OrdinaryITPostAd

ফেসবুক পেজ বুস্ট করার ১০টি সেরা ও কার্যকরী নিয়ম

ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আজকে আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম সম্পর্কে। তাই ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম সম্পর্কে বিস্তারিত নিচে জেনে নিন।
নিচে আপনাদের জন্য ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম সম্পর্কে ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আপনারা খুব সহজেই ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম সম্পর্কে জানতে পারবেন। চলুন তাহলে ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেই।

পেজ সূচিপত্রঃ ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম

ভূমিকা

ফেসবুক হলো বর্তমানে পৃথিবীর সব থেকে বড় সোসিয়াল মিডিয়া প্ল্যাটফর্ম। আজকের দিনে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ৫০০ মিলিয়ন এরও বেশি। ফেসবুকের মাধ্যমে একে অন্যের সাথে কানেক্ট হয়ে, তার সাথে চ্যাটিং, ইনফরমেশন শেয়ার ও ভিডিও কলিং করার মত ফ্যাসিলিটি গুলি পাওয়া যায়।

ফেসবুকের মাধ্যমে বিভিন্ন পেজ গ্রুপ বানানো যায় এবং অন্যের গ্রুপের বিভিন্ন ইনফরমেশন ও তথ্য নেওয়া যায়। পৃথিবীর যেকোনো ব্যক্তির সাথে বন্ধুত্ব করার জন্য ফেসবুক কাজে লাগে। ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম সম্পর্কে জানতে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

পেজ বুস্ট করার জন্য কত টাকা খরচ হয়

আমরা সাধারণত বিভিন্ন রকম সোশ্যাল মিডিয়ায় পেজ খুলে থাকি। তবে পেজ বুস্ট করার জন্য কত টাকা খরচ হয় এ সম্পর্কে আমরা অনেকেই জানিনা। পেজ বুজ করার জন্য বিভিন্ন রকম খরচ হয়। আপনি যদি 500 ডলার চার দিনের জন্য বুস্ট করলে যদি ৩০,০০০ ক্লিক আসে, তাহলে ওই একই পরিমাণ টাকা আট দিনের জন্য বুস্ট করলেও এংগেজমেন্ট অর্থাৎ ক্লিকের সংখ্যা ৩০,০০০ আশেপাশেই থাকবে।

আপনি যত টাকা খরচ করবেন আপনার রিচ তত বাড়বে। যার কারণে পেজ বুস্ট করা নির্ভর করে সম্পূর্ণ আপনার ওপরে। আপনি যেমন ভাবে পেজ বুস্ট করতে চান ঠিক তেমনভাবে করতে পারবেন। তবে অবশ্যই টাকা খরচ হবে ডলারে।
আপনার পেজ যে ধরনের হবে আপনার খরচ ঠিক তেমন হবে। অনেক সময় পেজ বুস্ট করার জন্য বিভিন্ন ধরনের অফার দেওয়া থাকে। আপনি যদি সেই অফার গুলো উপভোগ করতে পারেন তাহলে আপনি খুব কম ডলারের মাধ্যমেই পেজ বুস্ট করতে পারবেন। তাই পেজ বুস্ট করার খরচ নির্ভর করে আপনার উপর।

ফেসবুক পেজ বুস্ট করলে কি হয়

ফেসবুক হচ্ছে বর্তমানে পৃথিবীর সবচেয়ে বড় প্লাটফর্ম গুলোর মধ্যে একটা। আপনারা অনেকেই আছেন যারা ফেসবুক থেকে ইনকাম করতে চান। আবার অনেকেই আছে যারা ফেসবুক পেজ খুলে ইনকাম করতে চাই। আবার অনেকে চাই ফেসবুক পেজ তৈরি করে ইনকাম করতে। কিন্তু দিনে প্রায় হাজার হাজার ফেসবুক পেজ তৈরি করা হয়।

যার কারণে আপনার ফেসবুক পেজটি খুঁজে পেতে অনেক প্রবলেম হয় এবং ভিউয়াররা দেখতে পায় না। আপনি যদি চান আপনার ফেসবুক পেজ পরিচিত অপরিচিত সকলের কাছে যাক। তাহলে আপনাকে ফেসবুকে বুস্ট  করতে হবে। ফেসবুক পেজ বুস্ট  করার মাধ্যমে আপনার পেজটি সবসময় প্রথমের দিকে থাকবে।

ফেসবুক পেজ বুস্ট  করলে আপনার সাথে পরিচিত যতজন আছে সবাই আপনার পেজ দেখতে পাবে। আবার যারা আপনার সাথে পরিচিত নন অর্থাৎ আপনার ফ্রেন্ডলিস্টেও নাই তারাও আপনার পেজ দেখতে পাবে। যার কারণে আপনার পেজ অনেক ভিউ হবে। ফেসবুক পেজ বুশ করলে দ্রুত আপনার পেজ সবার সামনে চলে যায়। তাহলে বুঝতে পেরেছেন ফেসবুক পেজ বুস্ট করলে কি হয়।

ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম

ফেসবুক পেজ বুস্ট করার কতগুলো নিয়ম রয়েছে। কারণ ফেসবুক যত বুস্ট করবেন আপনার তত ফলোয়ার বাড়বে এবং ইনকামের সম্ভাবনাও বাড়বে। ফেসবুক পেজ বুস্ট করার অনেকগুলো নিয়ম রয়েছে, তবে এর মধ্যে আপনাদের সামনে তুলে ধরব ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম সম্পর্কে। যার মাধ্যমে আপনারা খুব সহজেই ফেসবুক পেজ বুস্ট করতে পারবেন।
চলুন তাহলে জেনে নেয় ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম সম্পর্কে:
  1. নিয়মিত পোস্ট করতে হবে।
  2. সঠিক কনটেন্ট পোস্ট করতে হবে।
  3. আলাদা আলাদা কনটেন্ট পোস্ট করতে হবে।
  4. আপনার চেনা পরিচিত লোকদের ও বন্ধুদের বলতে হবে।
  5. অন্যান্য গ্রুপে পেজ বেশি বেশি শেয়ার করতে হবে।
  6. নিজের ফেসবুক পেজের সম্পূর্ণ সেটিং করতে হবে।
  7. অন্যান্য সোসিয়াল মিডিয়াতে পেজ প্রমোট করতে হবে।
  8. ফেসবুক পেজটি টাকা দিয়ে প্রচার করতে হবে।
  9. জনপ্রিয়  বিষয়ে ভিডিও তৈরি করতে হবে।
  10. Hashtag (#) এর ব্যবহার করতে হবে।

ফেসবুক পেজ বুস্ট করার জন্য সর্বনিম্ন খরচ কত টাকা

ফেসবুকে যারা বিজনেস করেন তাদের তো ফেসবুক পেজ বুস্ট করা প্রাই লাগে। তবে যারা নতুন ফেসবুক পেজ বুস্ট করতে চাইছেন তারা হয়তো অনেকে জানেন না যে ফেসবুক পেজ প্রমোট বা বুস্ট করতে কত টাকা খরচ হয়। ফেসবুক পেজ বুস্ট করতে আপনার খরচ হবে ডলার রেটের উপর।
যদিও বর্তমানে ডলার রেট বেশি তাই যখন ডলার রেট যেমন হবে সেরকমই আপনার খরচ হবে। তবে ডলার রেটের সাথে যুক্ত হয় বিভিন্ন প্রকার ভ্যাট যার কারণে আরো বেশি টাকা গুনতে হয়। ফেসবুক পেজ প্রমোট করেন আর বুস্ট করেন এক কথায় ফেসবুকে পেমেন্ট করতে গেলে ফেসবুক আপনার থেকে ১৫% ভ্যাট কাটবে।

যার কারণে আপনার যত ডলার খরচ হবে তার সাথে ১৫% ভ্যাট দিতে হবে। তবে আপনার ব্যাংক যদি আলাদা কোন ফ্রী কেটে থাকে ওইটা আপনার ডলার খরচের সাথে যুক্ত হবে। আশা করি ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা খরচ হয় তা বুঝতে পেরেছেন।

উপসংহার

আমাদের আজকের আলোচ্য বিষয় ছিল ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম এই সম্পর্কে। ফেসবুক পেজ বুস্ট করলে সে ফেসবুকের ফলোয়ার বাড়ে। যার কারণে ইনকামও বাড়ে। তাই যারা ফেসবুক থেকে ইনকাম করতে চান তারা ফেসবুক পেজ বুস্ট করতে পারেন।

ফেসবুক পেজ যত পোস্ট করবেন তত প্রমোট হবে এবং আপনার পোস্টটি তত ভিউ হবে। আর ভিউ হওয়ার বলে আপনার ইনকাম বাড়বে। আপনাদের মধ্যে অনেকেই ফেসবুক বুস্ট করার মাধ্যমে মাসে হাজার হাজার টাকা ইনকাম করে। চাইলে আপনিও পারেন ফেসবুক পেজ বুস্ট করে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে।

আশা করি আমাদের আজকের সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম সম্পর্কে। এরকম সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ওয়েবসাইট অর্ডিনারি আইটি ভিজিট করতে পারেন। আর্টিকেলটি সম্পূর্ণ করার জন্য আপনাকে ধন্যবাদ। ২৪১৪২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url