অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/08/fb-account.html

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২১ - ফেসবুক আইডি খোলার নিয়ম

ফেসবুক আইডি খোলার নিয়ম বা ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২১ জেনে নিন। জিমেইল, মোবাইল নাম্বার দিয়ে নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম দেখুন।


আমরা সবাই কম-বেশি সোশ্যাল মিডিয়ার সাথে কোনো না কোনো ভাবে যুক্ত থাকি। আর ফেসবুক বর্তমান সময়ে বহুল ব্যবহৃত সোশ্যাল সাইট। আমাদের মধ্যে প্রায় কমবেশি প্রত্যেকটা মানুষেরই ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে। কিন্তু অনেকেই আছেন যারা এখনো ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২১ জানেন না।

তাই ফেসবুক আইডি খোলার নিয়ম বা ফেসবুক ইমেইল আইডি খোলার নিয়ম সম্পর্কে আমরা আজকে আপনাকে জানাবো। আমাদের আজকের পোষ্ট আপনি আরো জানতে পারবেন ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২১ সহ জিমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম নিউ ফেসবুক একাউন্ট আপনি কিভাবে খুলবেন শুরু করবেন কিভাবে সে সম্পর্কে যাবতীয় তথ্যাবলী। 

তাই আপনি যদি নতুন ফেসবুক আইডি খোলা নিয়ে চিন্তায় থাকেন তাহলে আজকের পোষ্ট টি আপনার জন্য একান্ত গুরুত্বপূর্ণ।

নতুন ফেসবুক আইডি খোলা | ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২১ | জিমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম | ফেসবুক কি?

ফেসবুক একটি সামাজিক যোগাযোগ মাধ্যম যার মাধ্যমে একজন মানুষ নিজস্ব একাউন্ট তৈরি করে পৃথিবীর যেকোন প্রান্তে থাকা মানুষের সাথে যোগাযোগ করতে পারে এমন কি বিভিন্ন ধরনের সংবাদ সংযোগ এর সাথে সংযুক্ত থাকতে পারে। ফেসবুক বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি ওয়েবসাইট যেখানে বন্ধু তৈরি করা থেকে শুরু করে অনেক মানুষের সাথে পরিচিত হওয়া যায়। এর প্রতিষ্ঠাতা নাম আমরা কম বেশি সবাই জানি তিনি একজন মার্কিন নাগরিক মার্ক জুকারবার্গ। ৪ ফেব্রুয়ারি ২০০৪ সালের দিকে আজ থেকে প্রায় ১৭ বছর আগে তিনি ফেসবুক প্রতিষ্ঠা করেন।

মার্ক জুকারবার্গ হার্ভার্ড বিশ্ববিদ্যালয় ছাত্র ছিলেন। সেখানে অধ্যয়নরত কালীন সময়ে তিনি তার রুমমেট এডওয়ার্ডো স্যাভরিন, তিনি ছিলেন কম্পিউটার সাইন্সের একজন ছাত্র এবং ডাস্টিন মস্কোভিত্স ও তাদের একজন সহযোগী কৃষির সাথে যুক্ত পরিকল্পনার মাধ্যমে ফেসবুক তৈরি করতে সক্ষম হন। প্রাথমিকভাবে ফেসবুক হার্ভার্ড বিশ্ববিদ্যালয় ছাত্র ছাত্রী এবং পরবর্তীতে বোস্টন শহরের অন্যান্য কলেজ এবং বেশ কিছু সামান্য পরিসরে চালু থাকে।


কিন্তু ফেসবুকের জনপ্রিয়তা খুব অল্প সময়ের মধ্যে পৃথিবীব্যাপী বিস্তৃত হয়ে যায়। তার পরবর্তীতে সময়ের সাপেক্ষে এটিকে পাবলিক এর জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। আর এর জনপ্রিয়তা এতটাই ব্যাপকভাবে সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েছে যে বর্তমান বিশ্বে প্রায় ২৫০ মিলিয়ন মানুষ ফেসবুক সক্রিয়ভাবে ব্যবহার করছেন।

এখন আমাদের প্রায় ঘরে ঘরে প্রতিটি মানুষেরই একটি করে ফেসবুক অ্যাকাউন্ট এমনকি দেখা গেছে একজন মানুষের একাধিক ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে। তবে ফেসবুকের প্রসারের ফলে বিভিন্ন ধরনের অপব্যবহার ও বৃদ্ধি পেয়েছে।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২১ | নিউ ফেসবুক একাউন্ট | নতুন ফেসবুক আইডি খোলা | জিমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম

এতক্ষণ আমরা ফেসবুক তৈরির ইতিহাস এবং এর ব্যাপকতা সম্পর্কে জানলাম এখন আমরা দেখব কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট খোলা যায়। অর্থাৎ ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২১ বা জিমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম সম্পর্কে যাবতীয় তথ্য করে আমরা আপনাকে দেওয়ার চেষ্টা করব। যদি আপনি ফেসবুক সম্পর্কে একটি ধারণা রাখেন তবে আপনার জন্য ফেসবুক একটু কঠিন মনে হতে পারে। কিন্তু বাস্তবিক পক্ষে ফেসবুক খুবই সহজ একটি বিষয় এবং ইউজার ফ্রেন্ডলি।

জিমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম সম্পর্কে আজকে আপনাকে যাবতীয় তথ্য বা ইনফরমেশন দিব-

১. প্রথম ধাপঃ ব্রাউজার বা ফেসবুক ইন্সটল দেওয়া

আপনার মোবাইলে যদি স্বাভাবিক রাউজান না থেকে থাকে তবে একটি ক্রোম ব্রাউজার নামিয়ে নিতে পারেন। অথবা গুগল প্লে স্টোর থেকে ফেসবুক অ্যাপ সরাসরি ডাউনলোড করতে পারেন। আর আপনি যদি কম্পিউটার ব্যবহারকারী হন তবে আপনি সরাসরি ব্রাউজার ওপেন করে একটি নিউটাব নিয়ে সেখান থেকে নিম্নোক্ত লিংকে ক্লিক করলে আপনাকে ফেসবুকের অফিসিয়াল পেজে নিয়ে যাবে-

উক্ত লিংকের মাধ্যমে ব্রাউজ করলে আপনি নিম্নোক্ত ইন্টারফেসটি পাবেন-


২. ফেসবুক একাউন্ট খোলা  | নতুন ফেসবুক আইডি খোলা

ক) এবার আপনাকে "ক্রিয়েট একাউন্ট" অপশনটি প্রেস করতে হবে এবং পরবর্তী দিক নির্দেশনার জন্য কার্যক্রম চালিয়ে যেতে হবে।



খ) এবার আপনাকে নাম দিতে হবে প্রথমে থাকবে। নামটা দুই ভাগে ভাগ করা থাকবে দুইটা অংশে আপনার নাম দুইটা অংশে ভাগ করে দিয়ে দিবেন। এরপর আপনাকে নেক্সট এ ক্লিক করতে হবে। তাহলে আপনাকে পরবর্তী ইন্টারফেসে নিয়ে যাবে।



গ) এই অংশে আপনাকে আপনার জন্ম সাল উল্লেখ করতে হবে। অবশ্যই আপনার সার্টিফিকেট বা আইডি কার্ডে যে জন্ম সাল উল্লেখ করা আছে আপনি সেটাই দেওয়ার চেষ্টা করবেন। কেননা কোন সময় যদি আইডি ভেরিফিকেশন এ পড়ে তবে আপনার আইডি ভেরিফাই করার জন্য আইডি কার্ড ব্যবহার করতে হবে। তখন জন্মসাল অন্য থাকলে সমস্যা হবে এমন কি আপনার আইডিটি ফিরে না পাওয়ার সম্ভাবনা বেশি।



ঘ) এর পরবর্তী অংশে আপনাকে যেটি করতে হবে তা হল আপনার মোবাইল নাম্বার দেওয়া। অর্থাৎ এই অংশে আপনি একটি আপনার ভ্যালিড মোবাইল নাম্বার দিবেন যেটি আপনার একাউন্টে বিদ্যমান থাকবে। তবে দুশ্চিন্তার কোনো কারণ নেই আপনি প্রাইভেসি মাধ্যমে আপনার নাম্বার টি কে সম্পূর্ণরূপে হাইড করে রাখতে পারবেন। আনওয়ান্টেড কোন পারসন আপনার নাম্বার পাবে না।


ঙ) এর পরের অংশ আপনার জেন্ডার নির্বাচন করা অর্থাৎ আপনি ছেলে না মেয়ে সেটা আপনাকে উল্লেখ করে দিতে হবে।



চ) এর পরের অংশ হলো পাসওয়ার্ড দেওয়া। অর্থাৎ আপনি আপনার একাউন্ট টি কে সিকিউর করে রাখার জন্য এই পাসওয়ার্ডটি ব্যবহার করবেন।


ছ) পাসওয়ার্ড হিসেবে আপনাদেরকে একটু ক্রিটিক্যাল টাইপ চিহ্ন ব্যবহার করতে হবে।যেমনঃ পাসওয়ার্ড সবসময় ইংরেজিতে হয়। আর এক্ষেত্রে আপনি ছোট হাতের অক্ষর, বড় হাতের অক্ষর, উদ্ধরণ চিহ্ন সমূহ( , . ? ! > <) , বিভিন্ন নাম্বার ইত্যাদি আপনি আপনার একাউন্টের পাসওয়ার্ড রূপে ব্যবহার করতে পারেন।


জ) এটি হলো সাইন আপ বাটনে প্রেস করা। তাহলে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টটি ক্রিয়েট করতে পারবেন। তবে আপনাকে ভেরিফাই করার জন্য ফেসবুক অথরিটি আপনার মোবাইল নাম্বারে ৫ অথবা ৬ ডিজিটের। সেটাকে নির্দিষ্ট বক্সে টাইপ করে ওকে করলে আপনার একাউন্টটি সচল হয়ে যাবে।



৩. নিজের একাউন্টে প্রবেশ করা

আপনি সাইন আপ বাটনে ক্লিক করা মাত্রই আপনার একাউন্ট ক্রিয়েট হয়ে যাবে। আর একাউন্ট ক্রিয়েট হওয়ার সাথে সাথে আপনি আপনার অ্যাকাউন্টের মধ্যে প্রবেশ করতে পারবেন। প্রথমত আপনার কিছু ফ্রেন্ড সাজেস্ট করবে আপনি সেভাবে চাইলে এড করতে পারে অথবা স্কিপ বাটন প্রেস করে আপনি সেটাকে স্কিপ করে যেতে পারেন। এরপর আপনি আপনার প্রোফাইল পিকচার অ্যাড থেকে শুরু করে বিভিন্ন ফিচার সমুহ ঠিক করতে পারবেন।

৪. স্বাভাবিক নিয়মে ফেসবুক একাউন্টে লগইন

এতক্ষণ আমরা জানলাম একাউন্ট ক্রিয়েট করা থেকে আমরা সরাসরি কিভাবে একাউন্টে প্রবেশ করতে পারি। কিন্তু আপনি যদি নতুন কোনো ব্রাউজার বা আপনার মোবাইলে নতুন করে অ্যাকাউন্ট লগইন করতে চান তাহলে আপনাকে কি করতে? হবে চলুন সেটাও জেনে নেওয়া যাক। আপনি যদি আপনার একাউন্টে নতুন ভাবে লগইন করতে চান তাহলে আপনাকে নিম্নোক্ত ওয়েবসাইটে যেতে হবে

উপরোক্ত নিয়ম মেনে আপনি আপনার নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম একাউন্ট ক্রিয়েট এবং ফেসবুক আইডি খোলার নিয়ম কারণ সমূহ যাবতীয় পালন করার মধ্য থেকে আপনার পছন্দের ফেসবুক অ্যাকাউন্টটি তৈরি করতে পারবেন।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২১ | জিমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম | ফেসবুক ইমেইল আইডি খোলার নিয়ম | নিউ ফেসবুক একাউন্ট 

এতক্ষণ আমরা দেখলাম স্বাভাবিকভাবে আমরা কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট খুলতে পারব। এবার আমরা যে আপনি যদি জিমেইল বা ইমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে আপনার ফেসবুক অ্যাকাউন্ট খুলতে চান তাহলে আপনাকে কি পদ্ধতি অবলম্বন করতে হবে আপনাকে কি কি তথ্য বা ইনফরমেশন করতে হবে। তবে শুরুতেই বলে রাখি আপনি যদি জিমেইল ব্যবহার করে আপনার অ্যাকাউন্টটি খুলেন তবে সেটিসবচেয়ে বেশি সিকিউর হবে। 

আর এজন্য অবশ্যই আপনার একটি নিজস্ব জিমেইল একাউন্ট থাকতে হবে। তাই চলুন দেখে নিই জিমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম সম্পর্কে কি কি তথ্য পাওয়া যায়???

১. আপনার নিজস্ব একটি জিমেইল অ্যাকাউন্ট থাকা এবং সেই জিমেইল একাউন্টে অবশ্যই সচল ও পাসওয়ার্ড জানা থাকা।

২. এবার আপনার কি যেটি করতে হবে সেটি হল কোন ফোনের ব্রাউজার অথবা ফেসবুক অ্যাপ নামিয়ে সেখান থেকে আইডি খোলা। তবে আমি পারসোনালি গুগল ক্রোম ব্রাউজার থেকে আইডি খোলার জন্য সাজেস্ট করব। আপনি ফোনে গুগল ক্রোম ব্রাউজারে যাবেন অথবা ল্যাপটপ যদি থাকে তবে সেখানেও যেকোনো একটি ব্রাউজার ওপেন করে একটি নতুন ট্যাব নিম্নোক্ত ওয়েবসাইটটিতে প্রেস করবেন-

জিমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়মঃ ওয়েবসাইটের লিঙ্ক পেতে এখানে ক্লিক করুন

লিংকে ক্লিক করার পরে আপনার যে ইন্টারফেসটি আসবে সেটি নিম্নোক্তঃ



৩. উপরোক্ত অপশনের "ক্রিয়েট একাউন্ট" অপশনটিতে প্রেস করতে হবে। ক্রিয়েট অপশনটিতে প্রেস করার পরে আপনাকে জিমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম এর প্রথম ধাপে নিয়ে যাবে অর্থাৎ আপনি কিভাবে কিভাবে খুলবেন এখান থেকে শুরু।

৪. এবার আপনাকে যা করতে হবে তা হল নিম্নোক্ত ইন্টারফেসে থাকা অপশন গুলোকে ফিলাপ করতে হবে-


এখানে ঠিক আগের মতই আপনার নাম, পাসওয়ার্ড, মোবাইল নাম্বার বা ইমেইল, জন্ম সাল এবং জেন্ডার দিতে হবে।

৫. এখানে বলে রাখি আপনি যেহেতু ইমেইল বা জিমেইল অ্যাকাউন্ট দিয়ে আইডি খুলছেন সে তো আপনাকে অবশ্যই আপনার মোবাইল নাম্বারে বা জিমেইল বক্সে আপনার জিমেইল এড্রেস দিতে হবে। এরপর আপনাকে ভেরিফাই করার জন্য আপনার উল্লেখিত জিমেইলে ফেসবুক অথরিটি একটি 5 থেকে 6 ডিজিটের ওটিপি কোড পাঠাবে। জিমেইল থেকে নিয়ে নির্দিষ্ট বক্সে লিখে ওকে করলে আপনার একাউন্টটি ওপেন হয়ে যাবে।

এইভাবে আপনি আপনার একাউন্টে জিমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম অনুযায়ী অনুসরণ করে আপনি আপনার একাউন্ট ওপেন করতে পারবেন। ফেসবুকে একটি অত্যন্ত জনপ্রিয় সোশ্যাল সাইট। আর এই সাইটে আজকাল প্রায়ই ঘরের ঘরের প্রতিটি মানুষেরই একটি করে অ্যাকাউন্ট বা একাধিক অ্যাকাউন্ট দেখা যায়। আর অনেক বেশি ইউজার ফ্রেন্ডলি হওয়ায় এই ফেসবুক বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে দাঁড়িয়েছে।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২১ | নতুন ফেসবুক আইডি খোলা | ফেসবুক ইমেইল আইডি খোলার নিয়ম | ফেসবুক আইডি খোলার নিয়ম | ফেসবুক আইডি লগইন করার নিয়ম

একাউন্ট খোলা হয়ে গেল এখন চলুন দেখে নেই আপনি আপনার একাউন্টে কিভাবে লগইন করতে পারবেন অর্থাৎ ফেসবুক একাউন্ট খোলার নিয়ম জানার পরে এবার জানতে হবে ফেসবুক অ্যাকাউন্টে লগ-ইন করার নিয়ম কি? শোলে নগিন করা কঠিন কোন কাজ নয় বরং এটি খুবই সহজ একটা কাজ এবং আপনি অত্যন্ত তাড়াতাড়ি এই কাজটি করতে পারবেন।

আপনার ফোনটি এখন আপনার কাছে নাই যার কারণে আপনি আপনার একাউন্টে আপনার ল্যাপটপ থেকে বা আপনার ডেক্সটপ থেকে লগইন করতে চাচ্ছেন। যার জন্য প্রথমেই আপনাকে আপনার যেকোনো একটি ব্রাউজারে ঢুকতে হবে এবং নতুন ট্যাব নিতে হবে। নতুন ট্যাব নেওয়ার পূর্বেই আপনাকে দেখতে হবে আপনার ল্যাপটপে ওয়াইফাই কানেকশন সঠিকভাবে আছে কি না?

ধরুন আপনার ল্যাপটপের সবকিছু ঠিক আছে এবার আপনাকে যেটি কথা হবে নিম্নোক্ত লিংকটিতে প্রবেশ করতে হবে-


এই লিংকে ক্লিক করলে আপনার স্ক্রিনে নিম্নোক্ত ইন্টারফেস পরিলক্ষিত হবে-


এই ইন্টারফেসে প্রথমে চিনিতে যে দুটি বক্স আছে সেখানে আপনাকে প্রথম টিতে আপনার প্রোভাইড করা মোবাইল নাম্বার অথবা আপনার একাউন্ট করার সময় যে জিমেইল একাউন্টে ব্যবহার করেছিলেন সেটি বসাতে হবে। এরপর নিচের যে বক্সটি আছে সেখানে আপনি যে পাসওয়ার্ড দিয়ে আপনার ফেসবুক অ্যাকাউন্টে সাইনআপ করেছিলেন সেটি এখানে লিখতে হবে।

আপনার কাজটি হবে সরাসরি লগ ইন অপশনে প্রেস করা। আপনার ইমেইল অথবা ফোন নাম্বার এবং পাসওয়ার্ড যদি সঠিক হয়ে থাকে তবে আপনি সাথে সাথে আপনার একাউন্টে প্রবেশ করতে পারবেন। এটাই হচ্ছে মূলত লগইন করার সিস্টেম।

উপরোক্ত নিয়ম মেনে আপনি যেমন লগইন করতে পারবেন ঠিক একই ভাবে আপনি আপনার ফেসবুক একাউন্ট ওপেন করতে পারবেন। ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২১ সম্পর্কে সবচেয়ে লেটেস্ট ইনফর্মেশন আপনি আমাদের পোস্টের মাধ্যমে পেয়ে থাকবেন।

জিমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম | নতুন ফেসবুক আইডি খোলা | ফেসবুক আইডি খোলার নিয়ম | ভুলে যাওয়া পাসওয়ার্ড রিকভার

আপনি আপনার ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেছেন। এখন আপনার করনীয় কি? আপনি কি তাহলে আপনার ফেসবুক একাউন্ট টি আর উদ্ধার করতে পারবেন না? আপনি কি হারিয়ে ফেললাম আপনার পছন্দের ফেসবুক আইডি? একদমই না....!!!

ফেসবুক অথরিটি আপনাদের এই সমস্যার সমাধান করার জন্য সিস্টেম রেখে দিয়েছে তাই চিন্তার কোন কারণ নেই। আপনার চিন্তা দূর করার জন্য আমরা অডিনারি আইটি পক্ষ থেকে আপনাদের সাথে সবসময় আছি।

জন্য আপনাকে সর্বপ্রথম নিম্নক্ত ওয়েবসাইটে্র লিংকে যেতে হবে-

এরপর আপনাকে সরাসরি "ফরগট পাসওয়ার্ড" অপশনটিতে ক্লিক করতে হবে। হে করে ইন্টারফেস আপনাকে একটি সার্চ বার দেখা হবে এবং সেই সার্চ করে আপনি কি আপনার আইডিতে প্রোভাইড করা মোবাইল নাম্বার অথবা ই-মেইল অ্যাকাউন্টটি প্রদান করতে হবে। এরপরে সরাসরি সার্চ বাটনে ক্লিক করে সার্চ করতে হবে।


পরের ইন্টারফেসে আপনার আইডিটি শো করবে। সেখান থেকে আপনি আপনার আইডিটি সিলেক্ট করবেন এবং নেক্সট অপসন এ ক্লিক করবেন। এরপর আপনাকে আপনার মোবাইল নাম্বার অথবা ই-মেইলে একটি কোড পাঠানো হবে যে কোডটি পরবর্তী ইন্টারফেসে আপনাকে বসাতে হবে। সঠিকভাবে কোটি প্রাণের পরে তারা আপনাকে টাইপ করার সুযোগ দিবে। সেখানে আপনি আপনার পছন্দমত নতুন একটি পাসওয়ার্ড এবং পরবর্তীতে আবার পাসওয়ার্ড থেকে পুনরায় লিখে ওকে করলে আপনার নতুন পাসওয়ার্ডটি আপনার একাউন্টে সেট হয়ে যাবে

এভাবে আপনি আপনার ফেসবুক আইডি পাসওয়ার্ড রিকভার করতে পারবেন খুব সহজেই। তবে অবশ্যই আপনার জিমেইল এবং মোবাইল নাম্বারটি আপনার কাছে থাকতে হবে। এটি ব্যতীত কিন্তু আপনি আপনার আইডি রিকভার করতে পারবেন না কোনোভাবেই।


ফেসবুক আমাদের বর্তমান সময়ে একটি জনপ্রিয় সোশ্যাল সাইট হওয়ায় প্রায় প্রতিটি মানুষই বিভিন্ন ভাবে এই সাইটের সাথে যুক্ত। আবার এমনও দেখা যায় ফেসবুকের মাধ্যমে অনেক ধরনের ইনফরমেশন পাওয়া এমনকি বর্তমান করনা কালীন সময়ে শিক্ষার্থীদের ক্লাস নেওয়া সহ বিভিন্ন আপডেট তথ্য সবার কাছে খুব দ্রুততম সময়ে পৌঁছে দেওয়ার মাধ্যম হিসেবে ফেসবুক ব্যবহৃত হচ্ছে।

যেহেতু এর অনেকগুলো গুরুত্বপূর্ণ সাইট আছে সেতো এটি বর্তমান সময়ে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যোগাযোগ মাধ্যম। তবে কিছু অসাধু মানুষ এই সাইটের অপব্যবহারের হলে অন্য মানুষেরা হয়রানি ও ভোগান্তির শিকার হচ্ছে। তাই অবশ্যই আমরা ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা এবং নিরাপত্তার জন্য সঠিকভাবে এর ব্যবহার করব।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?