OrdinaryITPostAd

গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা করার সমস্ত উপায়

আজকের আর্টিকেলের মূল আলোচ্য বিষয় হলো গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা। আপনারা যারা গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা সম্পর্কে জানতে চান আজকের আর্টিকেলটি তাদের জন্য। তাহলে চলুন আজকের এই আর্টিকেল এর মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা এবং গনোরিয়া রোগ সম্পর্কিত কিছু বিষয়ে।

গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা
গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা গনোরিয়া রোগের এলোপ্যাথিক চিকিৎসা এবং গনোরিয়া রোগের ঔষধ এর নাম কি এই সকল বিষয়ে আজকের আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হবে তাই আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা

গনোরিয়া কি ভালো হয়? 

গনোরিয়া কি ভালো হয়? এই বিষয়ে যারা জানতে চান তাদের বলবো গনোরিয়া রোগ হলে অবশ্যই ভালো হবে যদি খুব দ্রুত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করতে পারেন। গনোরিয়া রোগ হলে নারী এবং পুরুষের কিছু লক্ষণ দেখা দেয় সেই লক্ষণগুলো যদি আপনি বুঝতে পারেন তাহলে খুব দ্রুত চিকিৎসা গ্রহণ করতে হবে অথবা গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা রয়েছে সেগুলো করার মাধ্যমে এই রোগটি ভালো করতে পারেন। 

কিন্তু আপনাকে প্রথমে জানতে হবে গনোরিয়া রোগের লক্ষণ গুলো কি কি এর লক্ষণগুলো যদি আপনি জানতে পারেন তাহলে বুঝতে পারবেন আপনার গনোরিয়া রোগ হয়েছে কিনা। আর যদি বুঝতে পারেন তাহলে চিকিৎসা গ্রহণ করতে পারবেন এবং খুব দ্রুতই গনোরিয়া ভালো করতে পারবেন গনোরিয়া রোগের লক্ষণ গুলো লক্ষণগুলো হলো পুরুষের ক্ষেত্রে। 

আরো পড়ুনঃ ব্লাড ক্যান্সার হলে কি হয় - ১০ টি ব্লাড ক্যান্সার থেকে মুক্তির উপায় 

পুরুষের মূত্রনালীতে জীবাণু দ্বারা সংক্রমিত হতে পারে এতে করে প্রোস্টেট গ্রন্থি জ্বালাপোড়া করে থাকে। পুরুষের পুরুষাঙ্গে সাদা পুজ বের হবে। প্রস্রাব করার সময় বা পরে মুত্র নালি জ্বালাপোড়া করবে। এমনকি মুত্র বন্ধ হয়ে যেতে পারে। এগুলো হলে যদি দ্রুত সঠিক চিকিৎসা না করেন তাহলে সন্তান জন্মদানের ক্ষমতা হারাতে পারেন। 

মেয়েদের ক্ষেত্রে যেসব লক্ষণ দেখা দেয় সেগুলো হলো মেয়েদের যৌনিপথে জীবানু এ আক্রমণ করে এতে করে জরায়ুর মুখ আক্রান্ত হতে পারে। মুত্র নালি জ্বালাপোড়া করে থাকে এবং যোনিপথ দিয়ে পুজ বের হয়ে থাকে। গনোরিয়া রোগে আক্রান্ত হয়ে থাকলে কোনো নারী যদি দ্রুত চিকিৎসা গ্রহণ না করে তাহলে এতে করে ডিম্বনালির সমস্যা দেখা দিতে পারে এতে করে সন্তান জন্মদানের ক্ষমতা হারাতে পারেন। তাই এই গুলো লক্ষণ দেখা দিলে দ্রুত চিকিৎসা গ্রহণ করতে হবে অথবা আপনি গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা করার মাধ্যমে ভালো করতে পারেন।

গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা - গনোরিয়া রোগের চিকিৎসা 

গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা সম্পর্কে যদি জানতে চান তাহলে বলবো ঘরোয়া ভাবে তেমন কোনো চিকিৎসা নেই তবে আপনি যদি কিছু সাবধানতা অবলম্বন করতে পারেন তাহলে সেটাই হবে গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা। গনোরিয়া রোগ থেকে মুক্তি পেতে যেগুলো মেনে চলবেন একজন যৌনসঙ্গী বাদে অন্য কারো সাথে যৌন মিলন করা থেকে বিরত থাকতে হবে। পিরিয়ডের সময় মাঝে মাঝে প্যাড পরিবর্তন করতে হবে এবং পরিষ্কার কাপড় ব্যবহার করতে হবে।  

আরো পড়ুনঃ টিউমার ভালো করার ৯ টি উপায় - টিউমার প্রতিরোধের উপায় 

আর গনোরিয়া রোগে আক্রান্ত হলে যৌন মিলন একটু কম করার চেষ্টা করতে হবে এবং যদি দুইজনের গনোরিয়া রোগ হয় তাহলে চিন্তা না করে একজন ভালো চিকিৎসা পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করতে হবে তাহলে ইনশাআল্লাহ গনোরিয়া রোগ ভালো হয়ে যাবে। গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা এর ভেতর আরেকটি বেশি প্রয়োজন সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকা। 

গনোরিয়া রোগের এলোপ্যাথিক চিকিৎসা 

গনোরিয়া রোগের এলোপ্যাথিক চিকিৎসা করার মাধ্যমে ভালো করতে পারেন। তার আগে একটা বিষয়  মাথায় রাখতে হবে যৌন মিলনের সময় কনডম ব্যবহার করতে হবে এবং একজন যৌন সঙ্গীর সাথে যৌন মিলন করতে হবে তাহলে এই গনোরিয়া রোগ ভালো করা সহজ হবে। গনোরিয়া রোগ হলে একজন এলোপ্যাথিক চিকিৎসক এর পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করবেন এবং চিকিৎসক এর দেয়া ঔষধ গুলো খাওয়ার মাধ্যমে গনোরিয়া রোগ থেকে মুক্তি পেতে পারেন। তাই অবহেলা না করে দ্রুত চিকিৎসা গ্রহণ করবেন। 

গনোরিয়া রোগের ঔষধ - গনোরিয়া এন্টিবায়োটিক ঔষধ 

গনোরিয়া রোগ ব্যাকটেরিয়া দ্বারা আক্রান্ত হয়ে থাকে তাই গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা করার মাধ্যমেও ভালো করতে পারেন অথবা গনোরিয়া রোগের ঔষধ বা গনোরিয়া এন্টিবায়োটিক ঔষধ খাওয়ার মাধ্যমে ভালো করতে পারেন। গনোরিয়া রোগ ভালো করতে এন্টিবায়োটিক ঔষধ অনেক কার্যকরি গনোরিয়া রোগ ভালো করতে যেগুলো এন্টিবায়োটিক ঔষধ খেতে পারেন সেগুলো হলো। 

আরো পড়ুনঃ বড়দের খিচুনি হওয়ার ০৫ টি কারণ - খিচুনি হওয়ার ০৯ টি লক্ষণ 

ডক্সিসাইক্লিন, এজিথ্রোমাইসিন,সেফট্রিয়াক্সোন, ক্যাফট্রিয়াক্সোন ইত্যাদি। গনোরিয়া রোগের জন্য এই সকল ঔষধ অনেক কর্যকরী তারপরেও যেকোনো ঔষধ খাওয়ার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী খাওয়া উচিত। ইন্টারনেটে যেকোনো ঔষধ এর নাম দেখে নিজ থেকে সেগুলো খাওয়া উচিত নয়। 

গনোরিয়ার ছবি 

গনোরিয়া রোগ কেমন হয়ে থাকে এটা অনেকেই জানে না তাই আপনাদের গনোরিয়ার ছবির মাধ্যমে দেখাবো গনোরিয়া রোগ দেখতে কেমন। দেখে নিন গনোরিয়ার ছবি। 

গনোরিয়ার ছবি

ছবি কালেক্টঃ livescience.com 

গনোরিয়ার ছবি

ছবি কালেক্টঃ en.wikipedia.org

গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসাঃ শেষ কথা 

বন্ধুরা আজকের আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারলেন গনোরিয়া কি ভালো হয়? গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা গনোরিয়া রোগের চিকিৎসা গনোরিয়া রোগের এলোপ্যাথিক চিকিৎসা গনোরিয়া রোগের ঔষধ গনোরিয়া এন্টিবায়োটিক ঔষধ গনোরিয়ার ছবি দেখতে কেমন এই সকল বিষয়ে। 

আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে আপনার উপকৃত হবেন। আজকের আর্টিকেলটি পড়ার পরে যদি এই বিষয়ে আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ। ২৩৩৫৭ 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url