OrdinaryITPostAd

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার ৬টি সেরা উপায়

বর্তমান সময়ে ফেসবুক একটি বিরাট সামাজিক যোগাযোগ মাধ্যম। ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায় এ বিষয়ে আমরা অনেকেই জানি কিন্তু কোন কোন পদ্ধতিতে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায়, সেটা পরিষ্কার ভাবে আমরা অনেকেই জানিনা। ফেসবুক এক সময় শুধু বিনোদনের মাধ্যম ছিল, এখন ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করে অনেকেই স্বাবলম্বী হয়েছে।
ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম
ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায় আপনি যদি এ বিষয়ে না জানেন, তাহলে আর্টিকেলটি আপনার অনেক উপকারে আসবে। ফেসবুক কর্তৃপক্ষ ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার সুযোগ করে দিয়েছে চলুন তাহলে সে বিষয়গুলো জেনে নেই।

পোস্ট সূচিপত্রঃ ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা খুব যে কঠিন বিষয় তা কিন্তু না ভালোভাবে বিষয়টা বুজতে পারলে, আপনি নিজেই ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারবেন এবং তাও সেটা ঘরে বসেই। প্রতিটি মানুষের কিছু নিজস্ব প্রতিভা আছে, এই প্রতিভাকেই কাজে লাগিয়ে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায়। 

আরো পড়ুনঃ কিভাবে গুগল অ্যাসিস্ট্যান্ট ভয়েস সার্চ হিস্টোরি ডিলিট করবেন

আপনার জন্য আনন্দের কথা এই যে, আজ আমি এই আর্টিকেল জুড়ে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় গুলো নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করব। ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার বিষয়গুলো জানতে হলে, আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। আশা করি আপনি অজানা অনেক তথ্য এখান থেকে পেয়ে যাবেন এবং আপনার জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ হবে। চলুন তাহলে শুরু করা যাক।

ইন-স্ট্রিম অ্যাডঃ ভিডিওর মধ্যে যে বিজ্ঞাপন গুলো থাকে এগুলো দর্শকদের বেশি দৃষ্টি আকর্ষণ করে। ইন-স্ট্রিম অ্যাড ফিডের যে কোনো স্বতন্ত্র বিজ্ঞাপনের চাইতে বেশি কার্যকর কারণ স্বতন্ত্র বিজ্ঞাপন গুলো দর্শক স্কিপ করে চলে যেতে পারে। কিন্তু ইন-স্ট্রিম অ্যাড গল্প আকারে উপস্থাপনা করতে হয়। ফেসবুকের সমস্ত শর্ত গুলো মেনে বিজ্ঞাপনটি এক মিনিটের বেশি দীর্ঘ হতে হবে এবং ইন-স্ট্রিম অ্যাড চালানোর জন্য পেজটিতে অবশ্যই ১০ হাজারের বেশি ফলোয়ার থাকতে হবে।

পেইড সাবস্ক্রিপশনঃ টাকার বিনিময়ে পেজে সাবস্ক্রিপশন বাড়িয়ে ইনকাম করা যায়। এই সুবিধাটি এখন শুধু ফেসবুক ইনভাইটেশন ফিচারের সাহায্যে পাওয়া যায়। এই সুবিধা পাওয়ার জন্য ১০০০০ ফলোয়ার বা ২৫০ জনের বেশি রিটার্ন ভিউয়ার কিংবা ৫০০০০ পোস্ট এঙ্গেজমেন্ট বা এক লক্ষ আশি হাজার ওয়াচ টাইম থাকতে হবে।

ব্র্যান্ডের সঙ্গে কাজঃ পেজের রিচ বাড়াতে বা নতুন নতুন আকর্ষণীয় কনটেন্ট পেতে, প্রাসঙ্গিক অন্য কারো সঙ্গে কাজ করতে পারেন। নতুন নতুন দর্শক টানতে এবং ব্র্যান্ডের প্রচার বাড়ানোর জন্য অনেক কোম্পানি, নির্মাতা ও বিভিন্ন ধরনের ব্র্যান্ড আছে, যাদের অনেক বেশি ফলোয়ার আছে সে সব কোম্পানি তাদের সঙ্গে কাজ করতে চাই। সেই সব সঙ্গে আপনি কাজ করে টাকা ইনকাম করতে পারেন। সেই সব কোম্পানির সঙ্গে কাজ করার আগে তাদেরকে অ্যাক্সেসের জন্য অনুরোধ করতে পারেন।

আরো পড়ুনঃ ৩৮টি সেরা গুগল ক্রোম এক্সটেনশনের কালেকশন

ফলোয়ারদের কাছ থেকে আয়ঃ ফেসবুকে ঘোষণা অনুযায়ী আপনি কনটেন্ট ক্রিয়েট করে বা রিল করে, নির্দিষ্ট পরিমাণ ভিউয়ার্স ও ফলোয়ার তৈরি করে মাসে ৪০০০ ডলার পর্যন্ত ইনকাম করতে পারেন। তবে এ ফিচারটি শুধু ইনভাইটেশনের মাধ্যমে পাওয়া যায়।

পেইড ইভেন্টঃ আপনার পেজে টাকা বিনিময়ে পেইড ইভেন্ট পরিচালনা করে টাকা ইনকাম করতে পারেন। আপনি পেইড ইভেন্টের সাহায্যে পেজ দিয়ে ইভেন্টের সময়সূচি নির্ধারণ করা এবং পরিচালনা করতে পারবেন। সেজন্য আপনার পেজে ফেসবুক ইভেন্টের ফিচারটি চালু করুন, নতুন ইভেন্ট তৈরি করতে ইভেন্ট ট্যাবটিতে ক্লিক করুন, সেখান থাকা ইভেন্ট অপশনটি সিলেক্ট করে ইভেন্টের মূল্য এবং অন্য কোন হোস্টের ইনফরমেশন চাই তা দিয়ে ফরমটি পূরণ করুন।

ফলোয়ারদের অনলাইন স্টোরে নিয়ে যাওয়াঃ সোশ্যাল কমার্স ফিচারটির মাধ্যমে ক্রেতাদের আপনি সরাসরি পেজ থেকে অনলাইন স্টোরে নিয়ে যেতে পারেন। যারা ইতিমধ্যে ফেসবুকে ছোটখাটো ভাবে ব্যবসা শুরু করেছেন তাদের জন্য এটি একটি উপযুক্ত মাধ্যম। যে সমস্ত ফেসবুক ব্যবহারকারীরা স্ক্রল করে বেড়াই। 

আরো পড়ুনঃ গুগল ক্রোমের ১০টি সেরা ডাউনলোড ম্যানেজার এক্সটেনশন

তাদের কাছে সহজেই অ্যাড দেখিয়ে পন্যটি কেনার জন্য আগ্রহ বাড়াতে পারেন, এজন্য আপনাকে যেটা করতে হবে সেটা হচ্ছে ফেসবুকের ক্যাটালগ ম্যানেজারের ক্যাটালগ যোগ করতে হবে। এরপর একটি ছবি বা ভিডিও পোস্ট করে, তার সঙ্গে প্রাসঙ্গিক পণ্যটির লিঙ্ক অ্যাড করে দিন। লাইভ স্ট্রিম চলাকালীন সময়েও পন্য লিংক করতে পারবেন।

ফেসবুকে কত ভিউ কত টাকা

ফেসবুকে কত ভিউ কত টাকা ইনকাম হয় সে বিষয় নিয়ে আজ আমি আপনাদের সঙ্গে আলোচনা করব।  চলুন তাহলে জেনে নেওয়া যাক, ফেসবুকে কত ভিউ কত টাকা ইনকাম হয়। অনেক ছোট বড় কোম্পানি আছে যারা তাদের কোম্পানির বিজ্ঞাপনের জন্য ফেসবুককে টাকা দিয়ে থাকে। যে সমস্ত কোম্পানি তাদের বিজ্ঞাপনের জন্য বেশি টাকা দেয়, সে সমস্ত বিজ্ঞাপন যখন কোন ভিডিও বা কনটেন্ট চলাকালিন সময়ে দেখানো হয় সে সমস্ত ভিডিও ক্রিয়েটাররা বেশি টাকা পেয়ে থাকে। 

আর ছোট কোম্পানির বিজ্ঞাপনের জন্য ফেসবুককে ওই কোম্পানিগুলো কম টাকা দেয় যার কারনে ভিডিও ক্রিটাররা কম টাকা পাই। তাহলে বুজতে পারছেন টাকাটা কিভাবে ইনকাম হয়। তারপরেও আপনাদের সুবিধার্থে একটি ধারণা দিচ্ছি, এক মিলিয়ন ভিউজ সম্পূর্ণ একটি বাংলা ভিডিওতে সর্বোচ্চ ১০০ থেকে ২৫০ ডলার ইনকাম করা যায়। আশা করি আপনি আর্টিকেলটি পড়ে বুজতে পেরেছেন যে, ফেসবুকে কত ভিউ কত টাকা।

কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়

ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় এ বিষয় নিয়ে আমি আপনাদের সঙ্গে বিস্তারিত ভাবে আলোচনা করব। তাহলে চলুন শুরু করা যাক, ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়। এ বিষয়ে বিস্তারিত আলোচনা। আপনার ফেসবুক পেজে যদি ৩০০০০ বা তার বেশি ফলোয়ার হয় তাহলে আপনি মনিটাইজ এর জন্য আবেদন করতে পারবেন। আর একবার মনিটাইজ পেয়ে গেলে, আপনি ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন। তাছাড়া আপনার যদি একাধিক পেজ থাকে এবং সেগুলোতে অনেক বেশি ফলোয়ার থাকে তাহলে সে পেজগুলো বিক্রি করেও আপনি টাকা ইনকাম করতে পারেন। আপনি যে তথ্যটি জানার জন্য আর্টিকেলটি পড়ছিলেন আশা করি তথ্যটি পেয়েছেন।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম কি হালাল

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম কি হালাল? এ বিষয়টা অনেকেই জানতে চাই তাই আজকে আমি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম কি হালাল, চলুন তাহলে এ বিষয় নিয়ে আলোচনা শুরু করি। আপনার তৈরি করা ভিডিওটির কনটেন্ট যদি হালাল হয়, তারমধ্যে অশ্লীল বা হারাম কোন কিছু না থাকে এবং আপনার আপলোড করা ভিডিওটির কনটেন্ট যদি হালাল হয়। তাহলে আপনার ফেসবুক থেকে উপার্জন হালাল হবে। আর যদি আপনার ভিডিওটির কনটেন্ট হারাম বিষয় নিয়ে তৈরি হয় এবং আপলোড করা ভিডিওটি যদি হালাল না হয় তাহলে facebook থেকে করা উপার্জন হালাল হবে না। আপনি নিশ্চয়ই এই আলোচনা থেকে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম কি হালাল তা বুজতে পেরেছেন।

উপসংহার

পরিশেষে এ কথাই বলব যে, আমরা অনেকেই এখন ফেসবুক ব্যবহার করি। এই ব্যবহারটিকে যদি ইনকামের রূপান্তর করা যায় তাহলে, কিছুটা হলেও আর্থিক ভাবে স্বাবলম্বী হওয়া যাবে। তাই ফেসবুকে একটি পেজ খুলে কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করবেন, সে তথ্যগুলো আপনাদের আছে তুলে ধরলাম। আশা করি পোস্টটি পড়ে আপনারা উপকৃত হয়েছেন।

আর্টিকেলটি পড়ে আপনার যদি ভালো লেগে থাকে এবং আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন ধন্যবাদ।24079

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url