অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/02/biyer-video.html

১৫টি বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার - বিয়ের ভিডিও তৈরি করুন

আপনি কি বিয়ের ভিডিও এডিট করার জন্য বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার খুঁজছেন? তাহলে আমাদের আজকের এই পোস্টটি আপনার জন্য। আজ আমরা আলোচনা করব ১৫টি বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার নিয়ে।

চলুন আর দেরি না করে জেনে নেই বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার গুলো কি কি?

আরও পড়ুনঃ ইউটিউব থেকে আয় করার উপায় ২০২২

পেজ সূচিপত্রঃ বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার

বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার গুলো কি কি?

সেরা ১৫ টি বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার গুলো হলঃ

  • DaVinci Resolve
  • VSDC
  • Monarch
  • Lightworks
  • Corel VideoStudio
  • Cyberlink Power Director
  • Movavi
  • Filmora 10
  • Adobe Premiere Elements
  • Pinnacle Studio
  • Adobe Premiere Pro
  • HitFilm Express
  • Shotcut
  • iMovie
  • Final Cut Pro X

১। DaVinci Resolve ভিডিও এডিটিং সফটওয়্যার

DaVinci Resolve হল একটি জনপ্রিয় এবং উন্নত নন-লিনিয়ার বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার।পেশাদারদের ভিডিও তৈরির জন্য বেশিরভাগ বৈশিষ্ট্য সহ এই সফ্টওয়্যারটির বিনামূল্যে সংস্করণ করা হয়। DaVinci Resolve Studio 17 এর মূল্য ₹25, 900 থেকে শুরু। DaVinci Resolve Windows 10, Mac 10.15+ এর জন্য সমর্থিত প্ল্যাটফর্ম। DaVinci Resolve ভিডিও এডিটিং সফটওয়্যার এর মাধ্যমে রং ঠিক করা, HDR গ্রেডিং টুল, এআই-ভিত্তিক ম্যাজিক মাস্ক এ ব্যাবহার করা হয়। এটি স্মার্ট রিফ্রেমিং প্রক্সি ও একাধিক আউটপুট ফরম্যাট সমর্থন করে। এটি বিবাহের ভিডিও সম্পাদকটি বাণিজ্যিক ফিল্ম এবং টিভি প্রযোজনা, স্ট্রিমিং এবং আরও অনেক কিছুতে ব্যাবহার করা হয়।

২। VSDC ভিডিও এডিটিং সফটওয়্যার

VSDC ভিডিও এডিটিং সফটওয়্যার বিনামূল্যে সংস্করণ করা হয়। VSDC বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার প্রো এর দাম ₹1,754.54। এটি পিসির জন্য VSDC বিয়ের ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার ব্যবহারকারীদের বিয়ের সময় GoPros বা ড্রোন দিয়ে তোলা ফুটেজ স্থিতিশীল করতে সক্ষম করে। এটি উইন্ডোজের জন্য VSDC ওয়েডিং ভিডিও এডিটরস (সেকেলে পিসি সহ) এর জন্য সমর্থিত প্ল্যাটফর্ম। VSDC জনপ্রিয় ভিডিও/অডিও ফরম্যাট সমর্থন করে। 360 ভিডিও এডিটিং, চার্ট টুল, জুম সব কিছু এই সফটওয়্যারের মাধ্যমে করা হয়। ভিডিও সংরক্ষণের জন্য প্রোফাইল রপ্তানি এবং সবুজ পটভূমি অপসারণের জন্য Chroma কী টুল ব্যাবহার করুন।

৩। Monarch ভিডিও এডিটিং সফটওয়্যার

Monarch বিয়ের ভিডিও এডিটিং মিক্সিং সফটওয়্যারটিতে দ্রুত কাজ সম্পাদনার জন্য একটি টাচ স্ক্রিন ইন্টারফেস আছে। ভিডিও গ্রাহকরা অন্তর্নির্মিত রূপান্তর এবং প্রভাব, অন্তর্নির্মিত রেকর্ডিং, অডিও ডাবিং, ক্রল টেক্সট, ওভারলে এটি ব্যাবহার করে। Monarch ভিডিও এডিটিং সফটওয়্যার 3D লাইব্রেরি ক্যাটালগ তৈরি করার জন্য একটি ডিজাইন মডিউল আছে। এটি একটি উইন্ডোজের জন্য Monarch ওয়েডিং ভিডিও মিক্সিং সফটওয়্যার।

৪। Lightworks ভিডিও এডিটিং সফটওয়্যার

Lightworks বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার বিনামূল্যে বিবাহের ভিডিও সম্পাদক সংস্করণে ব্যবহৃত হয়। এর বার্ষিক প্রদত্ত সাবস্ক্রিপশন ₹17,866.31 এ উপলব্ধ। এটি Windows 10, Mac, Linux-এর জন্য Lightworks বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার। Lightworks স্টক সামগ্রী, মাল্টিক্যাম সম্পাদনা,স্থানীয় ব্যাকআপ এবং সংরক্ষণাগার ও এর রপ্তানিতে কোন ওয়াটারমার্ক নেই। Lightworks থেকে সরাসরি YouTube/Vimeo-এ শেয়ার করা যায়। এটি ভিডিও ক্লিপগুলির সাথে অডিও মিশ্রিত এবং ছাঁটাই করার ক্ষেত্রে সৃজনশীল স্বাধীনতা এবং নিয়ন্ত্রণ প্রদান করে। 

৫। Corel Video Studio এডিটিং সফটওয়্যার

Corel VideoStudio এডিটিং সফটওয়্যার 30-দিনের বিনামূল্যে ট্রায়াল উপলব্ধ। মূল্য ₹5,880.00 থেকে শুরু। Windows 10, Windows 8, Windows 7, 64 বিটের জন্য Corel VideoStudio সমর্থিত প্ল্যাটফর্ম।মোশন ট্র্যাকিং, 360 ভিডিও এডিটিং, মাল্টি-ক্যাম সম্পাদনা, ডিভিডি মেনু অথরিং, সময় রিম্যাপিং, স্ক্রীন রেকর্ডিং সফটওয়্যার, তাত্ক্ষণিক প্রকল্প টেমপ্লেট, এআর স্টিকার সহ সমর্থিত ভাষায় ইংরেজি, ঐতিহ্যবাহী চীনা, জাপানি, ফরাসি, জার্মান এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে।

৬। Cyberlink Power Director ভিডিও এডিটিং সফটওয়্যার

CyberLink PowerDirector হল একটি ব্যবহারকারী-বান্ধব ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার যা দ্রুত ভিডিও সম্পাদনা করার জন্য বিভিন্ন বিকল্প এবং প্রভাব প্রদান করে। এটি শিক্ষানবিস এবং মধ্যবর্তী সম্পাদকদের জন্য দুর্দান্ত। Cyberlink Power Director 365-এর মূল্য ₹4,199 মাসিক সাবস্ক্রিপশন। অন্য সব সংস্করণ সর্বচ্চো খরচে উপলব্ধ। CyberLink PowerDirector Microsoft Windows 10, 8/8.1, 7 (শুধুমাত্র 64-বিট OS), Mac OSX 10.14-এর জন্য সমর্থিত প্ল্যাটফর্ম। এটি শিরোনাম এবং স্কেচ ডিজাইনার, মিশ্রণ মোড, শিরোনাম টেমপ্লেট, স্লো মোশন এবং টাইম-ল্যাপস তৈরির জন্য গতি নিয়ন্ত্রণ করে। CyberLink PowerDirector, মোশন ট্র্যাকিং সহ মুখোশ তৈরি, রয়্যালটি-মুক্ত স্টক লাইব্রেরি, 4K প্রিভিউ এবং লাইব্রেরি প্রিভিউ উইন্ডো ও 3য় পক্ষের প্লাগ-ইন এবং প্রভাব ফেলে।

৭। Movavi ভিডিও এডিটিং সফটওয়্যার

আপনি যদি Movavi ভিডিও এডিটিং সফটওয়্যার এর 7 দিনের ট্রায়াল চান তবে আপনি এটি বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারেন। মূল্য মাত্র ₹2,099 থেকে শুরু। Movavi Windows 7/8/10, Mac OS X 10.10 এর জন্য একটি সমর্থিত প্ল্যাটফর্ম। Movavi ভিডিও এডিটিং সফটওয়্যারে শব্দের প্রভাব, অ্যানিমেশন, কীফ্রেম, ক্রোমা কী, ভয়েসওভার ছাঁটাই এবং কাটার জন্য সরঞ্জাম সরবরাহ করে। এটি জনপ্রিয় ফরম্যাটে ভিডিও রপ্তানি করে থাকে।

৮। Wondershare Filmora 10 ভিডিও এডিটিং সফটওয়্যার

Wondershare Filmora 10 ভিডিও এডিটিং সফটওয়্যার বিনামূল্যে ট্রায়াল উপলব্ধ। Wondershare Filmora 10 এর মূল্য ₹1487.65 থেকে শুরু। Wondershare Filmora 10 Windows 7+, macOS 10.12 এর জন্য সমর্থিত প্ল্যাটফর্ম। Wondershare Filmora 10 সহজে 300+ প্রভাব, কাস্টমাইজড/অ্যানিমেটেড টেক্সট এবং শিরোনাম, শিরোনাম টুল, কালার গ্রেডিং এর জন্য আসে। আপনি ভিডিও থেকে এটি সরিয়ে আলাদাভাবে অডিও সম্পাদনা করতে পারেন। এর মাধ্যমে রয়্যালটি-মুক্ত সঙ্গীত ট্র্যাক, বিভক্ত পর্দা ও সঙ্গীত নির্বাচন করে মজাদার ভিডিও তৈরি করতে পারেন।

৯। Adobe Premiere Elements ভিডিও এডিটিং সফটওয়্যার

Adobe Premiere Elements ভিডিও এডিটিং সফটওয়্যার বিনামূল্যে ট্রায়াল উপলব্ধ। Adobe Premiere Elements Windows 10+, Mac 10.14 থেকে 10.15 বা macOS 11-এর সমর্থিত প্ল্যাটফর্ম। Adobe Premiere Elements হল PC এবং Mac এর জন্য একটি বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার। Adobe Premiere Elements নির্দেশিত সম্পাদনা, অটো ফিক্স নড়বড়ে ফুটেজ, মোশন ট্র্যাকিং, ডবল এক্সপোজার প্রভাব, অ্যানিমেটেড ম্যাটস, সঙ্গীত ট্র্যাক, কুয়াশা অপসারণ অনেক সহয করে তোলে। Adobe Premiere Elements ভিডিও এডিটিং সফটওয়্যার ডিস্ক, ভিমিও, এইচডিটিভি, ইউটিউব এবং আরও অনেক কিছুর মাধ্যমে শেয়ারিং সক্ষম করে তোলে। এটি ফরাসি, জাপানি ছাড়াও একাধিক ভাষা সমর্থন করে।

১০। Pinnacle Studio ভিডিও এডিটিং সফটওয়্যার

Pinnacle Studio বিয়ের ভিডিও এডিটিং স্ট্যান্ডার্ড সফ্টওয়্যারটি সংস্করণের জন্য মূল্য ₹4461.47 থেকে শুরু। Pinnacle Studio উইন্ডোজ 10, 64 বিট সমর্থিত প্ল্যাটফর্ম। এটি মোশন ট্র্যাকিং, মাল্টি-ক্যাম ভিডিও এডিটিং, স্প্লিট-স্ক্রিন ভিডিও, ওয়াইড-এঙ্গেল লেন্স সংশোধন, স্টোরিবোর্ড এবং টাইমলাইন এডিটিং, কালার গ্রেডিং, ভিডিও মাস্কিং, 3D শিরোনাম সম্পাদনা বৈশিষ্ট্যগুলির সাথে আসে। এর সাহায্যে আপনি বিয়ের থিমযুক্ত টেমপ্লেট ব্যবহার করে ভিডিও মন্টেজ তৈরি করতে পারেন। এটি 360- ডিগ্রি VR এবং 4K সমর্থনও অফার করে। এছাড়া Pinnacle Studio ভিডিওগুলির জন্য দুর্দান্ত রেন্ডারিং গতি এবং প্লাগ-ইন আছে।

১১। Adobe Premiere Pro ভিডিও এডিটিং সফটওয়্যার

Adobe Premiere Pro একটি বিনামূল্যে ট্রায়াল অফার দেয়। Adobe Premiere Pro এর মূল্য INR 1,675.60/প্রতি মাস। Adobe Premiere Pro Windows 10+, macOS v10.15 (Catalina) সমর্থিত প্ল্যাটফর্ম। এটি মাল্টি-ক্যাম সম্পাদনা, রঙের বিকল্প, অন্যান্য Adobe পণ্যের সাথে একীকরণ, টেক্সট থেকে বক্তৃতা, একই সময়ে কাজ করার জন্য সহযোগিতা সমর্থন, শিরোনাম এবং ক্যাপশন স্টাইলিং প্ল্যাটফর্ম। এতে VR সমর্থন এবং নমনীয়তার জন্য বেশ কয়েকটি প্লাগ-ইন রয়েছে। এটি চলচ্চিত্র, ওয়েব, গ্রাফিক ডিজাইন এবং আরও অনেক কিছুতে ব্যাবহার করা হয়।

১২। HitFilm Express ভিডিও এডিটিং সফটওয়্যার

HitFilm Express macOS 11.0 Big Sur, macOS 10.15 Catalina বা macOS 10.14 Mojave; মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 (64-বিট), মাইক্রোসফ্ট উইন্ডোজ 8 (64-বিট) এর সমর্থিত প্ল্যাটফর্ম। এটি ট্রায়ালের জন্য উপলব্ধ। এর দাম ₹25,964.73। এটি রঙ সংশোধন এবং গ্রেডিং, 3D মডেল আমদানি, 3D অ্যানিমেশন ক্যাশে, অ্যানিমেটেড টেক্সচার, কণা সিমুলেটর, সীমাহীন অডিও এবং ভিডিও ট্র্যাক করে। HitFilm Express সিনেমা, মিউজিক ভিডিও এবং সোশ্যাল মিডিয়া (Instagram/ Facebook/ YouTube) ভিডিও তৈরির জন্যও ব্যবহার করা যেতে পারে।

১৩। Shotcut ভিডিও এডিটিং সফটওয়্যার

Shotcut ভিডিও এডিটিং সফটওয়্যার হল  উইন্ডোজ, ম্যাকওএস, লিনাক্স এর সমর্থিত প্ল্যাটফর্ম। এটি ওপেন সোর্স এবং বিনামূল্যে বিবাহের ভিডিও সম্পাদক। এটি বেশ কিছু ছবি, অডিও এবং ভিডিও ফরম্যাট সমর্থন করে, রঙ সংশোধন এবং গ্রেডিং, স্বয়ংক্রিয় ঘুরান, ওয়েবক্যাম ক্যাপচার, অডিও ক্যাপচার, টোন জেনারেটর, মাল্টি ফরম্যাট টাইমলাইন, কাস্টমাইজযোগ্য অডিও এবং ভিডিও ফিল্টার এর কাজ করে। এটি 4K রেজোলিউশনও সমর্থন করে।

১৪। Apple iMovie ভিডিও এডিটিং সফটওয়্যার

Apple iMovie ভিডিও এডিটিং সফটওয়্যার হল MacOS এবং iOS এর জন্য বিনামূল্যে বিবাহের ভিডিও সম্পাদক এর সমর্থিত প্ল্যাটফর্ম। এটি ভিডিও স্টেবিলাইজার, ভিডিও রচনা, 4k রেজোলিউশন সমর্থন, সৃজনশীল ফিল্টার, বিভক্ত পর্দা, রং ঠিক করা, অ্যানিমেটেড মানচিত্র, কাস্টমাইজড গ্রাফিক্স/লোগো প্রদান করে। এছাড়াও আপনি iOS থেকে Mac-এ ফাইল ইম্পোর্ট করতে এবং অডিও লেভেল বুস্ট করার সময় ব্যাকগ্রাউন্ডের শব্দ কমাতে ব্যাবহার করতে পারেন। উপরন্তু, Apple iMovie অডিও ম্যানিপুলেট এবং উন্নত করার জন্য বিভিন্ন সরঞ্জাম অফার করে।

১৫। Final Cut Pro X ভিডিও এডিটিং সফটওয়্যার

Final Cut Pro X ভিডিও এডিটিং সফটওয়্যার হল একটি নন-লিনিয়ার ওয়েডিং ভিডিও মেকার সফটওয়্যার যা উন্নত পেশাদার প্রি-ওয়েডিং এবং ওয়েডিং শ্যুট এডিটের জন্য উপযুক্ত। এটি MacOS 10.15.6 বা তার পরবর্তী সংস্করণের জন্য সমর্থিত প্ল্যাটফর্ম। Final Cut Pro X এর দাম ₹27,900। বিনামূল্যে ট্রায়াল 90 দিনের জন্য উপলব্ধ। এটি সাবফ্রেম অডিও কীফ্রেমিং, মাল্টি-ক্যাম সম্পাদনা, রঙ সংশোধন সরঞ্জাম, অটোসেভ, সিঙ্কিং সমস্যা এড়াতে ম্যাগনেটিক টাইমলাইন, 360-ডিগ্রী ভিডিও সম্পাদনা, প্রতি শটে রঙ সংশোধনের সীমাহীন সংখ্যা, স্পর্শ বার সমর্থন করে। Final Cut Pro X ভিডিও এডিটিং সফটওয়্যারটি সীমাহীন অডিও অফার করে এবং একাধিক উত্স থেকে অডিও সিঙ্ক সক্ষম করে।

শেষ কথাঃ বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার

বন্ধুরা আজ আমরা বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার নিয়ে আলোচনা করেছি। উপরে ১৫টি বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার নিয়ে সকল তথ্য দেওয়া হয়েছে। আশা করি আমাদের আজকের এই বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার নিয়ে লিখা এই পোস্টটি আপনাদের অনেক উপকার করবে।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

2 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?