OrdinaryITPostAd

মেয়েদের ঘরে বসে আয় করার ২০টি উপায় - নারীদের ঘরে বসে কাজ

আপনি যদি একজন মেয়ে হয়ে থাকেন তাহলে আজকের পোষ্টটি পড়ে আপনি জানতে পারবেন মেয়েদের ঘরে বসে আয় করার উপায় এবং উক্ত নিয়মে অনলাইনে নারীদের ঘরে বসে কাজ করার প্রতিভা যদি কোনো নারীর ভিতর থেকে থাকে তাহলে সে অনায়াসেই অনলাইনেই তার ব্যবসায় ক্যারিয়ার গড়তে পারবেন।
নিম্নে ২০ টি মেয়েদের ঘরব বসে আয় করার উপায় উল্লেখ করা হলোঃ

পোষ্ট সূচিপত্রঃ মেয়েদের ঘরে বসে আয় করার উপায় - নারীদের ঘরে বসে কাজ | মহিলাদের জন্য ঘরে বসে ব্যবসা

অর্ডিনারি আইটি তে আর্টিকেল লিখে মাসে ১৫,০০০ টাকা পর্যন্ত আয়

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় গুলোর মধ্যে অন্যতম সেরা উপায় হলো সেরা ও বিশ্বস্ত ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান অর্ডিনারি আইটি তে আর্টিকেল লিখে আয়।
আপনি যদি লেখালেখিতে পারদর্শী হয়ে থাকেন কথা বলায় স্মার্ট হয়ে থাকেন বা হতে চান, একজন দক্ষ আর্টিকেল রাইটার হতে চান ও নিজের জ্ঞানের পরিধিকে আরো বাড়াতে চান তাহলে আজই নিয়োগ করুন আমাদের অর্ডিনারি আইটির ফ্রিল্যান্সিং বাংলা পোষ্ট রাইটিং জবে, বাংলা পোস্ট রাইটার পদে আবেদন করতে এই লিংকে চাপ দিন।

পোষ্ট লিখার ওয়েবসাইট ক্রয় করে মাসে ৮০,০০০ থেকে সর্বোচ্চ এক লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করুন

আপনি যদি একজন নারী দক্ষ আর্টিকেল রাইটার হন তাহলে আমি মনে করি উক্ত মেয়েদের ঘরে বসে আয় করার উপায়ে আপনি অনায়াসেই মাসে ১ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারেন।

আপনি যদি অর্ডিনারি আইটির মতো বাংলা পোষ্ট লিখে বা অন্য কারো দ্বারা আপনার ওয়েবসাইটে কন্টেন্ট লিখিয়ে গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করতে চান তাহলে আপনি এই ভিডিওর ডিস্ক্রিপশন বক্স থেকে অর্ডিনারি আইটির ওয়েবসাইট ক্রয়ের প্যাকেজটি নেওয়ার আগে অবশ্যই পুরো ভিডিওটি মনযোগ সহকারে দেখার অনুরোধ রইল।

কোনো কিছু বুজতে অসুবিধা হলে অর্ডিনারি আইটি টিমের সাথে এখান থেকে যোগাযোগ করুন।

অর্ডিনারি আইটি তে ডিজিটাল মার্কেটিং করে মাসে লাখ টাকা আয় করুন

আপনি যদি একজন মেয়ে হয়ে থাকেন এবং আপনি আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে সফলতা আনতে চান তাহলে মেয়েদের ঘরে বসে আয় করার উপায় টি কে কাজে লাগিয়ে ধৈর্য সহকারে অর্ডিনারি আইটির সেরা ডিজিটাল মার্কেটিং কোর্স টি সম্পূর্ণ করতে পারেন মনে রাখবেন সবুরে মেওয়া ফলে আর ধরেই কোনো কিছু পাওয়া যায় না পেতে হলে আপনাকে অবশ্যই পরিশ্রম করতে হবে আর আপনি যদি ঠিক এভাবেই উক্ত কোর্স টি কমপ্লিট করতে পারেন তাহলে আপনাকে ১০০ মার্কে সমাপনী পরীক্ষা নেওয়া হবে এবং আপনি যত ভালো নম্বর পান তা আপনার সার্টিফিকেটে উল্লেখ থাকবে পাশাপাশি আপনি অর্ডিনারি আইটির ফ্রিল্যান্সিং সকল কোর্স ফ্রি তে করতে পারবেন।
নারীদের ঘরে বসে কাজ করে ইনকাম করার জন্য ডিজিটাল মার্কেটিং করে মাসে লাখ টাকা আয় করার জন্য আগে ভিডিও টি মনযোগ সহকারে দেখার অনুরোধ রইল।

ডিজিটাল মার্কেটিং করে মাসে লাখ টাকা আয় করার জন্য আগে আপনাকে অবশ্যই এই লিংক থেকে ডিজিটাল মার্কেটিং কোর্সে ভর্তি হতে হবে।

আপনি যদি ডিজিটাল মার্কেটিং সম্পর্কে না বুজে থাকেন তাহলে এ সম্পর্কে বিস্তারিত জানুন এই লিংক থেকে।
আর আপনি যদি আগে থেকেই একজন ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট হয়ে থাকেন তাহলে মাসে লাখ টাকা আয় করতে অর্ডিনারি আইটির সাথে যোগাযোগ করার অনুরোধ রইল।

অর্ডিনারি আইটি থেকে ফ্রিল্যান্সিং বিভিন্ন কোর্স ও সার্ভিস নিয়ে মাসে লাখ টাকা পর্যন্ত ইনকাম

অনলাইনে ফ্রিল্যান্সিং করে নারীদের ঘরে বসে কাজ করে ইনকাম করার জন্য রাজশাহীর একমাত্র বিশ্বস্ত ফ্রিল্যান্সিং আইটি প্রতিষ্ঠান থেকে ফ্রিল্যান্সিং প্রযুক্তি বিষয়ক বিভিন্ন কোর্সে ভর্তি ও সার্ভিস অর্ডার করুন কোনো জামেলা ছাড়াই।
অন্যান্য অনলাইন ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠানের মতো অর্ডিনারি আইটি শুধু আশা দিয়েই যায় না বরং অর্ডিনারি আইটি সবসময় আপনার স্বপ্নকে বাস্তবায়ন করতে নিজের সেরাটা দিয়েই চেষ্টা করে আসছে এবং যাতে রয়েছে অনলাইনে ফ্রিল্যান্সিং করে আয় করার সব ধরনের আইটি জবের সমাহার।
আর অর্ডিনারি আইটি শতভাগ বিশ্বস্ত এতে কোনো সন্দেহ নেই।

তাই আপনি যদি একজন মেয়ে হয়ে অর্ডিনারি আইটি থেকে অনলাইনে ফ্রিল্যান্সিং করে মেয়েদের ঘরে বসে আয় করার উপায়গুলো খুজে থাকেন তাহলে আপনার জন্য রিকমন্ডেড জবটি পাওয়ার জন্য অর্ডিনারি আইটির সাথে যোগাযোগ করার জন্য আমার অনুরোধ রইল।
অর্ডিনারি আইটির নিজস্ব অফিস ঠিকানা দেখুন এখান থেকে।
অর্ডিনারি আইটি থেকে  বিভিন্ন কোর্স ও সার্ভিস নিয়ে যারা সফলতার গল্প শুনিয়েছে তাদের কমেন্টস পড়ুন এই লিংক থেকে।

ইউটিউবে বিভিন্ন ভিডিও তৈরি করে ইনকাম

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় গুলোর মধ্যে  ইউটিউবিং করে আয় করার জন্য আপনাকে ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও কন্টেন্ট তৈরি করতে হবে এবং এ উপায়ে নারীদের ঘরে বসে কাজ করে ইনকাম করতে হলে আপনার কিছু প্রতিভা থাকতে হবে যেমনঃ

আপনি যদি গল্প করা, রান্না করা, কবিতা আবৃত্তি করা, আর আপনি যদি একজন শিক্ষক হয়ে থাকেন শিক্ষার্থীদেরকে অনলাইন ক্লাস করানো, আপনি যদি একজন ডাক্তার হয়ে থাকেন তাহলে বিভিন্ন স্বাস্থ্য টিপস সম্পর্কে আপনার চ্যানালে আপলোড করা, জানা অজানা নিয়ে অনলাইন থেকে তথ্য বের করে ভিডিও আপলোড করা ইত্যাদির সম্পর্কে আপনি আপনার ইউটিউব চ্যানেলে সঠিকভাবে অসংখ্য এরকম ভিডিও কনটেন্ট তৈরি করার পর এক পর্যায়ে যখন আপনার চ্যানেলে যখন ১০০০ সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম পূর্ণ হয়ে যাবে তখন আপনি আপনার ইউটিউব চ্যানেলে মনিটাইজেশন চালু করে আপনার ভিডিও গুলো তে বিভিন্ন বিজ্ঞাপন দেখিয়ে নারীদের ঘরে বসে কাজ করার উক্ত উপায়ে ইনকাম করতে পারবেন।

গৃহপালিত পশু পালন করে আয়

আমার মতে উল্লিখিত মেয়েদের ঘরে বসে আয় করা উপায় সমূহের মধ্যে স্বাচ্ছন্দ্যে ও এক মনে গৃহপালিত পশু পালন করে আয় করার জন্যে আপনি আপনার গৃহিণী জীবন টাই বেচে নিলে ভালো হয় তবে গৃহপালিত পশুর খামার করেও পড়ালেখার পাশাপাশি এদের দুধ ডিম বিক্রি করে আয় করা যায়।

আপনি অবশ্য জেনে থাকবেন গ্রাম, শহর, ও চর এলাকা সহ বাংলাদেশের প্রায় সকল জায়গায় নারীরা নিজের বাড়িতেই হাঁস, মুরগী, কবুতর, গরু, ছাগল ইত্যাদি  গৃহপালিত পশু পালন করে স্বাবলম্বী ও সফল হয়েছেন।
গৃহ পালিত পশু পাখির দুধ ডিম বিক্রি, হাঁস, মোরগ ও কবুতর খামার তৈরি করে এদেরকে লালন পালন করে এদেরকে বিক্রি করে অর্থ উপার্জন করতে পারেন। তাছাড়াও কুরবানির সময় আপনার গৃহ পালিত পশু টি কে বাজারে কিংবা হাঁটে সুলভ মূল্যে বিক্রি করে ভালো পরিমাণ অর্থ নারীদের ঘরে বসে কাজ করার উক্ত উপায়টির মাধ্যমে উপার্জন করতে পারেন।

বাগান তৈরি করে শাক, সবজি, ফল বিক্রি করে আয়

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় গুলোর মধ্যে এটি একটি ব্যবসা যেটা একমাত্র আপনার শখের উপর নির্ভরশীল। বাড়ির ছাদে, বারান্দায় কিংবা বাড়ির আশেপাশে খোলা কোনো জায়গাকে কেন্দ্র করে বাগান গড়ে তুলতে পারেন।

কৃষি অফিস থেকে কিংবা অনকাইন শপিং কম্পলেক্স থেকে বিভিন্ন শাক, সবজি ও ফলমূলের বীজ অর্ডার করতে পারেন।

বিভিন্ন কীটনাশক দিয়ে মাটির উর্বরতা শক্তি বাড়াতে পারেন এতে করে আপনার শখ কে কাজে লাগিয়ে বাগানের সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি আপনার জমির টাটকা শাক, সবজি ও ফল মূলের পরিমাণ অনুযায়ী বিক্রি করে বর্ণিত মেয়েদের ঘরে বসে আয় করার উপায়টি অবলম্বন করে উপার্জন করতে পারেন।

সেলাই করার ব্যবসা করে নারীদের ঘরে বসে উপার্জন

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় সমূহের মধ্যে যে ব্যবসাটি মেয়েদের আত্মনির্ভর হতে শেখায় সেটি হলো সেলাই ব্যবসা করে নারীদের ঘরে বসে কাজ করে রোজগার করা।
বিভিন্ন সেলোয়ার কামিজ, পেটিকোট, স্কার্ট, লেহেঙ্গা, কুর্তি, খিমার, শাড়ির ডিজাইন করা, নকশি কাঁথা সেলাই করা সহ মেয়েদের যাবতীয় সকল পোশাক-আশাক সেলাই করা শিখে আপনি আপনার বাড়ির পাশের বা আপনার এলাকার কেউ যদি আপনার সেলাই করার স্টাইল পছন্দ হয়ে যায় তাহলে আপনি ঘরে বসেই সেলাইর কাজ করে অনেক টাকা নারীদের ঘরে বসে কাজ করার এই উপায়ে ইনকাম করতে পারবেন।

ভিডিও এডিটিং করে আয়

ভিডিও এডিটিং করে আয় করার জন্য আমাদের অর্ডিনারি আইটি ওয়েবসাইটেই কোর্স রয়েছে এবং কোর্সটি করার পর আপনি ঘরে বসেই প্রফেশনাল ভিডিও এডিটিং করে আয় করতে পারেন এবং উক্ত মেয়েদের ঘরে বসে আয় করার উপায় টিতে আপনাকে এই গুলো প্রফেশনাল ভাবে করার জন্য অবশ্য আপনার নিজস্ব কম্পিউটার থাকতে হবে।

বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়, ইউটিউব, ফাইবারে ও বিভিন্ন ফ্রিল্যান্সিং ওয়েবসাইটে ক্লায়েন্ট খুজে বের করার পর তাদেরকে আপনার অভিজ্ঞতা সম্পর্কে জানিয়ে দেবেন প্রথম প্রথম ক্লায়েন্ট খুজতে একটু কষ্ট হবে ও ইনকাম অভিজ্ঞতা আর ভিডিওর প্রফেশনালিটি অনুযায়ী হবে তবে যখন আপনার কাজ করতে করতে দক্ষতা বেড়ে যাবে তখন আপনি চাইলে যাদের ভিডিও এডিটিং করার প্রয়োজন আছে তাদের ভিডিও এডিটিং করে আপনি তাদের থেকে অনেক টাকা উপার্জন করতে পারেন।
অর্ডিনারি আইটি তে সেরা ও প্রফেশনাল ভিডিও এডিটিং কাজ করার জন্য কোর্স শিখুন এখান থেকে অথবা অর্ডিনারি আইটির সাথে যোগাযোগ করুন।

গ্রাফিক্স ডিজাইন শিখে আয়

আপনি যদি একজন মেয়ে হয়ে থাকেন তাহলে আপনি উক্ত মেয়েদের ঘরে বসে আয় করার উপায়টির মাধ্যমে প্রফেশনালি কাজ করার জন্য অবশ্যই আপনার নিজের ব্যক্তিগত কম্পিউটারে ইন্টারনেট সংযোগ রাখবেন এবং আপনি নারীদের ঘরে বসে কাজ করার এই উপায় টি কে কাজে লাগিয়ে ঘরে বসেই একজন সফল গ্রাফিক্স ডিজাইনার হতে হলে আপনার ভিতর সৃজনশীলতা, শৈল্পিক মন, কল্পনা শক্তি থেকে বাস্তব চিত্রায়ণ করার ক্ষমতা, অধ্যাবসায় অবশ্যই থাকতে হবে।
বিভিন্ন সোশ্যাল মিডিয়ার পোষ্ট ও স্টোরি ডিজাইন,  ইউটিউবারদের ভিডিও থাম্বনেইল ডিজাইন, কোম্পানির লোগো ডিজাইন, ভিজিটিং কার্ড ডিজাইন, আইডি কার্ড ডিজাইন, হালখাতা ডিজাইন, ক্যাশ মেমো ডিজাইন, ভর্তি ফরম ডিজাইন, বিবাহের কার্ড ডিজাইন, ক্রেষ্ট ডিজাইন, রাজনৈতিক ব্যানার পোষ্টার ডিজাইন, জন্ম স্মরণিকা, মাহফিলের ব্যানার পোষ্টার ডিজাইন, ১৫ আগষ্ট ১৬, ডিসেম্বর, ২৬ শে মার্চ, ২১ শে ফেব্রুয়ারির ব্যানার পোষ্টার ডিজাইন ইত্যাদি সম্পর্কে গ্রাফিক্স ডিজাইন কোর্স শিখে আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়, ইউটিউবে, বিভিন্ন ফ্রিল্যান্সিং ওয়েবসাইটে ক্লায়েন্ট খুজে আপনার অভিজ্ঞতা সম্পর্কে বর্ণনা দিয়ে তাদের কাছ থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারেন।

অর্ডিনারি আইটি তে প্রফেশনালি গ্রাফিক্স ডিজাইন করতে অর্ডিনারি আইটির গ্রাফিক্স ডিজাইন কোর্সে ভর্তি হতে এই লিংকে ক্লিক করুন।

ছাত্র-ছাত্রীদের টিউশনি করানো

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় গুলোর মধ্যে টিউশনি করানো একজন ভালো শিক্ষকের বহিঃপ্রকাশ। আপনি যদি একজন মেধাবী ও ব্রিলিয়ান্ট হয়ে থাকেন তাহলে আপনি চাইলে ঘরে বসেই ছাত্র-ছাত্রীদের প্রাইভেট পড়াতে পারেন।
আপনি আপনার ছাত্র-ছাত্রীদের সাথে পার্ট টাইম কিছু সময় দিয়ে আপনার ছাত্র-ছাত্রীদের সাফল্য এনে দিতে পারেন এবং যার বিনিময়ে আপনি আপনার ছাত্র-ছাত্রীদের পিছনে কতটুকু মেধাশ্রম খাটাবেন ও কয় জন ছাত্র-ছাত্রী পড়ান সে অনুযায়ী আপনি বেতন ধার্য করে উক্ত মেয়েদের ঘরে বসে আয় করার উপায় টি কে কাজে লাগিয়ে আপনি ইনকাম করতে পারেন।

শিশু দিবা যত্ন কেন্দ্রে ব্যবসা

শিশু দিবা যত্ন কেন্দ্র হলো একটা শহরভিত্তিক শিশুদের সেবাঘর।আপনার শহরের বাড়ির আশেপাশে যদি কোনো শিশুদের ডে কেয়ার সেন্টার থাকে আর আপনি যদি বেকার হন ও শিশুদের যত্ন করতে ভালোবাসেন তাহলে এই ব্যবসাটি হতে পারে আপনার মতো মেয়েদের ঘরে বসে আয় করার উপায়।

আপনি যদি শিশুদের আদর-স্নেহ করতে ভালোবাসেন তাহলে শহরের প্রচলিত এই ব্যবসাটি হতে পারে আমার উল্লিখিত মেয়েদের ঘরে বসে আয় করার উপায়সমূহের মধ্যে আপনার জন্য একটি লাভজনক ব্যবসা।

এই ব্যবসাটি খোলার উদ্দেশ্য হচ্ছে শহরে অনেক পিতা - মাতা আছে যারা জীবিকার তাগিদে ব্যস্ত থাকার কারণে তাদের সন্তান দেরকে সেবা-যত্ন ঠিক মতো করতে পারেন না।

আপনি যদি একজন মেয়ে হয়ে আপনি চান যে বাচ্চাদের এই (Daycare Business) কেন্দ্রে বাচ্চাদের আদর স্নেহ, সেবা যত্ন করে একটি আরামদায়ক ও আনন্দপূর্ণ পরিবেশ সৃষ্টি করবেন তাহলে আপনি এই ব্যবসা থেকে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

সার্ভে করে আয়

অনলাইনে বিভিন্ন পেইড সার্ভে করার ওয়েবসাইট রয়েছে। এ ওয়েবসাইট গুলোতে আপনি আপনার ব্যাক্তিগত তথ্য দিয়ে সাইন আপ করার পর বিভিন্ন সার্ভে কিংবা জরিপে অংশ নিয়ে আয় করতে পারবেন।

আপনি যদি একজন ছাত্রী হয়ে থাকেন তাহলে আপনার মোটামুটি একটা হাত খরচ চালাতে পারেন যার ফলে সার্ভে করে আয় করাটা হতে পারে স্টুডেন্ট মেয়েদের ঘরে বসে আয় করার উপায়। তবে আমার মনে হয় না আপনি এসব সাইট থেকে বেশি একটা ইনকাম করতে পারবেন কারণ সার্ভে করার সাইট থেকে মাসে সর্বোচ্চ ৫,০০০ টাকার বেশি ইনকাম করতে পারবেন না।
আর সার্ভে/জরিপ থেকে ইনকাম করতে হলে আপনাকে বিভিন্ন প্রশ্ন করা হবে এবং ঐ প্রশ্নগুলোর উত্তর দেওয়ার জন্য কিছু রিওয়ার্ড পয়েন্ট পাবেন এবং ঐ পয়েন্ট গুলো আপনি ডলারে কনভার্ট করার পর কিংবা সরাসরি আপনার বিভিন্ন অনলাইন পেমেন্ট সিস্টেম যেমনঃ পেপাল, কয়েনবেস, বিটকয়েন, ডেবিট ও ক্রেডিট কার্ডে রিওয়ার্ড পয়েন্ট গুলো ডলার হিসেবে আপনার অনলাইন ডলার ওয়ালেটে ট্রান্সফার করে উক্ত মেয়েদের ঘরে বসে আয় করার উপায়টি অবলম্বন করে ইনকাম করতে পারেন।

তবে আমার কথা একটাই আপনি যদি জরিপে অংশ নিয়ে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে চান তাহলে আপনাকে বিশ্বের উন্নত দেশ গুলোর বাসিন্দা হতে হবে যেমন আমেরিকা, ব্রিটেন, কানাডা ইত্যাদি রাষ্ট্র।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা হলো মহিলাদের জন্য ঘরে বসে ব্যবসা করার সহজ উপায় কারণ উক্ত মেয়েদের ঘরে বসে আয় করার উপায় টি তে আপনার কোনো পণ্য কিনতে হয় না কোনো ভোক্তাকে পণ্য ডেলিভারি করতে হয় না শুধুমাত্র অনলাইন ই-কমার্স প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে ঐ প্রতিষ্ঠানগুলোর পণ্য বা সেবা আপনার ওয়েবসাইটে অথবা ফেচবুকে এড কেম্পেইন করে, ইউটিউবে তাদের পণ্য সম্পর্কে রিভিউ করে তাদের থেকে পাওয়া ঐ অ্যাফিলিয়েট লিংক টি এসব জায়গায় দিয়ে আপনি যত জনের কাছে উক্ত পণ্যটি বিক্রি করতে পারবেন এর বিনিময়ে আপনি কিছু কমিশন পেয়ে থাকবেন।
আপনি যদি একজন দক্ষ নারী কন্টেন্ট রাইটার এবং প্রডাক্ট রিভিউয়ার হয়ে থাকেন তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং হতে পারে আপনার মতো মেয়েদের ঘরে বসে আয় করার উপায়।

ওয়েবসাইট খুলে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ভালো পরিমাণ টাকা আয় করতে চাইলে অর্ডিনারি আইটি থেকে ওয়েবসাইট ক্রয়ের সার্ভিস টি নেন এবং ঐখানে ই-কমার্স প্রতিষ্ঠানগুলো থেকে প্রাপ্ত অ্যাফিলিয়েট লিংক টি দেন তাহলে আপনি সেখানে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO) করা ওয়েবসাইট সহজেই পেয়ে যাবেন এবং আপনি সার্ভিস টি নিলে সার্চ ইঞ্জিন থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ভালো পরিমাণ টাকা আয় করতে পারবেন।

বিভিন্ন ভাষা অনুবাদ করে আয়

আপনি যদি অন্যান্য দেশের রাষ্ট্রীয় ভাষা জেনে থাকেন এবং আপনি চাইলে আপনার এই ভাষা দক্ষতা কে কাজে লাগিয়ে বিভিন্ন ফ্রিল্যান্সিং ওয়েবসাইটে আপনি ভাষা অনুবাদ করে দিয়ে আয় করতে পারেন ও উক্ত উপায়টি হতে পারে আপনার মতো নারীদের ঘরে বসে কাজ করে উপার্জন করার উপায়।

তবে এ কাজ করার জন্য আপনাকে আগে এমন কাজ গুলো অনুসন্ধান করে ঐ ক্লায়েন্টের কাছে আপনার ভাষা অনুবাদ করার অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানিয়ে তারপর তার আশানুরূপ ভাষা টি অনুবাদ করে তার কাছ থেকে অর্থ উপার্জন করতে পারেন।

ড্রপ শিপিং করে আয়

অনলাইনে মহিলাদের জন্য ঘরে বসে ব্যবসা করার আরেকটি উপায় হলো  ড্রপ শিপিং করে আয়।

নারীদের ঘরে বসে কাজ টি করার জন্য বিভিন্ন ড্রপ শিপিং ই-কমার্স প্রতিষ্ঠানের পণ্য সম্পর্কিত ইউনিক ছবি, আপনার নির্ধারিত কমিশন সহ মূল্যের তথ্য আপনার ওয়েবসাইটে তুলে ধরে তাদেরকে আপনার ওয়েবসাইট থেকে পণ্যটি ক্রয় করার জন্য আপনার ফোন নম্বর দিয়ে রাখবেন বা এড্রেস দেওয়ার ফোর্ম যুক্ত করে রাখবেন তো যখন তারা আপনার ওয়েবসাইটের কোনো পণ্য পছন্দ ও যাচাই বাচাই করার পর অর্ডার করবে তখন আপনি তাদের দেওয়া এড্রেসে পণ্যটি ঐ ড্রপ শিপিং ই-কমার্স প্রতিষ্ঠান থেকে অর্ডার করে দিবেন।

আর ড্রপ শিপিং করে আরও অনেকভাবে আপনি লাভজনক হতে পারেন আপনি ঐ পণ্য টি যখন ড্রপ শিপিং সরবরাহকারীদের  কাছ থেকে সংগ্রহ করবেন তখন আপনি চাইলে ঐ পণ্যটি বিভিন্ন ভাবে মার্কেটিং করে, ফেইচবুক এড কেম্পেইন করে ঐখানে আপনার ওয়েবসাইটের লিংক দিয়ে ভালো কাষ্টমার যোগান দিতে পারেন।

যাতে তারা আপনার ওয়েবসাইট থেকে অর্ডার প্লেস করলে আপনি ঐ পণ্যের মূল বিক্রেতার ড্রপ শিপিং ই-কমার্স প্রতিষ্ঠান থেকে অর্ডার করে দিবেন এবং এর বিনিময়ে ধরুন ঐ প্রতিষ্ঠানে পণ্যটির মূল্য ৫০০ টাকা আপনি আপনার ওয়েবসাইটে ঐ পণ্যের মূল্য ৬০০ টাকা দিলেন আর এর বিনিময়ে আপনার ১০০ টাকা লাভ হলো আর এখানে যত কাষ্টমার যোগান দিতে পারেন তত ব্যবসায় লাভবান হতে থাকবেন কোনো পণ্য বা পণ্যের স্টোরের প্রয়োজন হয় না এবং আপনি যদি উক্ত উপায় টি অবলম্বন করে একবার আপনার অনলাইনের গ্রাহক দের আস্থা অর্জন করতে পারেন তাহলে আশা করি উক্ত উপায় টি হবে আপনার মতো মেয়েদের ঘরে বসে আয় করার উপায়।

ফেসবুক পেইজে প্রডাক্ট সেল করে আয়

আপনার যদি ভালো ফলোয়ার সমৃদ্ধ ফেসবুক পেইজ থাকে তাহলে আপনি চাইলে নারীদের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বা যেকোনো পণ্য বা সেবা বিক্রি করে আয় করতে পারেন।

উক্ত উপায়ে মহিলাদের জন্য ঘরে বসে ব্যবসা করার জন্য বিভিন্ন পণ্য বা সেবা বিক্রির পাশাপাশি আপনার ফেসবুক ফেইজ যখন ১০ হাজার ফলোয়ার হবে তখন মনিটাজেশন করে বিভিন্ন ভিডিও তৈরি করে গুগল এডসেন্সের মাধ্যমে আপনার ভিডিও তে বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করতে পারেন এবং উক্ত উপায় টি হবে আপনার মতো নারীদের ঘরে বসে কাজ করে অনলাইনে সোশ্যাল মিডিয়া থেকে ভালো পরিমাণ অর্থ উপার্জন করার হাতিয়ার।
আর আপনার যদি কোনো ফেসবুক পেইজ না থাকে তাহলে আপনি যে প্রডাক্টস গুলো বিক্রি করবেন ঐ জাতীয় কোনো ফেচবুক ফেইজে জয়েন করে আপনার প্রডাক্টস গুলো বিক্রি করে আয় করতে এই উপায়কে কাজে লাগিয়ে যদি আপনি ফেসবুক পেইজের ফলোয়ারদের বিশ্বস্ততা ও আস্থা অর্জন করতে পারেন তাহলে ফেসবুক পেইজে প্রডাক্ট সেল করে আয় করাটা হতে পারে আপনার মতো মেয়েদের ঘরে বসে আয় করার উপায়।

আপনার ফেসবুক ফেইজ সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করে, পোষ্ট বুষ্ট করে , মেনশন করে বা  কয়েকদিন সময় নিয়ে ধৈর্য ধরে অডিয়েন্সদের বিশ্বস্ততা অর্জন করতে পারলেই ফলোয়ার বাড়াতে পারবেন।

ফেসবুক গ্রুপ থেকে আয় ও ফেসবুক গ্রুপ বিক্রি করে আয়

ফেসবুক পেইজের মতো ফেসবুক গ্রুপেও আপনি চাইলে আপনার পছন্দনীয় বিভিন্ন প্রডাক্ট সেল করে, অ্যাফিলিয়েট মার্কেটিং করে অর্থাৎ বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠানের পণ্য বিক্রির অ্যাফিলিয়েট লিংক থেকে পণ্য বিক্রির কমিশন থেকে, আপনার গ্রুপ মেম্বার বেশি হলে কারো পণ্য বা সেবা স্পনসরশিপ বা অ্যাডভার্টাইজ করে, ফেসবুক গ্রুপের মেম্বার বাড়িয়ে বিক্রি করে আয় করতে পারেন যার ফলে উক্ত উপায়টি হতে আপনার মতো মেয়েদের ঘরে বসে আয় করার উপায়।

তবে ফেসবুক গ্রুপ এ আপনি কমিউনিটি গঠন করে সবার মনোভাব প্রচার-প্রচারণা পছন্দ-অপছন্দ সম্পর্কে জানতে পারেন আর ফেসবুক পেইজ শুধু একজন নিয়ন্ত্রণ করে আর সবাই সেখানে পেইজের এডমিনের প্রচারণা দেখতে পায়।
ফেসবুক গ্রুপের সদস্য সংখ্যা বাড়ানোর উপায় জানুন এই লিংকে গিয়ে।

অনলাইনে রিসেলার বিজনেস করে আয়

আপনি যদি বিভিন্ন পণ্য সম্পর্কে ভালো আইডিয়া রাখতে পারেন তাহলে রিসেলার বিজনেস হতে পারে আপনার মতো মহিলাদের জন্য ঘরে বসে ব্যবসা করার অন্যতম উপায়।

অনলাইনে রিসেলার বিজনেস হলো আপনি যখন অনলাইনে কোনো পাইকারি বিক্রেতার কাছ থেকে বা ছাড় এ কোনো পণ্য কিনার পর সেটিকে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়, আপনার ইউটিউব চ্যানালে, আপনার ওয়েবসাইটে এমন ভাবে পণ্যটির রিভিউ ফুটিয়ে তুলবেন যাতে গ্রাহকদের মনে পণ্যটির উপর ভালো লাগা আকর্ষণ ও আপনার থেকে পণ্যটি ক্রয় করার আত্মবিশ্বাস ও আস্থার তৈরি হয়।

আপনি যদি অনলাইনে বা কোনো সোশ্যাল মিডিয়ায় পণ্যটির ছবি দেন তাহলে সবসময় চাইবেন গ্রাহকদের জন্য মন মুগ্ধকর বা এইচডি কুয়ালিটির ছবি দিতে আর আপনি যেহেতু পণ্য টি সম্পর্কে বিজ্ঞাপন দিবেন সেহেতু পণ্য টি সম্পর্কে আপনার ভিতর পর্যাপ্ত ভালোমন্দ ধারণা থাকতে হবে উল্লিখিত উপায়ে সোশ্যাল মিডিয়া বা আপনার ওয়েবসাইটে পণ্যগুলো সঠিকভাবে বিজ্ঞাপন দিতে পারলেই আশা করি রিসেলার বিজনেস চালিয়ে যেতে পারলেই উক্ত উপায় টি হতে পারে আপনার মতো মেয়েদের ঘরে বসে আয় করার উপায়।
রিসেলার বিজনেস সম্পর্কে আরো বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন।

ডাটা এন্ট্রি করে আয়

এই বিষয়ে বিগিনার নারীদের ঘরে বসে কাজ করে অর্থ আয় করতে হলে আগে ডাটা এন্ট্রি সম্পর্কে বিস্তারিত ধারণা থাকতে হবে।

ডাটা এন্ট্রি হলো কম্পিউটারের মাধ্যমে কোনো নির্দিষ্ট ডাটা এক স্থান থেকে আরেক স্থানে প্রতিলিপি করার প্রক্রিয়া।

সেটি হতে পারে হাতে লেখা কোনো তথ্যকে কম্পিউটারের সাহায্য টাইপিং করা কিংবা কম্পিউটারের কোনো ফাইল Spreadsheet ফাইল এ সংরক্ষণ করার মতো।

নারীদের ঘরে বসে কাজ করে অর্থ উপার্জন করার জন্য ডাটা এন্ট্রি করে আয় ইনকাম করার জন্য অবশ্যই লেখালেখি তে দক্ষ হতে হবে আপনি যদি ডাটা এন্ট্রি সম্পর্কে সমস্ত ধারণা নিয়ে কোর্স করে শিখে নেন ডাটা এন্ট্রি করে আয় করার উপায় তাহলে এই উপায়টি হতে পারে আপনার মতো মেয়েদের ঘরে বসে আয় করার উপায়।
আপনি যে যে মাধ্যমে ডাটা এন্ট্রি করে আয় করতে পারেন তার কিছু উদাহরণ দিলাম যেমনঃ ডাটা মাইনিং, ইমেইল সংগ্রহ, পিডিএফ থেকে ফাইলে রূপান্তর, ডাটা কপি পেষ্ট করা, প্রডাক্ট লিষ্টিং করা ইত্যাদি।
ডাটা এন্ট্রি সম্পর্কে বিস্তারিত আরো জানতে এই লিংকে ক্লিক করুন।

পরিশেষে, আমার আজকের পোষ্ট টি পড়ে আপনি যদি একজন মেয়ে হয়ে উপরে বর্ণিত মেয়েদের ঘরে বসে আয় করা উপায় গুলোকে কাজে লাগিয়ে একবার নিজের ব্যবসা আয়ত্ত করতে পারেন তাহলে মাসে ভালো পরিমাণ অর্থ ইনকাম করতে পারেন পাশাপাশি নিজের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গড়তে পারেন উপরোক্ত উপায় গুলোকে কাজে লাগিয়ে।

শেষ কথা, উপরোক্ত মেয়েদের ঘরে বসে আয় করার উপায়সমূহ কে কাজে লাগিয়ে আপনি যদি ঘরে বসেই নিজের ব্যবসার সফল একটি ক্যারিয়ার গড়তে আগ্রহী হন তাহলে আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল, আপনার প্রিয় বন্ধুদের কেও উপরোক্ত উপায়ে ব্যবসায় সফল ক্যারিয়ার গড়তে উৎসাহিত করার জন্য পোস্ট টি শেয়ার করতে পারেন, ভালো থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url