OrdinaryITPostAd

যিশু খ্রিস্টের জন্মদিন ২০২২ - ২৫শে ডিসেম্বর বড়দিন হওয়ার কারণ

খ্রিস্টানদের একজন ধর্মীয় নেতা এবং খ্রিষ্টানদের বিশ্বাস অনুযায়ী যীশুখ্রীস্ট হচ্ছে সৃষ্টিকর্তার পুত্র।আপনি কি যিশু খ্রিস্টের জন্মদিন সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য।কেননা আজকের আর্টিকেলে যিশু খ্রিস্টের জন্মদিন সহ আরো অনেক বিষয়ে আলোচনা হবে। যিশু খ্রিস্টের জন্মদিন কবে সে সম্পর্কে জানতে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।
যিশু খ্রিস্টের জন্মদিন
নিচে আপনাদের জন্য যিশু খ্রীস্টের মৃত্যুর তারিখ,যিশু খ্রিস্টের ছবি এবং যিশু খ্রিস্টের জন্মদিনসহ আরো অন্যান্য বিষয়গুলো ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই যিশু খ্রিস্টের জন্মদিন জানতে পারবেন। তাই দেরি না করে যিশু খ্রিস্টের জন্মদিন কবে জেনে নিন।

পেজ সূচিপত্রঃ যিশু খ্রিস্টের জন্মদিন - ২৫ শে ডিসেম্বর বড়দিন কেন

যিশু খ্রিস্টের জন্ম কোথায়

খ্রিস্টানরা যিশু খ্রীষ্টকে ঈশ্বরের পুত্র বলে মনে করেন। তাই যিশুখ্রিস্টের জন্মদিন উপলক্ষে ২৫ শে ডিসেম্বর বড়দিন পালন করা হয়। যীশু খ্রীষ্ট জন্মগ্রহণ করেন যিহূদিয়া প্রদেশের(বর্তমান ফিলিস্তিনের) বাইতুল লাহামে (বেথেলহামে)। তবে তার সঠিক জন্মদিন সম্পর্কে জানা যায়নি। অনেকের মতে তিনি ২৫ ডিসেম্বর জন্মগ্রহণ করেন।

২৫ শে ডিসেম্বর বড়দিন কেন

খ্রিস্টানদের একটি উৎসবের নাম হচ্ছে বড়দিন। খ্রিস্টানরা প্রতিবছর এই বড়দিন পালন করে থাকেন। এখন অনেকের মনে প্রশ্ন হচ্ছে খ্রিস্টানরা কেন বড়দিন পালন করে এবং ২৫ শে ডিসেম্বর বড়দিন কেন। এখন আমি আপনাদের সে বিষয় নিয়ে জানাবো যে ২৫ শে ডিসেম্বর বড়দিন কেন। তাহলে চলুন ২৫ শে ডিসেম্বর বড়দিন কেন জেনে নিন।
খ্রিস্টানরা যীশু খ্রীষ্টকে ঈশ্বরের পুত্র বলে মনে করেন। তাই যিশুখ্রিস্টের জন্মদিন উপলক্ষে ২৫ শে ডিসেম্বর বড়দিন পালন করা হয়। তবে অনেকের মতে এই দিনে যে যিশুখ্রিস্টের জন্ম হয়েছিল তা নিয়ে বিতর্ক থেকে গেছে অর্থাৎ যিশুখ্রিস্টের প্রকৃত জন্মদিন কবে তা অজানা। তবে ধারণা করা হয় ২৫ শে ডিসেম্বর যিশু খ্রিস্টের জন্মদিন এবং সে কারণে এই দিনটি বড়দিন হিসেবে পালন করা হয়।

যিশু খ্রিস্টের মৃত্যুর তারিখ

যিশুখ্রিস্টের জন্ম হয়েছিল আজ থেকে হাজার হাজার বছর পূর্বে। যিশু খ্রিস্টের জন্মদিন নিয়ে যেমন মতভেদ রয়েছে এবং সঠিকতা নেই, তেমনি যিশু খ্রিস্টের মৃত্যুর তারিখ নিয়েও তেমন প্রমাণ নেই। তাই যিশু খ্রিস্টের জন্মদিন এবং মৃত্যু তারিখ নিয়ে সঠিকতা নেই। খ্রিস্টানদের ধর্মগ্রন্থ বাইবেল করলে আপনারা হয়তো যিশুখ্রিস্টের জন্ম এবং মৃত্যু তারিখ সম্পর্কে না জানলেও মৃত্যু কখন হয়েছিল এবং কিভাবে হয়েছিল সে সম্পর্কে সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন।

যিশু খ্রিস্টের ছবি

এখন আমি আপনাদের যিশুখ্রিস্টের কিছু তৈরিকৃত ছবি দেখাবো যেগুলো দেখলে আপনি তার সম্পর্কে কিছুটা হলেও অনুমান বা আপনার প্রয়োজন হতে পারে এই ছবিগুলো দিয়ে। তাহলে চলুন আমরা যিশুখ্রিস্টের ছবি দেখে নিই।
যিশু খ্রিস্টের জন্মদিন
যিশু খ্রিস্টের জন্মদিন


যিশু খ্রিস্টের জন্মদিন


যিশু খ্রিস্টের জন্মদিন


যিশু খ্রিস্টের জন্মদিন

যিশু খ্রিস্টের জন্মদিন

যিশু খ্রিস্টের জন্মদিন নিয়ে অনেক বিতর্ক ও মতবাদ রয়েছে। অর্থাৎ যিশু খ্রিস্টের সঠিক জন্মদিন কবে সে সম্পর্কে সঠিক তথ্য জানা যায়নি। তবে খ্রিস্টানরা একটি দিন রয়েছে যেদিনকে সামনে রেখে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে যিশু খ্রিস্টের জন্মদিন এবং তাদের ধর্মীয় উৎসব বড়দিন পালন করে থাকেন। যেহেতু যিশুখ্রিস্টের জন্ম হাজার হাজার বছর পূর্বে তাই তার জন্মের সঠিকতা নির্ণয় সম্ভব হয়নি।
তবে খ্রিস্টান ধর্মাবলম্বী মানুষেরা ২৫ ডিসেম্বরকে বড়দিন হিসেবে পালন করে অর্থাৎ যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে সেদিনকে বড়দিন হিসেবে পালন করে থাকেন এবং সেই উৎসবটি হচ্ছে খ্রীষ্টান ধর্মাবলম্বীদের সর্বশ্রেষ্ঠ উৎসব। আশা করি এই সেকশনটি পাঠ করে যিশু খ্রিস্টের জন্মদিন সম্পর্কে আপনি জানতে পেরেছেন।

বড়দিন কেন বলা হয়

খ্রিস্টান ধর্মাবলম্বীরা যিশুখ্রিস্টের জন্মদিন কে কেন্দ্র করে ২৫ ডিসেম্বর বড়দিন হিসেবে পালন করে থাকেন। এখন অনেকের মনেই প্রশ্ন জাগে যে সেই দিনকে বড়দিন কেন বলা হয়। যারা জানেন না যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে খ্রিস্টানরা যে বড়দিন পালন করে সেই দিনকে বড়দিন কেন বলা হয় তারা আজকে এখনি জেনে নিন।
২৫ ডিসেম্বরে যে যিশুখ্রিস্টের জন্মদিন তা নিয়ে কোনো সঠিকতা নেই তবে প্রাচীন খ্রিস্টান ঐতিহাসিকদের মতে এই দিনের ঠিক নয় মাস পূর্বে যীশুখ্রীষ্ট মেরির গর্ভে এসেছিলেন। তাই তারা ধারণা করছেন যে এই দিনেই যিশুখ্রিস্টের জন্ম হয়েছে। সেজন্য এ দিনটিকে খ্রিস্টানরা স্মরণ করে বড়দিন নামে পালন করে থাকেন।

বড়দিন কি আসলেই বড়দিন

খ্রিস্টানরা যে বড়দিন উৎসব পালন করে থাকেন তাতে সাধারণ মানুষের কাছে একটি প্রশ্ন জাগ্রত হতেই পারে যে বড়দিন কি আসলেই বড়দিন। আসলে খ্রিস্টানরা যে বড়দিন উৎসব পালন করে থাকে তা হচ্ছে যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে পালন করে। তাই বলে এই নয় যে সেদিন বছরের সবচেয়ে বড়দিন। উত্তর গোলার্ধে বছরের সবচেয়ে বড়দিন হচ্ছে ২১ জুন এবং দক্ষিণ গোলার্ধে সবচেয়ে বড় দিন হচ্ছে ২২ ডিসেম্বর। খ্রিস্টানরা তাদের ধর্মীয় উৎসব বড়দিন নামে পালন করে থাকে মাত্র কিন্তু আসলে সে দিনটি বড়দিন নয়।

প্রিয় পাঠক, আশা করি আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং যিশু খ্রিস্টের জন্মদিন সম্পর্কে জানতে পেরেছেন। যিশুখ্রিস্টের জন্মদিন ছাড়াও যীশু খ্রীষ্ট সম্পর্কিত অনেক তথ্যাবলী আর্টিকেলটির মাধ্যমে জানতে পেরেছেন। আশা করি এসব তথ্যগুলো আপনার অনেক উপকারে আসবে। তাই এধরনের গুরুত্বপূর্ণ তথ্যবহুল পোস্ট বেশি বেশি পড়তে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন, ধানবাদ।21021.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url