে অতিথি আমন্ত্রনের জন্য আমন্ত্রন পত্র তৈরি করতে চান? তাহলে আমাদের আজকের এই পোস্টটি আপনার জন্য। আজ আমরা জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন, জাতীয় শোক দিবস উপলক্ষে আমন্ত্রণ পত্র কিভাবে তৈরি করতে হয় তা জানব।

চলুন আর দেরি না করে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন, জাতীয় শোক দিবস উপলক্ষে আমন্ত্রণ পত্র তৈরি সম্পর্কে জেনে নেই।

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস নিয়ে আরো পোস্ট


পেজ সূচিপত্রঃ জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন 

জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন 

জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন নিম্নরূপঃ

বরাবর

অধ্যক্ষ,

রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট, সপুরা, রাজশাহী

বিষয়ঃ জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন তৈরি।

জনাব,

রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট, রাজশাহী জাতীয় শোক দিবস উপলক্ষে একটি  প্রতিবেদন উপস্থাপন করছি।

রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট জাতীয় শোক দিবস পালন।

গত ১৫ই আগস্ট ২০২২ আমাদের রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটে ৪৭তম জাতীয় শোক দিবস, দোয়া, মাহফিলের আয়োজন করা হয়।

আরও পড়ুনঃ মেয়েদের জন্য ৩ টি সেরা অনলাইন জব ২০২২

এই সময় রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটিকর্পোরেশনের মেয়র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটন ও বিশেষ অতিথী উক্ত ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর এবং রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের প্রধান অধ্যক্ষ।

এই সময় সকাল ৭ঃ৩০ মিনিটে প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতকরনের মধ্য দিয়ে দিনটি শুরু করা হয়। তারপর সকল শিক্ষক- শিক্ষার্থীদের কালো ব্যাজ পড়ানো হয়। ইন্সটিটিউটের প্রধান অধ্যক্ষ আমাদের সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরকে শোকের কালো ব্যাজ পড়ান।

তারপর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু করা হয় মূল অনুষ্ঠান। এই সময় আমাদের বিশেষ অতিথী প্রথমে তার বক্তব্যর মাধ্যমে দুঃখ প্রকাশ করেন। এবং পরবর্তীতে আমাদের প্রধান অতিথী বঙ্গবন্ধুর জীবন ও রাজনীতি নিয়ে কিছু বলেন। তিনি বলেন বঙ্গবন্ধুর স্বপ্ন, আদর্শ এবং নেতা হিসেবে বঙ্গবন্ধু কেমন ছিলে। কিভাবে স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হল। এসব বলেই প্রধান অতিথী তার বক্তব্য শেষ করলেন।

তারপর আমাদের ইন্সটিটিউটের অধ্যক্ষ তার বক্তব্য দিলেন এবং বিশেষ অতিথী ও প্রধান অতিথীকে বিশেষভাবে ধন্যবাদ দিয়ে তার বক্তব্য শেষ করেন। 

অত্র ইন্সটিটিউটের ছাত্রের মাধ্যমে হামদ ও নাত পরিবেশন ও সর্বশেষ হুজুরের মাধ্যমে বিশেষ দোয়া, মাহফিল ও মোনাজাতের মাধ্যমে করে অনুষ্ঠান শেষ করলেন।

তারপর প্রধান অতিথী ও বিশেষ অতিথী বিদায়ের পর অত্র ইন্সটিটিউটে জাতীয় শোক দিবস নিয়ে রচনা প্রতিযোগিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হয় যার বিষয় ছিল "বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধু"।

আরও পড়ুনঃ শিক্ষার্থীদের জন্য ফ্রিলান্সিং ওয়েবসাইট

এই পর্বে রচনা প্রতিযোগিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের অত্র ইন্সটিটিউটের অধ্যক্ষ পুরষ্কারস্বরূপ বঙ্গবন্ধুর জীবনীর উপর লিখিত বই ও সার্টিফিকেট প্রদান করেন এবং ৪৭তম জাতীয় শোক দিবসের সমাপ্তি ঘোষনা করেন।

প্রতিবেদকের নামঃ সানিয়া আক্তার

কম্পিউটার টেকনোলজি, রোল নংঃ ৩১৭৭২০, রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট, সপুরা, রাজশাহী।

প্রতিবেদনের শিরোনামঃ রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটে জাতীয় শোক দিবস পালিত।

প্রতিবেদন তৈরির সময়ঃ বিকাল ৫ঃ০০ টা

তারিখঃ ১৫ আগস্ট ২০২২

জাতীয় শোক দিবস উপলক্ষে আমন্ত্রণ পত্র | জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন 

কিভাবে জাতীয় শোক দিবস উপলক্ষে একটি আমন্ত্রণ পত্র লিখবেন তা নিচে দেওয়া হলঃ

১৫ই আগস্ট 

জাতীয় শোক দিবস

২০২২

সম্মানীত সুধী,

জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট, সপুরা, রাজশাহীর প্রাঙ্গনে ১৫ই আগস্ট ২০২২, ৪৭ তম জাতীয় শোক দিবস পালিত হবে। উক্ত অনুষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া, মিলাদ- মাহফিল, মোনাজাত, জাতীয় শোক দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা লিখার আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটন ও বিশেষ অতিথী হিসেবে উক্ত অয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর।

আরও পড়ুনঃ আর্টিকেল লিখে মাসে ৮০,০০০+ টাকা আয় করার ওয়েবসাইত প্যাকেজ

উক্ত অনুষ্ঠানে আপনার সবান্ধব উপস্থিতি আমাদের একান্ত কাম্য।

মোহাম্মদ আব্দুর রশিদ মল্লিক   
অধ্যক্ষ            
রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট
রাজশাহী           

শেষ কথাঃ জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন 

বন্ধুরা, আজ আমরা জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন নিয়ে একটি পোস্ট তৈরি করেছি। আমাদের এই পোস্টে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন ও জাতীয় শোক দিবস উপলক্ষে আমন্ত্রণ পত্র নিয়ে আলোচনা করা হয়েছে। 

আশাকরি, আমাদের এই জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবেদন, জাতীয় শোক দিবস উপলক্ষে আমন্ত্রণ পত্র পোস্টটি আপনাদের ভালো লাগবে এবং আপনারা উপকৃত হবেন। এ ধরনের আরও সুন্দর সুন্দর নতুন পোস্ট পেতে আমাদের সঙ্গেই থাকুন, ধন্যবাদ।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?