অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2020/01/vpn.html

সেরা ১০টি গুগল ক্রোম VPN এক্সটেনশন সম্পর্কে জেনে নিন

প্রায় সকল ইন্টারনেট ব্যবহারকারীর কাছে প্রয়োজনীয় একটি ইন্টারনেট সেবা হচ্ছে ভি.পি.এন (VPN). কনটেন্ট সেন্সর, ইন্টারনেট সার্ভে বা  সমীক্ষা, ট্র্যাকিংয়ের বিভিন্ন পদ্ধতির কাজে ভি.পি.এন (VPN) অতি প্রয়োজনীয় একটি সেবা। সকল ব্যবহারকারী সহজ পদ্ধতিতে ভি.পি.এন (VPN) ব্যবহার করতে চান। এক্ষেত্রে গুগল ক্রোম ভি.পি.এন (VPN) এক্সটেনশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।


এখানে সেরা ১০ টি ক্রোম ভি.পি.এন (VPN) এক্সটেনশন এর সাথে আপনাদের সাথে পরিচয় করিয়ে দেয়ার চেষ্টা করব।

কেন ক্রোম ভি.পি.এন (VPN) এক্সটেনশন?

  • যত্রতত্র ব্রাউজিং, ট্র্যাকিং প্রতিরোধ, নিরাপদ নেটওয়ার্ক সুবিধা ছাড়াও অন্য অনেক সুবিধা প্রাপ্ত হওয়ার জন্য গুগল ক্রোম VPN এক্সটেনশন আপনাকে সাহায্য করে।    
  • গুগল ক্রোম VPN এক্সটেনশন সক্রিয় থাকার পরেও অন্য সকল ইন্টারনেট সেবা নিয়ম মাফিক সচল থাকে।
  • গুগল ক্রোম যদি ডিফল্ট ব্রাউজার হিসাবে ব্যবহার করেন তাহলে গুগল ক্রোম VPN এক্সটেনশন আপনাকে ভৌগলিক অবস্থানগত সার্ভেলেন্স ঝামেলা থেকে মুক্তি দিবে।
  • VPN অ্যাপ্লিকেশন সরাসরি ব্যবহার করার থেকে গুগল ক্রোম VPN এক্সটেনশন ব্যবহার করা সহজ।

সেরা ১০ টি ক্রোম ভি.পি.এন এক্সটেনশন 

এই তালিকাতে দুই ধরনের ক্রোম ভি.পি.এন (VPN) এক্সটেনশন নিয়ে কথা বলব যথা:
  • ফ্রি ভার্সন ক্রোম ভি.পি.এন (VPN) এক্সটেনশন
  • আংশিক ফ্রি এবং প্রিমিয়াম ভার্সন ক্রোম ভি.পি.এন (VPN) এক্সটেনশন

১. TouchVPN ( টাচ ভিপিএন) | গুগল ক্রোম VPN এক্সটেনশন

টাচ ভিপিএন TouchVPN এক্সটেনশন অন্যতম বেশি ব্যবহৃত গুগল ক্রোম VPN এক্সটেনশন।  এটি সম্পূর্ণ ফ্রি। আপনার ভিপিএন সুবিধা সহজে নিয়ন্ত্রণ করে। ভিপিএন ইনিস্টল করার পর ক্রোম ব্রাউজারের এক্সটেনশন এরিয়াতে টাচ ভিপিএনের আইকন দেখতে পাবেন। এটি গুগল ক্রোম VPN এক্সটেনশন হিসাবে ব্যবহার করার জন্য কোন ধরনের অ্যাকাউন্ট তৈরি করতে হবেনা। সাতটি সার্ভার ব্যবহার করে জায়গা পছন্দ করতে সাহায্য করে টাচ ভিপিএন। অ্যাড ব্লকার, কুকি ব্লকার, ট্র্যাকিং ব্লকার সেবা সমন্বিত টাচ ভিপিএন একটি উত্তম গুগল ক্রোম VPN এক্সটেনশন অ্যাপ্লিকেশন যা আপনি ব্যবহার করতে পারেন।

২. uVPN ( ইউ ভিপিএন) | গুগল ক্রোম VPN এক্সটেনশন

ইউ ভিপিএন uVPN বা আন লিমিটেড ভিপিএন সাধারণত ইউ ভিপিএন নমে পরিচিত। গুগল ক্রোম VPN এক্সটেনশন হিসাবে আপনার প্রয়োজন মেটাতে ইউ ভিপিএন হতে পারে এই তালিকার অন্যতম দাবিদার। পূর্বের  মতই এটিও বেশ কিছু সার্ভারের সাহায্যে আপনার চাহিদামত জায়গা নির্বাচনে সহযোগিতা করে। সারা বিশ্বে ৮টি ডাটা সেন্টারের মাধ্যমে জায়গা নির্বাচনে আপনাকে সাহায্য করবে। জায়গা নির্বাচন করুন এবং শুধু চাপ দিন "Boom" বাটনটি। তাহলেই আপনার কাজ শেষ। আপনি স্বয়ংক্রিয়ভাবে সংযোগ প্রাপ্ত হবেন। এটিও সম্পূর্ণ ফ্রি গুগল ক্রোম VPN এক্সটেনশন।

৩. Free VPN ( ফ্রিই ভিপিএন ) | গুগল ক্রোম VPN এক্সটেনশন

ফ্রিই ভি.পি.এন Free VPN এটিও সম্পূর্ণ ফ্রি ক্রোম ভি.পি.এন (VPN) এক্সটেনশন। বলব না যে এটি সবচাইতে দ্রুতগতির গুগল ক্রোম VPN এক্সটেনশন। এটি আপনাকে সারা বিশ্বের বিভিন্ন জায়গা একাধিক সার্ভারের মাধ্যমে নির্বাচন করার সুযোগ প্রদান করে। এটাতে অতিরিক্ত ফিচার তেমন একটা নেই। এটি তুলনামূলক ভাবে সংযোগ পেতে একটু বেশি সময় নিয়ে থাকে। কিছু সমস্যা থাকলেও এটি আপনার জন্য কার্যকরী একটি গুগল ক্রোম VPN এক্সটেনশন হতে পারে।  

 ৪. VeePN ( ভিইপিএন) | গুগল ক্রোম VPN এক্সটেনশন

ভিইপিএন VeePN একটি প্রিমিয়াম গুগল ক্রোম VPN এক্সটেনশন যা আপনি ব্যবহার করে দেখতে পারেন। এটির একটি ফ্রি ভার্সন রয়েছে। তবে প্রিমিয়াম ভার্সনের তুলনায় ফ্রি ভার্সন ধীরগতি সম্পন্ন। মাত্র তিনটি সার্ভারের মাধ্যমে জায়গা নির্বাচন করে। এটি সহজে ব্যবহারযোগ্য একটি গুগল ক্রোম VPN এক্সটেনশন।

৫. Hide.me ( হাইড.মি) | গুগল ক্রোম VPN এক্সটেনশন

হাইড.মি Hide.me একটি প্রিমিয়াম গুগল ক্রোম VPN এক্সটেনশন যা আপনি ব্যবহার করে দেখতে পারেন। এর ফ্রি ভার্সনের ব্যবহার সীমাবদ্ধ। ফ্রি ভার্সন মাত্র ২ জিবি ডাটা ব্যবহার করে থাকে। ফ্রি ভার্সন ব্যবহার করে মাত্র ৩টি জায়গায় সংযোগ পাওয়া যায়। হাইড.মিয়ের সংযোগ প্রক্রিয়া অত্যন্ত সহজ এবং সবচাইতে আকর্ষণীয় বিষয় এই যে হাইড.মি খুবই দ্রুতগতি সম্পন্ন গুগল ক্রোম VPN এক্সটেনশন। এর দ্রুত গতিশীলতা আপনার ব্রাউজিং করে তুলতে পারে  মধুর।

৬. Betternet VPN ( বেটার নেট ) | গুগল ক্রোম VPN এক্সটেনশন

বেটার নেট Betternet VPN এই তালিকাতে বেটার নেট নিজ গুনে একটি জায়গার দাবিদার। কেননা এটির ব্যবহার খুব সহজ ও আকর্ষণীয়। এটির সেবা সমূহ একদম ফ্রি। ফ্রি ভার্সনটি ৪ টি সার্ভারের মাধ্যমে জায়গা নির্বাচন করে। ফ্রি ভার্সনকে প্রিমিয়াম ভার্সনে উন্নীত করা যায়। এই গুগল ক্রোম VPN এক্সটেনশন আন লিমিটেড ব্যান্ডউইথ সুবিধা প্রদান করে থাকে।

৭. Browsec ( ব্রাউজেক ) | গুগল ক্রোম VPN এক্সটেনশন

ব্রাউজেক Browsec কে অত্যাধুনিক গুগল ক্রোম VPN এক্সটেনশন এক্সটেনশন বলা যেতে পারে। এটি ব্যবহারে জায়গা নির্বাচনের পূর্বে সম্ভাব্য গতি দেখে সঠিক জায়গা নির্বাচন করা সহজ হয়। ফ্রি ভার্সনে সবগুলো ফিচার ব্যবহার করা যায় না। তবে প্রিমিয়াম ভার্সনে সবগুলো ফিচার পাওয়া যায়। ডাটা বিনিময়ের কোন লিমিট থাকেনা। আধুনিক ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য এটির ব্যবহারে সুখকর হবে বলে আমার বিশ্বাস।

৮. Winscribe ( উইনসক্রাইব ) | গুগল ক্রোম VPN এক্সটেনশন

উইনসক্রাইব Winscribe ক্রোম ব্রাউজারে অতিরিক্ত অ্যাড ব্লকিং ফিচার যোগ করে। এর ফিচার গুলো আপনাকে ইন্টারনেট ব্রাউজ করতে সাহায্য করবে। অন্য ভিপিএন সেবার তুলনায় উইনসক্রাইব দ্রুতগতির এবং সহজে জায়গা নির্বাচন করা যায়। আপনি স্বতন্ত্র জায়গা নির্বাচন করতে পারেন অথবা ক্রইজ ফিচার ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে জায়গা নির্বাচন করতে পারেন। এখানে একটি মাত্র অসুবিধা আর তাহলো আপনাকে গুগল ক্রোম VPN এক্সটেনশন ব্যবহার করার জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করতে হয়। ফ্রি ভার্সনে ১০ জিবি ডাটা বিনিময় করা যায়। প্রিমিয়াম ভার্সনে পাচ্ছেন আন লিমিটেড ডাটা বিনিময় সুবিধা।

৯. Tunnel Bear ( টানেল বিয়ার ) | গুগল ক্রোম VPN এক্সটেনশন

টানেল বিয়ার Tunnel Bear বিশ্ব ব্যাপী বিশ্বাসযোগ্য ভি.পি.এন সেবা এবং এটির ফ্রি প্ল্যান বিদ্যমান। তবে ফ্রি প্ল্যান এ অনেক সীমাবদ্ধতা রয়েছে। টানেল বিয়ার গুগল ক্রোম VPN এক্সটেনশন অনেক দেশের জায়গা নির্বাচনে আপনাকে সাহায্য করে। এর সংযোগ দ্রুততার সাথে স্থাপিত হয়। টানেল বিয়ার গতির সাথে আপোষ করে না। সরাসরি সম্প্রচার কাজে উপযোগী একটি গুগল ক্রোম VPN এক্সটেনশন হচ্ছে টানেল বিয়ার।

১০. DotVPN ( ডট ভিপিএন ) | গুগল ক্রোম VPN এক্সটেনশন

ডট ভিপিএন DotVPN তালিকার শেষে থাকলেও গুগল ক্রোম VPN এক্সটেনশন গুলোর মধ্যে বেশ জনপ্রিয় এবং কার্যকারী। বিভিন্ন জায়গায় সংযোগ প্রদান করে। এটি সম্পূর্ণ ফ্রি । সংযোগ হওয়ার পর ডট ভিপিএন আপনাকে সঠিক বা আসল গতি কতটুকু পাচ্ছেন তা প্রদর্শন করে। এটি তুলনামূলক ধীর গতির। এটির ইন্টারফেস দেখতে বেশ আকর্ষণীয় এবং ফিচারগুলো বেশ প্রাঞ্জল।

এগুলোই হচ্ছে সেরা ১০ টি গুগল ক্রোম VPN এক্সটেনশন যা আপনি আজ ব্যবহার করতে পারেন। ফ্রি এবং প্রিমিয়াম উভয় গুগল ক্রোম VPN এক্সটেনশন তালিকাতে সংযুক্ত করেছি। আশা করি আজকের আলোচনা গুগল ক্রোম VPN এক্সটেনশন নিয়ে আপনাদের প্রশ্নের উত্তর দিতে পারবে। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। লিখাটি ভাল লেগে থাকলে শেয়ার করবেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

অর্ডিনারি আইটি কী?