OrdinaryITPostAd

WiFi পাসওয়ার্ড বের করার ৯ উপায় জেনে নিন ২০২৩

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম বা wifi password কিভাবে বের করবো বা সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায়, কিভাবে wifi password জানা যায়, ইত্যাদি লিখে অনেকেই গুগলে সার্চ করে থাকে।
'Kivabe wifi password ber korbo' আপনিও যদি এই প্রজাতীর প্রাণী হয়ে থাকেন তাহলে জেনে নিন ওয়াইফাই পাসওয়ার্ড জানা, দেখা বা বের করার ৬ উপায় অ্যান্ড্রয়েড বা কম্পিউটার থেকে। 😋


এক নজরে পুরো পোস্টের সুচিপত্রঃ

দেখুন কিভাবে wifi password জানা যায় মোবাইলে

জেনে নিন কিভাবে wifi পাসওয়ার্ড দেখবেন, ননরুটেড মোবাইলে। প্রথমে আপনার মোবাইল ফোনের ওয়াই-ফাই অপশনে যান। যে ওয়াই-ফাই টি আপনার কানেক্টেড হওয়া আছে সেখানে ট্যাপ করে কিছু সময় ধরে রাখুন। যদি আপনার মোবাইল অত্যাধুনিক আপডেটেট অথবা নতুন ভার্সনের হয় তাহলে কিছুক্ষণ ট্যাপ করে ধরে রাখার পর সেখানে একটি কিউ-আর কোড এর ইন্টারফেস আসবে। আপনি সেটির একটি স্কিনশট করে রাখুন। এরপর স্কিনশটে যেটুকু কিউ-আর কোড আছে, সেটুকু কেটে নিন বা ক্রপ করে নিন।
এরপর আপনাকে এই ওয়েবসাইটে যেতে হবে। ওয়েবসাইটে প্রবেশ করলে সেখানের ইন্টারফেসে নিচে যেখানে 'চুজ ফাইল' আছে সেখানে ক্লিক করে আপনার ফাইলে গিয়ে কিউ-আর কোডের যে ছবিটি আপনি কেটে রেখেছন তা সেখানে দিবেন। এরপর আগের ইন্টারফেসে এসে 'চুজ ফাইল'-এর পাশে যেখানে সাবমিট লেখা আছে, সেখানে ক্লিক করলে আরো একটি ইন্টারফেস আসবে যেখানে আপনি আপনার কাঙ্ক্ষিত ওয়াই-ফাই এর পাসওয়ার্ড দেখতে পাবেন, আশা করি। তাহলে জেনে গেলেন WiFi পাসওয়ার্ড বের করার ৬ উপায় এর একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে।

ল্যাপটপ বা পিসি থেকে wifi password জানার উপায় | কিভাবে wifi password hack করব

এবার ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম দেখুন পিসি থেকে। এই ধাপটি তাদের জন্য যারা ডেস্কটপ/ল্যাপটপ অথবা উইন্ডোজের কানেক্টেড ওয়াই-ফাই এর পাসওয়ার্ড বের করতে চান। প্রথমত, আপনার ডেস্কটপের 'রান' (windows key+R) কমান্ডে আসুন। এরপর কমান্ডে লিখুন ncpa.cpl এবং 'ওকে' তে ক্লিক করুন। এরপর আপনার ডেস্কটপে যতগুলো কানেক্টেড ওয়াই-ফাই বা নেটওয়ার্ক আছে সেগুলো সারণি আকারে চলে আসবে।
এরপর আপনি যে ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করতে চান, সেটির উপর ডাবল ক্লিক করুন। এরপর আপনার ডেস্কটপে একটি ইন্টারফেস আসবে। ইন্টারফেসে যেখানে 'ওয়ারলেস প্রপার্টিস' লিখা আছে সেখানে ক্লিক করুন। আপনার ডেস্কটপে এরপর আরো একটি ইন্টারফেস আসবে, যেখানে লেখা থাকবে 'সিকিউরিটি', সেখানে ক্লিক করে ওপেন করলে আপনি যে পেজ পাবেন সেখানে আপনি WiFi এর পাসওয়ার্ডটি পেয়ে যাবেন।

ভিডিওতে দেখুন ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম

আপনার যদি পড়তে বিরক্ত লাগে তাহলে নিচের ভিডিওটি দেখুন। এখানে ফোন + কম্পিউটার দুই ডিফাইস থেকেই WiFi পাসওয়ার্ড বের করে দেখানো হয়েছে।



আপনার ডিভাইসে কানেক্টেড ওয়াইফাই রাউটার যদি টিপি লিংক হয় তাহলে নিচের লিখাটি পড়ে পাসওয়ার্ড বের করতে পারবেন।

ওয়াইফাই পাসওয়ার্ড দেখুন সরাসরি রাউটারে ঢুকে | অন্যের ওয়াইফাই পাসওয়ার্ড জানার উপায়

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার এই মেথডটি মোবাইলফোনের এর ক্ষেত্রে প্রযোজ্য। আপনার ডিভাইসের ওয়াইফাই অপশনে যান। যে নেটওয়ার্কটি কানেক্টেড আছে, সেখানে টেপ করুন। যদি সেখানে 'মডিফাই নেটওয়ার্ক 'নামে কোনো অপশন থাকে, তাহলে সেখানে ক্লিক করুন। এরপরে যেখানে 'শো-এডভান্সড অপশন' আছে সেখানে ক্লিক করে প্রবেশ করুন। এরপর যেখানে 'ডিএইচসিপি' লেখা আছে, তাতে ক্লিক করে 'স্ট্যাটিক' করে দিন।

wifi password কিভাবে বের করবো | অন্যের ওয়াইফাই পাসওয়ার্ড জানার উপায়

এরপর একটি ইন্টারফেস আসবে যেখানে আপনি 'গেটওয়ে' নামের একটি লেখা দেখবেন, যার নিচে আইপি এড্রেসের মতো একটি নাম্বার দেখবেন। নাম্বারটি আপনি কপি করে রাখুন বা কোথাও লিখে রাখুন। এরপর আপনি আপনার ডিভাইসের ব্রাউজার বা ক্রোমে গিয়ে সার্চ অপশনে ওয়াইফাইটির গেটওয়ে নাম্বারটি লিখুন অথবা পেস্ট করুন। এরপর আপনার সামনে একটি ইন্টারফেস আসবে যেখানে দেখবেন ইউজারনেম এবং পাসওয়ার্ড খুঁজছে। আপনি ইউজারনেমে ছোটো হাতের ইংরেজি অক্ষর দিয়ে লিখুন 'admin'। ঠিক একইভাবে পাসওয়ার্ডেও লেখুন 'admin'। এরপর আপনি দেখবেন একটি ডিটেইলস আসবে যেখানে আপনি ওয়াইফাই টির পাসওয়ার্ড খুঁজে পাবেন। রাউটারের মালিক যদি তার রাউটারের ডিফলট Admin ইউজার নেম ও পাসওয়ার্ড চেঞ্জ করে দেয় তাহলে এই নিয়মে আপনি ওয়াইফাই পাসওয়ার্ড দেখতে পারবেন না।

অ্যাপ থেকে জেনে নিন WiFi পাসওয়ার্ড | অন্যের ওয়াইফাই পাসওয়ার্ড জানার উপায়

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়মগুলোর মধ্যে এই মেথড টি অনেকটা মেথড ৪ এর মতো। তবে এক্ষেত্রে আপনাকে একটি সফটওয়্যার ইন্সটল করতে হবে। প্লে স্টোরে ক্লিক করে সার্চ অপশনে লিখুন'Router Setup page'। (নিচের চিত্রে যে অ্যাপ টি রয়েছে তা ইন্সটল করুন)
ইন্সটল হয়ে গেলে ওয়াইফাই পাসওয়ার্ড দেখার জন্য অ্যাপটি অপেন করুন। ওপেন করলে অ্যাপের কিছু টার্মস আসবে, সেগুলো আপনি অ্যাগ্রি করবেন। এরপর আপনার সামনে একটি পেজ আসবে, যেখানে আপনার কানেক্টেড ওয়াই-ফাই সম্পর্কে তথ্য আসবে, পেজটিতে উপরে দেখবেন লিখা আছে 'প্রেস টু আপডেট' এখানে ক্লিক করলে যে ওয়াই-ফাই এর পাসওয়ার্ড জানবেন তার আইপি এড্রেস এসে যাবে। এর নিচে লেখা থাকবে 'ওপেন রাউটার পেজ' এখানে ক্লিক করবেন। তারপর আপনার স্ক্রিনে 'অথেনটিকেশন রিকোয়ার্ড' নামের একটি ইন্টারফেস আসবে।
সেখানে দেখবেন ইউজারনেম এবং পাসওয়ার্ড খুঁজবে। আপনি ঠিক ৪ নং মেথডের মতো ইউজারনেম এবং পাসওয়ার্ডে ইংরেজি ছোটো হাতের 'admin' লিখে লগ ইন করবেন। এরপর একটি পেজ অপেন হবে, পেইজের ডানদিকে উপরে তিনটি আইকন চিহ্ন দেখবেন, সেখানে ক্লিক করেন। এরপর যে পেজটি আসবে, সেখানে একটু খুঁজে দেখবেন লেখা আছে 'ওয়ারলেস সেটিং 'অথবা' ওয়ারলেস সিকিউরিটি' সেখানে ক্লিক করে অপেন হলেই, একটু খোঁজার পর পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত -'পাসওয়ার্ড'।

ওয়াইফাই পাসওয়ার্ড না জেনে থাকলে যেভাবে বের করবেন - wifi পাসওয়ার্ড চুরি

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়মগুলোর মধ্যে ওয়াইফাই পাসওয়ার্ড জানার এই মেথডে আপনাকে একটু চালাকি করতে হবে। অবশ্যই হ্যাকিং বা ক্ষতিক্ষর উদ্দেশ্যে এই পদ্ধতিটি ব্যাবহার করবেন না, জাস্ট জেনে রাখুন। আপনার দুষ্টুমি বুদ্ধিটাকে এই মেথডে কাজে লাগাতে পারেন। যখন আপনি কাউকে তার ওয়াইফাই পাসওয়ার্ডটি দিতে বলবেন, তখন যদি সে আপনাকে পাসওয়ার্ড না বলে আপনার ডিভাইসটি নিজে নিয়ে আপনার ডিভাইসের সাথে তার ওয়াইফাই কানেক্টেড করে দেয়, সেক্ষেত্রে এই ট্রিক কাজে লাগান ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম জানতে।
আপনি স্ক্রিন রেকর্ডার এর সাহায্য নিয়ে পরবর্তীতে দেখতে পারবেন যিনি ওয়াইফাই কানেক্টেড করে দিয়েছেন, তার পাসওয়ার্ড টাইপিং! তবে যদি আপনি যেকোনো স্ক্রিন রেকর্ডার দিয়ে রেকর্ড করলে আপনার চালাকি অনেক সময় কাজে নাও লাগতে পারে, অথবা ধরা খেতে পারেন। তাই ডাউনলোড করতে হবে 'হিডেন স্ক্রিন রেকর্ডার' অ্যাপটি। যখন আপনি কাউকে তার ওয়াইফাই পাসওয়ার্ড লিখে দিতে বলবেন, তার আগে অ্যাপ টিতে প্রবেশ করে স্ক্রিন রেকর্ড চালু করে দিবেন। আর যখন সে তার ওয়াইফাই পাসওয়ার্ড টাইপ করে কানেক্টেড করে আপনাকে দিবে তখন আপনি সাবধানে অ্যাপটিতে ঢুকে স্ক্রিন রেকর্ডিং বন্ধ করে দেবেন। এভাবেই চালাকি করে পরবর্তীতে ভিডিও দেখে পেয়ে যাবেন ওয়াইফাই এর পাসওয়ার্ড।

সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায় | ১৯২.১৬৮-১.১ শো পাসওয়ার্ড

বাংলাদেশের অধিকাংশ ব্যবহারকারী Tp-link router ব্যবহার করে থাকে এবং আপনিও সম্ভবত Tp-link ব্যবহার করে থাকেন। তাই Tp-link wi-fi এর পাসওয়ার্ড বের করার পদ্ধতি নিম্নে দেওয়া হলো। Tp-link ছাড়া অন্য কোম্পানির রাউটার ব্যবহার করে থাকলে প্রথমে তাদের মোবাইল এপটি মোবাইলে ডাউনলোড করে কোম্পানির কমন ইউজার নেইম ও পাসওয়ার্ড (অধিকাংশ ক্ষেত্রে Username - adminpassword- admin থাকে!, না হয় গুগলে সামান্য সার্চ করলেই পেয়ে যাবেন!)  ব্যবহার করে লগ ইন করুন এবং নিচের ৩ নং ধাপ হতে অনুসরণ করুন।

স্টেপ ০১ঃ ওয়াইফাই পাসওয়ার্ড বের করার উপায়

নিচের ডাউনলোড লিংক হতে appটি ডাউনলোড করে ইন্সটল করে নিন।

২) User name ও Password উভয় ঘরেই admin লিখুন (যদি ডিফল্ট পাসওয়ার্ড চেঞ্জ না করা হয়ে থাকে) এবং লগ ইন করুন।
৩) লগ ইন করার জন্য আপনি যে ওয়াই-ফাই এর সাথে সংযুক্ত আছেন তা দেখাবে, সেখানে ক্লিক করে প্রবেশ করুন।
৪) এবার দেখুন আপনার ওয়াই-ফাই এর নাম ও পাসওয়ার্ড দেখাচ্ছে। পাসওয়ার্ডটি হিডেন বুলেট অক্ষরে আছে।
৫) পাসওয়ার্ড ঘরের পাশে eye button এ ক্লিক করলেই পাসওয়ার্ড দেখা যাবে!

wifi password কিভাবে বের করবো - wifi পাসওয়ার্ড চুরি

বিশেষজ্ঞরা বলে থাকেন সহজ নিয়মে wifi পাসওয়ার্ড চুরি করার কোন উপায় নেই। সুতরাং কেউ যদি আপনার ওয়াইফাই নেটওয়ার্কে এসে পাসওয়ার্ড চুরি করার কথা বলে থাকে তাহলে সেটা আপনি এড়িয়ে যেতে পারেন।

আশা করি ,এখন থেকে আর নিজের ওয়াই-ফাই পাসওয়ার্ড ভুলে যাওয়া নিয়ে টেনশন করতে হবে না, কোথাও লিখে রাখতে হবে না। ওয়াইফাই পাসওয়ার্ড বের করার সফটওয়্যার এর খোঁজ করে থাকেন অনেকেই। আসলে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার কোনো সফটওয়্যার নেই। ওয়াইফাই পাসওয়ার্ড কিভাবে বের করব যারা এমন প্রশ্ন করেন তারা উপরের পুরো পোস্ট ভালমত পড়ে নিন।
আপনি আপনার বন্ধুকেও চ্যালেঞ্জ করতে পারেন, যদি সে আপনাকে ওয়াই-ফাই এ কানেক্ট করে দেয় তবে আপনি দুই মিনিটেই তার পাসওয়ার্ড বের করে তাকে বলে দিতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
18 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Shariff Khan
    Shariff Khan ০৮ সেপ্টেম্বর

    ধরুন,
    কোথাও ঘুরতে গেছি সেখানে ওয়াইফাই স্কান করলে অনেক ওয়াইফাই নেম আসছে, কিন্তু পাসওয়ার্ড জানা নেই। তখন কি কোন রকম চালাকি করে বা হ্যাক! যায় বলুন, পাসওয়ার্ড বের করার কোনো উপায় আছে ?????

    • Ordinary IT
      Ordinary IT ০৯ সেপ্টেম্বর

      না স্যার। আপনি যেমনটা চাচ্ছেন সেভাবে ওয়াইফাই পাসওয়ার্ড বের করা সম্ভব নয়।

  • Shariff Khan
    Shariff Khan ০৯ সেপ্টেম্বর

    আমার ফোনে যে ওয়াইফাই কানেক্টেড করা আছে,
    সেটার পাসওয়ার্ড আমি জানি, কিন্তু কাল যদি সে পাসওয়ার্ড চেঞ্জ করে। তখন আমি হাতছাড়া,,।
    সে জন্য এরকম কোন ডিটেইলস সংগ্রহ করে রাখা যাবে, যাতে তিনি পাসওয়ার্ড চেঞ্জ করলে আগের
    সেই ডিটেইল দিয়ে নতুন পাসওয়ার্ড জানার কোন সম্ভবনা / উপায় আছে কি???

    • Ordinary IT
      Ordinary IT ১০ সেপ্টেম্বর

      না। এমনটা সম্ভব নয়।

    • S.M.Shahriar Zarir
      S.M.Shahriar Zarir ২৬ মার্চ

      হুম, আছে। কিন্তু সেই ওয়াইফাই টা একবারের জন্য হলেও কানেক্ট করতে হবে। এবং একটা সেটিং করতে হবে। তাহলে ওই ওয়াইফাই তে যত বার Password Change করুক না কেন, আপনি কানেক্ট করে নিতে পারবেন। যদি কোনো Illegal Purpose এর জন্য Use না করেন। তাহলে আমি শিখাতে পারব। আর হ্যাঁ, এটা মোবাইল দিয়েই করা সম্ভব। Please Don't Use For Any Illegal Purpose. 🙂.
      উপায় টি জানতে Email করুন।

    • mdshakib
      mdshakib ২৯ নভেম্বর

      ভাই আমি শিখতে চাই আমাকে একটু শিখাবেন

  • Unknown
    Unknown ১৪ সেপ্টেম্বর

    আমার মোবাইল ফোনে ওয়াইফাই কানেক্টেড আছে কিন্তু আমি তার পাসওয়ার্ড জানি না তবে সেই পাসওয়ার্ড আমার নিজের ফোনে দেখবো কি ভাবে???

    • Ordinary IT
      Ordinary IT ১৬ সেপ্টেম্বর

      বিস্তারিত জানতে এই লিংকে চাপ দিন।

  • Habib
    Habib ২২ সেপ্টেম্বর

    wifi কাসেক্ট আছে admin পাসওয়ার্ড কি ভাবে জানব

    • Ordinary IT
      Ordinary IT ২২ সেপ্টেম্বর

      উপরের ভিডিওতে দেখুন কিভাবে কানেক্টেড ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করতে হয়।

  • Dark Soul
    Dark Soul ০৯ জানুয়ারী

    আচ্ছা আমি কিছুদিন আগে একটি ওয়াই ফাই এর পাসওয়ার্ড QR code দিয়ে স্ক্যান করি।
    কিন্তু বিগত কয়েকদিন আমি লক্ষ্যে করছি আমার মোবাইলে ওয়াই ফাই অপশনে ক্লিক করলে ঐ কানেক্টেড ওয়াই ফাই শো করছে না!
    তার কারণটা কি?

    • Ordinary IT
      Ordinary IT ১০ জানুয়ারী

      এর কারণ আপনার মোবাইল থেকে ঐ ওয়াইফাই নেটওয়ার্ক ফরগেট হয়ে গিয়েছে।

  • Unknown
    Unknown ০৬ জুন

    ধরুন,কানেক্ট করা ওয়াই-ফাই এর পাসওয়ার্ড চেঞ্জ করে দিয়েছে, তখন জানবো কি করে?

    • Ordinary IT
      Ordinary IT ০৮ জুন

      এক্ষেত্রে ওয়াই-ফাই এর পাসওয়ার্ড জানতে পারবেন না। চেঞ্জ করা ওয়াই-ফাই এর পাসওয়ার্ড বের করার উপায় হলো রাউটার ফিজিক্যালি রিসেট করে অন্য পাসওয়ার্ড সেট করা।

  • Unknown
    Unknown ০৮ আগস্ট

    Wi- fi er password kivabe jante parbo?

    • Ordinary IT
      Ordinary IT ০৮ আগস্ট

      উপরের পুরো পোস্ট মনোযোগ দিয়ে পড়লে জানতে পারবেন কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে হয়।

  • Unknown
    Unknown ২০ অক্টোবর

    আমার মোবাইল একটা Wifi এর সাথে কানেক্ট ছিল এখন Disible দেখাছে কানেক্ট হচ্ছে না কেন?

  • Bongo Tutor
    Bongo Tutor ২৩ ফেব্রুয়ারী

    অনেক দরকারি ও উপকারী একটা পোস্ট। এডমিনকে অসংখ্য ধন্যবাদ।

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url