অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2020/05/article-writing.html

বাংলায় আর্টিকেল লিখে আয় করে বিকাশে পেমেন্ট নিন

এখন থেকে বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন। ০৭ দিনের এই অনলাইন কোর্স শেষ করা মাত্রই অর্ডিনারি আইটির ওয়েবসাইটে বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন। সহজ কথায় সঠিক নিয়মে কিভাবে বাংলা আর্টিকেল লিখে আয় করতে হয় সেটা আমরা আগে শিখিয়ে দেব এরপর সফলভাবে প্রশিক্ষণ শেষ করা সাপেক্ষে আপনাকে ফ্রিল্যান্স বাংলা পোস্ট রাইটার হিসেবে কাজ করার সুযোগ দেয়া হবে। আবেদন করার পূর্বে নিচের সমস্ত তথ্য দেখে/পড়ে নেবেন।

পেইজ কনটেন্ট সূচিপত্রঃ

বাংলা আর্টিকেল লিখে কিভাবে আয় করবেন?

শুরুতেই দেখে নিন বাংলায় আর্টিকেল লিখে আয় কিভাবে করবেন। কাজের ডেমো ও বিস্তারিত ভিডিওতে দেখতে এখানে চাপ দিন। ভিডিওটি দেখলে আপনি আমাদের বাংলায় আর্টিকেল লিখে আয় করার পুরো বিষয়গুলি ভালভাবে হ্নদয়াঙ্গম করতে পারবেন।

বাংলা আর্টিকেল লিখে যারা আয় করছেন

যারা বাংলা আর্টিকেল লিখে আয় করছে অর্ডিনারি আইটিতে, বেতন পাবার পর তাদের মধ্যে অনেকেই কাজের রিভিউ ভিডিও দিয়ে থাকে এমনই কিছু কাজের রিভিউ ভিডিও দেখে নিন এই লিংকে চাপ দিয়ে। সেই সাথে দেখে নিন যারা আমাদের টিমে কাজ করছে তাদের সাথে আমাদের বন্ডিং কেমন।

কিভাবে বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারব?

প্রথমেই একটি অনলাইন কোর্সের মাধ্যমে আমরা আপনাকে শেখাব বাংলা আর্টিকেল লিখে কিভাবে সঠিক নিয়মে আয় করতে হয়। কোর্সে শেখানো হবে কিভাবে ওয়েবসাইটে প্রযুক্তি বিষয়ক পোস্ট বা আর্টিকেল লিখতে হয়, কোথায় লিখবেন, কোন বিষয়ে লিখবেন, কিভাবে পোস্ট জমা দেবেন, পোস্ট লিখার নিয়মাবলী, বিভিন্ন SEO টিপস, কিভাবে বেতন প্রাপ্ত হবেন ইত্যাদি বিষয়ে। তারমানে আগে আপনাকে আমরা কাজ শিখিয়ে ১০০% দক্ষ করব, এরপর জবে নিয়োগ দেবো।

আর্টিকেল লিখার কোর্স কিভাবে করানো হবে?

তথ্য প্রযুক্তি বিষয়ক আর্টিকেল লিখা ও সাইটে জমা দেয়ার পদ্ধতি সম্পর্কে অর্ডিনারি আইটির ওয়েবসাইটেই আপলোড করা ভিডিও-এর মাধ্যমে প্রশিক্ষণ দেয়া হবে। ইন্টারনেটের মাধ্যমে দেশের যে কোন স্থান থেকে স্মার্টফোন বা কম্পিউটারের সাহায্যে সুবিধামত সময়ে প্রশিক্ষণ নিতে পারবেন।

এই বাংলা আর্টিকেল লিখে আয় করার কোর্সটি ০৭ দিনের এবং এই ০৭ দিনের মধ্যেই শেখানো হবে কিভাবে প্রযুক্তি বিষয়ক পোস্ট লিখতে হয়, পোস্ট লিখার নিয়মকানুন ও কিভাবে পোস্ট জমা দিয়ে হয় আমাদের ওয়েবসাইটে। প্রতিদিন ইচ্ছেমত সময়ে কয়েক ঘণ্টা প্র্যাকটিস করেই ০৭ দিনের মধ্যে কোর্সটি শেষ করতে পারবেন। (যদিও অনেকে ২/৩ দিনেই কোর্স শেষ করে ফেলে)

কোর্স শেষে কিভাবে বাংলা আর্টিকেল লিখে আয় করব?

এই অনলাইন কোর্সটি সফলভাবে শেষ হবার পর অর্ডিনারি আইটিতে "ফ্রিল্যান্স বাংলা পোস্ট রাইটার" হিসেবে নিয়োগ পাবেন। আপনাকে প্রতি ০৭ দিনে ১৪ টি বাংলা পোস্ট লিখে ওয়েবসাইটে জমা দিতে হবে। কোন বিষয়ে পোস্ট লিখতে হবে তার বিস্তারিত বিষয়বস্তু অর্ডিনারি আইটি টিম থেকে জানিয়ে দেয়া হবে। আপনি পোস্ট নীতিমালা মেনে নিজের ইচ্ছেমত বিষয়েও পোস্ট লিখে জমা দিতে পারবেন। (সাপ্তাহিক টার্গেট পূরণ সাপেক্ষ্যে) প্রতি সপ্তাহে ইচ্ছেমত দুই দিন ছুটি কাটাতে পারবেন। অফিসে এসে পোস্ট লিখার ঝামেলা নেই। বাংলাদেশের যে কোন স্থান হতে দিন বা রাতের যে কোন অংশে নিজের সুবিধামত অবসর সময়ে স্মার্টফোন বা কম্পিউটারের সাহায্যে পোস্ট লিখে ওয়েবসাইটে জমা দিতে পারবেন ইন্টারনেটের মাধ্যমে।

বাংলা আর্টিকেল লিখে প্রতিমাসে আয় হবে কত টাকা ও কোর্স ফি কত?

প্রথম মাসে (প্রভিশনকালীন) ৳৩০০০/- এবং ২য় মাস থেকে দক্ষতা অর্জন সাপেক্ষে সম্মানি অনধিক ৳৮০০০/- টাকা প্রদান করা হবে। পোস্ট রাইটার হিসেবে চুড়ান্ত নিয়োগ পাবার পর প্রতি ৩০ দিন পরপর সম্মানি প্রদান হয়। আপনার সম্মানি আমাদের অফিসে এসে নিতে পারবেন। এছাড়াও বিভিন্ন মোবাইল ব্যাংকিং (যেমনঃ বিকাশ) অ্যাকাউন্টের মাধ্যমেও সম্মানি নিতে পারবেন। ০৭ দিনের অনলাইন কোর্স ট্রেনিং ফি ১০৫০/- টাকা যা প্রথম মাসের সম্মানির সাথে ফেরতযোগ্য।

বাংলা আর্টিকেল লিখে আয় করার কোর্সে আবেদনের যোগ্যতা কী কী?

বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য আপনার ইন্টারনেট সংযুক্ত আপনার ব্যক্তিগত ডেস্কটপ/ ল্যাপটপ/ স্মার্টফোন থাকতে হবে। আপনার শিক্ষাগত যোগ্যতা নূন্যতম এসএসসি বা সমমান পাশ হতে হবে। স্মার্টফোনে অথবা কম্পিউটারে আপনার প্রযুক্তি বিষয়ক বাংলা পোস্ট লিখালিখিতে ধারনা থাকা আবশ্যক। এই ভিডিওটি দেখে সিদ্ধান্ত নিন যে, এ ধরণের কাজে প্রশিক্ষণ নেওয়ার পর আপনি বাংলা পোস্ট রাইটিং-এর কাজ করতে পারবেন কি না। ইংরেজি লেখা বা ভিডিও দেখে তা বোঝার সামর্থ থাকতে হবে আপনার।

কতজন বাংলা আর্টিকেল লিখে আয় করার কোর্স করতে সুযোগ পাবে?

আসন সংখ্যা ফাঁকা থাকা সাপেক্ষে যতজন বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য আবেদন করবে সবাইকে কোর্সটি করার সুযোগ দেয়া হবে এবং যতজনকে কোর্স করানোর সুযোগ দেয়া হবে তাদের মধ্য থেকে সফলভাবে কোর্স শেষ করা সবাইকেই ফ্রিল্যান্স পোস্ট রাইটার হিসেবে অর্ডিনারি আইটিতে নিয়োগ দেয়া হবে।

বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য কোর্স ফি কিভাবে প্রদান করব?

বিকাশ বা রকেট মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টের মাধ্যমে কোর্স ফি ১০৫০/- টাকা জমা দিতে পারবেন। উপরের আবেদন ফরম পূরণ করে জমা দেয়ার পর বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য অর্ডিনারি আইটি যদি আপনাকে নির্বাচিত করে তাহলে তারা কোর্স ফি জমা নেয়ার ব্যাপারে আপনার সাথে যোগাযোগ করবে।

বাংলা আর্টিকেল লিখে আয় করে ১ম মাসের বেতন থেকে কোর্স ফি পরিশোধ করতে পারব না?

যদি ১ম মাসের সম্মানি থেকে কোর্স ফি কেটে রাখার কথা বলেন এর অর্থ হলো আপনি ফ্রিতে কোর্স করে কাজ শুরু করতে চাচ্ছেন, রাইট? পড়াশোনা শেষে চাকরি করে ভার্সিটির ফি জমা দেবেন, এই শর্তে কেউ আপনাকে ভার্সিটিতে ভর্তি নেবে? নেবে না।

আমাদের অতীত অভিজ্ঞতা বলছে, ফ্রী কোর্স করলে তাতে কোনো বাধ্যবাধকতা বা দায়বদ্ধতা থাকে না। অনলাইনে কাজ হওয়াতে দায়বদ্ধতা না থাকার ফলে অনেকেই নিয়মিত কাজ করে না। আর অনিয়মিত কাজের ফলে এবং দায়বদ্ধতা না থাকায় কিছুদিনের মাথায় কাজ ছেড়ে চলে যায় অনেকেই। 😞

যদি দায়বদ্ধতা থাকে তাহলে সবাই নিয়মিত কাজ করে। 🙂 কাজে বাধ্যবাধকতা তৈরি করার জন্যই মূলত কোর্স ফি নেয়া হয়ে থাকে এতে কাজের প্রতি আপনার দায়িত্ববোধ ও একাগ্রতা বাড়বে এবং আমরা নিশ্চিত থাকব যে, আপনি অন্তত এক মাস আমাদের টিমে অবশ্যই কাজ করবেন।

অর্ডিনারি আইটি বাংলা আর্টিকেল থেকে কিভাবে আয় করে?

ফ্রিল্যান্স পোস্ট রাইটাররা যেসব বাংলা আর্টিকেল লিখে আমাদের সাইটে জমা দেয় সেগুলোতে বিজ্ঞাপন দেখিয়ে, বিভিন্ন নিউজপেপার ও অনলাইন ব্লগে পোস্ট বিক্রি করে আমরা সাধারণত আয় করে থাকি এবং সেখান থেকেই ফ্রিল্যান্স পোস্ট রাইটারদের সম্মানি দেয়া হয়। [ভিডিওতে বিস্তারিত দেখুন]

বেতন দেওয়ার ক্ষেত্রে অর্ডিনারি আইটি কতটুকু বিশ্বস্ত?

অর্ডিনারি আইটি কতটুকু বিশ্বস্ত এটা জানতে যারা বেতন পাবার পর রিভিউ ভিডিও দিয়েছেন তাদের মুখ থেকেই শুনে নিন। রিভিউ ভিডিও উপরে দেয়া রয়েছে। অর্ডিনারি আইটি শুধুমাত্র অনলাইন ভিত্তিক নামসর্বস্ব ওয়েবসাইট নয়। অর্ডিনারি আইটি একটি আইটি ফার্ম যেখানে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন সার্ভিস দেয়া হয় ও কোর্স করানো হয়। অর্ডিনারি আইটির নিজস্ব অফিস রয়েছে। আপনি গুগল ম্যাপে অর্ডিনারি আইটির ভেরিফাইড অফিস লোকেশন ও বিস্তারিত দেখতে পারবেন। অর্ডিনারি আইটির সাথে যোগাযোগের সমস্ত লিংক নিচে দেয়া রয়েছে। কাজেই অর্ডিনারি আইটি শতভাগ (১০০%) বিশ্বস্ত। 🙂 অর্ডিনারি আইটির পুরো টিম মেম্বারদের তালিকা দেখুন।

অর্ডিনারি আইটির অফিস ঠিকানা কোথায়?

অফিস ঠিকানা: বিউটি প্লাজা, হাউজ নং: ১৮২ (৩য় তলা - উত্তর সেকশন), রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট গেটের সামনে, সপুরা-৬২০৩, বোয়ালিয়া, রাজশাহী | গুগল ম্যাপে ভেরিফাইড > অফিস লোকেশন | হেল্প লাইন:   01761 060 977  | ইমেইল: odinaryit@gmail.com | লাইক দিন ফেসবুকে পেইজ | সাবস্ক্রাইব করুন ইউটিউব চ্যানেল

অন্যদের সাথে শেয়ার করুন

27 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

  1. আমি আপনাদের টিমেরসাথে
    কাজ করতে আগ্রহী

    উত্তর দিনমুছুন
  2. Ami toh select hoychi akhn ki add fee joma dibo

    উত্তর দিনমুছুন
    উত্তরগুলি
    1. সিলেক্টেড SMS এ প্রাপ্ত লিংকে ক্লিক করে বিস্তারিত দেখুন স্যার।

      মুছুন
  3. প্রতিদিন কত সময় বা প্রতি মাসে কয়দিন কাজ করতে হবে?

    উত্তর দিনমুছুন
    উত্তরগুলি
    1. আপনি লিখালিখিতে কেমন দক্ষ তার ওপরে নির্ভর করবে আপনার কেমন সময় লাগবে। এটা একেক জনের ক্ষেত্রে একেক রকম হতে পারে। তবে মিনিমাম ডেইলি ২/৩ ঘণ্টা সময় লাগবেই। প্রতিদিন কাজ না করলেও হবে, তবে সপ্তাহে অবশ্যই ১৪টি পোস্ট লিখতে হবে।

      মুছুন
  4. এখানে কাজ সাপেক্ষে বেশী আয়ের সুযোগ আছে কি ?

    উত্তর দিনমুছুন
    উত্তরগুলি
    1. সর্বোচ্চ মাসিক বেতন ৮০০০৳ টাকা।

      মুছুন
    2. না এই কাজ করে মসিক ৮০০০৳ আয় করতে পারবেন। এর বেশি আয় করা সম্ভব নয়।

      মুছুন
  5. ৫ দিনে যদি ১৪টা পোস্ট লেখা হয় তাহলে কি বাকি ২ দিন ছুটি?

    উত্তর দিনমুছুন
  6. আমি কাজটি করতে চায়।

    উত্তর দিনমুছুন
  7. পদন্নোতির কোনও সুযোগ আছে কি?

    উত্তর দিনমুছুন
    উত্তরগুলি
    1. সর্বোচ্চ বেতন ৮ হাজার টাকা। এর অতিরিক্ত পদন্নোতির সুযোগ নেই।

      মুছুন
  8. আমি কাজ করতে আগ্রহী

    উত্তর দিনমুছুন
  9. যারা বেতন পাওয়ার পর ভিডিও রিভিউ দিয়েছেন; তাদের মতামত দেখতে এখানে চাপ দিন

    উত্তর দিনমুছুন

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

অর্ডিনারি আইটি কী?