অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/12/chrome-flag.html

৩০টি সেরা গুগল ক্রোম ফ্লাগ কালেকশন ২০২২ সালের জন্য

গুগল ক্রোম বর্তমান সময়ে ডেস্কটপ ও মোবাইল ব্যবহারকারীদের কাছে একটি জনপ্রিয় ওয়েব ব্রাউজার। আকর্ষণীয় ফিচার ও ফ্লাগের জন্য অন্যসব ব্রাউজারের তুলনায় গুগল ক্রোমের জনপ্রিয়তা ‍দিনদিন জনপ্রিয়তা লাভ করছে। গুগল ক্রোম ফ্লাগে এমন কিছূ গুরুত্বপূর্ণ বিষয় আছে, যার ব্যবহার জানলে আপনি আপনার ব্রাউজারকে অনেক বেশি আকর্ষনীয় ও মজাদার করতে পারবেন।


আরো পড়ুনঃ সেরা ১০ ভিপিএন এক্সটেনশন সম্পর্কে জেনে নিন

আপনি কোন ধরণের গুগল ক্রোম ফ্লাগ ব্যবহার করবেন, কিভাবে ব্যবহার করবেন এসব বিষয়সহ  আজ আমার পছন্দের নির্বাচন করা সেরা গুগল ক্রোম নিয়ে আলোচনা করবো। আমার বিশ্বাস আপনিও আমার সাথে একমত হবেন। চলুন শুরু করা যাকঃ

পোস্টের সূচিপত্রঃ

What is Chrome Flag?। গুগল ক্রোম ফ্লাগ কী?

Chrome Flag: ক্রোম ফ্লাগ হলো পরীক্ষামূলক বৈশিষ্ট্য সংবলিত একধরনের সেটিংস সমগ্র, যা বিশেষ করে ডেভেলপার ও টিঙ্কারদের জন্য গুগল ক্রোমে অন্তর্ভূক্ত থাকে। গুগল ক্রোম ফ্লাগগুলো পরীক্ষামূলক বৈশিষ্ট্য সংবলিত হলেও এর বিশেষ বিশেষ গুরুত্বপূর্ণ কার্যকারিতা রয়েছে। আপনি যদি এসব ফ্লাগ ব্যবহার করেন তহলে আপনি আপনার ব্রাউজিং কর্মক্ষমতাকে উন্নত এবং সাথে আপনি ইন-ডেভেলপমেন্ট বৈশিষ্ট্যগুলোও ব্যবহার   করতে পারবেন।  

Best Google Chrome।সেরা গুগল ক্রোম ফ্লাগ

গুগল ক্রোম ফ্লাগগুলো ডেস্কটপ ও মোবাইল উভয় ভার্সনেই ব্যবহার করা যায়। কোন কোনটি আবার শুধু ডেস্কটপ, কোনটি শুধু মোবাইলে ব্যবহার করা যায়। তাই আমি প্রত্যেকটি বিভাগের ক্রোম ফ্লাগ নিয়েই আপনাদের সাথে আলোচনা করবো ও সেগুলো ব্যবহারের নিয়ম আপনাদের সাথে শেয়ার করবো।

আরো পড়ুনঃ গুগল ক্রোম ব্রাউজারের গুগল শর্টকাট জেনে নিন

Global Chrome Flags। গ্লোবাল ক্রোম ফ্লাগ

এই বিভাগে আমি আপনাদের সাথে যেসকল ফ্লাগ নিয়ে আলোচনা করবো, সেগুলো সাধারণত ডেস্কটপ ও মোবাইল উভয় ডিভাইসে ব্যবহার করা যায়। যেকোন প্লাটফর্মের Chrome://flags পেজে এগুলো পাওয়া যাবে এবং আপনি তা ব্যবহার করতে পারবেন।

Auto-freeze Collapsed Tab Groups। সেরা গুগল ক্রোম ফ্রাগ

Auto-freeze Collapsed Tab Groups: একটি নতুন ট্যাব খোলার জন্য এই ফ্লাগটি সবচেয়ে বেশি কার্যকর ও সুবিধাজনক। কারণ, গুগল ক্রোম একাধিক ট্যাবসহ একটি রিসোর্স সিস্টেমকে এলোমেলো করে দিতে পারে। তাই আপনি যখন এই ক্রোম ফ্লাগটির সাহায্যে ট্যাবসমূহকে ভেঙ্গে ফেলবেন, তখন আপনাআপনি  ট্যাবগুলো নিষ্ক্রিয় হয়ে যাবে এবং এর জন্য আপনার মেমরিতে কোন প্রভাব পড়বে না। ফ্লাগটি চালু করতে এখানে ক্লিক  করুন

Quieter Notification । বেস্ট গুগল ক্রোম ফ্লাগ

এই ক্রোম পতাকাটির সবচেয়ৈ বড় বিশেষত্ব হলো এটি বিরক্তিকর বিজ্ঞপ্তিগুলো থেকে আপনাকে রেহাই দেবে। আমরা প্রায় লক্ষ্য করি যে, যখন আমরা গুগল ব্রাউজারটি ব্যবহার করি তখন কিছু অনাকাঙ্খিত বিজ্ঞপ্তি আমাদের সামনে চলে আসে। যা প্রায় আমাদের বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। তাই এই ফ্লাগটি চালু করলে বিরক্তিকর বিজ্ঞপ্তিগুলোর প্রম্পট সম্পূর্নভাবে ব্লক হয়ে যাবে এবং আপনাকে বিরক্তিহীন ব্রাউজার উপহার দেবে।



 

Parallel Downloading।সেরা গুগল ক্রোম ফ্লাগ

Parallel Downloading Chrome Flag: এটি একটি সেরা গুগল ক্রোম ফ্লাগ। এটি সাধারণত ডিভাইসে সংরক্ষিত ফাইলগুলোকে ভেঙ্গে ছোট ছোট অংশে বিভক্ত করে এবং ডাউনলোডের গতি বৃদ্ধি করে। এই ফ্লাগটি ব্যবহার করে আপনি আপনার ডেস্কটপ বা মোবাইল ডিভাসের ডাউনলোড়ের গতি বৃদ্ধি করতে পারেন।

Smooth Scrolling। সেরা গুগল ক্রোম ফ্লাগ

Smooth Scrolling: এই ক্রোম ফ্লাগটি মোবাইল ও ডেস্কটপ উভয় ডিভাইসে ব্যবহৃত হতে পারে। স্ক্রলিং করার সময় যে কাঁপুনি দেখতে পাই স্মুথ স্ক্রলিং সেই কাঁপুনিকে হ্রাস করে। যা আপনার ডিভাইসকে সুরক্ষিত রাখতে ব্যাপকভাবে সহযোগিতা করে। আপনি খুব সহজে স্মুথ স্ক্রলিং করে আপনার ডিভাইসকে সুরক্ষিত রাখতে পারবেন।

Secure DNS Lookups । সেরা গুগল ক্রোম ফ্লাগ

আমি বেশিরভাগ ক্ষেত্রে ইন্টারনেটে HTTPS ব্যবহারকে শক্তিশালী করার জন্য 'HTTPS Everywhere' এক্সটেনশন ব্যবহার করে থাকি। গুগল ক্রোম এ ব্যবহৃত এই ফ্লাগটি উক্ত কাজটি সহজে করে থাকে এবং এর জন্য আলাদা কোন এক্সটেনশন ব্যবহার করতে হয় না। তাছাড়া এই ফ্লাগটি চালু করলে এটি আপনাকে নিরাপদ HTTPS ব্যবহার করতে সাহায্য করবে।



UPI/VPA Values। বেস্ট গুগল ক্রোম ফ্লাগ

UPI/VPA: Google Pay বর্তমান সময়ে অর্থপ্রদানের একটি জনপ্রিয় মাধ্যম বা উপায়। UPI কে ভারতে প্রাথমিকভাবে অর্থপ্রদানের উপায় হিসাবে ধরা হয়। তাই এই ফ্লাগটিতে গুগল ফর্মগুলিতে UPI/VPA মানগুলি অটোমেটিক ফিলাপ করার বিকল্প পদ্ধতি ব্যবহৃত হয়। এই ফ্লাগটির মাধ্যমে ক্রোম UPA আইডি ও VPA চিনতে পারবে এবং পেমেন্ট বাক্সে আপনার VPA ঠিকানা সংরক্ষণ বা অটোমেটিক ফিলাপরে অপশন চালু  হবে। যা খুবই মজাদার।

Heavy Ad Intervention। সেরা ক্রোম ফ্লাগ

Heavy Ad Intervention: বেশিরভাগ ক্ষেত্রে গুগল ক্রোম ফ্লাগ ঝুঁকিপূর্ণ বিজ্ঞাপনগুলোকে কমানের জন্য একটি গুরুত্বপূর্ণ কাজ করে থাকে। আপনি যখন এই ফ্লাগটি চালু করবেন,তখন ক্রোম আক্রমনাত্মক ভাবে ঝুঁকিপূর্ণ বিজ্ঞাপনগুলিকে ব্লক করা শুরু করবে এবং আপনার ব্রাউজারকে অতি দ্রুতগতি সম্পন্ন ও মসৃন করবে।

Reading List। গুগল ক্রোম ফ্লাগ

Reading List: ইন্টারনেটে কোন বিষয় পড়ার  সময় আপনার যদি মনে হয় যে এ বিষয়টি আপনি পড়ে পড়বেন তাহলে আপনি এ গুগল ক্রোম ফ্লাগটি ব্যবহার করতে পারেন। এজন্য আপনাকে ‘রিড লেটার’ ক্রোম ফ্লাগটি চালু করতে হবে।ফ্লাগটি চালু করে আপনি বুক মার্ক আইকোনে ক্লিক করে ‘রিডিং লিস্ট’ তালিকা অ্যাড করতে হবে। ব্যাস আপনার কাজ শেষ। পরে যেকোন সময় ইন্টারনেট ব্রাউজার ওপেন করে আপনি পড়তে পারবেন। ফ্লাগটি চালু করতে এখানে ক্লিক করুন

Experimental QUIC Protocol।সেরা ক্রোম ফ্লাগ

Experimental QUIC Protocol: Experimental QUIC Protocol হলো TOP/UDP এর একটি সমন্বিত রুপ। এটি সার্ভারে ট্রিপের সংখ্যা হ্রাস করতে পারে এবং ওয়েব সাইটগুলোতে গতি বাড়াতে সাহায্য করে। আপনি যদি আপনার ওয়েব সাইটের গতি বৃদ্ধি করতে চান, তাহলে আপনি এই গুগল ক্রোম ফ্লাগটি চালু রাখতে পারেন।

Desktop Chrome Flags। ডেস্কটপ ক্রোম ফ্লাগ

এবার আপনাদের সাথে সেই সমস্ত ফ্লাগ নিয়ে আলোচনা করবো, যেগুলো শুধু কম্পিউটারে ব্যবহর করা হয়। আপনি নিম্নোক্ত ডেস্কপট ফ্লাগগুলো ব্যবহার করে আপনি আপনার ডেস্কটপ ব্রাউজারকে আরো আকর্ষনীয় ও মজ্দার করতে পারবেন। চলুন শুরু করা যাক:

Share Webpage Using QR Codes । সেরা ডেস্কটপ ক্রোম ফ্লাগ

Share Webpage Using QR Codes: কম্পিউটারে ব্রাউজ করার সময় আপনি যদি আপনার ব্রাউজকৃত লিঙ্কটি দ্রুত আপনার মোবাইল এ ওপেন করতে চান তাহলে ক্রোম ফ্লাগটি আপনার জন্য। কেননা, এর প্রধান কাজ হলো লিঙ্কগুলোকে আলাদা করা, যা আপনাকে দ্রুত মোবাইলে লিঙ্ক খোলার কাজে সাহায্য করবে। আপনি যদি এই ফ্লাগটি চালু করতে চান তাহলে Google Flag পৃষ্টা খুলুন এবং "QR" কোড অনুসন্ধান করে পতাকাটি চালু করুন।


এবার আপনি বুকমার্কস (স্টার) আইকনের পাশে থাকা "QR" কোডটি আপনার স্মার্ট ফোনে  "QR" কোডটি স্ক্যান করুন। ব্যাস, আপনার কাজ শেষ। এবার দেখবেন আপনার ডেস্কটবে ব্যবহৃত লিঙ্কটি আপনার মোবাইলে চালু হয়েছে।

Pull to Refresh Gesture । সেরা ডেস্কটপ ফ্লাগ

Pull to Refresh Gesture: এই ফ্লাগটি সেরা গুগল ক্রোম ফ্লাগগুলোর মধ্যে একটি। বিশেষ  করে এটি আমার পছন্দের তালিকাগুলোর মধ্যে একটি সেরা গুগল ক্রোম ফ্লাগ। আপনি আপনার ল্যাপপটপ বা ডেস্কটপে এটি চালু করতে পারেন। কারণ এটি ওয়েব পেজকে রিফ্রেস করা ও সোয়াইব করার জন্য খুব ভাল কাজ করে।

Incognito Mode Detection।ডেস্কটপ ক্রোম ফ্রাগ

Incognito Mode Detection: নেটিভ ফাইল সিস্টেম ওয়েব সাইটগুলিকে নেটিভ ফাইল ম্যানেজারে আক্সেস করার অনুমতি দেওয়ার জন্য ব্যবহার করা হয়। ওয়েব সাইটগুলি ইনকোগনিটো মোডগুলিকে যেন সনাক্ত করতে না  পারে এ জন্য আপনি এ ফ্লাগটি চালু করতে পারেন। তাই আপনি যদি ইনকোগনিটো মোডগুলেোকে সনাক্ত করা থেকে ওয়েব সাইটগুলোকে ব্লক করতে চান তাহলে নেটিভ ফাইলি সিস্টেম চালু করতে পারেন।

Enable Reader Mode ।ডেস্কটপ ক্রোম ফ্লাগ

Enable Reader Mode: ব্রাউজিং করার সময় অনাকাঙ্খিত বিজ্ঞাপনগুলি কি আপনাকে বিরক্ত করছে । আপনি কি এসব বিজ্ঞাপনগুলিকে এড়িয়ে যেতে চাচ্ছেন। তাহলে আপনি ইনেবল রিডার মোড অন করতে পারেন। কারণ এই ফ্লাগটি আপনাকে বিরক্তিকরণ বিজ্ঞাপনগুলি থেকে আপনাকে রেহাই দিবে। বিজ্ঞাপন রিমোভ করতে এখোনে ক্লিক করুন।

Focus Mode । বেস্ট ডেস্কটপ ক্রোম ফ্লাগ

Focus Mode: ফোকাস  মোড হলো এমন একটি ক্রোম ফ্লাগ যা আপনাকে PWAs ( Progressive Web App) এর মতো একটি আলাদা উইন্ডোতে একটি ট্যাবকে আলাদা করতে পারে। আপনি যদি উপরোক্ত সুবিধা নিতে চান তাহলে আপনি এই ফ্লাগটি চালু করতে পারেন।

Insecure Origins Treated Secure । সেরা ডেস্কটপ ক্রোমফ্লাগ

Insecure Origins Treated Secure: এই ফ্লাগটি সাধারণত EXE, DMG, DEB এবং আরো বিষয়ের মতো আপনার কম্পিউটারে ব্যবহার করা যেতে পারে এমন ফাইল ডাউনলোড করা থেকে বাঁধা দেয়। এটি অনিরাপদ পেজ থেকে উৎপন্ন ডাউনলোড লিঙ্ক গুলিকেও ব্লক করে দেয় ও আপনার ডিভাইসকে নিরাপদ রাখে।

Enable Tab Search। সেরা ডেস্কটপ ক্রোম ফ্লাগ

Enable Tab Search: এটি এমন একটি ক্রোম ফ্লাগ যেটি ব্যবহারের মাধ্যমে আপনি একটি ট্যাবের বৈশিষ্ট্য অনুসন্ধান এবং যে ট্যাবগুলি খুঁজছেন তা দ্রুত  বের করতে পারবেন। কারণ, কোন ট্যাবগুলি খোলা আছে তা খুঁজে বের করা এবং দ্রুত সেগুলোকে নেগিভেট করা তুলনামূলকভাবে কঠিন। তাই আপনি এই ক্রোম ফ্লাগটি ব্যবহার করে খুব সহজে এর সমাধান করতে পারেন। আপনি এই অনুসন্ধান বাক্সটি খুলতে ctrl + Shift + A ব্যবহার করতে পারেন।

Back Froward Cache।ডেস্কটপ ক্রোম ফ্লাগ

Back Froward Cache: আপনি যদি আপনার ক্রোম ব্রাউজারে ওয়েবসাইটগুলোকে সংরক্ষণ ও নেভিগেট করার জন্য ব্যাক কী বা ফরওয়ার্ড কী ব্যবহার করেন, তাহলে কোন অপেক্ষা ছাড়াই ওয়েব পেজগুলো লোড হবে।  আপনার ইন্টারনেট সংযোগ বন্ধ হলেও তা স্বয়ংক্রিয়ভাবে লোড হবে। চালু কতে এখানে ক্লিক করুন

Chrome OS Chrome Flags । ওএস ক্রোম ফ্লাগ

এই পর্বে  আমি আপনাদের সাথে Chrome OS ক্রোম ফ্লাগ নিয়ে আলোচনা করবো। যেগুলোকে ব্যবহার করে আপনি আপনার ইন্টাারনেট ব্রাউজিংকে আরো একধাপ এগিয়ে নিতে পারবেন। চলুন শুরু করা যাকঃ

Files Trash Folder । সেরা ক্রোম ওএস ফ্লাগ

আপনি যদি আপনার মুছে ফেলা আইটেমগুলো দেখতে চান, পরিস্কার করতে চান অথবা পুনরুদ্ধার করতে চান তাহলে এই ক্রোম পতাকাটি আপনাকে ব্যাপকভাবে সাহায্য করবে এবং আপনার ব্রাউজিংকে আরো মজাদার ও আকর্ষনীয় করবে। এজন্য আপনি শুধু Chrome OS-এ শুধু URL chrome://flags/#files-trash সার্চ করুন এবং ফ্লাগটি চালু করুন।

System Emoji Picker । সেরা ক্রোম ওএস ফ্লাগ

ধরুন, আপনি কাউকে টেক্সট করার সময় বা মেসেজ করার সময় ইমোজি পাঠাবেন। তাহলে আপনাকে কি করতে হবে? অবশ্যই ভার্চুয়াল কিবোর্ড  ওপেন করতে হবে। কিন্তু ক্রোম ওএস এ আপনি খুব সহজে এটি করতে পারেন। এরজন্য আপনাকে বেশি কিছু করতে হবে না, শুধু ফাইলস ট্রাশ ফোল্ডারটি ওপেন করতে হবে। এখন, আপনি ভার্চুয়াল কিবোর্ড ছাড়াই ইমোজি পাঠাতে পারবেন।

Clipboard with Multi-paste for Virtual Keyboard । ক্রোম ওএস ফ্লাগ

ভার্চুয়াল কিবোর্ড ব্যবহার করা ও ক্রোম বুকে ক্লিপবোর্ড ব্যবহার করার জন্য এই ফ্লাগটি খুবই কার্যকর। কেননা, এই ফ্লাগটি ব্যবহার করে আপনি খুব সহজে এই দুটি কাজ একসাথে করতে পারবেন।এটি চালু হয়ে গেলে আপনি আপনার সমস্ত কপি করা লিঙ্ক, পাঠ্য এবং চিত্রসহ ক্লিপবোর্ড দেখতে পাবেন ।  

Mobile Chrome Flags। মোবাইল ক্রোম ফ্লাগ

এবার আপনাদের সাথে সেই সমস্ত ফ্লাগ নিয়ে আলোচনা করবো, যেগুলো শুধু মোবাইল ফোনে ব্যবহার করা হয়। আপনি নিম্নোক্ত ফ্লাগগুলো ব্যবহার করে আপনি আপনার মোবাইল ব্রাউজারকে আরো আকর্ষনীয় ও মজাদার করতে পারবেন। চলুন শুরু করা যাকঃ 

Chrome Duet UI । সেরা মোবাইল ক্রোম ফ্লাগ

যদি আপনার মোবাইল ডিসপ্লেতে ট্যাব সুইচার বা সেটিংস অ্যাক্সেস করতে সমস্যা হয় তাহলে এ ফ্লাগটি আপনাকে চমৎকারভাবে সাহায্য করবে। এজন্য আপনাকে ডুয়েট অনুসন্ধান করার পর উভয় ফ্রাগ চালু করতে হবে। এরপর ক্রোম ব্রাউজারটি দুবার চালু করলে গুরুত্বপূর্ণ কিওয়ার্ড গুলোকে প্রদর্শন করবে।

Dark Mode। সেরা মোবাইল ক্রোম ফ্লাগ

এটি এমন একটি ফ্লাগ, যেটিকে চালু করলে আপনার ডিভাইসে ডার্করিডার এক্সটেনশনের মতো কাজ করবে। আপনি যদি এই ফ্লাগটি চালু করতে চান তাহলে ক্রোম ফ্লাগগুলিতে ডার্কমোড অনুসন্ধান করুন এবং তা চালু করুন।

Share Clipboard Across Devices । সেরা মোবাইল ক্রোম ফ্লাগ

Share Clipboard Across Devices : আপনি যদি আপনার কপি করা কোন কিছু (যেমন, ইউআরএল লিঙ্ক ও বড় টেক্সট) আপনার স্মার্টফোনে শেয়ার করতে চান এবং ডেস্কটপে পেস্ট করতে চান তাহলে এই ফ্লাগটি চালু করুন।এটি চালু করতে ক্লিববোর্ড অনুসন্ধান করুন এবং ”শেয়ারড ক্লিপবোর্ড ইউআই” এবং ”শেয়ারড ক্লিপবোর্ড রিসিভার” চালু করুন। 


এজন্য আপনার ডেস্কটপেও চালু করতে হতে পারে। এরপর আপনার স্মার্ট ফোনে  এবটি রিডার নির্বাচন করুন এবং ভাগ করুন সেকশনে হালকা চাপুন। এরপর আপনি আপনার শেয়ার সীড মেনুতে আপনার ডেস্কটপ ক্রোমের সাথে ক্লিপবোর্ড আলাদা করার একটি মেনু দেখতে পাবেন। যা আপনার ডেস্কটপে সয়ংক্রিয়ভাবে ক্লিপবোর্ড এ চালু হবে।

Explore Websites। সেরা মোবাইল ক্রোম ফ্লাগ

আগে আপনি খুব সহজে নিাউ ট্যাব পেজে কন্টেন্টগুলোকে নিষ্ক্রয় করতে পারতেন। কিন্তু এখন ফ্লাগ ইন্টারেস্ট ফিড কাজ না করায়, আপনি আর এটি করতে পারছেন না। তবু আপনি হোম পেজ থেকে শীর্ষ মেনু পেজটিকে সরাতে পারেন। এজন্য শুধু Explore Websites অনুসন্ধান করে সরাসরি ফ্লাগটি নিষ্ক্রিয় করলে হোম পেজ থেকে টপ সাইট বক্সটি চলে যাবে।

Ephemeral Preview Tab। মোবাইল ক্রোম ফ্লাগ

এই গুগল ক্রোম ফ্লাগটি এমন একটি ফ্লাগ, যে আপনাকে একটি প্রিভিউ ট্যাবে হাইপালিঙ্ক খুলতে সাহায্য করবে। যার মাধ্যমে আপনি খুব সহজে বর্তমান ট্যাপ  থেকে প্রিভিউ ট্যাবে যেতে পারবেন।এজন্য Ephemeral ফ্লাগটি চালু করুন এবং তা চালু করুন।

Password Leak Detection।মোবাইল ক্রোম ফ্লাগ

পাসওয়ার্ড লিক সনাক্তকরণ একটি গুরুত্বপূর্ণ মোবাইল ক্রোম ফ্লাগ। আপনার ডিভাইসে তৈরিকৃত পাসওয়ার্ড নিরাপত্তাহীনতার কারণে ফাঁস হয়ে গেলে এটা আপনাকে সর্তক করবে এবং আপনাকে ইন্টারনেটে আপনার ডেটা নিরাপদ রাখতে সাহায্য করবে। তাই পাসওয়ার্ড লিক সনাক্তকরণ ফ্লাগটি অবশ্যই আপনাকে চালু রাখতে হবে।

Incognito Screenshots। মোবাইল ক্রোম ফ্লাগ

ক্রোম ওয়েব সাইট ব্রাউজে ইনকোগনিটো মোড ব্যবহার করলে সেটা অ্যান্ড্রোয়েট ফোনে স্ক্রিনশর্ট নেওয়ার অনুমতি দেয় না। তারপরও যদি আপনি স্ক্রিনশর্ট নিতে চান তাহলে আপনাকে এই ক্রোম ফ্লাগটি চালু করত হবে। চালু করতে 

পরিশেষে

আশা করি আপনাদের এই গুগল ক্রোম ফ্লাগগুলো ভাল লাগবে। এছাড়াও গুগল ক্রোমে আরো অনেক ফ্লাগ আছে, যেগুলো আপনার গুগল ক্রোম ব্রাউজিং আরো আকর্ষনীয় ও মজাদার করে তুলবে। একদিনে সব গুগল ক্রোম পতাকার বর্ণনা করা সম্ভব নয়। ইনশাল্লাহ পরবর্তীতে নতুন নতুন গুগল ক্রোম ফ্লাগ নিয়ে আপনাদের সামনে রাজী হবো। পোস্টটি কেমন লাগলো তা অবশ্যই জানাবেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?