OrdinaryITPostAd

মাসে ৮০ হাজার টাকা আয় করার ১০টি উপায়

ছাত্রদের টাকা আয় করার কার্যকরী উপায়মাসে ৮০ হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে জানতে চান? তাহলে সঠিক জায়গাতে এসেছেন। আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলে অনলাইনে ইনকাম করার উপায় জানাবো এখান থেকে আপনি মাসে লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

মাসে-৮০-হাজার-টাকা-আয়-করার-উপায়

আমরা সবাই টাকা উপার্জন করতে চাই। আপনি যদি মাসে ৮০ হাজার টাকা আয় করার উপায় গুলো জেনে নিতে পারেন তাহলে খুব সহজেই টাকা উপার্জন করতে পারবেন। এর সাথে চলুন অনলাইনে ইনকাম করার উপায় জেনে নেই।

পেজ সূচিপত্রঃ মাসে ৮০ হাজার টাকা উপার্জন করার উপায় - অনলাইনে ইনকাম করার উপায়

মাসে ৮০ হাজার টাকা আয় করার উপায়

মাসে ৮০ হাজার টাকা আয় করার উপায় গুলো জানা থাকলে আমরা খুব সহজেই টাকা উপার্জন করতে পারব। যদি আপনি ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে চান তাহলে আপনাকে অবশ্যই এই উপায় গুলো ভালোভাবে আগে জেনে নিতে হবে। আপনার পরিকল্পনা যদি সঠিক থাকে তাহলে আপনি খুব সহজেই মাসে ৮০ হাজার টাকা আয় করতে পারবেন।

  • ব্লগিং করে
  • ডিজিটাল মার্কেটিং করে
  • গ্রাফিক্স ডিজাইন করে
  • পাইকারি ব্যবসা করে
  • মুদিখানা দোকান থেকে
  • রাস্তার পাশে খাবারের দোকান দিয়ে
  • কসমেটিক ব্যবসা করে
  • জুতার ব্যবসা করে
  • চায়ের দোকান দিয়ে
  • ফাস্টফুড এর ব্যবসা করে

ব্লগিং করে -- আপনি যদি ফ্রিল্যান্সিং সম্পর্কে কোন ধারণা রাখেন তাহলে খুব সহজেই ব্লগিং করে ইনকাম করতে পারবেন। এর জন্য আপনাকে প্রথমে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে এবং সেখানে নিয়মিত বিভিন্ন ধরনের আর্টিকেল পাবলিশ করতে হবে। যদি এডসেন্স এপ্রুভ হয়ে যায় তাহলে আপনি ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন এখান থেকে।

ডিজিটাল মার্কেটিং করে -- বর্তমান সময়ে সবথেকে চাহিদা সম্পন্ন কাজ হল ডিজিটাল মার্কেটিং। ডিজিটাল মার্কেটিং করে আপনি মাস শেষে আশি হাজার টাকা উপার্জন করতে পারবেন খুব সহজেই। এর আগে আপনাকে অবশ্যই ডিজিটাল মার্কেটিং শিখতে হবে। যদি আপনি ডিজিটাল মার্কেটিং শিখে উপার্জন করতে চান তাহলে ডিজিটাল মার্কেটিং কোর্স করতে পারেন অর্ডিনারি আইটিতে।

আরো পড়ুনঃ ডেইলি ৫০০ টাকা ইনকাম করার ১৯ টি উপায়

গ্রাফিক্স ডিজাইন করে -- অনলাইনে ইনকাম করার আরো একটি চাহিদা সম্পন্ন কাজ হল গ্রাফিক্স ডিজাইন। আপনি যদি গ্রাফিক্স সম্পর্কে ধারণা রাখেন এবং আপনার একটি ভালো ল্যাপটপ অথবা কম্পিউটার থাকে তাহলে আপনি খুব সহজেই বিভিন্ন ধরনের মার্কেটপ্লেস থেকে কাজ নিয়ে গ্রাফিক্স ডিজাইন করে মাস শেষে আশি হাজার টাকার বেশি ইনকাম করতে পারবেন।

পাইকারি ব্যবসা করে -- আপনি যদি অনলাইনে কোন ধরনের কাজ করতে না চান এবং ব্যবসা করতে চান তাহলে পাইকারি ব্যবসা করতে পারেন। কারণ বর্তমান সময়ে পাইকারি ব্যবসা খুবই লাভজনক। সাধারণত এখানে আপনাকে আগে কিছু ইনভেস্ট করতে হবে এরপরে ভালো পরিমাণে টাকা উপার্জন করতে পারবেন।

মুদিখানা দোকান থেকে -- আমাদের আশেপাশে অনেক মুদিখানা দোকান আছে। সাধারণত আমরা নিয়মিত এই দোকানগুলোতে গিয়ে থাকি বিভিন্ন ধরনের পণ্য কিনতে। যদি আপনি মাসে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে চান তাহলে মুদিখানার দোকান দিতে পারেন কারণ এখানে কেনাবেচা সব সময় হয়ে থাকে।

রাস্তার পাশে খাবারের দোকান দিয়ে -- বিশেষ করে শহরে রাস্তার পাশে খাবারের দোকান দিলে ভালো পরিমাণে ইনকাম করা সম্ভব হয়। কারণ রাস্তার পাশে বিভিন্ন ধরনের খাবার খেতে মানুষ অনেক বেশি পছন্দ করে থাকে। যদি আপনি রান্নায় এক্সপার্ট হয়ে থাকেন তাহলে এই ব্যবসা শুরু করতে পারেন এখানে কম ইনভেস্ট করে ভালো লাভ পাওয়া যায়।

কসমেটিক ব্যবসা করে -- মেয়েদের খুবই গুরুত্বপূর্ণ একটি পণ্য হলো কসমেটিক। প্রতিটি মেয়ে কোন না কোন কসমেটিক ব্যবহার করে থাকে তাই এই ব্যবসায় কোন ক্ষতি নেই। আপনি যদি লাভবান হতে চান এবং মাসে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে চান তাহলে কসমেটিক ব্যবসা শুরু করতে পারেন।

জুতার ব্যবসা করে -- আমরা যে প্রয়োজনীয় পোশাক গুলো নিয়মিত পড়ে থাকি এগুলোর মধ্যে অন্যতম হলো জুতা। বিভিন্ন সময় বিভিন্ন ডিজাইনের জুতা বের হয় তখন মানুষ এই জুতা কিনে থাকে। যদি ভালো একটি ব্যবসা শুরু করতে জানে এবং লাভবান হতে চান তাহলে জুতার ব্যবসা শুরু করতে পারেন। এখানে অল্প ইনভেস্টে লাভ বেশি পাওয়া যায়।

চায়ের দোকান দিয়ে -- অনেকেই আছে চায়ের দোকান করার কথা বললে অন্য দৃষ্টিতে তাকাই কিন্তু এটি ঠিক নয়। এটি একটি হালাল ব্যবসা আপনি যদি চায়ের দোকান শুরু করতে পারেন এবং ভালো চা তৈরি করতে পারেন তাহলে খুব সহজেই অর্থ উপার্জন করতে পারবেন।

ফাস্টফুড এর ব্যবসা করে -- ফাস্টফুড আমরা সবাই খেতে পছন্দ করি। এই খাবার গুলোর মধ্যে অন্যতম হলো বার্গার পিজ্জা সহ আরো বিভিন্ন ধরনের খাবার। যদি আপনি অল্প ইনভেস্ট করে লাভবান হতে চান তাহলে এই ব্যবসা শুরু করতে পারেন।

অনলাইনে ইনকাম করার উপায়

অনলাইনে ইনকাম করার উপায় জানার প্রতি আগ্রহ থাকে সবার। বর্তমান সময়ে ইনকাম করার খুবই গুরুত্বপূর্ণ একটি মাধ্যম হলো অনলাইন। আপনি যদি অনলাইনে কিছু কাজ জানেন তাহলে খুব সহজে ভাল পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। তার আগে আপনাকে জেনে নিতে হবে কিভাবে অনলাইনে কাজ করে এবং কোন কাজগুলোর চাহিদা বেশি?

অনলাইনে ইনকাম করার জন্য বিভিন্ন ধরনের কাজ রয়েছে আপনি আপনার পছন্দ অনুযায়ী কাজ করতে পারেন। এক্ষেত্রে আপনি যদি যেকোনো একটি কাজে নিজেকে দক্ষ করে তুলতে পারেন তাহলে খুব ভালো হয়। তাহলে চলুন অনলাইনে যেসব কাজের চাহিদায় বেশি সেই কাজগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

  • ডিজিটাল মার্কেটিং
  • ওয়েবসাইট ডিজাইন
  • ওয়েব ডেভেলপমেন্ট
  • অ্যাপস ডেভেলপমেন্ট
  • আর্টিকেল রাইটিং
  • এফিলিয়েট মার্কেটিং
  • গ্রাফিক্স ডিজাইন
  • ডাটা এন্ট্রি
  • ইথিক্যাল হ্যাকিং
  • আরো অন্যান্য

অর্থ উপার্জন করার সহজ উপায়

মাসে ৮০ হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে আমরা ইতিমধ্যে আলোচনা করেছি। যেহেতু আমাদের সকলের ভালোভাবে চলার জন্য তাই অর্থ উপার্জন করার উপায় গুলো সম্পর্কে জানা অত্যন্ত জরুরী। বিশেষ করে যারা শিক্ষিত বেকার রয়েছে সাধারণত তাদের জন্য এই কাজগুলো খুব প্রয়োজন। তাই দেরি না করে চলুন কিভাবে অর্থ উপার্জন করা যায়? বিষয়গুলো জেনে নেওয়া যাক।

বইয়ের দোকান দিয়ে -- আপনি যদি শিক্ষিত বেকার হয়ে থাকেন তাহলে স্কুল কলেজের পাশে বইয়ের দোকান দিতে পারেন। যদি আপনি স্কুল অথবা কলেজের পাশে বইয়ের দোকান দিতে পারেন তাহলে মাস শেষে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। কারণ বই এবং খাতা স্কুল কলেজের সাথে সম্পর্কযুক্ত এবং এগুলো প্রয়োজন তাই এখানে কোন ক্ষতির সম্ভাবনা নেই।

মোবাইলের দোকান দিয়ে -- বর্তমান সময়ে স্মার্টফোন নাই এরকম মানুষ খুঁজে পাওয়া যাবে না। যেহেতু প্রতিনিয়ত নতুন নতুন মোবাইল বের হচ্ছে তাই মানুষের মোবাইল কেনার প্রতি আগ্রহ বেড়ে চলেছে। তাই আপনি যদি মোবাইলের ব্যবস্থা শুরু করেন তাহলে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

কফি হাউস -- আপনি যদি একটি লাভজনক ব্যবসা করতে চান তাহলে কফি হাউস এর ব্যবসা করতে পারেন। বর্তমান সময়ে এটি খুবই লাভজনক একটি ব্যবসার বিশেষ করে শহরে। আপনি যদি কোন একটি ব্যস্ত জায়গায় কফি হাউস দিতে পারেন তাহলে আপনি মাস শেষে সকল খরচ বাদে ভালো পরিমানে অর্থ উপার্জন করতে পারবেন।

আরো পড়ুনঃ বাড়িতে বসে অনলাইন কাজ - বাড়িতে বসে ২০ উপায়ে ইনকাম

খেলাধুলা সামগ্রীর দোকান -- বর্তমান সময়ে ক্রিকেট এবং ফুটবলের প্রতি মানুষের চাহিদা বেশি বিশেষ করে ক্রিকেট। অনেক বাচ্চারা রয়েছে যারা ক্রিকেট প্রশিক্ষণ নিয়ে থাকে। যেখানে এ ধরনের প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে সাধারণত এর আশেপাশে যদি আপনি ক্রিকেট সামগ্রী দোকান দিতে পারেন তাহলে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

নার্সারি বা বাগান তৈরি -- অনেক মানুষের গাছের প্রতি একটা অন্যরকম মায়া থাকে সাধারণত তারা বিভিন্ন ধরনের গাছ কিনে তাদের বাড়ির ছাদে লাগিয়ে থাকে। যদি আপনি এরকম নার্সারি তৈরি করতে পারেন তাহলে যাদের যে ধরনের গাছ প্রয়োজন হবে তারা সেই গাছগুলো কিনে নিয়ে যেতে পারবে আর আপনি লাভবান হতে পারবেন।

মাসে ৩০ হাজার টাকা উপার্জন করার উপায়

মাসে ৮০ হাজার টাকা আয় করার উপায় গুলো জেনে যদি আপনি ব্যবসা শুরু করেন তাহলে খুব সহজেই আপনি ইনকাম করতে পারবেন। ব্যবসা করার জন্য আপনাকে কিছু ইনভেস্ট করতে হতে পারে। ওপরে আমরা ইতিমধ্যেই বেশ কিছু পদ্ধতি অবলম্বন করেছি যে আপনি কিভাবে ভালো পরিমাণে অর্থ উপার্জন করবেন।

মাছের খাদ্য তৈরি ব্যবসা -- যারা মাছ চাষ করে সাধারণত তাদের মাছের খাদ্য এর চাহিদা অনেক বেশি থাকে। যদি আপনি মাছের খাদ্য তৈরি করতে পারেন তাহলে এই খাদ্যগুলো মাছ চাষীদের সরবরাহ করতে পারবেন এবং তাদের থেকে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।

ফটোগ্রাফি -- যদি আপনি ছবি তুলতে অনেক বেশি পছন্দ করে থাকেন এবং আপনার ছবি তোলা মানুষ পছন্দ করে তাহলে আপনি এটিকে পেশাতে রূপ দিতে পারেন। কারণ বর্তমান সময়ে বিয়ে বাড়িতে অথবা বিভিন্ন ধরনের অনুষ্ঠানে ছবি এবং ভিডিওগ্রাফি করা হয়।

ইভেন্ট ম্যানেজমেন্ট -- আপনি যদি বিভিন্ন ধরনের অনুষ্ঠান পরিচালনা করতে পছন্দ করে থাকেন তাহলে এই কাজটি আপনার জন্যই। সাধারণত এই কাজগুলো যারা করে তাদেরকে ভাড়া করে নেওয়া হয় বিভিন্ন ধরনের অনুষ্ঠান পরিচালনা করার জন্য।

ডিজিটাল মার্কেটিং করে ইনকাম

ডিজিটাল মার্কেটিং করে ইনকাম করা খুবই সহজ কাজ। আর অন্যান্য কাজের চাইতে ভালো পরিমাণ অর্থ উপার্জন করা যায় এই কাজে। কিন্তু তার আগে আপনাকে অবশ্যই নিজেকে একজন ভালো ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট হিসেবে গড়ে তুলতে হবে। যদি আপনি নিজেকে ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট হিসেবে গড়ে তুলতে পারেন তাহলে খুব সহজেই ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

ডিজিটাল-মার্কেটিং-করে-ইনকাম

বর্তমান সময়ে অনলাইনে যে সকল কাজ রয়েছে এগুলোর মধ্যে সবথেকে চাহিদা সম্পন্ন কাজ হলো ডিজিটাল মার্কেটিং। যদি এই সম্পর্কে কোন ধারণা না রাখেন তবুও সমস্যা নেই। আপনার জন্য আছে অর্ডিনারি আইটি। এখানে খুব সহজেই কিভাবে আপনি ডিজিটাল মার্কেটিং করে বিভিন্ন উপায়ে ইনকাম করবেন এই বিষয়গুলো শিক্ষা দেওয়া হয়।

তাদের জনপ্রিয় একটি কোর্স হলো ডিজিটাল মার্কেটিং কোর্স। সাধারণত তারা এখানে গ্যারান্টি দিয়ে থাকে যে তিন মাসের মধ্যে ইনকাম শুরু করতে না পারলে সম্পূর্ণ কোর্স ফিরিয়ে দেবে। অর্থাৎ তারা মানিব্যাক গ্যারান্টি দিয়ে কোর্স পরিচালনা করে থাকে। তাদের ডিজিটাল মার্কেটিং করছে মোট ২৫ টি চ্যাপ্টার রয়েছে। সাধারণ ৬ চ্যাপ্টার শেষ করার পরে অর্থাৎ তিন মাস কোর্স করার পরে ইনকাম শুরু হবে।

আর্টিকেল রাইটিং করে ইনকাম

আর্টিকেল রাইটিং করে ইনকাম করতে চাইলে করতে পারবেন খুব সহজেই। বর্তমান সময়ে সবথেকে চাহিদা সম্পন্ন কাজগুলোর মধ্যে অন্যতম হলো আর্টিকেল রাইটিং। আপনি যদি লেখা লিখিতে এক্সপার্ট হয়ে থাকেন তাহলে খুব সহজেই মাস শেষে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। বিভিন্ন ধরনের মার্কেটপ্লেসে আপনি আর্টিকেল রাইটিং করতে পারেন।

আপনি যদি আর্টিকেল রাইটিং করে সত্যি ইনকাম করতে চান তাহলে বিশ্বস্ত প্রতিষ্ঠান হল অর্ডিনারি আইটি। এখানে বিভিন্ন ধরনের কোর্স করানো হয় এগুলোর মধ্যে অন্যতম হলো আর্টিকেল রাইটিং। এখানে কোর্স করে আপনি তাদের কাছেই কাজ করতে পারবেন এবং শেষে ১৫০০০ টাকা ইনকাম করতে পারবেন। সাধারণত এই কাজটি বাড়িতে বসে থেকেই করতে হয়।

আপনি বাংলাদেশের অথবা পৃথিবীর যে প্রান্তে থাকুন না কেন আপনি খুব সহজেই অনলাইন এর মাধ্যমে এই কাজটি সম্পন্ন করতে পারবেন। এর জন্য আপনাকে প্রথমে কিভাবে কাজটি করতে হয় এই বিষয়ে ধারণা নিতে হবে। সাধারণত তারাই এই বিষয়গুলো বিস্তারিত ভাবে শিখিয়ে দেই। অর্ডিনারি আইটিতে আর্টিকেল রাইটিং কাজ করে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

ছাত্রদের অনলাইনে ইনকাম করার উপায়

মাসে ৮০ হাজার টাকা আয় করার উপায় আলোচনা করা হয়েছে। এই কাজ গুলোর মধ্যে ছাত্রদের করার মতো অনেক কাজ রয়েছে আপনি নিঃসন্দেহে করতে পারেন। সাধারণত ছাত্রদের নিজেদের খরচ চালানোর জন্য বিভিন্ন ধরনের কাজ করা প্রয়োজন হয়। যদি ঘরে বসে থেকে অনলাইনে ইনকাম করার মতো কোনো পদ্ধতি থাকে তাহলে ছাত্রদের জন্য এটি সুবিধা জনক।

  • কনটেন্ট রাইটিং করে
  • ডিজিটাল মার্কেটিং করে
  • এফিলিয়েট মার্কেটিং করে
  • ইউটিউব মার্কেটিং করে
  • গ্রাফিক্স ডিজাইন করে
  • ফেসবুক মার্কেটিং করে
  • অনলাইন টিউশনি করিয়ে
  • ডাটা এন্ট্রি করে
  • ওয়েবসাইট তৈরি করে
  • ফটো বিক্রি করে
  • ভিডিও এডিটিং করে
  • ফটো এডিটিং করে

মাসে লক্ষ টাকা ইনকাম করার উপায়

মাসে লক্ষ টাকা ইনকাম করার উপায় জানা থাকলে আমরা খুব সহজেই উপার্জন করতে পারব। বেশ কিছু কাজ রয়েছে যেগুলো করলে আপনি মাস শেষে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। কিভাবে আপনি মাস শেষে আশি হাজার টাকা অথবা এক লাখ টাকা পর্যন্ত ইনকাম করবেন এই বিষয়গুলো সম্পর্কে অনেক গুলো পদ্ধতি আলোচনা করেছি।

আপনি যদি চান অনলাইন থেকে ওয়েবসাইট চালিয়ে অথবা ডিজিটাল মার্কেটিং করে মাসে লক্ষ টাকার বেশি ইনকাম করতে পারবেন। অথবা বিভিন্ন ধরনের ব্যবসা রয়েছে যেগুলো করলে কিছু ইনভেস্ট করতে হবে তারপরে আপনি লাভ এটা শুরু করবেন। সাধারণত ওপরে এই ব্যবসা গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

পড়াশোনার পাশাপাশি ইনকামের উপায়

পড়াশোনার পাশাপাশি ইনকামের উপায় শিক্ষার্থীদের জন্য জেনে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পড়াশোনা হচ্ছে অনেক বেশি জরুরী এবং শিক্ষার্থীদের করণীয় এবং প্রধান কাজ। সাধারণত নিজের খরচ সহ বিভিন্ন ধরনের খরচ চালানোর জন্য অনেক সময় পড়াশোনা পাশাপাশি বেশ কিছু কাজ করতে হয়। যদি পড়াশোনার পাশাপাশি ভাল পরিমানে অর্থ উপার্জন করতে চান তাহলে বেশি কিছু কাজ রয়েছে যেগুলো করতে পারেন।

পড়াশোনার-পাশাপাশি-ইনকামের-উপায়

আরো পড়ুনঃ অনলাইন ইনকাম করার উপায় বিকাশে পেমেন্ট

  • পড়াশোনার পাশাপাশি টিউশানি করানো যেতে পারে। এক্ষেত্রে আপনি যদি কোন বিষয়ে এক্সপার্ট হয়ে থাকেন তাহলে সেই বিষয়ে টিউশনি করাতে পারেন না।
  • পড়াশোনার পাশাপাশি পার্ট টাইম জব হিসেবে কোন শোরুমে সেলসম্যান হিসেবে কাজ করা যেতে পারে। সাধারণত এখানে ৮-১০ ঘন্টা কাজ করানো হয়।
  • পড়াশোনার পাশাপাশি অনলাইনে বিভিন্ন ধরনের কাজ রয়েছে এগুলোর মধ্যে অন্যতম হলো কন্টেন্ট রাইটিং। সাধারণত লেখালেখি করার মাধ্যমে ইনকাম যা ঘরে বসেই করা সম্ভব।
  • পড়াশোনার পাশাপাশি যে কাজগুলো করা যায় সেগুলোর মধ্যে অন্যতম হলো ফেসবুক থেকে ইনকাম অথবা ইউটিউব চ্যানেল থেকে ইনকাম।

আমাদের শেষ কথা

মাসে ৮০ হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যদি আপনি অনলাইন থেকে অথবা অফলাইন থেকে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে চান তাহলে আপনাকে অবশ্যই এই বিষয়গুলো মেনে চলতে হবে। বিশেষ করে একজন ছাত্রের জন্য এ বিষয়গুলো জেনে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ ছাত্র-ছাত্রীগণ ঘরে বসে থেকেই ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবে।

এতক্ষণ আমাদের আর্টিকেলের সঙ্গে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। যদি আপনি অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়বেন। আশা করি আপনি এখান থেকে অনলাইনে ইনকাম করার উপায় গুলো জানতে পারবেন। আবার দেখা হবে নতুন কোন আর্টিকেলে সেই পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন। 25427

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url