অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/12/daraz.html

দারাজ থেকে পণ্য কেনার নিয়ম ২০২২ - দারাজে অর্ডার করার নিয়ম

দারাজ থেকে পণ্য কেনার নিয়ম নিয়ে অনেকের বিভিন্ন রকম প্রশ্ন থাকে। যেমনঃ দারাজ থেকে কিভাবে পণ্য অর্ডার করবো বা দারাজে অর্ডার করার নিয়ম অথবা দারাজে অর্ডার করার পদ্ধতি এসব। আবার অনেকের জানার আগ্রহ থাকে দারাজে অর্ডার ক্যানসেল করার নিয়ম। এই পোস্টে আপনাদের দারাজ অনলাইন শপিং বাংলাদেশ নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

দারাজ বর্তমানে বাংলাদেশের অন্যতম একটি অনলাইন শপিং প্ল্যাটফর্ম। আর এই প্ল্যাটফর্ম এ রয়েছে আপনার নিত্যদিনের প্রয়োজনীয় সব সামগ্রী। যারা অফিসের ব্যস্ততার কারণে দোকানে গিয়ে কিছু কেনাকাটা করার জন্য সময় করে উঠতে পারেন না তাদের জন্য দারাজ প্ল্যাটফর্ম এর থেকে বেস্ট কিছু হতেই পারেনা। আপনি ঘরে বসে যে কোনো পণ্য অর্ডার করলে দু একদিনের মধ্যে হাতে পেয়ে যাবেন আপনার কাংখিত পণ্যটি। আবার যদি পণ্যটি কোনো কারণে যদি আপনি অর্ডারটি ক্যানসেল করতে চান তাহলে দারাজে খুব সুন্দর নিয়ম রয়েছে যার মাধ্যমে আপনি খুব সহজে অর্ডারটি ক্যানসেল করতে পারবেন। 

দারাজে অর্ডার ক্যানসেল করার নিয়ম যদি আপনার অজানা থাকে তাহলে আপনি পোস্টটির মাধ্যমে জানতে পারবেন। তো তাহলে যাদের প্রশ্ন দারাজ অনলাইন শপিং বাংলাদেশ এ দারাজে কিভাবে অর্ডার করতে হয় দেখে নিন। বিস্তারিত শুরু করার আগে চোখ বুলিয়ে নিন এক নজর কি কি থাকছে তার উপরঃ

 পেজ সূচিপত্রঃ দারাজ থেকে পণ্য কেনার নিয়মঃ

দারাজ থেকে পণ্য কেনার নিয়ম - দারাজে কিভাবে অর্ডার করতে হয় - দারাজ থেকে কিভাবে পণ্য অর্ডার করবো

দারাজ থেকে পণ্য কেনার নিয়ম জানার আগে আপনাকে দারাজ নামের একটি অ্যাপ রয়েছে যা আপনাকে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। আপনি যদি দারাজ অ্যাপ ডাউনলোড করতে চান তাহলে এই লিংক এ ক্লিক করুন।

দারাজ অ্যাপটি ডাউনলোড করা হলে আপনাকে অ্যাপটি ইনস্টল করতে হবে। এরপর আপনি চাইলে দারাজে একাউন্ট খুলতে পারেন৷ আর আপনি যদি না চান তাহলে আপনি এই ধাপটি বাদ দিতে পারেন। এই ধাপ বাদ দিলে দারাজ এ পণ্য ক্রয় করতে কোনো অসুবিধা হবেনা। এটা তো গেলো দারাজে কেনাকাটা করার প্রথম ধাপ।

এরপর আপনি যখন দারাজ অ্যাপ এ প্রবেশ করবেন তখন আপনি নিজেই বুঝতে পারবেন কতটা সিস্টেমিক উপায়ে চলে এই দারাজ অনলাইন শপিং বাংলাদেশ। 

দারাজের ক্যাটাগরি বাছাই করবেন কিভাবে - দারাজে কিভাবে অর্ডার করতে হয় - দারাজে অর্ডার করার পদ্ধতি 

আপনি যখন দারাজ অ্যাপ এ যাবেন তখন আপনি দেখতে পাবেন প্রথম পেজে ক্যাটেগরি একটি অপশন থাকবে। সেখানে ক্লিক করলে দেখতে পাবেন এমন কোনো ক্যাটেগরি নাই যেটা বাদ পড়েছে। আপনি সব কিছু পেয় যাবেন নিমিষেই দারাজ অ্যাপ ব্যবহার করে। ক্যাটেগরি লিস্ট থেকে আপনি আপনার পছন্দের ক্যাটেগরি বাছাই করে নিন। 

এরপর সেখানে থেকে আবার ক্যাটেগরি বাছাই করে নিতে পারবেন। আসলে দারাজ আপনার জন্য সর্বোচ্চ সুবিধার ব্যবস্থা করেছে। কোনো ত্রুটি রাখে নি। আপনি আপনার কাংখিত ক্যাটেগরি খুজে পেলে সেখানে ক্লিক করার পর একটি পেজ পাবেন যেখানে আপনি অসংখ্য পণ্য ক্রয় করতে পারবেন। আপনার কোনো পণ্য পছন্দ হওয়ার পর আপনি যদি পণ্যের উপর ক্লিক করেন তাহলে পণ্যের আনুষাঙ্গিক বিবরনীতে আপনি দেখবে স্টোর বলে একটি অপশন রয়েছে যেখানে গেলে আপনি ওই দোকানটা পেয়ে যাবেন যেখানে আপনি যে পণ্যটি পছন্দ করেছেন তার সাথে মিল রেখে আরো অনেক রকমের পণ্য রয়েছে। 

আপনি স্টোর থেকে আরো অনেক কিছু কিনতে পারবেন। পণ্য পছন্দ হওয়ার পর আপনি যদি মনে করেন আপনি পণ্যটি পরে কিনবেন তাহলে  আপনাকে পণ্যটি কার্টে যুক্ত করতে হবে। আর আপনি যদি এখন কিনতে চান তাহলে "Buy Now" অপশনে ক্লিক কর‍তে হবে। আপনি পন্যটি যদি বেশি পরিমানে কিনতে চান তাহলে আপনি সেটিও পারবেন। 

দারাজে অর্ডার করার পদ্ধতি - দারাজ থেকে পণ্য অর্ডার করার নিয়ম - দারাজ অনলাইন শপিং বাংলাদেশ 

পণ্য পছন্দ করার পর এবার ক্রয় করার পালা। দারাজ থেকে পণ্য কেনার নিয়ম খুবই সহজ। দারাজ থেকে পণ্য কেনার নিয়মে প্রথমে আপনাকে Buy Now অপশনটি ক্লিক করলে আপনাকে আপনার ঠিকানাটি দিতে হবে। এরপর আপনার যে মোবাইল নাম্বারটি আপনি ব্যবহার করছেন সেটি দিতে হবে। সব কিছু ঠিক ঠাক মত পূরণ করার পর আপনাকে Proceed To Pay  অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনার জন্য অনেকগুলো পেমেন্ট অপশন আসবে।  সেখান থেকে আপনাকে যেকোনো একট সিস্টেম ব্যবহার করতে হবে। 

আপনি যদি কার্ডে বিল পে করতে চান তাহলে আপনাকে ভিসা কার্ড অপশনট সিলেক্ট করতে হবে৷ আপনি যদি বিকাশ অথবা রকেটে বিল পে করতে চান আপনাকে সেগুলোর যেকোনো একটি বাছাই করে নিতে হবে। আবার আপনি যদি চান আপনি পণ্যটি হাতে পেলে বিল পে করবেন আপনার জন্য সে অপশন ও রয়েছে। আপনাকে তখন Cash On Delivery  অপশনটি সিলেক্ট করতে হবে।  

দারাজ পণ্য কেনার নিয়মে ভাউচার কোডের ব্যবহার - দারাজে অর্ডার করার নিয়ম 

দারাজে  যে স্টোরগুলো রয়েছে সেগুলো অনেক সময় ভাউচার দেয় যা আপনি ব্যবহার করলে পণ্য কেনার সময় আপনি নির্দিষ্ট পরিমানে ছাড় পেতে পারেন। দারাজ পণ্য কেনার জন্য আপনি যখন কোনো স্টোরে যাবেন তখন স্টোরে দেখবেন ভাউচার বলে একটি অপশন রয়েছে। সেখানে ক্লিক করলে আপনি দেখতে পারবেন কি কি ভাউচার রয়েছে এবং আপনি ভাউচার কালেক্ট করে পণ্য কেনার সময় তা ব্যবহার করতে পারেন। এভাবে দারাজ থেকে পণ্য কেনার নিয়ম মেনে চললে আপনি আপনার পণ্যটি সঠিক উপায়ে কিনতে পারবেন। 

দারাজে অর্ডার ক্যানসেল করার নিয়ম - দারাজ থেকে পণ্য কেনার নিয়ম - দারাজ থেকে কিভাবে পণ্য অর্ডার করবো

দারাজে অর্ডার ক্যানসেল করার নিয়ম অনেকের অজানা। কিন্তু দারাজে অর্ডার ক্যানসেল করার নিয়ম যদি আপনার জানা থাকে তাহলে অনেক সময় আপনি পণ্যটি ক্রয় করার পর যদি মনে হয় পণ্যটি আপনার পছন্দ হয়নি তাহলে আপনি অর্ডারটি ক্যানসেল করে দিতে পারবেন। দারাজে অর্ডার ক্যানসেল করার নিয়মটি খুবই সহজ। 

দারাজে অর্ডার ক্যানসেল করার জন্য আপনাকে পণ্য ক্রয়ের লিস্টটিতে যেতে হবে। পণ্য ক্রয়ের লিস্টে যাওয়ার পর তার পাশে ক্যানসেল লেখা একটি অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করলে আপনার দারাজের অর্ডার ক্যানসেল হয়ে যাবে। আবার দারাজে পন্য রিটার্ন করতে চাইলে আপনাকে পণ্য রিটার্ণ অপশনে ক্লিক করতে হবে।

আশা করি দারাজ অনলাইন শপিং বাংলাদেশ এ দারাজ থেকে পণ্য কেনার নিয়ম আপনার জানা হয়ে গিয়েছে এতক্ষণে। আর নিশ্চয় মনে প্রশ্ন নেই দারাজ থেকে কিভাবে পণ্য অর্ডার করবো এইটা নিয়ে। দারাজে অর্ডার কিভাবে করতে হয় এ নিয়ে যদি আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?