OrdinaryITPostAd

২০টি সেরা উপায় ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় করার

ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় করা অসম্ভব কোনো বিষয় নয়। আপনি যদি সঠিকভাবে ফ্রিল্যান্সিং এর কাজ সমূহ করতে পারেন তাহলে খুব সহজেই ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় করতে পারবেন। নিচে  ফ্রিল্যান্সিং এর কাজ কিভাবে করতে হয়? সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

পেজ সূচিপত্র: ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় - ফ্রিল্যান্সিং এর কাজ সমূহ

ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় - ফ্রিল্যান্সিং এর কাজ সমূহ: ভূমিকা

ফ্রিল্যান্সিং বর্তমানে সবচেয়ে লাভজনক এবং স্মার্ট একটি পেশা। তাই আপনিও ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় করতে পারেন। কিন্তু চাইলেই আপনি ফ্রিল্যান্সিং করতে পারবেন না। সেজন্য আপনাকে স্কিল ডেভেলপ করতে হবে। 
✅ নিন্মোক্ত প্রতিটি সার্ভিস, কোর্সে রয়েছে ১০০% মানিব্যাক গ্যারেন্টি, ইনকাম শুরু না হলে।
✅ বাংলা পোস্ট লিখে মাসে ১৫,০০০ টাকা পর্যন্ত আয় করতে চাইলে এই লিংকে চাপ দিন
✅ পোস্ট লেখার ওয়েবসাইট ক্রয় করে মাসে ৮০,০০০+ টাকা ইনকাম করতে চাইলে এই লিংকে চাপ দিন
✅ ডিজিটাল মার্কেটিং শিখে মাসে লক্ষাধিক টাকা আয় করতে চাইলে এই লিংকে চাপ দিন। 
✅ আপনি এক্সপার্ট ডিজিটাল মার্কেটার হয়ে থাকলে মাসে লাখ টাকা পর্যন্ত আয় করতে যোগাযোগ করুন
অনলাইন ভিত্তিক ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে যেমন আয় করা সম্ভব ঠিক তেমনি ভাবে সেখানে অনেক কম্পিটিশন রয়েছে। তাই আপনাকে ভালোভাবে কাজ জানতে হবে। ফ্রিল্যান্সিং এর কাজ কিভাবে করতে হয়? এবং কিভাবে করলে মার্কেটপ্লেসগুলোতে টিকে থাকা সম্ভব। সে সম্পর্কে নিচে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।

তাই স্কিল যদি আপনার ভালো না হয় তাহলে কিন্তু মার্কেটপ্লেসে টিকে থাকতে পারবেন না। নিচে ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় উপায় এবং ফ্রিল্যান্সিং এর কাজ সমূহ তুলে ধরা হবে। পাশাপাশি ফ্রিল্যান্সিং এর কাজ কিভাবে করতে হয়? সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। 

ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় - ফ্রিল্যান্সিং এর কাজ সমূহ: ২০টি সহজ কাজ

ফ্রিল্যান্সিং জগতে প্রচুর পরিমাণে কাজ রয়েছে। তাই ফ্রিল্যান্সার হিসেবে কাজ করতে চাইলে অবশ্যই প্রথমে আপনাকে বাছাই করতে হবে যে কোন ধরণের কাজ আপনি করতে চান। কেননা নির্দিষ্ট কাজ না শিখলে আপনি কখনোই ফ্রিল্যান্সিং করতে পারবেন না। সহজে শেখা যায় এমন ২০টি ফ্রিল্যান্সিং কাজের তালিকা নিচে তুলে ধরা হলো। 

ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় - ফ্রিল্যান্সিং এর কাজ সমূহ: ১-৫

গ্রাফিক ডিজাইন। বর্তমানে ফ্রিল্যান্সিংয়ের কথা বলতে গেলে গ্রাফিক্স ডিজাইনে প্রসঙ্গ চলে আসে। কেননা গ্রাফিক্স ডিজাইন বর্তমানে খুবই গুরুত্বপূর্ণ একটি ফ্রিল্যান্সিং কাজ। আপনি যদি সঠিকভাবে গ্রাফিক্স ডিজাইন শিখতে পারেন তাহলে ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় খুবই সহজ একটি বিষয়।

ওয়েব ডিজাইন। ফেন্সিং করে টাকা ইনকাম করার অন্যতম একটি কার্যকর উপায় হলো ওয়েব ডিজাইন করা। আপনি যদি সুন্দরভাবে ওয়েবসাইট ডিজাইন করতে পারেন তাহলে আপনার জন্য প্রচুর কাজ রয়েছে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে। শুধুমাত্র ওয়েব ডিজাইনিং এর কাজ করে আপনি লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। 
অ্যাপ ডেভলপমেন্ট। বিভিন্ন কোম্পানি তাদের নিজেদের কোম্পানির মোবাইল অ্যাপ তৈরি করে থাকে তাই আপনি যদি একজন অ্যাপ ডেভেলপার হয়ে থাকেন, তাহলে অ্যাপ ডেভলপমেন্ট এর মাধ্যমে খুব সহজেই আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

এসইও। আপনি যদি এসইওর কাজ ভালোভাবে করতে পারেন তাহলে কিন্তু মার্কেটপ্লেসে আপনার কাজের অভাব হবেনা। অনেক কোম্পানি রয়েছে তারা নিজেদের কোম্পানি অনলাইনের মাধ্যমে বিক্রি করার জন্য এসইও এক্সপার্ট দের কে হায়ার করে নেয়। 

ওয়েব ডেভলপমেন্ট। আপনি যদি একজন ওয়েব ডেভেলপার হয়ে থাকেন তাহলে অনলাইন থেকে প্রতিমাসে লক্ষ টাকা ইনকাম করা আপনার জন্য খুব কঠিন নয়। কেননা ওয়েব ডেভলপ করে অনেক ওয়েব ডেভলপার প্রচুর টাকা ইনকাম করছেন। তাই চাইলে আপনিও হতে পারেন একজন ওয়েব ডেভেলপার। 

ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় - ফ্রিল্যান্সিং এর কাজ সমূহ: ৬-১০

ডিজিটাল মার্কেটিং। ডিজিটাল মার্কেটিং খুবই গুরুত্বপূর্ণ একটি ফ্রিল্যান্সিং কাজ আপনি যদি ডিজিটাল মার্কেটিং সম্পর্কে বিস্তারিত জানেন তাহলে অবশ্যই ডিজিটাল মার্কেটিং করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। ফ্রিল্যান্সিং এর কাজ কিভাবে করতে হয়? সে সম্পর্কে নিচে আরো বিস্তারিত আলোচনা করা হয়েছে। 

কোডিং। ওয়েবসাইট ডেভেলপমেন্ট এবং ডিজাইনিং এর জন্য কোডিং জানতে হয়। আপনি যদি কোডিং জেনে থাকেন তাহলে অনলাইন মার্কেটপ্লেসগুলোতে কে কাজ নিয়ে প্রতি মাসে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। ওয়েব ডেভলপারদের ডিমান্ড বরাবরই অনেক বেশি তাই সঠিকভাবে কোডিং শিখতে পারলে ফ্রিল্যান্সিং করে লাখ লাখ টাকা উপার্জন করা সম্ভব।
ভিডিও এডিটিং। ভিডিও এডিটিং এর মাধ্যমে প্রচুর ইনকাম এর সুযোগ রয়েছে আপনি যদি প্রফেশনাল মানের ভিডিও এডিটিং করতে পারেন তাহলে ভিডিও এডিটিং করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।বিভিন্ন কোম্পানি ভিডিও এডিটরের ভাড়া করে থাকে প্রোডাক্ট সম্পর্কে ভিডিও তৈরি করার জন্য। তাছাড়া আপনি যদি ভিডিও এডিটিং এর কাজ জানেন তাহলে নিজে নিজেও ইউটিউব এ চ্যানেল খোলার মাধ্যমে আয় করতে পারবেন। 

কনটেন্ট রাইটিং। কনটেন্ট রাইটার হিসেবে যদি আপনি আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার শুরু করতে চান তাহলে ওনাকে বিশুদ্ধ ইংরেজি ভাষায় কনটেন্ট রাইটিং করতে হবে যদি আপনি বিশুদ্ধ ইংরেজি ভাষায় কনটেন্ট রাইটিং করতে পারেন তাহলে কনটেন্ট রাইটার হিসেবে ভালো পরিমাণের টাকা প্রতি মাসে ইনকাম করতে পারবেন। 

অ্যাফিলিয়েট মার্কেটিং। অ্যাফিলিয়েট মার্কেটিং খুবই গুরুত্বপূর্ণ একটি অনলাইন থেকে আয় করার মাধ্যম এফিলিয়েট মার্কেটিং করতে হলে আপনার প্রয়োজন হয় না শুধুমাত্র কিছু ট্রিক্স খাটিয়ে খুব সহজেই প্রতিমাসে ভালো মানের টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে অনেকে সিলেট মার্কেটের প্রচুর টাকা ইনকাম করছেন। 

ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় - ফ্রিল্যান্সিং এর কাজ সমূহ: ১১-১৫

টি-শার্ট ডিজাইন। অনলাইন ভিত্তিক মার্কেটপ্লেসগুলোতে টি-শার্ট ডিজাইন এর চাহিদা অনেক বেশি তাই যদি আপনি ভালো মানের ডিজাইন করতে পারেন তাহলে কিন্তু আপনি টি-শার্ট ডিজাইন এর মাধ্যমে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। ফ্রিল্যান্সিং এর কাজ কিভাবে করতে হয়? সে সম্পর্কে নিচে আরও বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। 

লোগো ডিজাইন। বিভিন্ন কোম্পানি তাদের নিজস্ব ব্র্যান্ডের জন্য লোগো ডিজাইন করে নেয় সে জন্য তারা ডিজাইনারদের কে ভাড়া করে। আপনি যদি ভালো লোগো ডিজাইন করতে পারেন তাহলে অনলাইন ভিত্তিক মার্কেটপ্লেসগুলোতে কে লোগো ডিজাইনের কাজ সংগ্রহ করে সেগুলো ডেলিভারি করতে পারেন। 

ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট। ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হিসেবে আপনি যদি অনলাইনে কাজ করতে চান তাহলে আপনাকে প্রথমত খুব ভালো ইংরেজি জানতে হবে এবং কোন একটি বিষয়ে দক্ষতা থাকতে  হবে। বিশেষ করে সোশ্যাল মিডিয়া সম্পর্কে যদি আপনার বিশেষ জানা থাকে তাহলে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর কাজ করতে পারেন। 

ফিনান্সিয়াল কনসাল্টিং। ফিনান্সিয়াল বিষয়গুলো সম্পর্কে যদি আপনার স্বচ্ছ ধারণা থাকে তাহলে আপনি ফিনান্সিয়াল কনসাল্টিং এর মাধ্যমে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন বিভিন্ন কোম্পানি রয়েছে যারা ফিন্যান্সিয়াল কনসাল্টিং এর জন্য এক্সপার্টদেরকে হায়ার করে থাকে।

ব্লগিং। ব্লগিং করে অনলাইন থেকে ইনকাম করা খুবই ইন্টারেস্টিং একটি বিষয় তাই আপনি চাইলে ব্লগিং করে প্রতি মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন তবে ব্লগিং করে টাকা ইনকাম করার পূর্বে আপনাকে ব্লগিং সম্পর্কে বিস্তারিত জানতে হবে। সফল ব্লগার হতে চাইলে বাংলাদেশের সেরা আইটি কোম্পানি অর্ডিনারি আইটির এডসেন্স ব্লগিং কোর্সটি করতে পারেন। 

ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় - ফ্রিল্যান্সিং এর কাজ সমূহ: ১৬-২০

ডাটা এন্ট্রি। অনলাইন থেকে ইনকাম করার খুব সহজ একটি উপায় হল ডাটা এন্ট্রির কাজ করার জন্য ডাটা এন্ট্রির কাজ তেমন কঠিন কাজ নয়। খুব সহজেই এই কাজটি করা যায়। সাধারণ টাইপিংয়ের দক্ষতা থাকলেই আপনি কাজটি করতে পারবেন। 

কেডিপি। অ্যামাজনে কেডিপি অর্থাৎ কিন্ডল ডিরেক্ট পাবলিশিং এর মাধ্যমে খুব সহজেই আমাজন থেকে প্রতিমাসে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। অ্যামাজন কোন ধরনের শর্ত ছাড়াই কেডিপি প্রকাশ করার সুযোগ দিয়ে থাকে। 
অনলাইন সার্ভে। অনলাইন থেকে ইনকাম করার আরেকটি অন্যতম উপায় হল অনলাইন সার্ভে করা বিভিন্ন কোম্পানি রয়েছে যারা নিজেদের কোম্পানির জন্য সার্ভে পরিচালনা করে থাকে এ সকল সার্ভিস আপনি প্রতিমাসে প্রচুর টাকা ইনকাম করতে পারেন। 

ছবি ও ফুটেজ বিক্রি। আপনি বিভিন্ন ধরনের ছবি বিক্রি করেও কিন্তু অনলাইন থেকে আয় করতে পারেন বা বিভিন্ন ধরনের ভিডিও ফুটেজ তৈরি করে সেগুলো বিক্রি করার মাধ্যমে অনলাইন থেকে আয় করা যায়। ফ্রিল্যান্সিং এর কাজ কিভাবে করতে হয়? তা জানতে চাইলে শেষ পর্যন্ত পড়তে থাকুন। 

ভয়েস ওভার আর্টিস্ট। আপনি যদি ভাল ইংরেজি উচ্চারণ করতে পারেন তাহলে ভয়েস ওভার আর্টিস্ট হিসেবে বিভিন্ন মার্কেটপ্লেস গুলোতে কাজ করতে পারবেন ভয়েস ওভার আর্টিস্ট এর চাহিদা অনেক বেশি তাই আপনি এই পেশা গ্রহণ করলে খুব সহজেই সেখান থেকে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। 

ফ্রিল্যান্সিং এর কাজ কিভাবে করতে হয়? 

ফ্রিল্যান্সিং এর কাজ কিভাবে করতে হয়? এ প্রশ্নটির উত্তর জানার পূর্বে প্রথমে আপনাকে জানতে হবে ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং কাজ বলতে বুঝায় এমন কাজ যা করার জন্য আপনাকে সংশ্লিষ্ট কোম্পানিতে যাওয়ার প্রয়োজন নেই বা  কাজ যার করে দিচ্ছেন তার কাছে থাকার প্রয়োজন নেই। বিশ্বের যে কোন প্রান্ত থেকেই আপনি কাজ করে দিতে পারবেন অর্থাৎ দূর থেকে কাজ করে দেয়ার যে পদ্ধতিতে সেটি হচ্ছে ফ্রিল্যান্সিং জব। ফ্রিল্যান্সিং এর কাজ কিভাবে করতে হয়? আশা করি তা বুঝতে পেরেছেন। ১৬৪১৩

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url