OrdinaryITPostAd

ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড হয় যেসব কারণে এবং করণীয়

ফেসবুক আইডি হ্যাক থেকে বাঁচার ৮টি উপায়ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড কেন হয়? এর কারণ আমরা অনেকেই জানিনা। যে কারণে আপনার ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড হোক না কেন? ফেসবুক আইডির রেস্ট্রিক্টেড তুলে নেওয়ার উপায় আপনাকে জেনে রাখতে হবে।

ফেসবুক-একাউন্ট-রেস্ট্রিক্টেড-কেন-হয়

সাধারণত ফেসবুকের কিছু নীতিমালা ভঙ্গের কারণে আমাদের ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড হয়ে যায়। ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড কেন হয়? এর কারণ এবং ফেসবুক আইডির রেস্ট্রিক্টেড তুলে নেওয়ার উপায় জানুন।

সূচিপত্রঃ ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড কেন করা হয় - ফেসবুক আইডির রেস্ট্রিক্টেড তুলে নেওয়ার উপায়

ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড কেন হয়

ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড কেন হয়? এর কারণ জেনে আমাদেরকে এখান থেকে বাঁচার উপায় গুলো সম্পর্কে জানতে হবে। ফেসবুক আইডি ব্যবহার করে না এরকম মানুষ খুব কম রয়েছে। সাধারণত যারা প্রথমবার ফেসবুক আইডি ব্যবহার করে তাদের ক্ষেত্রে এই সমস্যা গুলো বেশি দেখা যায়। যদি কোন কারণে আপনার ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করে দেয় তাহলে এর কারণ কি? বিষয়টি জানা অনেক কঠিন।

আরো পড়ুনঃ ফেসবুক পোস্ট বুস্ট করার দশটি সেরা উপায়

আপনাদের সুবিধার্থে বলে রাখি যে ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড হওয়ার অন্যতম প্রধান কারণ হলো ফেসবুকের নীতিমালা গুলো ব্যবহার না করা। অনেক সময় আমাদের ফেসবুকের নীতিমালা গুলো ভঙ্গ হয়ে যায় আমাদের অজান্তেই যার ফলে ফেসবুক কর্তৃপক্ষ আমাদের আইডি রেস্ট্রিক্টেড করে দেয়। ফেসবুকের বেশ কিছু নীতিমালা রয়েছে সাধারণত এগুলোর মধ্যে অন্যতম হলো কপি পোস্ট না করা।

কেউ যদি কপি পোস্ট করে দেয় তাহলে ফেসবুক তার আইডি রেস্ট্রিক্টেড করে দেবে কারণ এটি ফেসবুকের নীতিমালার বাইরে। এছাড়া এমন কিছু ভিডিও এবং পোস্ট আপলোড করা হয়েছে যেগুলো ফেসবুকের নীতিমালার ভেতরে নেই সাধারণত তখন ফেসবুক কিছু নির্দিষ্ট দিনের জন্য অথবা কিছু ঘন্টার জন্য উক্ত ব্যক্তির ফেসবুক আইডি অথবা পেজ রেস্ট্রিক্টেড করে দেয়।

ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড অর্থ কি

ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড অর্থ কি? অনেকের জানা নেই। ইতিমধ্যেই আমরা জেনেছি যে আমাদের ফেসবুক আইডি কেন রেস্ট্রিক্টেড হয়ে যায়। যারা ফেসবুকের নতুন সাধারণত তারা যদি ফেসবুকে নীতিমালা গুলো ভঙ্গ করে তখন তাদের ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করে দেওয়া হয়। এমন সময় তারা বিষয়টি বুঝতে পারে না যার ফলে ভয় পেয়ে যাই যে ফেসবুক আইডি হয়তো বা নষ্ট হয়ে গেল।

কিন্তু বিষয়টা এরকম নয় ফেসবুক আইডি কখনোই নষ্ট হয়নি। আপনি ফেসবুকে বেশ কিছু নীতিমালা ভঙ্গ করেছেন অর্থাৎ ফেসবুক এর নিয়ম অনুযায়ী আপনার ফেসবুক পোস্ট অথবা কমেন্ট করা হয়নি যার ফলে ফেসবুক কর্তৃপক্ষ আপনার ফেসবুক আইডিটি কিছু ঘন্টা অথবা কিছু দিনের জন্য রেস্ট্রিক্টেড করে দিয়েছে। এ সময় পার হয়ে গেলে ফেসবুক আইডি নিজে থেকেই ঠিক হয়ে যাবে।

ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করা হলে আপনি অন্য কারো পোস্টে কোন ধরনের কমেন্টস অথবা লাইক করতে পারবেন না। সাধারণত আমরা যখন ফেসবুক ব্যবহার করি তখন বিভিন্ন ধরনের পোস্ট দেখলে সেখানে কমেন্ট করে থাকি। যদি ফেসবুক কর্তৃপক্ষ আমাদের ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করে দেয় তাহলে যত সময়ের জন্য করেছে সে সময় পর্যন্ত আমরা কোন ধরনের কমেন্ট অথবা লাইক করতে পারব না বাকি সকল কাজ ঠিক করতে পারব।

ফেসবুক আইডির রেস্ট্রিক্টেড তুলে নেওয়ার উপায়

ফেসবুক আইডির রেস্ট্রিক্টেড তুলে নেওয়ার উপায় সম্পর্কে অনেকেই জানতে চাই। আমরা ইতিমধ্যেই ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড কেন হয়? এবং এর অর্থ কি? এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। এখন আর আপনি যদি এই সমস্যার মধ্যে পড়ে থাকেন অর্থাৎ আপনার ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড হয়ে যায় তাহলে কিভাবে এখান থেকে আপনার ফেসবুক আইডি রক্ষা করবেন এ বিষয়ে জানতে চান?

আপনার জানার সুবিধার্থে একটি গুরুত্বপূর্ণ বিষয় বলে রাখি আপনার ফেসবুক আইডি যদি রেস্ট্রিক্টেড করে দেওয়া হয় তাহলে কিছু নির্দিষ্ট সময়ের জন্য করা হয়ে থাকে। এই সময় পূর্বে আপনার কোন কিছুই করার নেই। কোন পথ অবলম্বন করে আপনি আপনার ফেসবুক আইডি থেকে রেস্ট্রিক্টেড তুলে নিতে পারবেন না। সাধারণত আপনার একটি করনীয় কাজ রয়েছে সেটি হলো অপেক্ষা করা।

আমরা ইতিমধ্যে আলোচনা করেছি যে যে ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করা হোক না কেন কিছু নির্দিষ্ট সময়ের জন্য করা হয়ে থাকে। ওই সময় পার হয়ে গেলে নিজে থেকেই ফেসবুক আইডি আবার ঠিক হয়ে যায়। আবার আপনি যদি ফেসবুকের কোন ধরনের নীতিমালা ভঙ্গ করেন তাহলে আবার আপনার ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড হয়ে যেতে পারে তাই এই বিষয়টি আপনাকে বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে।

ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড আপীল

ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড কেন হয়? এর কারণ সম্পর্কে জেনেছি। যদি আপনি কোন ধরনের ফেসবুক এর নীতিমালা ভঙ্গ করে থাকেন তাহলে রেস্ট্রিক্টেড করে দেবে। নিজের ফেসবুক আইডি ফিরে পাওয়ার জন্য আপনি ফেসবুক কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারেন। এখন বিষয় হচ্ছে আপনি কিভাবে আপিল করবেন। চলুন বিষয়টি সম্পর্কে জেনে নেওয়া যাক।

ফেসবুক-একাউন্ট-রেস্ট্রিক্টেড-আপীল

  • যেহেতু আপনি ফেসবুক ব্যবহার করে থাকেন তাই অবশ্যই আপনার স্মার্টফোনে ফেসবুক অ্যাপ্লিকেশন রয়েছে। তাই প্রথমে আপনাকে ফেসবুক অ্যাপস এর মধ্যে প্রবেশ করতে হবে। এরপর উপরের দিকে থ্রি লাইন দেখতে পাবেন এর উপরে ক্লিক করে একদম নিচের দিকে চলে যান।
  • নিচের দিকে যাওয়ার পরে Report a Problem নামে একটি অপশন দেখতে পাবেন এর ওপরে ক্লিক করুন এখান থেকে আপনাকে continue to report a problem অপশনের উপরে ক্লিক করতে হবে।
  • আগে আপনাকে একটি গুরুত্বপূর্ণ কাজ করতে হবে সেটি হলো আপনার ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করেছে তার একটি স্ক্রিনশট নিয়ে নিতে হবে। তারপরে include a report অপশনের উপরে ক্লিক করতে হবে।
  • প্রোফাইল অপশনে প্রবেশ করার পরে অ্যাড ইমেজ নামে একটি অপশন দেখতে পাবেন এখান থেকে আপনার স্ক্রিনশট শেয়ার করে দিতে হবে। তারপরে উপরে আপনার সমস্যা গুলো লেখার জন্য একটি অপশন থাকবে সেখানে আপনার কোন ধরনের সমস্যা হচ্ছে সেটি বিস্তারিত লিখুন। এরপর সেন্ড রিপোর্ট এর উপরে ক্লিক করুন।

Your account is restricted For 2 Days এর বাংলা কি

Your account is restricted For 2 Days এর বাংলা কি? জেনে নেওয়া যাক। অনেক সময় ফেসবুক চালানো অবস্থায় কোন পোস্টে লাইক অথবা কমেন্ট করতে গেলে আমরা Your account is restricted For 2 Days এই ধরনের লেখা দেখতে পাই। অনেকে ক্ষেত্রেই দুই দিনের বদলে আরো বেশি দিন থাকতে পারে। সর্বোচ্চ ৩০ দিন মতো ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করা হয়।

আসলে এই বিষয়টির মানে কি? যারা ফেসবুকে একেবারে নতুন অর্থাৎ ফেসবুক সম্পর্কে যাদের কোন ধরনের ধারণা নেই তাদের ক্ষেত্রে এই সমস্যা গুলো বেশি দেখা যায়। সাধারণত এই সমস্যাটি হয়ে থাকে যদি ফেসবুকের নীতিমালা ভঙ্গ করা হয় তাহলে। ফেসবুক পোস্ট অথবা ফেসবুক চালানোর বেশ কিছু নীতিমালা রয়েছে এগুলো একটি ভঙ্গ হলেই ফেসবুক কর্তৃপক্ষ ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করে দেয়।

Your account is restricted For 2 Days এর বাংলা অর্থ হলো আপনার ফেসবুক অ্যাকাউন্ট টি দুই দিনের জন্য সীমাবদ্ধ করা হলো। এই দুইদিন আপনি ফেসবুকের কোন ধরনের পোস্ট এ লাইক অথবা কমেন্ট করতে পারবেন না। দুইদিন পর ফেসবুকের নীতিমালা অনুযায়ী আপনাকে কমেন্ট অথবা যেকোনো ধরনের ফেসবুক পোস্ট করতে হবে।

কত দিনের জন্য ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করা হয়

ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড কেন হয়? এর কারণ জানা থাকলে আমরা খুব সহজেই ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড কেন হয়ে থাকে এবং এই সমস্যার সমাধান কি? এ বিষয় গুলো জানতে পারবো। সবার ক্ষেত্রে একই সময়ের জন্য ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করা হয় না। বিভিন্ন জনের ক্ষেত্রে বিভিন্ন সময় ফেসবুক আইডি সীমাবদ্ধ রাখা হয়।

যদি আপনার ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করা হয় তাহলে আপনি ফেসবুকের কোন ধরনের পোস্টে কমেন্ট করার সময় দেখতে পাবেন আপনার ফেসবুক আইডির কতদিনের জন্য অথবা কত ঘন্টার জন্য রেস্ট্রিক্টেড করা হয়েছে। বেশির ভাগ মানুষের ক্ষেত্রে ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করা হলে দুই দিনের জন্য করা হয়ে থাকে। তবে অনেকের ক্ষেত্রেই কিছু ঘন্টার জন্য করা হয়। সর্বোচ্চ ৩০ দিনের জন্য করা হতে পারে।

ফেসবুক আইডি হ্যাক হলে করণীয়

ফেসবুক আইডি হ্যাক হলে করণীয় খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। কারণ বর্তমান সময়ে সামান্য কিছু ভুলের কারণে আমাদের ফেসবুক আইডি হ্যাক হয়ে যেতে পারে। ফেসবুক আইডি হ্যাক হলে আমরা বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হয়ে থাকে। এ সমস্যাগুলো থেকে বাঁচার জন্য অবশ্যই আমাদেরকে বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে।

আমাদের নিজেদের ভুলের কারণেই ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। আমরা যদি কিছু সতর্কতা অবলম্বন করি তাহলে নিজেদের ফেসবুক আইডি রক্ষা করতে পারব। সাধারণত ফেসবুক আইডি হ্যাক হওয়ার অন্যতম প্রধান কারণ হলো বিভিন্ন ডিভাইসে আমাদের ফেসবুক আইডি লগইন করে রাখা। এছাড়া অপ্রয়োজনীয় বিভিন্ন ধরনের লিংকে ক্লিক করলে অনেক সময় আমাদের ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়।

যদি ফেসবুক আইডি হ্যাক হয়ে যায় তাহলে আপনাকে প্রথমে চেষ্টা করতে হবে আপনার ফেসবুক আইডির পাসওয়ার্ড পরিবর্তন করে দেওয়া। যদি এটি সম্ভব না হয় তাহলে আপনার ফেসবুক এর মত বন্ধু রয়েছে সবাইকে জানিয়ে দেওয়া যে আপনার ফেসবুক আইডি হ্যাক হয়ে গিয়েছে। না হলে আপনার সকল বন্ধুদের কাছে আপনাকে খারাপ করে দিতে পারে। যদি আপনার ফেসবুক দিয়ে জটিল এবং খারাপ কোনো ধরনের অপরাধ করা হয় তাহলে যত তাড়াতাড়ি সম্ভব থানায় গিয়ে জিডি করুন।

ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড হওয়া থেকে বাঁচার উপায়

ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড কেন হয়? এর কারণ সম্পর্কে ইতিমধ্যে জানা হয়েছে। সাধারণত এখন আমরা ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড হয়ে গেলে এখান থেকে বাঁচার উপায় সম্পর্কে জানব। ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড হওয়ার অন্যতম এবং প্রধান কারণ হলো ফেসবুকের নীতিমালা গুলো সঠিক ভাবে না মেনে ফেসবুক পোস্ট করা। আপনি যদি এই সমস্যায় পড়তেন না চান অথবা এখান থেকে বাঁচতে চান তাহলে আপনাকে ফেসবুকের নীতিমালা গুলো আগে জানতে হবে।

অনেক সময় আমরা ফেসবুকে কপি পোস্ট করে থাকি যার ফলে ফেসবুক কর্তৃপক্ষ আমাদের ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করে দেয়। এছাড়া আমাদের ফেসবুক পেজে অথবা আইডিতে এমন কিছু কনটেন্ট প্রকাশ করে থাকি যেগুলো ফেসবুকের নীতিমালার বাইরে। যদি এমনটা করা হয় তাহলে ফেসবুক কর্তৃপক্ষ আমাদের ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করে দেয়। তাই ফেসবুকে পোস্ট করার আগে অবশ্যই আমাদেরকে যাচাই-বাছাই করে নিতে হবে।

আরো পড়ুনঃ কিভাবে ফেসবুক মার্কেটিং করতে হয় - মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং

আমরা যদি ফেসবুকের কোন ধরনের পোস্ট এ খারাপ অথবা ফেসবুকে নীতিমালার বাইরে কমেন্ট করে থাকে তাহলে কিছু সময়ের জন্য আমাদের ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড হয়ে যেতে পারে। তাই আপনি যদি এই সমস্যায় পড়তেন না চান তাহলে আপনাকে ফেসবুকের নীতিমালা অনুযায়ী সকল ধরনের পোস্ট করতে হবে। তাহলে আশা করা যায় ফেসবুক রেস্ট্রিক্টেড সমস্যায় পড়বেন না।

মেসেঞ্জার রেস্ট্রিক্টেড করলে কি হয়

মেসেঞ্জার রেস্ট্রিক্টেড করলে কি হয়? আমরা অনেকেই জানিনা। যদি ফেসবুক আইডি রেস্ট্রিক্টেড করা হয় তাহলে কিছু সময়ের জন্য আমরা ফেসবুকে কোন ধরনের পোস্ট করতে পারবো না এমনকি ফেসবুকের অন্য কোন পোস্টে লাইক অথবা কমেন্ট করতে পারব না। অনেক সময় আমাদের মেসেঞ্জার রেস্ট্রিক্টেড করা হয়। সাধারণত ম্যাসেঞ্জার হলো ফেসবুকের অন্যতম একটি ফিচার।

মেসেঞ্জার-রেস্ট্রিক্টেড-করলে-কি-হয়

এই মেসেঞ্জার এর মাধ্যমে আমরা চ্যাটিং, ভিডিও কলিং এবং অডিও কলিং করে থাকি। মেসেঞ্জারের নীতিমালা গ্রুপ ভঙ্গ হলে ফেসবুক এর মত কিছু নির্দিষ্ট সময়ের জন্য আমাদের মেসেঞ্জার আইডি রেস্ট্রিক্টেড করা হয়। যদি এমনটা করা হয় তাহলে কিছু সময় আমরা কোন ধরনের মেসেজ করতে পারব না। এমনকি ভিডিও কল এবং অডিও কলে কথা বলা যাবে না।

লেখকের শেষ মন্তব্য

ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড কেন হয়? এর কারণ সম্পর্কে আলোচনা শুরু করে ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড হলে কিভাবে এখান থেকে নিজেদের ফেসবুক আইডি উদ্ধার করব এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এছাড়া ফেসবুক আইডি নিয়ে আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়েছে। আপনি যদি ফেসবুকে একেবারে নতুন হয়ে থাকেন তাহলে অবশ্যই এ বিষয় গুলো বিস্তারিত জেনে তারপরে ফেসবুক ব্যবহার শুরু করুন।

আশা করি আমাদের এই আর্টিকেল পড়ে ফেসবুক একাউন্ট রেস্ট্রিক্টেড সম্পর্কে কিছুটা গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন। এতক্ষণ আমাদের আর্টিকেলের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে হলে আমাদের ওয়েবসাইট ফলো করতে থাকুন। 20791

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url