অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/01/ghore-bose.html

২৫টি ঘরে বসে অনলাইনে চাকরি - ঘরে বসে পার্ট টাইম জব ২০২২

আপনি কি ঘরে বসে অনলাইনে চাকরি বা ঘরে বসে পার্ট টাইম জব করতে ইচ্ছুক? তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্যেই। আজকাল অনেক শিক্ষার্থী ঘরে বসে পড়ার পাশাপাশি ঘরে বসে ঘরে বসে অনলাইনে চাকরি বা ঘরে বসে পার্ট টাইম জব করে স্বাবলম্বী হচ্ছে।

আজ আমরা আপনাদের সাথে আলোচনা করব কিভাবে আপনারা ঘরে বসে পার্ট টাইম জব বা ঘরে বসে অনলাইনে চাকরি করবেন তার ২৫টি উপায় নিয়ে। চলুন বেশি কথা না বসে জেনে নেই ঘরে বসে অনলাইনে চাকরি করার ২৫টি উপায় কি কি?

আরও পড়ুনঃ ২০ টি টাকা আয় করার apps

পেজ সূচীপত্রঃ ঘরে বসে অনলাইনে চাকরি - ঘরে বসে পার্ট টাইম জব

ঘরে বসে অনলাইনে চাকরির ২৫ টি উপায়

এখানে ২০২২ সালে আপনি ঘরে বসে অনলাইনে চাকরি করতে পারেন এমন সেরা অনলাইন কাজগুলি নিম্নরূপঃ

  1. অনলাইন টিউশন (Online Tutor)
  2. বুককিপার (Bookkeeping)
  3. ব্যাক্তিগত প্রশিক্ষণ (Personal training)
  4. অনলাইন নিয়োগ (Online recruitment)
  5. ইমেইল - মার্কেটিং (Email marketing)
  6. প্রুফরিডিং (Proofreading)
  7. ওয়েবসাইট ডিজাইনিং (Website designing)
  8. ইনস্টাগ্রাম মার্কেটিং (Instagram marketing)
  9. সন্ধান যন্ত্র নিখুতকরন (Search engine optimization)
  10. ফেসবুক বিজ্ঞাপন অপ্টিমাইজেশান (Facebook ads optimization)
  11. গ্রাফিক ডিজাইনিং (Graphic designing)
  12. ভয়েস ওভার করছেন (Doing voice overs)
  13. স্টক ফটোগ্রাফি (Stock photography)
  14. তথ্য অনুপ্রবেশ (Data entry)
  15. ভার্চুয়াল সহকারী (Virtual assistant)
  16. গ্রাহক সেবা (Customer service)
  17. সঙ্গীত পর্যালোচনা (Reviewing music)
  18. প্রতিলিপি করা (Transcribing)
  19. চ্যাট এজেন্ট (Chat agent)
  20. ওয়েবসাইট টেস্টিং (Website testing)
  21. অনলাইন সংযম (Online moderation)
  22. মাইক্রো জব (Micro jobs)
  23. মডেল (Model)
  24. ফ্রিল্যান্স লেখক (Freelance Writer)
  25. অ্যাপয়েন্টমেন্ট সেটার (Appointment Setter)

✶ অনলাইন টিউটর এর মাধ্যমে আয়

আপনি গণিত, পদার্থবিদ্যা, বা একটি বিদেশী ভাষায় একজন বিশেষজ্ঞ? যদি তাই হয়, তাহলে আপনি অনলাইনে শিক্ষাদানের চাকরির জন্য আবেদন করতে পারেন যার জন্য আপনাকে সারা বিশ্ব থেকে ছাত্রছাত্রীদের শিক্ষকতা করতে হবে। বেশিরভাগ নিয়োগকর্তা এবং চাকরির পোর্টালগুলিতে টিউটরদের স্নাতক ডিগ্রি থাকা প্রয়োজন, তাই আপনি আবেদন করার আগে এই বিষয়টি নিশ্চিত করুন। ESL বা যেকোনো বিষয়ে শিক্ষাদানের যোগ্যতা আপনার অনলাইন টিউটর হওয়ার সম্ভাবনাকে আরও উন্নত করবে।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $10-25

✶ বুককিপার এর মাধ্যমে আয়

আপনি আর্থিক আগ্রহী? আপনি পরিচালনা করতে ভালবাসেন যে একটি ব্যক্তিগত বাজেট আছে? যদি তাই হয়, হিসাবরক্ষণ বিবেচনা করুন বেশিরভাগ ব্যবসায় তাদের আর্থিক ট্র্যাক এবং পরিচালনা করতে সাহায্য করার জন্য বুককিপারদের প্রয়োজন। হিসাবরক্ষকরা আয় এবং ব্যয় রেকর্ড করা, ক্লায়েন্টদের চালান করা এবং আর্থিক প্রতিবেদন প্রস্তুত করার মতো কাজ করে। আপনার প্রথম অনলাইন বুককিপিং কাজ খুঁজে পেতে, স্থানীয় ব্যবসার সাথে যোগাযোগ করুন বা প্রতি ঘন্টা আয়ের সীমার নীচে তালিকাভুক্ত সাইটগুলি দেখুন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $25-$50

✶ ব্যক্তিগত প্রশিক্ষক হয়ে আয় | ঘরে বসে অনলাইনে চাকরি

আপনি যদি একজন ফিটনেস উত্সাহী হন এবং সঠিক ব্যায়াম কৌশল সম্পর্কে ভাল জ্ঞান রাখেন, তাহলে অনলাইন ব্যক্তিগত-প্রশিক্ষণ গিগগুলির জন্য আবেদন করার কথা বিবেচনা করুন। অনলাইন কোচিং এর মাধ্যমে আপনি যেকোনও সময়, যে কোন জায়গায় প্রশিক্ষণ দিতে পারেন, যা আপনাকে আরও ক্লায়েন্ট নেওয়ার সুযোগ দেয়। আপনি উভয় গ্রুপে বা একের পর এক সেটিংসে জুম/স্কাইপের মাধ্যমে লোকেদের প্রশিক্ষণ দিতে পারেন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $20-$70

✶ অনলাইন নিয়োগকারী হয়ে আয়

নিয়োগকারীরা শুধুমাত্র একটি অফিস সেটিংয়ে কাজ করতেন, কিন্তু জিনিসগুলি পরিবর্তিত হয়েছে এবং আপনি এখন ঘরে বসেই অনলাইন নিয়োগকারী হিসাবে কাজ করতে পারেন৷ আপনার প্রধান দায়িত্বগুলির মধ্যে থাকবে শূন্যপদ পোস্ট করা এবং আপনার কোম্পানির জন্য সম্ভাব্য কর্মচারীদের সন্ধান করা। কিছু কোম্পানির আপনাকে প্রাথমিক ফোন ইন্টারভিউ নেওয়ার প্রয়োজন হতে পারে যাতে আপনি আগে থেকেই আবেদনকারীদের স্ক্রিন করতে পারেন এবং ফার্মের প্রাসঙ্গিক পরিচালকের কাছে শুধুমাত্র সেরাগুলি পাঠাতে পারেন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $20-40

✶ ইমেইল মার্কেটার হয়ে আয় | ঘরে বসে অনলাইনে চাকরি

আপনার কি একটি নির্দিষ্ট ক্ষমতা আছে যা অন্য কারো নেই? আপনি কি ইমেল সাবজেক্ট লাইন তৈরি করতে পারেন যা লোকেরা সাহায্য করতে পারে না কিন্তু ক্লিক করতে পারে? যদি তাই হয়, আপনি ব্যবসার সাথে যোগাযোগ করতে পারেন এবং তাদের ইমেল প্রচারগুলি পরিচালনা করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন৷ একবার আপনি প্রাপকদের প্রলুব্ধ করার দক্ষতা প্রদর্শন করলে, নিয়োগকর্তারা আপনার পরিষেবা সুরক্ষিত করার জন্য ছুটে আসবে এবং আপনাকে একটি দীর্ঘমেয়াদী চুক্তি দেবে। প্রধান ব্রাউনি পয়েন্ট যদি আপনি ব্যবসাগুলিকে তাদের ইমেল তালিকা বাড়াতে সাহায্য করতে পারেন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $30- $45

✶ প্রুফরিডার এর মাধ্যমে আয় 

আপনার কি ব্যাকরণের দক্ষতা আছে, ত্রুটিগুলি চিহ্নিত করতে পারেন এবং উড়ে গিয়ে বিচ্ছিন্ন বাক্যগুলি ঠিক করতে পারেন? একজন প্রুফরিডারের ভূমিকা ঠিক আপনার গলিতে হতে পারে। একজন প্রুফরিডার হিসাবে, আপনি ইমেল কপি, ব্লগ পোস্ট, ব্যবসায়িক নথি এবং আরও অনেক কিছু সহ সমস্ত ধরণের সামগ্রী প্রমাণ করবেন বলে আশা করা হবে৷ মূলত, আপনি প্রকাশকদের জন্য চোখের দ্বিতীয় সেট হিসাবে কাজ করবেন এবং তাদের আরও মার্জিত এবং পেশাদার দেখায় এমন সামগ্রী তৈরি করতে সহায়তা করবেন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $12-$50

✶ ওয়েবসাইট ডিজাইনার হয়ে আয়

আপনি যদি ওয়েবসাইট ডিজাইন করতে দক্ষ হন, আপনি এনজিও, প্রযুক্তি কোম্পানি এবং আরও অনেক কিছুর জন্য কাজ করতে পারেন। যে কোম্পানিগুলি আপনাকে নিয়োগ দেয় তারা Adobe Illustrator, UX এবং CSS-এ আপনার দক্ষতা পরীক্ষা করবে, তাই নিশ্চিত করুন যে আপনি এই ক্ষেত্রগুলিতে ভালভাবে প্রস্তুত। মাত্র কয়েকটি দক্ষতা এবং নজরকাড়া ওয়েবপেজ তৈরি করার ক্ষমতা দিয়ে, আপনি সহজেই একটি ভাল আয় করতে পারবেন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $30-$50

✶ ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সার হয়ে আয়

আপনি যদি 13 থেকে 17 বছর বয়সী হন এবং আপনার নিজের অর্থ (বা অতিরিক্ত নগদ) উপার্জন করতে চান, তাহলে একজন Instagram প্রভাবক হওয়ার কথা বিবেচনা করুন। এটি কিশোর-কিশোরীদের জন্য সেরা অনলাইন চাকরিগুলির মধ্যে একটি কারণ আপনি এটি বাসায় থেকে অবসর সময়ে করতে পারেন৷ আজকাল, প্রায় প্রতিটি ব্যবসাই প্রভাবশালীদের সাথে অংশীদারিত্বের জন্য প্রচেষ্টা করছে যারা তাদের ইনস্টাগ্রামের নাগাল প্রসারিত এবং বজায় রাখতে পারে। আপনার যদি দুর্দান্ত ইনস্টাগ্রাম স্টোরিজ তৈরি করার ক্ষমতা থাকে, কী হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে তা জানুন এবং আশ্চর্যজনক ক্যাপশন তৈরি করতে পারেন, আপনি একজন প্রভাবশালী হিসাবে ভাল করবেন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $7-$40

✶ এসইও বিশেষজ্ঞ হয়ে আয় | ঘরে বসে অনলাইনে চাকরি

সেখানে অনেক কোম্পানি এমন ব্যক্তিদের খুঁজছে যারা তাদের সার্চ ইঞ্জিন র‌্যাঙ্কিং উন্নত করতে সাহায্য করতে পারে। একজন এসইও বিশেষজ্ঞ হিসাবে কাজ করার জন্য, আপনাকে অবশ্যই ব্যাকলিংক তৈরি করতে এবং একটি ওয়েবসাইটের বিদ্যমান বিষয়বস্তু অপ্টিমাইজ করতে হবে। কখনও কখনও, ক্ষেত্রের সরাসরি অভিজ্ঞতা পছন্দ বা প্রয়োজনীয়, কিন্তু একটি প্রাসঙ্গিক ডিগ্রি বাধ্যতামূলক নয়।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $15-$50

✶ ফেসবুক বিজ্ঞাপন বিশেষজ্ঞ হয়ে আয়

Facebook বিজ্ঞাপনগুলি চালানো বিক্রয় বাড়ানোর একটি কার্যকর উপায়, কিন্তু বেশিরভাগ ব্যবসারই প্রচারাভিযান চালু করার দক্ষতা বা সময় নেই। এজন্য ফেসবুক বিজ্ঞাপন বিশেষজ্ঞদের চাহিদা বেশি। যতক্ষণ না আপনি জানেন কিভাবে লোভনীয় বিজ্ঞাপন ক্রিয়েটিভ সেট আপ করতে হয় এবং নির্দিষ্ট শ্রোতা বিভাগের জন্য প্রচারণা চালাতে হয়, আপনি বিভিন্ন অনলাইন চাকরি সুরক্ষিত করতে এবং আপনি কোন ফার্মের জন্য কাজ করতে চান তা নির্ধারণ করতে সক্ষম হবেন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $30- $100

✶ গ্রাফিক ডিজাইনার হয়ে আয় | ঘরে বসে অনলাইনে চাকরি

আপনি গ্রাফিক ডিজাইনেও পারদর্শী হতে পারেন। বেশিরভাগ ব্যবসার জন্য ভালভাবে ডিজাইন করা গ্রাফিক্স থাকা অপরিহার্য, কিন্তু Adobe Photoshop-এ অনভিজ্ঞতা বেশিরভাগ চাকরিপ্রার্থীদের প্রায় সঙ্গে সঙ্গে বন্ধ করে দিতে পারে। আপনার যা জানা দরকার তা হল যে সমস্ত কোম্পানির অভিনব ডিজাইনের প্রয়োজন হয় না। কিছুর জন্য PicMonkey এবং Canva-এর মতো মৌলিক সরঞ্জামগুলির মাধ্যমে তৈরি গ্রাফিক্সের প্রয়োজন হয়। আপনার যদি কম্পিউটারের মৌলিক দক্ষতা থাকে, তাহলে আপনি সহজেই শিখতে পারেন কীভাবে এই অ্যাপগুলি ব্যবহার করতে হয় এবং তারপরে প্রাসঙ্গিক গিগগুলির জন্য আপনি আবেদন করতে পারেন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $25-$50

✶ ভয়েসওভার শিল্পী হয়ে আয়

আপনার যদি একটি আকর্ষণীয় ভয়েসের সাথে স্বাভাবিকভাবে মসৃণ উচ্চারণ থাকে তবে আপনি ভয়েসওভার শিল্পী হিসাবে কাজ করতে সক্ষম হতে পারেন। ভয়েসওভার শিল্পীদের জন্য অনলাইন কাজগুলি ফিল্ম, কার্টুন, পডকাস্ট, অ্যাপস, পাবলিক ট্রান্সপোর্টে অডিও রেকর্ডিং, বিদেশী ভাষার ফিল্মে ডাবিং এবং আরও অনেক কিছুর সাথে সম্পর্কিত। আপনি সম্ভাব্য নিয়োগকর্তাদের কাছে কোনো অ্যাপ্লিকেশন পাঠানোর আগে নিশ্চিত করুন যে আপনার কাছে দ্রুত ইন্টারনেট সংযোগ, অডিও সফ্টওয়্যার এবং স্টুডিও-মানের হেডফোন সহ একটি শালীন কম্পিউটার রয়েছে।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $20- $60

✶ স্টক ফটোগ্রাফার হয়ে আয়

সাধারণত ফটোগ্রাফি একটি অফলাইন কাজ হিসাবে দেখা হয়। তবে আপনি যদি একজন ফটোগ্রাফার হন যার অনেকগুলি সত্যিই দুর্দান্ত ছবি রয়েছে যা আপনি চুক্তির বাইরে নিয়েছিলেন, আপনি এই ফটোগুলি অনলাইনে বিক্রি করতে পারেন। অনলাইন প্ল্যাটফর্মের সাহায্যে, আপনি গ্রাহকদের দ্বারা কেনার জন্য আপনার ফটোগুলি অনলাইনে প্রকাশ করতে পারেন বা অনলাইনে স্টক ফটোগ্রাফি হিসাবে ব্যবহার করতে পারেন৷ এটি একটি সহজ অনলাইন কাজ যা আপনাকে কাজের জন্য বেশি পরিশ্রম না করেই অর্থ প্রদান করে, বিশেষ করে যদি আপনি এটিকে আপনার স্বাভাবিক 9-5 কাজের জন্য একটি পার্শ্ব হস্টল হিসাবে সেট আপ করেন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ NA, প্রতি মুদ্রণ $1

✶ ডেটা এন্ট্রি কর্মী হয়ে আয়

অনলাইন ডেটা এন্ট্রি কাজের জন্য আপনাকে একটি সিস্টেমে বর্ণানুক্রমিক, সংখ্যাসূচক বা প্রতীকী ডেটা ইনপুট করতে হবে। এটি অনেক মজার মতো শোনাতে পারে না, তবে এটি একটি অনলাইন কাজ যা ভাল অর্থ প্রদান করতে পারে! এছাড়াও, আপনি যখনই আপনার সময়সূচী অনুসারে কাজটি করতে পারেন। ভূমিকায় এক্সেল করার জন্য, মাইক্রোসফ্ট এক্সেল এবং মাইক্রোসফ্ট ওয়ার্ডের মতো কম্পিউটার প্রোগ্রামগুলিতে আপনার দক্ষতা থাকতে হবে।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $10-$20

✶ ভার্চুয়াল সহকারী হয়ে আয় | ঘরে বসে অনলাইনে চাকরি

আপনি যদি কখনও ভেবে থাকেন যে প্রাথমিক দক্ষতা সম্পন্ন কারো জন্য অনলাইনে চাকরি আছে, তাহলে ভার্চুয়াল সহকারী (VA) হওয়া আপনার জন্য একটি ভালো বিকল্প হতে পারে। আপনি সাধারণ অফিসের কাজগুলি পরিচালনা করে কিছু দুর্দান্ত অর্থ উপার্জন করতে পারেন, যেমন কল করা এবং ইমেলের উত্তর দেওয়া। VA জবস সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল যে আপনি যতটা চান কম বা যতটা চান কাজ করতে পারেন, যা তাদের ব্যস্ত ব্যক্তিদের জন্য আদর্শ করে তোলে যাদের অন্যান্য প্রতিশ্রুতির কারণে সীমিত প্রাপ্যতা থাকতে পারে।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $14-$30

✶ গ্রাহক পরিষেবা প্রতিনিধি হয়ে আয়

আজকাল, অনেক কোম্পানি দূরবর্তীভাবে কাজ করার সময় গ্রাহকের প্রশ্নগুলি পরিচালনা করার জন্য গ্রাহক পরিষেবা প্রতিনিধি নিয়োগ করছে। প্রশিক্ষণ প্রদান করা হয়, এবং আপনি 24-ঘন্টা সময়ের মধ্যে বিভিন্ন শিফট থেকে একটি সেট সময়সূচী বাছাই করতে পারেন। আপনার যদি দুর্দান্ত আন্তঃব্যক্তিক দক্ষতা থাকে এবং অন্যদের সাহায্য করা উপভোগ করেন তবে একটি অনলাইন গ্রাহক পরিষেবা কাজের জন্য আবেদন করার কথা বিবেচনা করুন। শুধু মনে রাখবেন যে আপনার কাজ করার জন্য একটি শান্ত স্থান প্রয়োজন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $8-$20

✶ মিউজিক রিভিউয়ার হয়ে আয়

সবচেয়ে মজার অনলাইন কাজের মধ্যে একটি হল আপনার প্রিয় সঙ্গীত শোনার জন্য অর্থ প্রদান করা। এমন কোম্পানি আছে যারা ট্র্যাক পর্যালোচনা করতে, সংক্ষিপ্ত সঙ্গীতের নমুনা পরীক্ষা করতে বা নতুন অ্যালবাম রেট দেওয়ার জন্য লোক নিয়োগ করে। আপনার প্রতিক্রিয়া শিল্পী, রেকর্ড লেবেল এবং ব্র্যান্ডগুলিকে তাদের সঙ্গীতকে জনসাধারণের কাছে প্রকাশ করার আগে সূক্ষ্ম সুর করতে সাহায্য করে।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $5-$15

✶ প্রতিলিপিবিদ হয়ে আয়

আপনি যদি কিছু অতিরিক্ত আয় করার জন্য সহজ অনলাইন চাকরি খুঁজছেন, এটি আপনার জন্য। ট্রান্সক্রিপশনবিদদের অডিও রেকর্ডিং শুনতে হবে এবং পাঠ্য আকারে তাদের পুনরুত্পাদন করতে হবে। এই কাজের জন্য আপনাকে বিশদ বিবরণের প্রতি খুব মনোযোগ দিতে হবে এবং টাইপ করার ক্ষেত্রে অবিশ্বাস্যভাবে দ্রুত হতে হবে। সবচেয়ে জনপ্রিয় চাকরির ধরন না হলেও, ট্রান্সক্রিপশন এমন একজনের জন্য একটি নির্ভরযোগ্য আয়ের স্ট্রীম হতে পারে যার বিদ্যুত-দ্রুত আঙ্গুল রয়েছে।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $15-$30

✶ চ্যাট এজেন্ট হয়ে আয় | ঘরে বসে অনলাইনে চাকরি

আপনি যদি লোকেদের তাদের সমস্যায় সাহায্য করতে ইচ্ছুক হন কিন্তু ফোনে কথা বলতে স্বাচ্ছন্দ্য বোধ না করেন তবে আপনি চ্যাট এজেন্ট হিসেবে অনলাইনে কাজ করতে পারেন। চ্যাট এজেন্ট পাঠ্য-ভিত্তিক চ্যাটের মাধ্যমে গ্রাহক সহায়তা প্রদান করে এবং একযোগে একাধিক প্রশ্ন গ্রহণের আশা করা হয়। আপনার যদি অনলাইন ভূমিকায় কাজ করার অনেক অভিজ্ঞতা না থাকে তবে এটি আপনার জন্য একটি আদর্শ কাজ হতে পারে।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $13-$20

✶ ওয়েবসাইট পরীক্ষক হয়ে আয়

অনেক ব্র্যান্ড জানতে চায় যে তাদের ওয়েবসাইটগুলি ব্যবহার করা কতটা সহজ এবং প্রকৃত লোকদের কাছ থেকে মতামত পাওয়ার জন্য পরীক্ষাকারী সংস্থাগুলিকে ভাড়া করা। একটি ওয়েবসাইট পরীক্ষক হিসাবে, আপনি একটি সাইটে নেভিগেট করার সময় আপনাকে কয়েকটি প্রশ্নের উত্তর দিতে হবে। এছাড়াও, আপনি ভিডিও রেকর্ডিংয়ের মাধ্যমে ব্যবহারকারীর অভিজ্ঞতা সম্পর্কে আপনি কী ভাবছেন তা জানাবেন। ভিডিওর দৈর্ঘ্য 20-25 মিনিট হতে হবে। এবং ওয়েবসাইটগুলি কীভাবে কাজ করে সে সম্পর্কে আপনার যদি ভাল জ্ঞান থাকে তবে আপনি বিশেষভাবে সহায়ক হতে পারেন।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $15-$25

✶ অনলাইন মডারেটর হয়ে আয়

এই চাকরির জন্য আপনাকে অনলাইন ফোরাম, সোশ্যাল মিডিয়া গোষ্ঠী এবং আরও অনেক কিছুতে অনলাইন ইন্টারঅ্যাকশন সংযত করতে হবে। প্রতিদিনের দায়িত্বের মধ্যে নেতিবাচক মন্তব্যের উত্তর দেওয়া, প্রশ্ন শ্রেণীবদ্ধ করা এবং বিরোধ নিষ্পত্তি করা জড়িত। ডিজিটাল সম্প্রদায় এবং চ্যাট রুম বৃদ্ধির সাথে, অনলাইন মডারেটরদের চাহিদা অদূর ভবিষ্যতে উচ্চ থাকবে বলে আশা করা হচ্ছে।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $15-$40

✶ মাইক্রো জব এর মাধ্যমে আয়

অনেক অনলাইন উদ্যোক্তা এবং কোম্পানি ছোট ছোট কাজের জন্য লোক নিয়োগ করে। এই কাজগুলি সাধারণত কয়েক ডলার প্রদান করে এবং বেশী সময় প্রয়োজন হয় না। মাইক্রো চাকরির উদাহরণগুলির মধ্যে রয়েছে ওয়েব রিসার্চ, এককালীন সোশ্যাল মিডিয়া পোস্টিং, বা সাধারণ টাইপিং টাস্ক ইত্যাদি। যেহেতু টাস্কটি ছোট এবং বেতন তত বেশি নয়, আপনার লক্ষ্য করা উচিত যতটা সম্ভব কাজ শেষ করা।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $4-$10

✶ মডেল হয়ে আয় (Model)

আপনি কি ফটোজেনিক এবং ক্যামেরার সামনে আরামদায়ক পোজ দিচ্ছেন? আপনাকে অগত্যা আপনার সম্পূর্ণ শরীরকে মডেল করতে হবে না। আপনার যদি হাত, পা বা এমনকি ঠোঁটের মতো আকর্ষণীয় বৈশিষ্ট্য থাকে, তাহলে আপনি গয়না ক্যাটালগগুলিতে দেখেন এমন একটি অংশের মডেল হতে পারেন। আপনাকে সেরা মডেলিং সুযোগ খুঁজে পেতে সাহায্য করার জন্য একটি এজেন্সির সাথে কাজ করা সর্বোত্তম।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $20.18

✶ ফ্রিল্যান্স লেখক হয়ে আয় (Freelance Writer)

একজন ফ্রিল্যান্স লেখকের জন্য প্রচুর কাজ রয়েছে, বিপণন থেকে শুরু করে একাডেমিক পর্যন্ত বিভিন্ন ক্ষেত্রে বিস্তৃত। ফ্রিল্যান্স লেখার সাথে, আপনি ওয়েবসাইট, ব্লগ বা এমনকি সোশ্যাল মিডিয়ার জন্য লিখিত সামগ্রী গবেষণা এবং তৈরি করবেন। কখনও কখনও আপনি একা কাজ করবেন, এবং অন্য সময় আপনি অন্য লেখকদের সাথে সহযোগিতা করবেন। ফ্রিল্যান্স লেখকরা প্রায়ই দূর থেকে কাজ করে।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $18.26

✶ অ্যাপয়েন্টমেন্ট সেটার হয়ে আয় (Appointment Setter)

অ্যাপয়েন্টমেন্ট সেটাররা বিক্রয় প্রতিনিধিদের জন্য অ্যাপয়েন্টমেন্ট সেট করার জন্য সম্ভাব্য ক্লায়েন্টদের কল করে। আপনি হয় নতুন ক্লায়েন্টদের কল করতে পারেন বা কোম্পানির দেওয়া লিডগুলি অনুসরণ করতে পারেন। আপনার যদি চমৎকার যোগাযোগের দক্ষতা থাকে এবং ফোনে খুব বেশি কিছু মনে না করেন তবে এটি আপনার জন্য হতে পারে।
  • প্রতি ঘণ্টায় আয়ঃ $12.65

শেষ কথাঃ ঘরে বসে অনলাইনে চাকরি

বন্ধুরা, কিভাবে ঘরে বসে অনলাইনে চাকরি করবেন তার ২৫টি উপায় আমরা বিস্তারিতভাবে উল্লেখ করেছি। এখন থেকে আপনারা নিশ্চয় ঘরে বসে অনলাইনে চাকরি বা ঘরে বসে পার্ট টাইম জব করতে পারবেন। আশা করি তা আপনাদের ভালো লাগবে। এরকম আরও সুন্দর সুন্দর তথ্য পেতে আমাদের সঙ্গেই থাকুন। ধন্যবাদ।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?