OrdinaryITPostAd

আশুরার রোজা ২০২২ - দেখুন আশুরার রোজা কবে 2022

আশুরার রোজা কবে ২০২২ ও আশুরার রোজা ২০২২ সম্পর্কে জানুন। আশুরার রোজা কত তারিখ, আশুরার রোজা কয়টি এবং আশুরার রোজার ফজিলত দেখে নিন। আশুরার রোজা 2022 মহররম মাসে।

আশুরার রোজা ২০২২ সম্পর্কে যারা জানতে চান তাদেরকে জানাবো আশুরার রোজা কবে ২০২২ এর। মহরম মাসে আশুরার রোজা কত তারিখ এবং আশুরার রোজা কয়টি সেই ব্যাপারে বিস্তারিত জানতে পারবেন এই পোস্টে।

আশুরার রোজার ফজিলত এবং আশুরার রোজা ২০২২ সম্পর্কে

আশুরার রোজা কবে 2022 যারা এ ধরনের প্রশ্ন করে থাকেন তাদের উদ্দেশ্যে বলছি; মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন পবিত্র রমজানের রোজার পরে সবথেকে গুরুত্বপূর্ণ হলো মহররম বা আশুরার রোজা। (মুসলিম)

আশুরার রোজা 2022 সম্পর্কে যারা জানতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলছি; নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মদীনা হিজরত করার পরে দেখছেন যে ইহুদীরা ও আশুরার রোজা পালন করছেন।

আশুরার রোযা পালন করার ব্যাপারে তখন নবীজী সাঃ বললেন মুসা আলাইহি ওয়া সাল্লামকে অনুসরণ করার ক্ষেত্রে তোমাদের থেকে আমরা বেশী হকদার।

এজন্য নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নিজেও আশুরার রোজা পালন করেছেন এবং সঙ্গী-সাথীদের ও আশুরার রোযা রাখতে নির্দেশ দিয়েছেন। (বুখারি)

আশুরার রোজার ফজিলত অনেক বেশি। পবিত্র আশুরার রোজার ফজিলত বর্ণনা করতে গিয়ে নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন আল্লাহর কাছে আশা রাখি তিনি বিগত এক বছরের গুনাহ ক্ষমা করে দেবেন। (মুসলিম)

আশুরার রোজা কবে ২০২২ - আশুরার রোজা কত তারিখ

আশুরার রোজা কত তারিখ যারা এ বিষয়ে জানতে চান তাদের উদ্দেশ্যে বলছি; নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইহুদীদেরকে (ধর্মীয় রীতি মানার ক্ষেত্রে) অনুসরণ করতে নিষেধ করেছেন।

ইহুদিরা আশুরার রোজা একদিন পালন করতেন। এজন্য নবীজী সাঃ আশুরার রোজা ইহুদীদের থেকে ব্যতিক্রম করে আশুরার রোজা রাখতে বলেছেন। আশুরার রোজা কত তারিখ এই প্রসঙ্গে নবীজী সাঃ বলেছেন আমি যদি আগামী বছর বেঁচে থাকি তাহলে 9 এবং 10 মহররম আশুরার রোজা পালন করব (মুসলিম)।

আশুরার রোজা কবে ২০২২ হবে যারা এসব লিখে গুগলে সার্চ করেন তারা নিশ্চয়ই এখন বুঝতে পেরেছেন আশুরার রোজা কোন দিন রাখা উচিত।

আশুরার রোজা কয়টি - আশুরার রোজা 2022

আশুরার রোজা কয়টি এই প্রশ্নের উত্তর নিশ্চয়ই পেয়েছেন এই পোস্টের আগের অংশে। আশুরার রোজা কয়টি এই প্রশ্নের জবাবে বলতে গেলে উপরোক্ত হাদিসের মত আপনি আশুরার দিন এবং তার আগেরদিন মিলিয়ে দুইটি রোজা রাখতে পারেন কিংবা আশুরার আগের দিন আশুরার দিন এবং আশুরার পরের দিন মিলিয়ে তিনটি রোজাও রাখতে পারেন।

আশুরা কত তারিখে 2022

বাংলাদেশ আশুরা কোন দিন হবে তা জানতে পারবেন এই লিংকে ক্লিক করে। মহরম এর বিস্তারিত তাৎপর্য জানতে এই পোস্টটি পড়তে পারেন। প্রতি দিনের লাইভ বাংলা ইংরেজি এবং আরবি তারিখ জানতে এই পোস্টটি পড়তে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url