OrdinaryITPostAd

মাসে ২০ হাজার টাকা আয় করার সেরা ২০টি কার্যকরী উপায়

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় হলো ফেসবুক মার্কেটিং করে পণ্য বিক্রি করা। এছাড়াও মাসে ২০ হাজার টাকা উপার্জন করার আরো বিভিন্ন পদ্ধতি রয়েছে। মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় গুলো সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

পেজ সূচিপত্র: মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়: ২০ উপায়

প্রতি মাসে ২০ হাজার টাকা আয় করার অনেক পদ্ধতি রয়েছে আপনি যদি সেই পদ্ধতি গুলো সঠিকভাবে অনুসরণ করতে পারেন তাহলে খুব সহজে প্রতি মাসে ২০ হাজা রটাকা বা তার চেয়ে বেশি ইনকাম করতে পারবেন।
✅ নিন্মোক্ত প্রতিটি সার্ভিস, কোর্সে রয়েছে ১০০% মানিব্যাক গ্যারেন্টি, ইনকাম শুরু না হলে।
✅ বাংলা পোস্ট লিখে মাসে ১৫,০০০ টাকা পর্যন্ত আয় করতে চাইলে এই লিংকে চাপ দিন
✅ পোস্ট লেখার ওয়েবসাইট ক্রয় করে মাসে ৮০,০০০+ টাকা ইনকাম করতে চাইলে এই লিংকে চাপ দিন
✅ ডিজিটাল মার্কেটিং শিখে মাসে লক্ষাধিক টাকা আয় করতে চাইলে এই লিংকে চাপ দিন। 
✅ আপনি এক্সপার্ট ডিজিটাল মার্কেটার হয়ে থাকলে মাসে লাখ টাকা পর্যন্ত আয় করতে যোগাযোগ করুন
প্রতি মাসে  ২০ হাজার টাকা ইনকাম করার পদ্ধতি নিচে তুলে ধরা হয়েছে আশা করি এই পদ্ধতিগুলো অনুসরণ করলে আপনিও প্রতি মাসে ২০ হাজার টাকা আয় করতে পারবেন। চলুন তাহলে দেখে নেয়া যাক মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় সমূহ। 

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়: ১-৫

ব্লগিং। ব্লগিং করে ইনকাম করা বর্তমানে খুবই স্মার্ট একটি পেশা। আপনি যদি ব্লগিং শিখে ইনকাম করতে চান বা ব্লগিংকে পেশা হিসেবে গ্রহণ করতে চান তাহলে বাংলাদেশের সেরা আইটি সেন্টার অর্ডিনারি আইটির এডসেন্স ব্লগিং কোর্সটি করতে পারেন। এই কোর্সটি সম্পন্ন করার পরে আপনি অবশ্যই ব্লগিং করে ইনকাম করতে পারবেন। তাই এডসেন্স ব্লগিং কোর্সটি করার জন্য অর্ডিনারির সাথে যোগাযোগ করুন। অর্ডিনারির সাথে যোগাযোগ করতে এখানে ক্লিক করুন। 

ফেসবুক মার্কেটিং। বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক আপনি যদি সঠিকভাবে ফেসবুক মার্কেটিং করতে পারেন তাহলে ফেসবুক মার্কেটিং করে পণ্য বিক্রি করার মাধ্যমে খুব সহজেই প্রতি মাসে ২০ হাজার টাকা আয় করতে পারবেন।

ইউটিউব চ্যানেল। ইউটিউবে চ্যানেল খুলে আপনি যদি সেই চ্যানেলে নিয়মিত ভিডিও আপলোড করেন এবং আপনার আপলোড করা ভিডিও গুলো যদি লোকজন দেখে তাহলে আপনি ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন। তবে ইউটিউব থেকে ইনকাম করতে হলে আপনাকে গুগল এডসেন্স অ্যাপ্রুভ নিতে হবে।
ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট। ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট মানে হল অনলাইনের মাধ্যমে কোন ব্যক্তিকে সঙ্গ দেয়া বা তার সাথে কাজ করা যদি আপনি ইংরেজি ভাষায় দক্ষ হয়ে থাকেন এবং কোন বিষয়ে যদি আপনার দক্ষতা থাকে থাকে তাহলে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর কাজ করে প্রতি মাসে ২০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

ভিডিও এডিটিং। আপনি যদি ভিডিও এডিটিং এর কাজ করতে পারেন তাহলে আপনার জন্য প্রতি মাসে ২০ হাজার টাকা আয় করা কোন ব্যাপার না। কেননা বর্তমানে মার্কেটপ্লেসে ভিডিও এডিটিং এর চাহিদা অনেক বেশি। তাই আপনি অনলাইন ভিত্তিক ফ্রিল্যান্সিং সাইটগুলো থেকে ভিডিও এডিটিং এর কাজ নিয়ে করতে পারেন। 

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়: ৬-১০

প্রুফ রিডিং। খুব সহজ একটি কাজ হলো প্রুফ রিডিং আপনি সহজেই কাজটি করে প্রতি মাসে ২০ হাজার টাকা ইনকাম করতে পারবেন যদি আপনি পেতে চান তাহলে আপনাকে অনলাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে একাউন্ট করতে হবে। সেখানে প্রচুর পরিমাণে প্রুফ রিডিং এর কাজে পাওয়া যায়।

মোবাইল সার্ভিসিংয়ের দোকান। আপনি মোবাইল সার্ভিসিংয়ের দোকানে দিয়ে সেই দোকান থেকে প্রতি মাসে ২০ হাজার খুব সহজে ইনকাম করতে পারবেন। বর্তমানে এমন কোন লোক নেই যার হাতে মোবাইল নেই। যেহেতু মোবাইলে ইলেকট্রনিক্স যন্ত্র তাই এটি যেকোন সময় নষ্ট হতে পারে আর নষ্ট হলে তারা অবশ্যই মোবাইল সার্ভিসিংয়ের দোকানে গিয়ে তা সারিয়ে নেয়।

দর্জির দোকান। আপনার যদি দর্জির কাজ জানা থাকে তাহলে দর্জির কাজ করে আপনি খুব সহজেই প্রতি মাসে ২০ হাজার টাকা আয় করতে পারবেন সেক্ষেত্রে আপনাকে একটি দরজার দোকান দিতে হবে এবং সেখানে কাস্টমারদের কাজ করে দিতে হবে। 

মেকআপ আর্টিস্ট। মেকআপ আর্টিস্ট হিসেবে যদি আপনি পেশা শুরু করেন তাহলে সেই পেশা থেকে ২০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। সুতরাং প্রতিমাসে ভালো ইনকাম করতে চাইলে এখনই শুরু করতে পারেন মেকআপ আর্টিস্ট এর কাজ। 
ফলের দোকান। জনসমাগম যেখানে হয় এরকম জায়গায় যদি আপনি ফলের দোকান দিতে পারেন তাহলে সেই ফলের দোকান থেকে প্রতি মাসে ২০ হাজার টাকা আয় করতে পারবেন। ফলের দোকান করে প্রতি মাসে ২০ হাজার টাকা উপার্জন করা খুবই সহজ বিষয়। 

ফুলের দোকান। আপনি চাইলে ফুলের দোকান করতে পারেন কেননা ফুডের দোকানে প্রচুর বেনিফিট হয়ে থাকে তাই ফুলের দোকান করে প্রতি মাসে২০ হাজার টাকা আয় করা খুবই সহজ বিশেষ করে মাসে যদি আপনি কয়েকটি বিয়ের অর্ডার পান তাহলে তো কথাই নেই। 

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়: ১০-১৫

ডে কেয়ার সেন্টার। অনেকেই তাদের বাচ্চাদেরকে ডে-কেয়ার সেন্টার রাখতে পছন্দ করে তাই আপনি যদি ডে কেয়ার সেন্টার খুলতে পারেন তাহলে ডে-কেয়ার সেন্টার এর মাধ্যমে প্রতি মাসে অন্তত ২০ হাজার টাকা খুব সহজেই উপার্জন করতে পারবেন।

এসইও এক্সপার্ট। আপনি যদি একজন এসইও এক্সপার্ট হয়ে থাকেন তাহলে খুব সহজেই প্রতি মাসে 20 হাজার টাকা আয় করতে পারবেন। এসইও এক্সপার্ট এর চাহিদা বর্তমানে দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাই এই সেক্টরে আসলে খুব সহজেই আপনি প্রতিমাসে বহুৎ টাকা ইনকাম করতে পারবেন।

ওয়েব ডিজাইনিং। আপনি যদি ওয়েব ডিজাইন করতে পারেন তাহলে ওয়েব ডিজাইনার হিসেবে বিভিন্ন কোম্পানিতে চাকরি করতে পারবেন। কিংবা ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস থেকে ওয়েব ডিজাইনের কাজ গুলো নিয়ে করে সেখান থেকে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। 

ট্যুর গাইড। ট্যুর গাইড হিসেবে অনেকেই বর্তমানে চাকরি করে থাকে, বিশেষ করে পর্যটন এলাকায় যদি আপনি বসবাস করে থাকেন তাহলে আপনার জন্য সুবর্ণ সুযোগ রয়েছে ট্যুর গাইড হিসেবে কাজ করার। ট্যুর গাইড হিসেবে কাজ করলে প্রতি মাসে ২০ হাজার টাকা ইনকাম করা খুবই সহজ। 

ট্রাভেল এজেন্সি। আপনি যদি ট্রাভেল এজেন্সি খুলতে পারেন তাহলে সেখানে প্রচুর গ্রাহক আপনার মাধ্যমে ভিসা-পাসপোর্ট করবে এতে করে আপনার ভালো বেনিফিট হবে তাই ট্রাভেল এজেন্সির মাধ্যমে খুব সহজেই আপনি প্রতি মাসে ২০ হাজার টাকা ইনকাম করতে পারেন।

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়: ১৬-২০

ওয়েডিং প্ল্যানার। অনেক বড় বড় বিয়ের অনুষ্ঠানে ওয়েডিং প্লানার হায়ার করে নেয়া হয় বিয়ের অনুষ্ঠানটি সুন্দরভাবে আঞ্জাম দেয়ার জন্য। তাই আপনি যদি একজন ওয়েডিং প্লানার হয়ে থাকেন তাহলে প্রতি মাসে কমপক্ষে ২০  হাজার টাকা আয় করতে পারবেন।

অনলাইনে বই বিক্রি। অনলাইনে বই বিক্রি করে আপনি প্রতিমাসে অন্তত ২০ হাজার টাকা আয় করতে পারবেন। অনলাইনে বই বিক্রি করতে হলে আপনাকে ফেসবুক সহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাতে হবে। 
অনলাইন মার্কেটপ্লেসে পণ্য বিক্রি। দারাজ, ইভ্যালির মত অনলাইন মার্কেট গুলোতে যদি আপনি পণ্য বিক্রি করতে পারেন তাহলে সেখান থেকে প্রতি মাসে ন্যূনতম ২০ হাজার টাকা আয় করতে পারবেন। অনলাইন মার্কেটপ্লেসে পণ্য দুটি করতে আপনার তেমন কোনো প্রয়োজন হবে না অল্প পুঁজিতে ব্যবসা শুরু করতে পারেন। 

অনলাইন শিক্ষকতা। অনলাইনের মাধ্যমে টিউশনি করে বা শিক্ষকতা করে আপনি খুব সহজেই বাড়িতে বসেই প্রতি মাসে ২০ হাজার টাকা আয় করতে পারবেন। বর্তমানে অনেকেই অনলাইনে শিক্ষকতা করে মাসে প্রচুর টাকা ইনকাম করছেন। ১৬৪১৩

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url