অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/12/online-income-mobile.html

৯টি অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ - মোবাইল দিয়ে টাকা ইনকাম

আজকাল আমরা প্রায় সবাই ইন্টারনেটের সাথে সংযুক্ত। তাই অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ করার কথা ভাবছেন প্রায় সবাই। কিন্তু বেশিরভাগ মানুষ ইন্টারনেট সুবিধা থাকা সত্ত্বেও আয়ের উপায় খুঁজে পান না কারণ তারা অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ করতে জানেন না।

অনলাইনে কাজের কোনো কমতি নেই। আমাদের দেশে অনেকেই প্রয়োজনীয় দক্ষতা থাকা সত্ত্বেও শুধুমাত্র প্রয়োজনীয় তথ্যের অভাবে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ করতে পারেন না। ফ্রিল্যান্সিং শব্দটির সাথে আমরা প্রায় সবাই পরিচিত। ফ্রিল্যান্সিং হল একটি প্রতিষ্ঠানে প্রচলিত চাকরির পরিবর্তে একজন স্বাধীন ব্যক্তি হিসাবে কাজ করা।

আরও পড়ুনঃ ৩০ টি অনলাইন থেকে আয় করার উপায় ২০২২ 

বর্তমানে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ এ সবচেয়ে আলোচিত উপায় হচ্ছে ফ্রিল্যান্সিং, ফাইবার, আপওয়ার্কের মতো ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মগুলি ফ্রিল্যান্সারদের জন্য এই যাত্রাকে অতি সহজ করে দিয়েছে।

পেজ সূচীপত্রঃ  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ 

ফ্রিল্যান্সিং -  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২

আপনি যদি ইতিমধ্যে কোন চাকরি করে থাকেন কিন্তু তারপরও পাশাপাশি অন্য কোন কাজ শুরু করতে চান তাহলে ফ্রিল্যান্সিং হল আপনার জন্য সবচেয়ে সহজ আর বিকল্প। আপনি বিভিন্ন মাধ্যমে ফ্রিল্যান্সিং করতে পারেন। যেমনঃ ভিডিও তৈরি, ফটোগ্রাফি, অনলাইন অ্যাসাইনমেন্টগুলি সম্পূর্ণ করা ইত্যাদিজেমনঃবিভিন্ন ধরণের কাজ অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ করে  অর্থ উপার্জন করতে পারেন। 

শিল্পোদ্যোগ -  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২

এটা স্টার্টআপের যুগ। আপনার যদি এমন একটি ধারণা থাকে যা মানুষের জীবনযাত্রাকে সহজ করতে পারে তবে আপনি এটিকে সেখানে রাখতে পারেন এবং এটি থেকে অর্থ উপার্জন করতে পারেন। সেই অনুযায়ী, উদ্যোক্তা হওয়ার প্রথম ধাপ হল আপনার নিজস্ব ওয়েবসাইট তৈরি করা এবং সমমনা ব্যক্তিদের সাথে নেটওয়ার্কিং করা। আপনি শুরু করতে  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ অন্য  সাইটের সাহায্যও নিতে পারেন।

অনলাইন কোর্স অফার -  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২

অনলাইন কোর্সগুলি একটি  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ উপার্জন সাইটে বিক্রি করা যেতে পারে এবং যারা এগুলো তৈরি করতে পারে তাদের জন্য আয়ের একটি ভাল উৎস৷ অতএব, আপনার যদি শিক্ষাদান বা পরামর্শ দেওয়ার জন্য কিছু থাকে তবে আপনাকে যা করতে হবে তা হল আপনার আগ্রহের বিষয়ের জন্য একটি কোর্স তৈরি করতে হবে এবং তারপরে এটি অনলাইনে বিক্রি করতে হবে। এটি আপনাকে একটি প্যাসিভ ইনকাম দেয়।

মোবাইল দিয়ে অনলাইন ইনকাম করার ওয়েবসাইট

আমি এখানে আপনাকে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ এ সেরা ৫ টি   অর্থ উপার্জনের সাইটের উপস্থাপন করতে যাচ্ছি।

  • ইউটিউব
  • ব্লগিং 
  • অ্যামাজন
  • ডিজিটাল মার্কেট
  • আপওয়ার্ক

ইউটিউব দিয়ে অনলাইন ইনকাম 2022

আজকাল মানুষ ইউটিউব এ ভিডিও তৈরি করে লক্ষ লক্ষ উপার্জন করছে। যে কোন বিষয়ে অনেক ধরনের ইউটিউব চ্যানেল আছে।

আপনি যদি গেম খেলতে পারেন বা গান গাইতে বা খেতে ভালবাসেন বা অন্য কোন ধরনের ভাল কাজ করার প্রতিভা থাকে তাহলে আপনাকে স্বাগতম। আপনি এসব কাজ করে ভিডিও তৈরি করে আপনার ইউটিউব চ্যানেল এ পোস্ট করে  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ করতে পারেন।

আরও পড়ুনঃ ডিজিটাল মার্কেটিং কিভাবে শিখব 

আপনি কত উপার্জন করতে পারবেন? এসব নির্ভর করে আপনি কতটা ট্রাফিক আকর্ষণ করতে পারেন তার উপর। তবে চিন্তা করবেন না, আপনি এমনকি প্ল্যাটফর্মের বিজ্ঞাপন ব্যবহার করে বা স্পনসর করা পোস্ট পেয়ে অর্থ উপার্জন করতে পারবেন।

ইউটিউবার যারা $100,000-এর বেশি আয় করছে তাদের 40% বেড়েছে, এবং পাঁচ অঙ্কের উপার্জন গত তিন বছরে 50% বেড়েছে।

আমি মনে করি আপনার যদি কোনো আগ্রহ থাকে তাহলে ইউটিউব আপনার জন্য  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ উপার্জন সাইটের সেরা বিকল্পগুলির মধ্যে একটি।

ব্লগিং করে অনলাইনের মাধ্যমে আয় 2022

সেরা অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ হল ব্লগিং করা। আমার ২০২২ সালের দ্বিতীয় বিষয়। আপনারা যারা   অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ শুরু করতে চান তাদের জন্য ব্লগিং উপযুক্ত। আমি আশা করি আপনি মোবাইল ফোন দিয়ে খুব সহজে ভালভাবে ব্লগিং করতে পারেন। এবং এটি একটি ভাল উপায়ে করা যেতে পারে।

ব্লগস্পট এবং ওয়ার্ডপ্রেস মোবাইল ব্লগিং এর জন্য সেরা প্লাটফর্ম। তবে নতুন অবস্থায় ব্লগস্পটের মাধ্যমে ব্লগিং শুরু করা উচিত। পরবর্তীতে কয়েকদিন ব্লগিং করে জ্ঞানের পরিধি বাড়িয়ে ওয়ার্ডপ্রেসে কাজ করতে পারেন। কারণ ওয়ার্ডপ্রেস অনেক বেশি ফিচার সমৃদ্ধ।

এখন প্রশ্ন হল কিভাবে একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করা যায়। আপনি একটি বিনামূল্যে ওয়েবসাইট তৈরি করতে এবং  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ শুরু করতে Google Play Store থেকে Blogspot অ্যাপস ডাউনলোড করতে পারেন। তাহলে মোবাইল দিয়ে ব্লগস্পটে ব্লগিং করার সুবিধা পাবেন। আপনি যদি একটি ভালো মানের ব্লগ সাইট তৈরি করতে পারেন তাহলে সেখান থেকে সহজেই মাসে দেড় হাজার ডলার আয় করতে পারবেন। বাংলাদেশ থেকে অনেকেই ব্লগিং করে প্রতি মাসে বেশি টাকা আয় করছেন। তাই সময় নষ্ট না করে  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ ব্লগিং শুরু করুন।

ব্লগিং হল এমন একটি জায়গা যেখানে থেকে আপনি আপনার প্রতিভার স্বাক্ষর রাখতে পারবেন । কন্টেন্টকে বলা হয় ব্লগিংয়ের রাজা। তাই আপনার মেধা দিয়ে ইউনিক কনটেন্ট লিখতে হবে। যেকোনো কপি-পেস্ট কন্টেন্ট ব্যবহার থেকে দূরে থাকতে হবে। কপি-পেস্ট কন্টেন্ট ব্যাবহার করলে  ব্লগিং এর আসল উদ্দেশ্য নষ্ট হবে। SEO ব্লগিং এর একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। আপনার ওয়েবসাইট অবশ্যই এসইও নিয়ম অনুযায়ী সাজানো এবং পোস্ট করা উচিত। 

যদি আপনি নিজে থেকে ব্লগিং করে ইনকাম করতে চান তাহলে আমাদের অর্ডিনারি আইটির টিম এর অফিসিয়াল নাম্বারে যোগাযোগ করুন। আমাদের ওয়েবসাইট পেজে আমাদের সাথে যোগাযোগ এর ঠিকানা দেওয়া রয়েছে। যেকোনো প্রয়োজনে আমরা আপনার পাশে আছি সবসময়।

অ্যামাজন থেকে অনলাইন ইনকাম -  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২

অ্যামাজন হল সবচেয়ে বিশ্বস্ত  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ এর সাইট। ইন-ট্রেন্ড, এবং সারা বিশ্বের শীর্ষস্থানীয় ই-কমার্স ওয়েবসাইট।

এটিতে বিপুল ধরনের বৈচিত্র্যের আইটেম রয়েছে যা একজন ভোক্তা কিনতে বেছে নিতে পারেন এবং বিক্রেতাদের বিক্রি করার জন্য প্রচুর বিকল্প রয়েছে। অ্যামাজনে বিক্রি শুরু করতে আপনাকে কেবল বিক্রেতার অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করতে হবে। একবার নিবন্ধিত হলে আপনি আপনার পণ্যগুলি আপলোড করতে পারেন এবং এটিই সব।

অ্যামাজন আপনার জন্য কী যত্ন নেয়:

  • ডেলিভারি এবং লজিস্টিক অংশ অ্যামাজন নিজেই যত্ন নেয়।
  • বিশ্বাসের যত্ন নেওয়া হয়। যদি পণ্যটি অ্যামাজনে উপস্থিত থাকে, 88% লোক বলে যে তারা এটি কিনতে পারে।
  • "মার্কিন যুক্তরাষ্ট্রে অনলাইন পণ্য অনুসন্ধানের 48% অ্যামাজনে শুরু হয়"
  • আমি ব্যক্তিগতভাবে সমস্ত আইটেম কিনতে Amazon ব্যবহার করি, এটি স্মার্টফোন, ল্যাপটপ, ট্রিমার বা জামাকাপড়, মুদি ইত্যাদির মতো ইলেকট্রনিক্স হতে পারে।
  • আমি কার্যত বাস্তব জীবনের একটি উদাহরণ দেখেছি, আমার মামার একটি শাড়ির দোকান আছে, কিন্তু 2 বছর আগে তিনিও অনলাইনে বিক্রি শুরু করেছিলেন, তার বিক্রি 30% বেড়েছে।

বিক্রয় করার জন্য পণ্য সহ যে কেউ বিশ্বব্যাপী তাদের ব্যবসা শুরু এবং প্রসারিত করতে স্বাগত জানাই।

ডিজিটাল মার্কেটিং করে উপার্জন -  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২

সোশ্যাল মিডিয়া এবং ব্লগ, ইউটিউব ইত্যাদির মতো অন্যান্য  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ ব্যাবহারের বিকল্পের ক্রমবর্ধমান ব্যবহারের কারণে বিগত বছরগুলিতে ডিজিটাল মার্কেটিং দ্রুত বৃদ্ধি পেয়েছে।

DigitalMarket হল একটি অনলাইন আয়ের সাইট যা ডিজিটাল মার্কেটিং সম্পর্কিত পরিষেবার ক্রেতা এবং বিক্রেতাদের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে। এটি মধ্যম ব্যক্তিকে দূর করতেও সাহায্য করে এইভাবে ক্রেতা ও বিক্রেতাদের ক্ষমতায়ন করে থাকে।

অ্যাফিলিয়েট, মার্কেটিং, ব্লগ, কন্টেন্ট রাইটিং ইত্যাদির মতো অনলাইনে কেনা বা বিক্রি করার জন্য প্ল্যাটফর্মে অনেক পরিষেবা রয়েছে।

আপওয়ার্ক এ টাকা আয় -  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২

আপওয়ার্ক একটি গ্লোবাল ফ্রিল্যান্সিং অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২ এর একটি প্ল্যাটফর্ম যা বিশ্বস্ত এবং লক্ষ লক্ষ ব্যবহারকারী ব্যবহার করে।

এটি তাদের দক্ষতার জন্য অনলাইনে একটি উচ্চ অর্থপ্রদানকারী গিগ শুরু এবং উপার্জন করার জন্য সবচেয়ে প্রকৃত অনলাইন উপার্জনের সাইটগুলির মধ্যে একটি।

এমনকি একজন পূর্ণ-সময়ের চাকরিও পেতে পারে কারণ এটি পরিচালকদের দ্বারা সবচেয়ে বিশ্বস্ত ওয়েবসাইটগুলির মধ্যে একটি।

আরও পড়ুনঃ ফেসবুকে অনলাইন ব্যবসা করার নিয়ম ২০২১

একটি উচ্চ বাজেটের বড় আকারের প্রকল্পটি ওয়েবসাইটে উপস্থিত রয়েছে যাতে আপনি অনলাইনে উল্লেখযোগ্যভাবে বেশি পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন৷

এটির প্রায় 5 মিলিয়ন নিবন্ধিত ক্লায়েন্ট রয়েছে। বিভিন্ন ধরণের প্রকল্প রয়েছে এবং আপনি আপনার দক্ষতার সাথে সম্পর্কিত প্রকল্প নির্বাচন করতে পারেন এবং সহজেই কাজ শুরু করতে পারেন।

আশা করি অনলাইন ইনকাম মোবাইল দিয়ে কিভাবে করবেন? কিভাবে কাজ শুরু করবেন তার সঠিক ধারনা আমরা দিতে পেরেছি। আপনাদের যদি আরও কিছু জানার থাকে বা এই সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে আমাদের কমেন্ট সেকশনে জানাবেন। ধন্যবাদ।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?