অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2020/07/youtube-background-play.html

ইউটিউব ভিডিও ব্যাকগ্রাউন্ডে প্লে করবেন যেভাবে

অনেকেই ইউটিউব ভিডিও ব্যাকগ্রাউন্ডে প্লে করার কোন পদ্ধতি আছে কি না তা জানতে চেয়েছেন। উত্তর হলো ইউটিউব প্রিমিয়াম ফিচারে "ইউটিউব ভিডিও ব্যাকগ্রাউন্ডে প্লে" করার ফিচার রয়েছে। কিন্তু আমরা যারা টাকা দিয়ে ইউটিউব প্রিমিয়াম ইউজ করতে পারি না তারা কিভাবে ইউটিউব ভিডিও ব্যাকগ্রাউন্ডে প্লে করব এটা নিয়েই আজকের পোস্ট।


ইউটিউব অত্যন্ত জনপ্রিয় একটি ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। অনেকে অনেক কাজে ইউটিউবে এসে থাকে, কেউ তার প্রিয় গান শোনার জন্য কিংবা কেউ কোন টিউটোরিয়াল দেখার জন্য। এখন ধরুন আপনি গান শুনতেছেন। এমন সময় আপনি যদি ইউটিউব অ্যাপটি মিনিমাইজ করেন তাহলে আপনার শোনা গানটি অফ হয়ে যাবে, ব্যাকগ্রাউন্ডে চলমান থাকবে না।

কিন্তু আমরা আজকে ৩টি থার্ডপার্টি অ্যাপ সাজেশন করবো, যেগুলোর মাধ্যমে আপনার প্লে করা ইউটিউব ভিডিওটি ব্যাকগ্রাউন্ডে চালু রাখতে পারবেন যখন আপনি মিনিমাইজ করে ইউটিউব থেকে বের হয়ে যাবেন তখনও। তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের টিউটোরিয়াল কিভাবে ইউটিউব ভিডিও ব্যাকগ্রাউন্ডে প্লে করবেন।

Awesome Pop-up Video

Awesome Pop-up Videoঃ নাম অনুসারে অ্যাপটি আপনাকে ইউটিউবে ভিডিও গুলো পপ-আপ আকারে দেখতে দেয়। এবং কি আপনি ইউটিবের জনপ্রিয় ভিডিও গুলো সার্চ করতে পারবেন এবং সেগুলো ব্যাকগ্রাউন্ডে চালু রাখতে পারবেন।

এছাড়াও রয়েছে থিমস, সেটিংস, এবং ভিডিও ডাউনলোড করার মতো ফিচার গুলো। সুতরাং আপনি ফোনে অন্যান্য কাজ করার ফাকে ফাকে  যদি ইউটিউব ভিডিও ব্যাকগ্রাউন্ডে প্লে রাখতে চান, এই অ্যাপটি আপনার জন্য দুর্দান্ত।

Youtube Vanced

Youtube Vancedঃ যা আপনার ইউটিউবে চালু করা ভিডিও গানটি মিনিমাইজ হওয়ার পরও চালু রাখে, হোক সেটি স্ক্রিন লাইট অফ হওয়ার পরও। অথাৎ, আপনি গান শুনার সময় যদি ইউটিউব অ্যাপস থেকে বের ও হয়ে যান এবং অন্য কাজ করেন ফোনে তাহলেও এটি ইফেক্ট করবে না আপনার চালু কৃত ভিডিওর ওপরে। সেটি তখনো ব্যাকগ্রাউন্ডে চলমান থাকবে। এবং আপনি অডিও আকারেও গানটি বা ভিডিওটি শুনতে পারবেন।

এটি নিঃসন্দেহে একটি সেরা অ্যাপ আপনারা ডাউনলোড করে চাইলে লগইন করে চালাতে পারেন সহজে।

Free Music For Youtube Stream

Free Music For Youtube Streamঃ এটি একটি সেরা থার্ডপার্টি এপ্লিকেশন যা আপনাকে আপনার ফোনের ব্যাকগ্রাউন্ডে ইউটিউব ভিডিও গুলো প্লে করতে দেয়। আপনি হোক সেটি গান শুনছেন, কিংবা ওয়াজ বা কোন টিউটোরিয়াল শুনছেন। আপনি ব্যাকগ্রাউন্ড মিনিমাইজ করেও শুনতে পারবেন।

এখানে একটি পপ আপ আছে যার মাধ্যমে আপনাকে সর্বদা ইউটিউবে ভিডিও দেখার জন্য ইউটিউবে থাকতে হবে না। আপনি আপনার ফোনের হোম স্ক্রিনে ব্যাকগ্রাউন্ডে দেখতে পারবেন। এবং ব্যাটারি সেভিং মোড রয়েছে এই অ্যাপে। যা সত্যি দুর্দান্ত। ব্যাবহার করে উপভোগ করুন।

আশা করি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। Ordinary IT সাথেই থাকুন। ধন্যবাদ!

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

অর্ডিনারি আইটি কী?