Ordinary IT https://www.ordinaryit.com/2019/12/wifi-password.html

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার উপায় অ্যান্ড্রয়েড বা কম্পিউটার থেকে

wifi password কিভাবে বের করবো বা সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায় লিখে অনেকেই গুগলে সার্চ করে থাকে। আপনিও যদি এই প্রজাতীর প্রাণী হয়ে থাকেন তাহলে জেনে নিন ওয়াইফাই পাসওয়ার্ড বের করার উপায় অ্যান্ড্রয়েড বা কম্পিউটার থেকে। 😋


আজকের পোস্টে আমি আপনাদের দেখাবো কি করে লগ-ইন করা ওয়াইফাই এর পাসওয়ার্ড দেখা যায় ডিভাইস কোন রকম রুট করা ছাড়াই। তাছাড়া আপনার বন্ধুকেও সাহায্য করতে পারেন তার ভুলে পাওয়া WiFi এর পাসওয়ার্ড বের করার জন্য। উপরন্তু অন্য কারো ওয়াই-ফাই এর পাসওয়ার্ডও বের করতে পারেন এই পদ্ধতিতে, শর্ত হলো আপনার মোবাইলে একবার ওই ওয়াই-ফাই দিয়ে লগ ইন করতে হবে। তাহলে শুরু করা যাক!

আপনার যদি পড়তে বিরক্ত লাগে তাহলে নিচের ভিডিওটি দেখুন। এখানে ফোন + কম্পিউটার দুই ডিফাইস থেকেই WiFi পাসওয়ার্ড বের করে দেখানো হয়েছে।



আপনার ডিভাইসে কানেক্টেড ওয়াইফাই রাউটার যদি টিপি লিংক হয় তাহলে নিচের লিখাটি পড়ে পাসওয়ার্ড বের করতে পারবেন।

বাংলাদেশের অধিকাংশ ব্যবহারকারী Tp-link router ব্যবহার করে থাকে এবং আপনিও সম্ভবত Tp-link ব্যবহার করে থাকেন। তাই Tp-link wi-fi এর পাসওয়ার্ড বের করার পদ্ধতি নিম্নে দেওয়া হলো। Tp-link ছাড়া অন্য কোম্পানির রাউটার ব্যবহার করে থাকলে প্রথমে তাদের মোবাইল এপটি মোবাইলে ডাউনলোড করে কোম্পানির কমন ইউজার নেইম ও পাসওয়ার্ড (অধিকাংশ ক্ষেত্রে Username - adminpassword- admin থাকে!, না হয় গুগলে সামান্য সার্চ করলেই পেয়ে যাবেন!)  ব্যবহার করে লগ ইন করুন এবং নিচের ৩ নং ধাপ হতে অনুসরণ করুন।

১) নিচের ডাউনলোড লিংক হতে appটি ডাউনলোড করে ইন্সটল করে নিন।


২) User name ও Password উভয় ঘরেই admin লিখুন এবং লগ ইন করুন।


৩) লগ ইন করার জন্য আপনি যে ওয়াই-ফাই এর সাথে সংযুক্ত আছেন তা দেখাবে, সেখানে ক্লিক করে প্রবেশ করুন।


৪) এবার দেখুন আপনার ওয়াই-ফাই এর নাম ও পাসওয়ার্ড দেখাচ্ছে। পাসওয়ার্ডটি হিডেন বুলেট অক্ষরে আছে।


৫) পাসওয়ার্ড ঘরের পাশে eye button এ ক্লিক করলেই পাসওয়ার্ড দেখা যাবে!


আশা করি ,এখন থেকে আর নিজের ওয়াই-ফাই পাসওয়ার্ড ভুলে যাওয়া নিয়ে টেনশন করতে হবে না, কোথাও লিখে রাখতে হবে না। আপনি আপনার বন্ধুকেও চ্যালেঞ্জ করতে পারেন, যদি সে আপনাকে ওয়াই-ফাই এ কানেক্ট করে দেয় তবে আপনি দুই মিনিটেই তার পাসওয়ার্ড বের করে তাকে বলে দিতে পারবেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?