-->
অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2020/05/free-call-sms.html

৩০ পয়সা কলরেট, ফ্রি SMS অ্যাপ ডাউনলোড করুন

দেশের সকল লোকাল নাম্বারে ফ্রি কল ও SMS করতে পারবেন অনলাইনে এবং অফলাইনে কথা বলতে পারবেন মাত্র ৩০ পয়সা প্রতি মিনিট রেটে। ব্রিলিয়ান্ট কানেক্ট, আম্বার আইটি, মেট্রোটেল বা ডায়াল অ্যাপ ব্যবহার করে অনলাইনে ফ্রি অডিও ও ভিডিও কলে কথা বলতে পারবেন অ্যান্ড্রয়েড বা আইফোন থেকে। আর অফলাইনে বা যেকোন লোকাল নাম্বারে কম রেটে কথা বলতে পারবেন মাত্র ৩০ পয়সা পার মিনিট রেটে। সাথে পাচ্ছেন ১ সেকেন্ড পাসল।

এক নজরে পুরো পোস্টের সূচিপত্রঃ

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ - Brilliant app download

প্লেস্টোর থেকে ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করছেন প্রায় ১০ লাখ ব্যবহারকারী। অ্যাপটির সাইজ ২৭ মেগাবাইট। অ্যান্ড্রয়েড ভার্সন ৪.১ বা তার পরের ভার্সনগুলোতে এই অ্যাপ ব্যবহার করা যাবে। অ্যান্ড্রয়েড বা আইফোনের জন্য প্রথমে ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ডাউনলোড করে নিন। ডাউনলোড করা হয়ে গেলে ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ইনস্টল করুন। ইন্সটল করা হয়ে গেলে ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপে অ্যাকাউন্ট খুলতে হবে।

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ রেজিস্ট্রেশন - Brilliant app registration

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপে অ্যাকাউন্ট খুলে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার পরে আপনাকে জাতীয় পরিচপত্র দিয়ে ভেরিফাই করতে বলবে। জাতীয় পরিচয়পত্রের ছবি সাবমিট দিলেই আপনার ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ কথা বলার জন্য রেডি। এখনও আপনি ভোটার আইডি কার্ড না পেয়ে থাকলে সহজেই অনলাইন থেকে ডাউনলোড করতে পারবেন। ভোটার আইডি কার্ডের অনলাইন কপি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপের বিভিন্ন ফিচার

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ এর বিভিন্ন অসাম ফিচার রয়েছে। নিচের ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ এর সমস্ত ফিচার উল্লেখ করা হলো। ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ সম্পর্কে বিস্তারিত জানতে অবশ্যই নিচের বর্ণনাগুলি পড়ে নিন।

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ টু অ্যাপ ফ্রি ভয়েস/ভিডিও কল

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ দিয়ে অন্য ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ব্যবহারকারীর সাথে ফ্রিতে অডিও ও ভিডিও কলে কথা বলতে পারবেন। কোন ধরণের চার্জ প্রজোয্য হবে না।

লোকাল নাম্বারে ৩০ পয়সা মিনিট ও ১ সেকেন্ড পালস

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ দিয়ে বাংলাদেশের যেকোনো লোকাল নাম্বারে ৩০ (ভ্যাটসহ ৩৪.৫০) পয়সা প্রতি মিনিট রেটে কথা বলতে পারবেন। সাথে পাচ্ছেন মাত্র এক সেকেন্ড পালসের সুবিধা। যে কোনো লোকাল নাম্বার থেকে ব্রিলিয়ান্ট কানেক্ট নাম্বারে কল করা যায়। এক্ষেত্রে অ্যাপ ব্যবহারকারীর ফোনে ডেটা সংযোগ চালু থাকতে হবে। তাছাড়া মিসকল উঠে থাকবে। ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ এর কল কোয়ালিটি HD মানের। তাই কথা বলতে পারবেন স্মুথলি।

আইপি নাম্বারে ফ্রি কল

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ দিয়ে যে কোন আইপি ফোনে ফ্রি'তে কথা বলতে পারবেন কোন চার্জ ছাড়াই। আইপিফোন ইন্টারনেটের সাহায্যে চলে তাই এই কল করতে কোন চার্জ প্রযোজ্য হয় না।

নিজের আসল নাম্বার হাইড করে কলের সুবিধা ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপে

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ দিয়ে কোন লোকাল নাম্বারে কল করলে আপনার সিমের নাম্বার না দেখিয়ে আইপি নাম্বার দেখাবে। ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপের আইপি নাম্বার দেখতে এরকমঃ ০৯৬৬১০৯০৬৭৭

ভিডিও কল, ভয়েস ম্যাসেজ শেয়ার ও গ্রুপ চ্যাট সুবিধা

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ দিয়ে অন্য ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ব্যবহারকারীদের সাথে ভিডিও কল, ভয়েস ম্যাসেজ শেয়ার ও গ্রুপ চ্যাট করার সুবিধা পাবেন। চ্যাটিং এর ক্ষেত্রে ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপে থাকছে অস্থির সব ইমোজি।

টেক্সট ম্যাসেজ, ফটো শেয়ারিং ও লোকেশন শেয়ারিং সুবিধা

https://www.ordinaryit.com/2020/05/article-writing.html
আপনি চাইলেই অন্য যে কোনো ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ব্যবহারকারীকে টেক্সট ম্যাসেজ পাঠাতে পারবেন এবং টেক্সট ম্যাসেজ রিসিভ করতেও পারবেন। আপনি বর্তমানে কোথায় আছেন সেই লোকেশন ম্যাপের মাধ্যমে মুহূর্তেই শেয়ার করতে পারবেন ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ থেকে।

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ১০০% নিরাপদ ও এনক্রিপটেড

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ব্যবহার করে আপনি যখন অন্যদের সাথে কোন কিছু আদান প্রদান করছেন যেমন, লোকেশন শেয়ার, টেক্সট ম্যাসেজ শেয়ার ইত্যাদি তখন আপনার তথ্যগুলি ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ এনক্রিপটেড করা পাঠায়। ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ব্যবহার করে আপনি কি করছেন এটা কোনো থার্ডপার্টি কোম্পানি বা কোনো সরকারী সংস্থা জানতে পারবে না এমনকি ব্রিলিয়ান্ট কানেক্ট কর্তৃপক্ষও না।

বিকাশ দিয়ে ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ রিচার্জ করা যায়

আপনার ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপের ব্যালেন্স শেষ হওয়া মাত্রই বিকাশের মাধ্যমে রিচার্জ করতে পারবেন কোন ধরনের ঝামেলা ছাড়াই। তবে মিনিমাম আপনাকে ২০ টাকা রিচার্জ করতে হবে। এর নিচের কোনো অ্যামাউন্ট রিচার্জ করলে ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ কর্তৃপক্ষ ৩ টাকা চার্জ কেটে নিবে। এছাড়াও রকেট, DBBL, IBBL, ভিসা, মাস্টার কার্ড ও আমেরিকান এক্সপ্রেস দিয়েও ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ রিচার্জ করা যায়।

brilliant app এর অসুবিধা

এগুলো আসলে ঠিক অসুবিধা না, বলা যায় এগুলো ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপের ফিচার না যেগুলো অ্যাপে যুক্ত করা খুবই প্রয়োজন। যেমন যে কোনো লোকাল নাম্বার থেকে ব্রিলিয়ান্ট কানেক্ট নাম্বারে কল করা গেলেও কোনো এসেমেস পাঠানো যায় না। অনুরুপভাবে ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ থেকেও কোন লোকাল নাম্বারে এসেমেস পাঠানো যায় না। আশা করছি ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ কর্তৃপক্ষ এই ফিচারগুলো অতি দ্রুত অ্যাড করবে।

অ্যাপ থেকে ফ্রিতে যেভাবে লোকাল নাম্বারে SMS পাঠাবেন

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপের হেল্প লাইন

অ্যাপ সংশ্লিষ্ট যে কোনো সমস্যার জন্য ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপের অফিশিয়াল ফেসবুক পেইজে যোগাযোগ করতে পারেন। কাস্টমার সাপোর্টে সরাসরি কল করতে পারেন এই 01709-818259 নাম্বারে কিংবা ইমেইল করতে পারেন এই support@brilliant.com.bd ইমেইল ঠিকানায়।

আম্বার আইটি | কথা বলার দেশি অ্যাপ

বাজারে ১ম আসার কারণে ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ অনেক প্রিয়। ব্রিলিয়ান্ট অ্যাপের গ্রাহক সংখ্যা দিন বাড়ার কারণে বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। তাই অনেকেই ব্রিলিয়ান্ট অ্যাপের অসুবিধা থেকে বাঁচতে বিকল্প কথা বলার দেশি অ্যাপ খুঁজছেন। তাদের জন্য Amber IT বেস্ট সলিউশন হতে পারে।
আম্বার আইটির আইপিফোন অ্যাপ ডাউনলোড করতে এখানে চাপ দিন। Amber IT HelpLine: 09611999555. আম্বার আইটিতে অ্যাকাউন্ট ওপেন করলেই পাবেন ২০ টাকা ইন্সট্যান্ট বোনাস।

কথা বলার দেশি অ্যাপ | লিংক3 ড্যায়াল

যারা আম্বার আইটি ও ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপের বিকল্প কথা বলার দেশি অ্যাপ খুঁজছেন তারা লিংক3 টেকনোলোজিস এর Dial App ব্যবহার করে দেখতে পারেন। লিংক3 ড্যায়াল অ্যাপ ডাউনলোড করতে এখানে চাপ দিন। link3 helpline: 09678123123.

কথা বলার আরেক দেশি অ্যাপ মেট্রোটেল

যারা আম্বার আইটি, ব্রিলিয়ান্ট কানেক্ট বা ডায়াল অ্যাপের বিকল্প কথা বলার দেশি অ্যাপ খুঁজছেন তারা লিংক3 মেট্রোটেল ব্যবহার করে দেখতে পারেন। মেট্রোটেল সম্পর্কে বিস্তারিত জানতে এখানে চাপ দিন। metrotel helpline: 09612341502.

প্রযুক্তি বিষয়ক বিভিন্ন পোস্ট নিয়মিত পেতে ভিজিট করুন অডিনারি আইটির এই ওয়েবসাইট। আপনার কোন মতামত, প্রশ্ন বা আগামী পোস্ট কোন বিষয়ে চান তা নিচের কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন।

অন্যদের সাথে শেয়ার করুন

14 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

  1. এপ ডাউনলোডকরবো কিভাবে?

    ReplyDelete
    Replies
    1. পোস্টের শুরুতে ও শেষে দেখুন অ্যাপ ডাউনলোড লিংক দেয়া আছে।

      Delete
  2. আমি অনেক আগে থেকেই ব্যবহার করি।সত্যই খুব ভালো লাগছে।

    ReplyDelete
  3. আমার এই 01710750714 মোবাইল নাম্বার দিয়ে ব্রিলিয়ান্ট একাউন্ট খোলা ছিলো।কিন্তু নতুন ভার্সন আপডেট দিয়ার পর এপ্স ওপেন হচ্ছেনা।ওপেন করতে গেলে,ওপেন হয়ে অটোমেটিক আউট হয়ে যাচ্ছে। প্লিজ সমস্যার সমাধান করে দেন।

    ReplyDelete
    Replies
    1. উপরের পোস্টের "ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপের হেল্প লাইন" সেকশনে থাকা যোগাযোগ মাধ্যমগুলিতে যোগাযোগ করুন স্যার।

      Delete
  4. really this apps is amazing facilities

    ReplyDelete
    Replies
    1. ধন্যবাদ স্যার।

      Delete
  5. একই NID দিয়ে আম্বার আইটি ও ব্রিলিয়ান্ট এপ চালু করা যায় কি?

    ReplyDelete
  6. আমার ফোনে update brilliant app টি ইনস্টলেশন হলেও app টি অপেন করতে পারছি না। বারবার চেষ্টা করলেও বেক হয়ে আসে। সমস্যা কি?

    ReplyDelete
    Replies
    1. উপরের পোস্টের "ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপের হেল্প লাইন" সেকশনে থাকা যোগাযোগ মাধ্যমগুলিতে যোগাযোগ করুন স্যার।

      Delete

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

অর্ডিনারি আইটি কী?