OrdinaryITPostAd

জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩ - সকল ছুটির তালিকা

জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে আজকের এই আর্টিকেলে আলোচনা করা হবে। আর কিছুদিনের মধ্যেই আমাদের কাছ থেকে ২০২২ বিদায় নিয়ে নতুন বছর ২০২৩ শুরু হবে। নতুন বছর শুরু হওয়ার আগে সরকারিভাবে ছুটির তালিকা প্রকাশ করে। তাই অনেকে আছে জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে জানতে চাই। তাদের জন্য এই আর্টিকেলে জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

তাহলে চলুন বন্ধুরা দেরী না করে ঝটপট জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে জেনে নেওয়া যাক।

সূচিপত্রঃ জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩

ভূমিকাঃ জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩

জানুয়ারি মাসে ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে অনেকেই জানতে চাই। বিশেষ করে আপনারা যারা আমাদের এই আর্টিকেল পড়ছেন তারা নিশ্চয়ই এই বিষয়টি সম্পর্কে জানতে চান তাই তো? এখানে আপনারা আরো জানতে পারবেন জানুয়ারি মাসের সরকারি ছুটি, জানুয়ারি মাসের বাংলা ক্যালেন্ডার এই বিষয়গুলো সম্পর্কে এই আর্টিকেলের বিস্তারিত আলোচনা করব। আশা করি আপনি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকবেন এবং বিষয়গুলো সম্পর্কে ধারণা নেবেন।

জানুয়ারি মাসে সরকারি ছুটি - জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩

প্রিয় পাঠকগণ প্রতিবছর সরকারি ভাবে বছর শুরু হওয়ার আগেই বছরের কোন দিনে কি উপলক্ষে ছুটি হবে এই বিষয়টির তালিকা প্রকাশ করা হয়। সাধারণত সরকারিভাবে উক্ত তালিকা অনুযায়ী সরকারি সকল ধরনের কার্যক্রম বন্ধ থাকে বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠান সরকারি কার্যালয় ইত্যাদি। অনেকেই বছর শুরু হওয়ার আগেই ছুটির তালিকা সম্পর্কে জানতে চাই।

আরো পড়ুনঃ বুদ্ধ পূর্ণিমা ২০২২ কি সরকারি ছুটি - ১৫ মে কি সরকারি ছুটি ২০২২

এখন আমরা বছরের প্রথম মাস জানুয়ারি মাসে সরকারি ছুটি সম্পর্কে আলোচনা করব। যেহেতু জানুয়ারি মাস বছরের প্রথম মাস সেহেতু জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে জানার একটু বেশি আগ্রহ থাকে। জানুয়ারি মাসে কোন ধরনের বিশেষ দিবস নেই। সাধারণত সেইজন্য জানুয়ারি মাসে কোন ধরনের সরকারি ছুটি নেই শুধু শুক্রবার ছাড়া।

আপনাদের জন্য নিচে জানুয়ারি মাসের বাংলা ক্যালেন্ডার উল্লেখ করা হয়েছে আপনারা যদি চান তাহলে ক্যালেন্ডার দেখে সম্পূর্ণ ধারণা নিতে পারেন। জানুয়ারি মাসে কোন ধরনের ছুটি নেই সরকারি ছুটি নেই। কারণ জানুয়ারি মাসে প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয়গুলোতে নতুন বছর উপলক্ষে বিভিন্ন রকম খেলাধুলার আয়োজন করা হয়। এবং এই মাসটিতে কোন ধরনের বড় উপলক্ষ নেই।

জানুয়ারি মাসের সরকারি ছুটি

প্রিয় পাঠকগণ আজকেরে আর্টিকেলে আমরা জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে আলোচনা করছি। এখন আমরা জানুয়ারি মাসের সরকারি ছুটি সম্পর্কে আপনাদের জানাবো। আপনি যদি উপরের আলোচনা থেকে ভালো করে পড়ে থাকেন তাহলে ইতিমধ্যে জেনে গিয়েছেন যে জানুয়ারি মাসে কোন ধরনের সরকারি ছুটি নেই।

যেহেতু শুক্রবার আমাদের সরকারি ছুটির দিন তাহলে জানুয়ারি মাসে যতগুলো শুক্রবার রয়েছে সেগুলো বাদ দিয়ে কোন ধরনের সরকারি ছুটি জানুয়ারি মাসে নেই। কারণ জানুয়ারি মাসে আমাদের কোন ধরনের বড় কোনো উপলক্ষ এবং দিবস নেই। সাধারণত সেইজন্য জানুয়ারি মাসের সরকারি ছুটি পাওয়া যায় না।

আরো পড়ুনঃ ঈদুল আযাহা ২০২৩ কত তারিখে - কোরবানি ঈদ ২০২৩

সরকারি ছুটি হবে ফেব্রুয়ারি মাস থেকে। কারণ ফেব্রুয়ারি মাসে অনেক গুলো দিবস রয়েছে। বাংলাদেশের ইতিহাস এবং ঐতিহ্যের সাথে দিনগুলো জড়িত সাধারণত তাই মানুষকে সেই দিনের কথা মনে করিয়ে দেওয়ার জন্য দিবসগুলো পালন করা হয়। ২০২৩ সালের সরকারি ছুটির তালিকা অনুযায়ী জানুয়ারি মাসে কোন ধরনের সরকারি ছুটি নেই।

জানুয়ারি মাসের বাংলা ক্যালেন্ডার

প্রিয় পাঠক এখন আমরা জানুয়ারি মাসের বাংলা ক্যালেন্ডার সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করব। জানুয়ারি মাস হল আমাদের বছরের প্রথম মাস। সাধারণত তাই জানুয়ারি মাস নিয়ে আমাদের আগ্রহ একটু বেশি থাকে বিশেষ করে জানুয়ারি মাসের ক্যালেন্ডার সম্পর্কে। আমাদের মধ্যে অনেকে আছে যারা জানুয়ারি মাসের বাংলা ক্যালেন্ডার দেখতে চাই। তাদের জন্য নিচে জানুয়ারি মাসের বাংলা ক্যালেন্ডার তুলে ধরা হলো।

আরো পড়ুনঃ রোজার ঈদ ২০২৩ কত তারিখ - ঈদুল ফিতর ২০২৩ 

আমাদের শেষ কথাঃ জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩

প্রিয় পাঠক আজকের এই আর্টিকেলে জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২৩, জানুয়ারি মাসের বাংলা ক্যালেন্ডার, জানুয়ারি মাসের ছুটির তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে ইতিমধ্যেই উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। যদি না করে থাকেন তাহলে অবশ্যই সম্পন্ন আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে নিন ধন্যবাদ।২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url