OrdinaryITPostAd

২৬শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি - স্বাধীনতা দিবসের ব্যানার

আপনাদের ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার সম্পর্কে কার কতটুকু ধারণা আছে? আপনারা কি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার কিরকম হয় এ সম্পর্কে জানতে চান? তাহলে আজকের এই পোষ্ট টি আপনার জন্য। আজ আমরা ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার সম্পর্কে আলোচনা করব।

তাহলে চলুন আর দেরি না করে ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার সম্পর্কে জেনে নিই।

সূচিপত্রঃ ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার

২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি

আমরা বিভিন্ন উপলক্ষে ২৬শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার সংযুক্ত করে থাকি। শুভেচ্ছা হিসেবে এই ছবিগুলো আপনি আপনার বন্ধুরা কে পাঠাতে পারেন। তাছাড়াও ২৬ শে মার্চ উপলক্ষে বিভিন্ন জায়গায় চিত্রাংকন প্রতিযোগিতায় ছবি সংযুক্ত করতে হয়। যেমন, স্বাধীনতা দিবস উপলক্ষে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের চিত্রাংকন প্রতিযোগিতায় উদযাপিত হয়। 
সেক্ষেত্রে আপনি যদি আপনার প্রতিষ্ঠানে চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চান, তাহলে আমাদের এখান থেকে ছবিগুলো সংগ্রহ করতে পারবেন।আমরা চিত্রাঙ্কন প্রতিযোগিতার জন্য খুব সুন্দর সুন্দর ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার সংযুক্ত করে রেখেছি। আশা করি আপনাদের এই ছবিগুলো অনেক উপকারে আসতে পারে।






২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের কিছু কথা

২০২২ সালের ২৬ শে মার্চ বাংলাদেশ ৫১ তম স্বাধীনতা দিবসে ধাবিত হবে। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপিত হয়েছিল ২০২১ সালে।বিশ্ববরেণ্য নেতৃত্ব বৃন্দ আমাদের সাথে স্বাধীনতার আনন্দ ভাগ করে নিয়েছিল বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে। ২৬ শে মার্চ বাংলাদেশে স্বাধীনতার ঘোষণা করা হয়েছিল। জাতীয় পতাকা প্রথম উত্তোলন করেছিলেন তৎকালীন ডাকসু নেতা ভিপি আসম আব্দুর রব।
প্রায় ত্রিশ লক্ষ শহীদের প্রান হারিয়েছিল বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে। সেই সাথে সম্ভ্রম হারিয়েছিল ২ লক্ষ মা বোনেরা। ১৯৭১ সালের ২ মার্চ প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে। মেজর জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করেছিলেন।

২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি

আমরা বিভিন্ন রকম ছবি দিয়ে এ দিনটিকে উদযাপন করে আসছি। ছবি দিয়ে শুভেচ্ছা জানানোর মাধ্যমে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা হয়। এখনকার যুগে বিভিন্ন ধরনের ছবি দিয়ে বিভিন্ন উৎসবের শুভেচ্ছা বার্তা পাঠানো যায়। ২৬ শে মার্চের শহীদদের ছবির মাধ্যমে শুভেচ্ছা প্রকাশ করা হয়ে থাকে। ২৬ শে মার্চের চিত্রাংকন প্রতিযোগিতায় বঙ্গবন্ধুর ছবি অঙ্কনে বেশি পুরস্কৃত করা হয়। 26 শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার আমাদের পোস্টের মধ্যে খুব সুন্দর ভাবে সংযুক্ত করা রয়েছে। আশা করি আপনারা এখান থেকে ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার সংগ্রহ করতে পারবেন।

২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ব্যানার ডিজাইন

আপনি কি অনলাইনে ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ব্যানার ডিজাইন এর খোঁজ করছেন? তাহলে অবশ্যই আপনি সঠিক জায়গাতেই এসেছেন। এই পোস্টে আমরা ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ব্যানার ডিজাইন সম্পর্কে আলোচনা করব। বাংলাদেশের প্রতিটি বছর ২৬ শে মার্চের স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান গুলোতে উৎসব উদযাপন করে থাকে। সে ক্ষেত্রে আপনাদের যদি সেই প্রতিষ্ঠানের জন্য ২৬শে মার্চ স্বাধীনতা দিবসের ব্যানার ডিজাইন এর দরকার হয় তাহলে আমাদের আজকের এই পোষ্ট থেকে ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ব্যানার সংগ্রহ করতে পারেন। 
বাঙালি জাতির জন্য ২৬ শে মার্চ অনেক গৌরবের একটি দিন। কারণ, এই দিনটিতে বাংলাদেশের মানুষ তাদের স্বাধীনতা অর্জন করেছিলেন। পাকিস্তানি বাহিনীরা ১৯৭১ সালের ২৫ শে মার্চ কাল রাতে দেশের নিরীহ মানুষগুলোর ওপর হত্যাকাণ্ড চালায়। এবং সেই সাথে গ্রেফতার করে পশ্চিম পাকিস্তানের কারাগারে নিয়ে যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।
মেজর জিয়াউর রহমান চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে ২৬ শে মার্চ স্বাধীনতার ডাক দিলেন। তারপর দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে বাঙালি জাতি ১৬ ই ডিসেম্বর পূর্ণাঙ্গ স্বাধীনতা লাভ করে। তাই বাঙালি জাতির কাছে ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস হিসেবে খুব গর্বিত একটি দিন। সেক্ষেত্রে, আপনি যদি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ব্যানার অনলাইনের মাধ্যমে খোঁজ করে থাকেন, তাহলে এই পোস্ট থেকে আপনার পছন্দের ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ব্যানার গুলো সংগ্রহ করে নিতে পারেন।

২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ব্যানার

বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন ধরনের ব্যানার দিয়ে পালন করে থাকে। প্রতিটা মানুষ বা প্রতিটা প্রতিষ্ঠান চায় তাদের উদযাপিত অনুষ্ঠানটি বা ব্যানার সহ সবকিছুই অন্যদের থেকে একটু আলাদা বা অন্যরকম হোক। সে ক্ষেত্রে আমরা আমাদের পোস্টে বিভিন্ন ধরনের ব্যানার সংরক্ষিত করে রেখেছি। আপনারা চাইলে আপনাদের প্রতিষ্ঠান এর জন্য আমাদের এখান থেকে ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ব্যানার দেখে নিতে পারেন।




শেষ কথাঃ ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার

২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার সম্পর্কে বিস্তারিত জানতে হলে পুরো পোস্টটি পড়ুন। নতুন নতুন ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার পেতে হলে আমাদের সাথেই থাকুন। স্বাধীনতা বিষয়ে জানতে হলে আমাদের পুরো আর্টিকেলটি ভালভাবে পড়ুন আশা করছি সবকিছু ভালোভাবে জানতে পারবেন।

আজ আর নয়, ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার এ বিষয় সম্পর্কে আপনার যদি কোন কিছু জানার থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করছি আমরা সেখানে আপনার উত্তর দিয়ে দিবো। তাহলে আমাদের আজকের এই ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের ছবি ও ব্যানার পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনার ফেসবুক ইনস্টাগ্রাম প্রোফাইল আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন।

আপনার জন্য এই ধরণের আরো কিছু পোস্ট

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url