অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/08/chuti.html

মহরম ছুটি কত তারিখে ২০২২ - আশুরার ছুটি ২০২২

প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা আলোচনা করব মহরম ছুটি কত তারিখে ২০২২ - মহরমের ছুটি ২০২২ এই বিষয় নিয়ে। মুসলমানদের গুরুত্বপূর্ণ একটি দিন হলো আশুরা। আজকের এই পোস্টে আমরা মহরম ছুটি কত তারিখে ২০২২ এই বিষয় সম্পর্কে জানব।

আপনি যদি মহরম ছুটি কত তারিখে ২০২২ - মহরমের ছুটি ২০২২ জানতে চান তাহলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন মহরম ছুটি কত তারিখে ২০২২ - মহরমের ছুটি ২০২২ কত তারিখে তা জেনে আসি।

পেজ সূচিপত্রঃ মহরম ছুটি কত তারিখে ২০২২ - আশুরার ছুটি ২০২২

আশুরা কবে ২০২২

আমরা মুসলমান হিসেবে অবশ্যই জানি যে আশুরা মুসলমানদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি দিন। এ দিনের গুরুত্ব এবং তাৎপর্য রয়েছে। আল্লাহ তাআলার কাছে চারটি মাস খুবই গুরুত্বপূর্ণ তার মধ্যে মহরম অন্যতম একটি। মহরম মাসের ১০ তারিখে পবিত্র আশুরা পালন করা হয়। এ দিনটির তাৎপর্য রয়েছে। তাই মহরম মাসের অনেক ফজিলত রয়েছে।

আরো পড়ুনঃ আরবি ক্যালেন্ডার ২০২২

আপনারা যারা এই পোস্ট টি পড়ছেন তারা নিশ্চয়ই মহরম ছুটি কত তারিখে ২০২২ - মহরমের ছুটি ২০২২ সম্পর্কে জানতে চান। তাই গুগল এ সার্চ করে আমাদের এই পোস্ট টি ওপেন করেছন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন।  এই পোস্ট টে আমরা মহরম ছুটি কত তারিখে ২০২২ - মহরমের ছুটি ২০২২ সম্পর্কে জানাব।

  • বাংলাদেশে পবিএ আশুরা পালন করা হবে আগস্ট মাসের ৯ তারিখ। 
  • মঙ্গলবার ৯ তারিখ বাংলাদেশে পবিএ আশুরার জন্য সরকারি ছুটি পালন করা হবে। 

মহরম কত তারিখে ২০২২ - আশুরার ছুটি ২০২২

আপনারা যারা এই পোস্টটি পড়ছেন তারা মহরম ছুটি কত তারিখে ২০২২ - মহরমের ছুটি ২০২২ জানার জন্য আমাদের এই পোস্ট টি ওপেন করেছেন। ইতি মধ্যে আমরা এই বিষয় নিয়ে আলোচনা করেছি। হিজরি বছরের প্রথম মাস হল মহরম। আল্লাহ তাআলার কাছে চারটি মাস খুবই গুরুত্বপূর্ণ তার মধ্যে মহরম অন্যতম একটি। এই মাসের অনেক ফজিলত রয়েছে। তাই প্রতকের মুসলিম এর কাছে মহরম মাস অনেক গুরুত্বপূর্ণ।  

আরো পড়ুনঃ আশুরা কত তারিখে 2022

বাংলাদেশের সময় অনুযায়ী ১০ মহরম হবে ৯ আগস্ট রোজ মঙ্গলবার। আপনারা যারা এই পোস্ট টি পড়ছেন তারা কত তারিখে আশুরা হবে সেই সম্পর্কে জানতে পাড়বে। তার জন্য সম্পূর্ণ পোস্ট টি পড়তে হবে। তাহলে সম্পূর্ণ বিষয় টি জানতে পাড়বেন। আমাদের এই পোস্ট এ মূল আলোচনার বিষয় হল মহরম ছুটি কত তারিখে ২০২২ - মহরমের ছুটি ২০২২। তাহলে চলুন তা জেনে আসি।

মহরম ছুটি কত তারিখে ২০২২ - মহরমের ছুটি ২০২২

মুসলমান জাতির কাছে মহরম মাস অতি গুরুত্বপূর্ণ একটি মাস। মহররম মাসের ১০ তারিফ ইহুদীরা ও রোজা রাখে। তারা হযরত মুসা (আঃ) ও বনি ইসরাইল ফেরাউনের হাত থেকে বেঁচে লোহিত সাগর পার হয়ে যায় এবং ফেরাউন লোহিত সাগরে ডুবে মরে যাই সেই কৃতজ্ঞতা স্বরূপ একদিন রোজা পালন করে। কিন্তু মুসলমানরা কোন কাজে ইহুদিদের অনুসরণ করতে পারবে না তাই মুসলমান জাতি দুই দিন অর্থাৎ মহরম মাসের ৯, ১০ তারিখ অথবা ১০, ১১ তারিখে রোজা পালন করে থাকে।

আরো পড়ুনঃ রোজার ঈদ ২০২৩

আমরা সকলেই জানি মহরম মাসে অনেক ইতিহাস রয়েছে। এবং মহরম মাসের ১০ তারিখে অনেকগুলো ঘটনা ঘটেছে। তাই এই মাস এত গুরুত্বপূর্ণ। এবং এই মাসের মর্যাদা এতটা। বাংলাদেশ মহরমের ছুটি ৯ আগস্ট মঙ্গলবার হবে। ৯ আগস্ট মঙ্গলবার বাংলাদেশ পবিত্র আশুরা পালিত হবে। তাই এই দিন সরকারি ছুটি থাকে। কারণ এই দিনে আল্লাহ তাআলার কৃতজ্ঞতা প্রকাশের জন্য মুসলমান জাতি রোজা পালন করে। এই দিনে রোজা করার অনেক ফজিলত রয়েছে।

তাহলে আমরা জানলাম মহরম ছুটি কত তারিখে ২০২২ - মহরমের ছুটি ২০২২ ৯ আগস্ট রোজ মঙ্গলবার পবিত্র আশুরা তাই এই দিন সরকারি ছুটির দিন।

শেষ কথাঃ মহরম ছুটি কত তারিখে ২০২২ - আশুরার ছুটি ২০২২

আপনারা যারা এই পোস্ট করছেন তারা মহরম ছুটি কত তারিখে ২০২২ - মহরমের ছুটি ২০২২ জানার জন্য এই পোস্টটি পড়েছেন। আপনাদের জন্য উপরে এ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। অনুগ্রহ করে সম্পূর্ন পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন।

এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম পোস্ট আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?