OrdinaryITPostAd

এপ্রিল মাসের ৪টি বিয়ের তারিখ ও বিয়ের লগ্নের তালিকা ২০২৩

হিন্দু ধর্ম মতে বিয়ের লগ্ন ঠিক না করে বিয়ে করলে বিয়ের পরে সংসারে অশান্তি হয়। তাই এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩ যারা জানতে চান ২০২৩ সালে বিয়ের জন্যে। তাদের জন্যে এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং এপ্রিল মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ আলোচনা করবো। আপনারা এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩ নিচে বিস্তারিত পড়ুন।

জীবনে অনেক উল্লেখযোগ্য তারিখ আমাদের প্রভাবিত করতে পারে। আর বিয়ের দিন তার মধ্যে অন্যতম দিন। ২০২৩ সালে সবচেয়ে সুন্দর তারিখটি ২৩ ফেব্রুয়ারি পড়ে। এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং এপ্রিল মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ শুভ দিন গুলো আমাদের নিবন্ধে ব্যাখ্যা করা হল।

সূচিপত্রঃ এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩

কিভাবে বিয়ের লগ্ন নির্ধারণ করা হয়? 

হিন্দু বিবাহের রীতি অনুসারে, লোকেরা ভাল ফলাফল পাওয়ার জন্য নক্ষত্র এবং গ্রহগুলি অনুকূল অবস্থানে থাকা একটি পর্যায়ে বিয়ের লগ্ন ঠিক করে। বিবাহের মুহুর্ত তিথি, যোগ এবং চন্দ্রের অবস্থা দ্বারা জানা যায়। পণ্ডিতরা জন্মের তালিকা ব্যবহার করে বিবাহ মুহুর্ত বেছে নেন। এটি বিয়ের লগ্ন নির্ধারণের আরেকটি পদ্ধতি, যেখানে জ্যোতিস-বিশেষজ্ঞরা আপনার কুণ্ডলীতে নক্ষত্র এবং গ্রহের জন্মগত অবস্থানের উপর ভিত্তি করে এবং সেই অনুযায়ী বিয়ের লগ্ন ঠিক করে।    

২০২৩, বিবাহ করার জন্য একটি অনুকূল সময়? এখনই এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩ খুঁজুন! এছাড়াও বর এবং কনের রাশিচক্রের ভিত্তিতে বিবাহের মুহুর্তও নির্ধারণ করা যেতে পারে। আজ আমরা এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং এপ্রিল মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ জানাবো।

এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩ বিস্তারিত

আপনি কি সূর্যাস্ত এর সময় বিয়ে করার কথা ভাবছেন? প্রাণবন্ত রঙে আপনার বিবাহের উদযাপনের জন্য পোশাক পরার চেয়ে রোমাঞ্চকর আর কী হতে পারে? বসন্ত/গ্রীষ্মের আবহাওয়ায়, পপ রং এবং দৃঢ় অনুভূতি সবচেয়ে ভালো হয়।  

আরো পড়ুনঃ মহালয়া ২০২৩ তারিখ - মহালয়ার দিন কি করা উচিত 

তাই রোদে উজ্জ্বল আলোতে বিয়ের বাদ্য বাজাতে চান। তাহলে এই মাসে বিয়ে করতে পারেন। কিন্তু হিন্দু ধর্ম মতে এপ্রিল মাসে খুব ভাল দিন নাই। তারপরেও অনেক দিক বিবেচনা করে কোনো জায়গায় ২ টি এবং কোনো জায়গায় ৪ টি এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং এপ্রিল মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ আবিষ্কার করেছি। নীচের তালিকা দেখুন।   

শুভ বিবাহের তারিখ শুভ দিনঃ

  • ৭ই এপ্রিল ২০২৩ শুক্রবার 
  • ৮ই এপ্রিল ২০২৩ শনিবার
  • ৯ এপ্রিল ২০২৩ রবিবার
  • ২২শে এপ্রিল ২০২৩ শনিবার 

২০২৩ সালে বিয়ে করার সেরা মাস 

কোভিড-১৯ প্রাদুর্ভাবের পরে, বিবাহের মরসুম সম্ভবত ২০২৩ সালের প্রতি মাসেই হবে৷ লোকেরা শীতকালকে বিয়ে করার উপযুক্ত সময় হিসাবে বিবেচনা করে৷ কিন্তু অনেকে বেশিরভাগই বিয়ের যাত্রা শুরু করার জন্য গ্রীষ্মকালকে বিবেচনা করে। শীতের ঋতু বর এবং কনেদের মধ্যে জনপ্রিয় কারণ তারা মোটা পোশাক, আরও গহনা পরার সুযোগ পায় এবং ঘাম ছাড়াই আচার অনুষ্ঠান করতে পারে।

আরো পড়ুনঃ শারদীয় দূর্গা পূজার ইতিহাস - বাংলায় দূর্গা পূজার ইতিহাস

যদিও কেউ কেউ গ্রীষ্মে বিয়ে করতে পছন্দ করে কারণ তাদের কাছে বিবাহের আয়োজন করার একাধিক বিকল্প রয়েছে। এই বছর, বিয়ের ঘণ্টা বাজানোর জন্য শীতের সেরা মাস নভেম্বর এবং ডিসেম্বর। যেখানে বিয়ের অনুষ্ঠান শুরু করার জন্য গ্রীষ্মের সেরা মাস মে এবং জুন। এটি ছাড়াও, আপনি জুলাই এবং এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং এপ্রিল মাসে বিয়ের তারিখগুলি টিক-অফ করার প্রচুর সুযোগ পাবেন।    

হিন্দু আইনের অধীনে বিবাহের ধারণা

দীর্ঘকাল ধরে হিন্দু বিবাহের রীতিতে সময়ে সময়ে মানুষের প্রয়োজন ও সুবিধার কারণে সেই অনুযায়ী পরিবর্তন করা হয়েছে। এটা স্বামী-স্ত্রীর সম্পর্ক। হিন্দুধর্ম অনুসারে, হিন্দুধর্মের ১৬টি ধর্মানুষ্ঠানের মধ্যে এই ধর্মানুষ্ঠানটি অন্যতম গুরুত্বপূর্ণ। এটি একটি পবিত্র বন্ধন যা ভাঙা যায় না। এটি জন্ম থেকে জন্ম পর্যন্ত একটি সম্পর্ক, এটি একটি বন্ধন যা পুনর্জন্ম এবং মৃত্যুর পরে অব্যাহত থাকে। বেদের মতে, একজন মানুষ অসম্পূর্ণ থাকে যতক্ষণ না সে বিয়ে করে তার সঙ্গীর সাথে মিলিত হয়। 

আরো পড়ুনঃ দূর্গা পূজার শুভেচ্ছা পিক ২০২৩ - দূর্গা পূজার ক্যাপশন ২০২৩ 

হিন্দু বিবাহের বৈধতার শর্তাবলী

ধারা ৫ একটি বৈধ বিবাহ দুই হিন্দুর মধ্যে সম্পন্ন করা হবে যদি নিম্নলিখিত শর্তগুলি পূরণ করা হয়ঃ

  • বিবাহের সময় কোনও ব্যক্তির জীবনসঙ্গী থাকা যাবে না। হিন্দু বিবাহ আইন অনুসারে, একই সময়ে দুটি জীবিত স্ত্রী রাখা বৈধ নয়, যা বিবাহবিচ্ছেদের পরিমাণ। এটি ভারতীয় দণ্ডবিধির ৪৯৪ ধারার অধীনে শাস্তিযোগ্য। 
  • বরের বয়স ২১ বছর এবং কনের বয়স ১৮ বছর পূর্ণ হবে। বিয়ের সময় ব্যক্তিকে এই আইনে প্রদত্ত নির্দিষ্ট বয়স পূর্ণ করতে হবে। 
  • সম্মতি জোরপূর্বক বা হুমকি দ্বারা বিয়ে দেওয়া যাবে না। আধুনিক বিশ্বে, একজন বাবা মেয়ের সম্মতি ছাড়া মেয়েকে কাউকে বিয়ে দিতে পারে না। বিয়ে বাতিল হয়ে যাবে। 
  • তারা সাপিন্দা সম্পর্কের আওতায় পড়ে না বা নিষিদ্ধ সম্পর্কের মাত্রার মধ্যে পড়ে না যদি না এটি তাদের রীতি বা ঐতিহ্য দ্বারা অনুমোদিত হয়।
  • বিবাহের সময় ব্যক্তিটি কোনও উন্মাদনা বা মানসিক ব্যাধিতে ভুগা যাবে না। 

এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩ - শেষ কথা

বিয়ে হল জীবনের সবচেয়ে বড় সিদ্ধান্ত এবং তাই হিন্দু পণ্ডিতদের সুপারিশ করা বিয়ের তারিখ ব্যবহার না করে বিয়ে করা বুদ্ধিমানের কাজ নয়। কুন্ডলি বা সম্ভাব্য দম্পতির নাম অনুসারে হিন্দু বিবাহের তারিখ ২০২৩ রয়েছে। মহামারীর সময়েও মানুষ কুন্ডলি, নাম বা জন্মতারিখের বিবরণের মাধ্যমে অনলাইন শুভ লগ্ন খুঁজে তারপর বিয়ে করেছেন।  

তাই আপনাদের জন্যে এপ্রিল মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং এপ্রিল মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ নিয়ে বিস্তারিত জানিয়েছি। নিশ্চিত করুন যে আপনি বৈবাহিক সুখ উপভোগ করতে ২০২৩ সালের যেকোনো হিন্দু বিবাহের তারিখে বিয়ে করেছেন। [জব আইডি=২২৪৯৮]   

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url