OrdinaryITPostAd

এপ্রিল মাসের ১৪টি দিবস সমূহ ২০২৩ - এপ্রিল মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩

আপনি কি এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।এপ্রিল মাসের সকল দিবস সমূহ অর্থাৎ এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে জানতে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন।
এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩
নিচে আপনাদের জন্য এপ্রিল মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩ অর্থাৎ সকল এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে জানতে পারবেন।তাই দেরি না করে এপ্রিল মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩ সম্পর্কে জেনে নিন।

পেজ সূচিপত্রঃ এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ - এপ্রিল মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩

এপ্রিল মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩

এপ্রিল মাসের বিভিন্ন দিনের গুরুত্ব বিবেচনা করে বা ঐ দিনে ঘটে যাওয়া বিভিন্ন কার্যাবলী স্মরণীয় করে রাখতে বিভিন্ন কারণে প্রতিবছর দিনগুলো বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করা হয়।আপনারাও অবশ্য এপ্রিল মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩ সম্পর্কেই জানতে চাচ্ছেন। নিচে কয়েকটি ধাপ এর মাধ্যমে এপ্রিল মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩ সম্পর্কে আপনাদের মাঝে তুলে ধরা হয়েছে।চলুন তাহলে প্রথমে ১ থেকে ১০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ সালে কি কি আছে তা জেনে নিন।

১ থেকে ১০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ 

১ থেকে ১০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ এ কি কি থাকছে তা দেখে নিন এক নজরে-
  • ২ এপ্রিল জাতীয় প্রতিবন্ধী দিবস
  • ২ এপ্রিল বিশ্ব অটিজম সচেতনতা দিবস
  • ২ এপ্রিল বিশ্ব শিশু দিবস
  • ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস
  • ৪ এপ্রিল বিশ্ব মাইন বিরোধী দিবস
  • ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস
১ থেকে ১০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ এই কয়টিই ছিল মূল দিবসসমূহ।বিশ্ব দিবসগুলো সারাবিশ্বব্যাপী এবং জাতীয় গুলো সারাদেশব্যপী বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে এই দিবসগুলো পালন করে থাকে।এবার চলুন ১১ থেকে ২০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে জেনে নিন।

১১ থেকে ২০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩

১১ থেকে ২০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ সালে যা যা রয়েছে সেগুলো হলো-
  • ১৪ এপ্রিল পহেলা বৈশাখ বা বাংলা নববর্ষ
  • ১৬ এপ্রিল বিশ্ব কন্ঠ দিবস
  • ১৭ এপ্রিল মুজিবনগর দিবস
১১ থেকে ২০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ সালে এই কয়টি ছিল উল্লেখযোগ্য দিবস।এর মধ্যে পহেলা বৈশাখ ও মুজিবনগর দিবস আমাদের দেশে জাতীয়ভাবে পালিত হয় আর কণ্ঠ্য দিবস পালিত হয় বিশ্বব্যাপী।তাহলে চলুন এপ্রিল মাসে আর কি কি দিবস আছে অর্থাৎ ২১ থেকে ৩০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে জেনে নিন।

২১ থেকে ৩০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩

এপ্রিল মাসের শেষ তারিখ গুলোতে বেশ কিছু গুরুত্বপূর্ণ দিবস রয়েছে।২১ থেকে ৩০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ হলো-
  • ২২ এপ্রিল বিশ্ব ধরিত্রী দিবস
  • ২৩ এপ্রিল বিশ্ব পুস্তক দিবস
  • ২৪ এপ্রিল বিশ্ব ভেটেরিনারি দিবস 
  • ২৫ বিশ্ব ম্যালেরিয়া দিবস
  • ২৮ এপ্রিল জাতীয় পেশাগত স্বাস্থ্য সেফটি দিবস
এই কয়টি দিবসই ছিল মূলত ২১ থেকে ৩০ তারিখের মধ্যে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ সালে।আশা করি এপ্রিল মাসের সকল দিবসগুলো আপনি জানতে পেরেছেন।এবার আপনাদের দিন ও তারিখ মনে রাখার সুবিদার্থে এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখে নিন।

এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৩

এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখে আপনি এই মাসের দিন ও তারিখ মনে রাখুন খুব সহজেই-
এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩
প্রিয় পাঠক আশা করি আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৩ অর্থাৎ এপ্রিল মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩ সালে কি কি রয়েছে সে সম্পর্কে জানতে পেরেছেন।শুধু তাই নয় আর্টিকেলটতে আপনাদের সুবিধার জন্য এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৩ সালের জন্য দেওয়া হয়েছে যার মাধ্যমে আপনারা এপ্রিল মাসের দিন ও তারিখ দেখতে পারবেন।তাই আশা করি এসব তথ্যগুলোর মাধ্যমে আপনি অনেক উপকৃত হবেন।তাই এধরণের গুরুত্বপূর্ণ তথ্য বেশি বেশি করে জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন, ধন্যবাদ। 21021.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url