OrdinaryITPostAd

১৫টি সেরা মিউজিক ভিডিও বানানোর সফটওয়্যার

আপনি কি মিউজিক ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার খুঁজছেন তবে এই আর্টিকেলটি আপনার জন্য। কেননা এই পোস্টে মিউজিক ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার সম্পর্কে আলোচনা করা হবে। তাই মিউজিক ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার সম্পর্কে জেনে নিতে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।
বর্তমানে ইউটিউব, ফেসবুকে মানসম্মত  মিউজিক ভিডিও বানানোর তুমুল প্রতিযোগিতা চলছে। কিন্তু কোন অ্যাপস এবং কিভাবে তা ব্যবহার করলে সুন্দর একটি মিউজিক ভিডিও তৈরি করা যায় সে সম্পর্কে সকলের ধারণা নেই। এই পোস্টে তাই মিউজিক ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার, মিউজিক ভিডিও বানানোর নিয়ম, মিউজিক ভিডিও বানানোর সফটওয়্যার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

পোস্ট সূচিপত্র - মিউজিক ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার সম্পর্কে জেনে রাখুন

মিউজিক ভিডিও কী

বর্তমানে মিউজিক ভিডিও আলাদা একটি সেক্টর হিসাবে প্রতিষ্ঠা পেয়েছে। কোন সঙ্গীতকে আকর্ষণীয় করে ভিডিও আকারে উপস্থাপন করার জন্য ভিডিও এডিটিং এর মাধ্যমে সুন্দর মিউজিক এড করে যে ভিডিও বানানো হয় তাই মূলত মিউজিক ভিডিও নামে পরিচিত। বর্তমানে দেশে-বিদেশে অসংখ্য প্রতিষ্ঠান মিউজিক ভিডিও তৈরি করছে। ব্যক্তিগত উদ্যোগেও মিউজিক ভিডিও তৈরি হয়। এই পোস্টের পরবর্তী অংশে মিউজিক ভিডিও বানানোর সেরা সফটওয়্যার নিয়ে আলোচনা করব।

মিউজিক ভিডিও বানানোর নিয়ম | কিভাবে মিউজিক ভিডিও বানাবেন

মিউজিক ভিডিও বানানোর অসংখ্য সফটওয়্যার রয়েছে। এই পোস্টে আপনারা মিউজিক ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার সম্পর্কে জানতে পারবেন। সেই সফটওয়্যার গুলো যেকোনো একটি ব্যবহার করে আপনি মিউজিক ভিডিও অনায়াসে বানাতে পারবেন। তবে মিউজিক ভিডিও বানানোর জন্য আপনাকে বেশ কিছু নিয়ম অনুসরণ করতে হবে। মিউজিক ভিডিও বানানোর  কিছু বেসিক নিয়ম রয়েছে যা নিচে উল্লেখ করা হলো। 
  • মিউজিক ভিডিও বানানোর সর্বপ্রথম শর্ত হলো সুন্দর করে ভিডিও করা। একটি আদর্শ মিউজিক ভিডিও বানাতে হলে ভিডিওর কনটেন্ট সর্বপ্রথম সুন্দর করে সাজাতে হবে। তারপর সেটিকে মিউজিক ভিডিওর রূপ দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।
  • ফেসবুক বা ইউটিউব এর জন্য মিউজিক ভিডিও বানানোর সময় নির্দিষ্ট অ্যাপের মধ্যে আপনি যেই ভিডিও অথবা ছবি দিয়ে মিউজিক ভিডিও বানাবেন তা প্রথমে ইনপুট করুন। 
  • আপনি যদি ভিডিওর কোন অংশ Cut করতে চান তবে যে কোন সফটওয়্যার এর Trim অথবা Cut অপশনটি ব্যবহার করে প্রয়োজন মত ভিডিওটি কেটে নিতে পারবেন। 
  • ভিডিওতে গান এড করতে চাইলে মিউজিক অপশন থেকে প্রয়োজন মত আপনার পছন্দের গান এড করতে পারেন। মিউজিক ভিডিওকে প্রাণবন্ত করার জন্য অবশ্যই আপনি আকর্ষণীয় গান ব্যবহার করবেন।
  • মিউজিক ভিডিওকে আরও আকর্ষণীয় করার জন্য বিভিন্ন ফিল্টার, কালার টোন সহ আরো বিভিন্ন অপশন ব্যবহার করে মিউজিক ভিডিওকে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে পারেন।

মিউজিক ভিডিও বানানোর ১৫টি সেরা সফটওয়্যার - মিউজিক ভিডিও বানানোর সফটওয়্যার কোনটি

মিউজিক ভিডিও আকর্ষণীয় ভাবে তৈরি করার জন্য দরকার বিভিন্ন সফটওয়্যার। এই সফটওয়্যারগুলো আপনি অনলাইন অথবা গুগল প্লে স্টোরে খুব সহজেই পেয়ে যাবেন। তবে মিউজিক ভিডিও বানানোর ১৫টি সেরা সফটওয়্যার সম্পর্কে এবার বিস্তারিত জেনে নিন। 
  1. VivaVideo: স্পেশাল ফিল্টার অ্যানিমেশন ও অন্যান্য ফিচার ব্যবহার করে আকর্ষণীয় একটি মিউজিক ভিডিও তৈরি করতে চাইলে আপনি এই অ্যান্ড্রয়েড সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। এই অ্যাপটির ফ্রি এবং প্রিমিয়াম ভার্সন আপনি অনায়াসে গুগোল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিয়ে ব্যবহার করতে পারবেন। VivaVideo সফটওয়্যারটি ডাউনলোড করতে চাইলে এখানে চাপ দিন
  2. Kinemaster: মোবাইল দিয়ে মিউজিক ভিডিও এডিটিং অথবা ভিডিও তৈরি করার অন্যতম জনপ্রিয় সফটওয়্যার হলো কাইনমাস্টার। আপনি এখানে ২৫০০ টির বেশি ইফেক্ট ট্রান্সমিশন ভিডিও ও ইমেজ ফ্রিতে পেয়ে যাবেন। আপনি চাইলে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে ছবি সংযুক্ত করার মাধ্যমে আকর্ষণীয়ভাবে মিউজিক ভিডিও তৈরি করে তা ফেইসবুক, ইউটিউবে আপলোড করতে পারবেন। Kinemaster সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য এখানে চাপ দিন। 
  3. Pixgram: এটিও অন্যতম একটি জনপ্রিয় ভিডিও এডিটিং অ্যাপস। এই অ্যাপসের আইওএস এবং অ্যান্ড্রয়েড ভার্সন গুগল প্লে স্টোরে পাওয়া যায়। এই অ্যাপের ফিচারগুলো এতটাই সহজ যে আপনি খুব সহজেই মোবাইল দিয়ে এটির ফ্রি ভার্সন ব্যবহার করে মিউজিক ভিডিও তৈরি করতে পারবেন। Pixgram সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য এখানে চাপ দিন
  4. InShot: প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং করে মিউজিক ভিডিও তৈরি করার জন্য InShot এর প্রিমিয়াম ভার্সন টি বেশ কার্যকর। এই সফটওয়্যারটিও ব্যবহার করা বেশ সহজ। সফটওয়্যারটিতে মিউজিক ভিডিও এডিট করার জন্য প্রয়োজনীয় সকল ফিচার সংযুক্ত রয়েছে। InShot সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য এখানে চাপ দিন
  5. CapCut: আপনি যদি মিউজিক ভিডিও বানানোর যে সহজ এবং প্রথম সারির অ্যাপ খুঁজে থাকেন তবে এই অ্যাপটি ডাউনলোড করে দেখতে পারেন। অনেক প্রফেশনাল মিউজিক ভিডিও এডিটররা CapCut দিয়েই তাদের মিউজিক ভিডিও বানিয়ে থাকে। CapCut সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য এখানে চাপ দিন। 
  6. Filmora: এটি এমন একটি সফটওয়্যার যা দিয়ে আপনি কোন রকম ওয়াটার মার্ক ছাড়াই একদম প্রফেশনাল ভাবে মিউজিক ভিডিও তৈরি করতে পারবেন। আর এই ভিডিওগুলো সোশ্যাল মিডিয়া শেয়ার করতে চাইলে অবশ্যই এই অ্যাপটি আপনাকে দারুন কাজে দেবে। গুগোল প্লে স্টোর থেকে সহজেই এই অ্যাপটি ডাউনলোড করে নিতে পারেন। 
  7. GoPro Quik: প্রিমিয়াম কোয়ালিটিতে মিউজিক ভিডিও তৈরি করার আরেকটি অ্যাপ এটি। বর্তমানে এই অ্যাপটি বেশ জনপ্রিয়তা লাভ করে চলেছে। চাইলে প্লে স্টোর থেকে এই অ্যাপটি নামিয়ে ভিডিও এডিটিং করে দেখতে পারেন। 
  8. YouCut: যেকোনো ধরনের ভিডিও এডিটিং ও মিউজিক ভিডিও তৈরি করার জন্য এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। অ্যাপটির অ্যান্ড্রয়েড ভার্সন বেশ সহজেই আপনি ব্যবহার করতে পারবেন। দিনকে দিন এই অ্যাপটি বিভিন্ন আকর্ষণীয় ফিচার দ্বারা আরো সমৃদ্ধ হচ্ছে। 
  9. VideoMaker: এই ইন্ডিয়ান সফটওয়্যারটি আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে বেশ জনপ্রিয়। মিউজিক ভিডিও তৈরি করার জন্য দারুণ সব নিত্যনতুন ফিচার এই অ্যাপটিতে রয়েছে। চাইলে গুগল প্লে স্টোর থেকে আপনিও ডাউনলোড করে ফ্রিতে ব্যবহার করতে পারেন। 
  10. Video Editing: অনেকটা tiktok এর মত লোগো সমৃদ্ধ এই অ্যাপ্লিকেশন সফটওয়্যারটি দিয়েও খুব ভালো মানের মিউজিক ভিডিও তৈরি করা সম্ভব।

২০২৩ সালে মিউজিক ভিডিও বানানোর সেরা সফটওয়্যার | মিউজিক ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার

প্রিয় বন্ধুরা আপনারা ইতিমধ্যে মিউজিক ভিডিও বানানোর ১৫টি সেরা সফটওয়্যার এর মধ্যে দশটি সফটওয়্যার সম্পর্কে ধারণা পেয়েছেন। এ সকল সফটওয়্যার ব্যবহার করে আপনি খুব সহজেই মিউজিক ভিডিও তৈরি করতে পারবেন। প্রফেশনাল মিউজিক ভিডিও কিভাবে তৈরি করতে হয় সে বিষয়ে অসংখ্য টিউটোরিয়াল আপনি ইউটিউবে পেয়ে যাবেন। এবার চলুন আরো কয়েকটি মিউজিক ভিডিও তৈরির সফটওয়্যার  এর নাম জেনে নিই। গুগোল প্লে স্টোরে সার্চ করে আপনি খুব সহজেই এই অ্যাপ গুলো ডাউনলোড করে নিতে পারবেন।
  1. Splice - Video Editor & Maker
  2. Power Director - Video Editor
  3. VITA - Video Editor & Maker
  4. GoCut - Effect Video Editor
  5. Videoleap
  6. Picsart
  7. Lightroom
  8. Node Video
  9. Alight Motion
  10. VSCO - Photo & Video Editor

উপসংহার - মিউজিক ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার

প্রিয় বন্ধুরা এই পোস্ট থেকে আপনারা মিউজিক ভিডিও বানানোর ১৫টি সেরা সফটওয়্যারের পাশাপাশি আরো কিছু মিউজিক ভিডিও বানানোর সফটওয়্যার সম্পর্কে জেনেছেন। এই প্রতিটি সফটওয়্যারই বেশ জনপ্রিয় এবং যে কেউ চাইলে এই সফটওয়্যার গুলো ব্যবহার করে একটি সুন্দর মিউজিক ভিডিও তৈরি করে ফেলতে পারে। প্রযুক্তি বিষয়ক এই ধরনের আরো চমকপ্রদ পোস্ট পেতে এই পোস্টটি শেয়ার করুন এবং আমাদের সাথেই থাকুন। @23891

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url