OrdinaryITPostAd

ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার উপায় জানতে চাচ্ছেন? সাবধান

খুব সম্ভবত আপনি গুগলে 'কিভাবে ওয়াইফাই হ্যাক করব, ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার উপায় বা কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা যায়' এই টাইপের সার্চ করে এই পোস্টটিতে এসেছেন অথবা আপনি যেভাবেই এই পোস্টটিতে এসে থাকুন না আপনার মনে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক নিয়ে নিশ্চয় অনেক প্রশ্ন উঁকি মারছে।
তাহলে জেনে নিন ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার উপায়ের সাত কাহন।

ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার উপায়

আসলেই কি ওয়াইফাই হ্যাক করা যায়? যদি করা যায় তাহলে কিভাবে করা যায়? আর যদি করা না যায় তবে কেন করা যায় না? অর্থাৎ ওয়াইফাই হ্যাকিং নিয়ে আজকে যা কিছু জানার সব কিছু নিয়েই আজকে কথা বলবো। তাহলে দেরী না করে,চলুন শুরু করা যাক।

সতর্কবার্তাঃ ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার উপায়

'প্লে-স্টোরে ওয়াই-ফাই হ্যাকিং এর জন্য যে সকল apps পাওয়া যায় সেগুলো ব্যবহার একদমই করবেন না৷ এগুলো দিয়ে ওয়াই-ফাই হ্যাকিং তো সম্ভবই নয় বলতে গেলে, উপরন্তু এগুলো অধিকাংশই ম্যালওয়্যার, যা আপনার কৌতুহলকে কাজে লাগিয়ে নিজেদের বিজ্ঞাপন দিয়ে টাকা কামায়, তাছাড়া আপনার ব্যক্তিগত তথ্যও আপনার অজান্তে হাতিয়ে নিতে পারে। তাই অযথা এ সকল apps এর পিছনে ছুটবেন না!'

ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করতে আসলেই পারবেন?

শুরুতেই বলে রাখি, আপনি যদি আশা করে থাকেন এই পোস্ট পড়ে আপনি কারো ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করতে পারবেন, তবে আমরা খুবই দু:খিত। আপনি যদি একজন দক্ষ হ্যাকার না হোন তবে কোন ভাবেই আপনার পক্ষে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা সম্ভব নয়। এ কথা শুনার সাথে সাথে আপনি হয়ত প্রশ্ন ছুড়ে দিবেন, তাহলে কিভাবে আপনার বন্ধু দাবি করে সে ৫ মিনিটের ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করেছে? তা জানার আগে আসুন জেনে নি ওয়াইফাই পাসওয়ার্ড এর সিকিউরিটি অনুসারে।

WiFi সিকিউরিটি

শুরুর দিকে ওয়াইফাই এর সিকিউরিটি ব্যবস্থা ছিল WEP যা অত্যন্ত নিম্নমানের। তখন সাধারণ ফ্রি apps ব্যবহার করেই ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা যেত। কিন্তু বর্তমানে WPA, আরো উন্নত WPA2ও সর্বাধিক উন্নত WPA3 সিকিউরিটি থাকে ওয়াইফাই গুলোতে, যা হ্যাক করা কোন অবস্থাতেই সম্ভব নয়। কারণ, এর পাসওয়ার্ডগুলো এনক্রিপ্টেট থাকে, আর আপনি যদি কোন ভাবে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করেই ফেলেন তবে আপনি যে ওয়াইফাই পাসওয়ার্ড পাবেন তা হলো এনক্রিপটেড পাসওয়ার্ড যা কোনভাবেই ডিক্রিপ্ট করা যায় না, আর ডিক্রিপ্ট করা গেলেও তা করতে আপনার বছরের পর বছর লেগে যেতে পারে।

তাহলে বন্ধুরা কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করে?

ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা সম্ভব যদি সে রাউটারে কিছু দুর্বলতা থাকে। এমন একটি দুর্বলতা হলো WPS। ধরুন আপনি আপনার বন্ধুকে আপনার ওয়াইফাই এ কানেক্ট করতে চান, তবে আপনি আপনার বন্ধুকে আপনার ওয়াইফাই পাসওয়ার্ড বলতে চান না। সেক্ষেত্রে আপনি তাকে key হিসেবে আপনার রাউটারের পিছনে থাকা ৮ ডিজিটের গোপন কি বলতে পারেন! এটি ওয়াইফাই পাসওয়ার্ড এর বিকল্প হিসেবে কাজ করে।

ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার আসল উপায় আছে কি?

এখন আপনার বন্ধুর দাবিকৃত হ্যাকিং পদ্ধতি হলো সে এমন একটি apps ব্যবহার করছে যেটা কিনা brute-force attack বা dictionary attack এর মাধ্যমে অনবরত ৮ ডিজিটের নম্বার কম্বিনেশনের মাধ্যমে একের পর একটি কী জেনারেট করে চেষ্টা করে কানেক্ট হওয়ার। এই পদ্ধতিতে ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে বছরের পর বছরও লেগে যেতে পারে, তবে ওয়াইফাই সিকিউরিটি যদি নিম্নমানের হয় অথবা পাসওয়ার্ড যদি কম শক্তিশালী হয় তবে কোন কোন rare case এ ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা সম্ভব হতেও পারে, কিন্তু সর্বদাই হবে এর কোন নিশ্চয়তা নেই, নেই এবং নেই!! যদি সম্ভবনা দিতে হয়, তবে আমি বলবো এইভাবে কেবল মাত্র ৫% ক্ষেত্রে হ্যাক হলেও হতে পারে ওয়াইফাই হ্যাক, কিন্তু বাকি ৯৫% সময়েই তা সম্ভব নয়। তাই এরূপ বৃথা চেষ্টায় সময় নস্ট করার কোন মানেই হয় না, কারণ অধিকাংশ ওয়াইফাই-এর এই এইরূপ দুর্বলতা বর্তমানে খুঁজে পাবেন না।

WiFi পাসওয়ার্ড হ্যাক হওয়া থেকে বাঁচাতে যা করবেন

  • আপনার রাউটারের এডমিন প্যানেল থেকে WPS ডিসেবল করে রাখুন।
  • শক্ত পাসওয়ার্ড দিন।
  • এডমিন প্যানেলের ডিফল্ট পাসওয়ার্ড বদলান।
পরিশেষে আপনাদের নিকট অনুরোধ, ইউটিউব বা গুগলে 'How to hack wifi password' এসব সার্চ করে বৃথা নিজের মূল্যবান সময় নস্ট করবেন না।
পোস্টটি কেমন লাগলো তা নিচের কমেন্ট বক্সে জানান। আপনাদের সাড়া পেলে অতি দ্রুত আপনাদের মাঝে ওয়াইফাই এর সর্বাধুনিক সিকিউরিকি WPA3 নিয়ে বিস্তারিত পোস্ট নিয়ে হাজির হবো! অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
13 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Unknown
    Unknown ২৭ ডিসেম্বর

    ভাল লাগলো

  • Rakib
    Rakib ২৭ ফেব্রুয়ারী

    sikhte.cai

  • Farhan Tanvir
    Farhan Tanvir ২৬ মে

    vai wpa 3 niya post chai

    • Ordinary IT
      Ordinary IT ২৭ মে

      আগামী পোস্টে পাবেন স্যার।

  • 5238 Shahin
    5238 Shahin ৩০ মে

    খুব সুন্দর একটা পোস্ট ভাল লাগল

  • imhsermijan
    imhsermijan ০৯ নভেম্বর

    তাহলে অনেকেই বলে 100%, কেন বলে?

    • Ordinary IT
      Ordinary IT ১৬ নভেম্বর

      কারা বলে?

  • Unknown
    Unknown ১৭ এপ্রিল

    ভাই ধন্যবাদ লেচকার ভাল লাগল 😝

    • Ordinary IT
      Ordinary IT ১৭ এপ্রিল

      😜

  • sujan shikder
    sujan shikder ১২ জুন

    সত্য কথা শেয়ার করার জন্য ধন্যবাদ

  • Unknown
    Unknown ১৬ নভেম্বর

    Thank you for your nice advice

  • Shohag
    Shohag ৩০ নভেম্বর

    খুব ভালো লিখেছেন

  • rmondal425
    rmondal425 ২৩ জুলাই

    Hack sombov. Janen na tai erom mottobo korche

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url