OrdinaryITPostAd

সাজেক হোটেল বুকিং - সাজেক ভ্যালিতে সস্তা ও সেরা রিসোর্ট

সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন আপনি কি জানতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্য। বর্তমানে সাজেক ভ্যালি হচ্ছে জনপ্রিয় দর্শনীয় স্থান। তাই সেখানে গেলে থাকার জন্য সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন বা সাজেক হোটেল বুকিং প্রাইস কত তা জানাবো। আপনি যদি সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন বা সাজেক রিসোর্ট বুকিং সম্পর্কে জানতে নিচে পড়ুন।

সাজেকে ঘুরতে গেলে আপনার অবশ্যই একটা থাকার জায়গা দরকার। তাই আপনার প্রয়োজন অনুসারে এখানে অনেক ভালো ভালো থাকার জায়গা তৈরি হয়েছে। তার মধ্যে একটা হল সাজেক হোটেল। এই হোটেলে আপনি অনেক সুযোগ সুবিধা পাবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন বা সাজেক হোটেল বুকিং প্রাইস কেমন।

সূচিপত্রঃ সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন

সাজেক ভ্যালি সম্পর্কে জানুন

সাজেক ভ্যালি রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলাতে অবস্থিত। এটি বাংলাদেশের বড় একটি ইউনিয়ন। এর আয়তন ৭০২ বর্গ মাইল। সাজেকের উত্তর দিকে ভারতের ত্রিপুরা, দক্ষিণ দিকে রাঙ্গামাটির লঙ্কাডু, পূর্ব দিকে ভারতের মিজোরাম এবং পশ্চিম দিকে খাগড়াছড়ির দীঘিনালা অবস্থিত।সাজেক থেকে ভারতের মিজোরাম প্রদেশের সীমান্ত মাত্র ১৫ কিমি দূরে। এই সাজেক ভ্যালিটি বাঘাইহাট থেকে ৩৪ কিলোমিটার, দীঘিনালা থেকে ৪৯ কিলোমিটার এবং খাগড়াছড়ি সদর থেকে ৭০ কিলোমিটার দূরে অবস্থিত।

যতদূর চোখ যায় আপনি শুধু সবুজের সমারোহ দেখতে পাবেন। সেই  সবুজের মাঝখান থেকে উঁকি দিয়ে দাঁড়িয়ে আছে ছোট-বড় অসংখ্য পাহাড়। দিগন্ত পর্যন্ত সবুজ আর পাহাড়ের বিশাল মেলা। যেন এই মেলার সুন্দরতা বাড়াতে আকাশ থেকে মেঘের ভেলা নেমে এসেছে। সবুজের ফাঁক দিতে এক পাহাড় থেকে অন্য পাহাড়ে সাদা তুলোর মতো মেঘ ঝুলে থাকে। পায়ের তলায় মেঘ, পাহাড় এবং এত বিশাল সবুজ সমুদ্র দেখতে কে না পছন্দ করবে? আর দেখতে ভালো লাগে বলেই হয়তো সাজেক ভ্যালি বা সাজেক ভ্যালি আমাদের দেশের অন্যতম জনপ্রিয় পর্যটন স্থান। কিন্তু এখানে যেতে হলে আপনাকে আগে সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন বা সাজেক রিসোর্ট বুকিং সম্পর্কে তা জানতে হবে।

সাজেক রিসোর্ট রিভিউ

সাজেক রিসোর্ট বাংলাদেশ সেনাবাহিনী দ্বারা পরিচালিত একটি রিসোর্ট। এই সাজেক হোটেলে প্রথম শ্রেণিতে চাকরিরত সরকারি কর্মকর্তাদের জন্য খাবারের ব্যবস্থা এবং বিশেষ ছাড় রয়েছে। সাজেক রিসোর্টে ট্রাভেল মেট এর মাধ্যমে যে কোনো সময় রুম বুক করতে পারেন। সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন বা সাজেক হোটেল বুকিং প্রাইস আরো বিস্তারিত জানতে পড়তে থাকুন।

আরো পড়ুনঃ হোটেলের ওয়াইফাই স্পিড যেকারণে ধীরগতির হয়

সাজেক রিসোর্টটি দোতলা আর এই রিসোর্টের উপরের তলায় চারটি রুম রয়েছে। বেশিরভাগ সময় দম্পতিরা বেশি এই রিসোর্টে আসেন। কারণ, জানালা খুললে একদিকে যেমন সাজেকের অপরূপ প্রকৃতি উপভোগ করা যায় এছাড়াও রিসোর্টে ভালো খাবারের ব্যবস্থাও আছে। তাছাড়া সেনাবাহিনীদের আওতায় থাকার জন্য এর নিরাপত্তা ভালো।

সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন

সাজেক হোটেল বা রিসোর্ট বাংলাদেশের সেনাবাহিনী দ্বারা পরিচালিত হয়। তাই এই হোটেলে রুম ভাড়া নিতে সেনাবাহিনীর রেফারেন্স নিতে হয়। সেনাবাহিনী দ্বারা পরিচালিত বলে এর ভাড়াও অন্যান্য হোটেল বা রিসোর্ট এর থেকে একটু বেশি। সাজেক হোটেল এর রুমের ভাড়া শুরু হয় ১০০০০ টাকা থাকে সর্বচ্চ ১৫০০০ টাকা পর্যন্ত। এসি বা নন এসি রুম হিসাবে ভাড়া কম বেশি হয়ে থাকে। এসি রুমের ভাড়া একটু বেশি পড়ে নন এসি রুমের তুলনায়। কিন্তু এখানে প্রশ্ন হল সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন বা সাজেক রিসোর্ট বুকিং সম্পর্কে।

তাহলে সাজেক হোটেল বুকিং এর জন্য আপনি তাদের ফোণ নাম্বারে কল দিতে পারেন। সাজেক হোটেল এ রুম বুকিং করার জন্য আপনাকে সেখানে যাওয়ার কিছুদিন আগেই করতে হবে কারণ সপ্তাহের প্রায় প্রতিদিন এই হোটেল গুলো বুক থাকে। সাজেক হোটেল আপনি যেভাবে বুকিং দিবেন বা সাজেক হোটেল বুকিং দেওয়ার জন্য যেসব ফোণ নাম্বারে কথা বলতে পারেন সেগুলো হলঃ

১। ০১৮৫৯-০২৫৯৪

২। ০১৮৪৭-০৭০৩৯৫

৩। ০১৭৬৯৩০২৩৭০

সাজেক হোটেলের সুবিধা

এই হোটেলটি বাংলাদেশ সেনাবাহিনী দ্বারা পরিচালিত খুব সুন্দর একটি হোটেল বা রিসোর্ট। সেনাবাহিনী দ্বারা পরিচালিত বলেই এর ভাড়া অন্যান্য রিসোর্ট এর তুলনায় একটু বেশি হলেও এর সুযোগ সুবিধাও খুব ভালো মানের। সেনাবাহিনী বা প্রথম শ্রেনীর সরকারি অফিসার দের জন্য বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে। সাজেক হোটেলে আপনি ভালো মানের খাবার ও পেয়ে যাবেন। আপনি এখানে কখন কখন ভাড়া ও কম বেশি পাবেন।

আরো পড়ুনঃ মহিলাদের হজ্ব পালনের নিয়মাবলী - নারীদের ইহরামের নিয়ম-বিধান

সাজেক হোটেলের আরো কিছু সুবিধা হলঃ

  • এসি এবং এসি ছাড়া দুই ধরনের রুমই পাবেন।
  • রুমের সকল ধরনের সার্ভিস পাবেন।
  • ফ্রি ইন্টারনেট সুবিধা পাবেন।
  • পার্সোনাল বেলকুনি পাবেন।
  • সুন্দর রুমের ডেকোরেশন পাবেন।
  • ২৪ ঘন্টা পানি ও কারেন্টের সুবিধা
  • নিজের রুম এবং বেলকুনি থেকে থেকে সাজেকের সুন্দর দৃশ্য দেখতে পাবেন।

সাজেক ভ্যালিতে সস্তা ও সেরা রিসোর্ট এবং হোটেল

এটি রাঙ্গামাটি জেলায় অবস্থিত হলেও খাগড়াছড়ি থেকে সাজেক যাওয়া সুবিধাজনক বেশি। খাগড়াছড়ির দীঘিনালা আর্মি ক্যাম্প দিয়ে সাজেকে প্রবেশ করতে হয়। মূলত, এখানে যেতে হলে আপনাকে শুধুমাত্র আপনার পরিচয় এবং অনুমতি নিয়ে এই ক্যাম্পে প্রবেশ করতে হবে। সাজেকে মূলত দুটি গ্রাম বা পাড়া রয়েছে। আর্মি ক্যাম্প পার হলেই প্রথমে পড়ে রুইলুই গ্রাম। যা সমুদ্রপৃষ্ঠ থেকে ১৮০০ ফুট উচ্চতায় অবস্থিত। তারপর কনলাক পাড়া পড়বে। লুসাই, ত্রিপুরা এবং পাংখোয়া এই পাড়াতে বসবাস করে। সাজেক থেকে রাঙ্গামাটির বেশিরভাগ অংশ দেখা যায় বলে এটি রাঙামাটির ছাদ নামেও পরিচিত।

সকাল থেকে দুপুর হতে হতে বদলে যায় সাজেকের রূপ। যারা বারবার ভ্রমণ করতে ভালোবাসেন এমন মানুষকে মুগ্ধ করে। আর তাই নিজ চোখে সাজেক ভ্যালি দেখার জন্য পর্যটকদের ঢল নামক নামে। সারা বছরই সাজেকে পর্যটকদের ভিড় থাকে, তবে মূলত বর্ষা, শরৎ ও শীতকালে মেঘের লুকোচুরি খেলা দেখতে বেশি পরিমাণ পর্যটক ভিড় করে।

আরো পড়ুনঃ ২০টি উপায়ে বাংলাদেশে কোটিপতি হওয়ার ব্যবসা করার উপায়

আর তাই সাজেকে পর্যটকদের কথা মাথায় রেখে গড়ে উঠেছে অসংখ্য রিসোর্ট ও কটেজ। আপনি আপনার পরিবার বা বন্ধুদের সাথে এই রিসোর্ট বা কটেজে গিয়ে খুব ভালো ভাবে থাকতে পারেন। আপনি সস্তা থেকে দামী অনেক রিসোর্টই এখানে দেখতে পাবেন। আমরা সবাই একটু খরচে ভালো জায়গা খুঁজি তাই মানুষের চাহিদার ওপর ভিত্তি করে আপনি এখানে প্রচুর পরিমাণ হোটেল পাবেন। এর আপনি আগে সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন তা জেনে নিন।

সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন - শেষ কথা

বাংলাদেশে অনেক সুন্দর সুন্দর দর্শনীয় স্থান রয়েছে। যা দেখতে পৃথিবীর দূর-দূরান্ত থেকে মানুষ আসে। সেরকমই একটা সুন্দর, প্রাকৃতিক এবং মনোরম জায়গা হল সাজেক ভ্যালি। কিন্তু কোথাও ঘুরতে গেলে সবার আগে আমদের মাথায় যে কথাওটি আসে সেটি হল থাকবো কথায়। এই কথা মাথায় রেখে সেজেকে অনেক ধরনের রিসোর্ট তৈরি করা হয়েছে। তারমধ্যে সাজেক হোটেল হল অন্যতম রিসোর্ট। আর আপনি যদি সেখানে গিয়ে সাজেক হোটেল এ থাকতে চান তাহলে উপরের আলোচনা থেকে সাজেক হোটেল বুকিং কিভাবে দিবেন বা সাজেক হোটেল বুকিং প্রাইস কত তা জানতে পারবেন। ২২৪৯৮

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url