OrdinaryITPostAd

কার্টুন ছবি বানানোর সফটওয়্যার ১০টি কার্টুন বানানোর অ্যাপস

বর্তমানে অনেকেই কার্টুন ভিডিও তৈরি করে প্রচুর টাকা ইনকাম করছেন। কার্টুন ভিডিও তৈরি করে ইনকাম করার পূর্বে অবশ্যই আপনাকে জানতে হবে কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার এবং কার্টুন বানানোর অ্যাপস সম্পর্কে।

পেজ সূচিপত্রঃ কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার - কার্টুন বানানোর অ্যাপস

কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার - কার্টুন বানানোর অ্যাপসঃ উপস্থাপনা

কার্টুন ভিডিও বাচ্চাদের নিকটে খুবই জনপ্রিয় হলেও বর্তমানে সব বয়সি নারী পুরুষ দেখে কার্টুন ভিডিও দেখে থাকেন। বিশেষ করে যে সকল নারীরা সারাদিন বাসায় বসে থাকেন তারা কার্টুন ভিডিও দেখতে পছন্দ করেন। কার্টুন ভিডিওর জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার কারণে, কার্টুন ভিডিও তৈরি করে ইনকামের সুযোগ বৃদ্ধি পেয়েছে।

তাই আপনি চাইলে সুন্দর সুন্দর কার্টুন তৈরি করে মাসে ভালো মানের ইনকাম করতে পারেন। তবে কার্টুন ভিডিও তৈরি করার পূর্বে অবশ্যই আপনাকে জানতে হবে কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার বা কার্টুন বানানোর অ্যাপস সম্পর্কে। কিভাবে এনিমেশন তৈরি করব? বা কার্টুন ছবি তৈরিতে কোনটি ব্যবহৃত হয়? সে বিষয়ে সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

নিচে কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার, কার্টুন বানানোর অ্যাপস, কার্টুন তৈরী সফটওয়্যার ডাউনলোড এনিমেশন ভিডিও তৈরির সফটওয়্যার, মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার, কিভাবে এনিমেশন তৈরি করব? এবং কার্টুন ছবি তৈরিতে কোনটি ব্যবহৃত হয়? সে সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।

কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার

কার্টুন ছবি বানানোর বিভিন্ন সফটওয়্যার অ্যাপস থাকলেও তার মধ্য থেকে সেরা সফটওয়্যার বা অ্যাপস ব্যবহার করলে আপনি উন্নতমানের কার্টুন ভিডিও তৈরি করতে পারবেন। তাই নিচে আলোচনা করা হবে বর্তমান সময়ের সেরা কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার বা কার্টুন বানানোর অ্যাপস সম্পর্কে।কিভাবে এনিমেশন তৈরি করব? বা কার্টুন ছবি তৈরিতে কোনটি ব্যবহৃত হয়? তা জানতে চাইলে শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ুন। 
নিচে কার্টুন তৈরি করার সফটওয়্যার গুলো সম্পর্কে আলোচনা করা হবে সেগুলো উইন্ডোজে ব্যবহার করার জন্য। আপনি যদি মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার বা কার্টুন বানানোর অ্যাপস সম্পর্কে জানতে চান তাহলে পুরো আর্টিকেলটি পড়ুন। কেননা, নিচে মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার বা কার্টুন বানানোর অ্যাপস সম্পর্কে আলোচনা করা হবে।
  • কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার - ১ঃ Adobe After Effects. কার্টুন ভিডিও তৈরি করার জন্য বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার এডোবি আফটার ইফেক্টস। এই সফটওয়্যারটি ব্যবহার করে আপনি যে কোন ধরনের কার্টুন ভিডিও তৈরি করতে পারবেন কোন ঝামেলা ছাড়াই।তাই আকর্ষণীয় কার্টুন ভিডিও তৈরি করার জন্য Adobe After Effects সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। 
  • কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার - ২ঃ Videoscribe. কার্টুন ভিডিও তৈরি করার জন্য জনপ্রিয় আরেকটি সফটওয়্যার হল ভিডিও স্ক্রাইব। বর্তমানে অনেকেই ভিডিও স্ক্রাইব ব্যবহার করে কার্টুন ভিডিও তৈরি করছেন তাই চাইলে আপনিও জনপ্রিয় এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন।
  • কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার - ৩ঃ CelAction2D. কার্টুন ছবি বানানোর সফটওয়্যার এর তালিকায় তিন নাম্বারে যে সফটওয়্যারটি নিয়ে আসা হয়েছে সেটি হলোঃ CelAction2D. এই সফটওয়্যারটি ব্যবহার করে খুব সুন্দর কার্টুন ভিডিও তৈরি করা যায় অনায়াসেই। কেননা এই সফটওয়্যারটি ব্যবহার করা খুবই সহজ। 
  • কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার - ৪ঃ Adobe Animate CC (Editor’s Choice). আপনি চাইলে অ্যাডোবির এই সফটওয়্যারটি ব্যবহার করে উন্নত মানের কার্টুন ভিডিও তৈরি করতে পারেন। বর্তমানে অনেকেই Adobe Animate CC (Editor’s Choice) সফটওয়্যারটি ব্যবহার করছেন।
  • কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার - ৫ঃ Animaker. কার্টুন ভিডিও তৈরি করার জন্য অনিমেকার হলো সবচেয়ে সহজ একটি সফটওয়্যার সফটওয়্যার। এটা যে কেউ ব্যবহার করতে পারবে। তাই নতুনদের জন্য Animaker সফটওয়্যারটি পারফেক্ট একটি কার্টুন ছবি বানানোর সফটওয়্যার।
উপরে কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। নিচে কার্টুন বানানোর অ্যাপস, কার্টুন তৈরী সফটওয়্যার ডাউনলোড, এনিমেশন ভিডিও তৈরির সফটওয়্যার, মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার, কিভাবে এনিমেশন তৈরি করব, এবং কার্টুন ছবি তৈরিতে কোনটি ব্যবহৃত হয়? তা নিয়ে আলোচনা করা হবে।

এনিমেশন ভিডিও তৈরির সফটওয়্যার বা কার্টুন তৈরী সফটওয়্যার ডাউনলোড

এনিমেশন ভিডিও তৈরির সফটওয়্যার বা কার্টুন তৈরী সফটওয়্যার ডাউনলোড করবেন কীভাবে তা নিয়ে চিন্তিত? চিন্তার কোন কারণ নেই আপনি যদি আর্টিকেলটি পুরোটাই মনোযোগ সহকারে বলেন তাহলে জানতে পারবেন এনিমেশন ভিডিও তৈরির সফটওয়্যার বা কার্টুন তৈরী সফটওয়্যার ডাউনলোড কিভাবে করতে হয়। 

আপনি যদি এনিমেশন ভিডিও তৈরির সফটওয়্যার বা কার্টুন তৈরী সফটওয়্যার ডাউনলোড করতে চান সেক্ষেত্রে আপনাকে একটি বিষয় মাথায় রাখতে হবে তাহলো, যে আপনি কোন ধরনের এনিমেশন ভিডিও তৈরির সফটওয়্যার বা কার্টুন তৈরী সফটওয়্যার ডাউনলোড ডাউনলোড করতে চাচ্ছেন ফ্রি নাকি পেইড?
আপনি যদি প্রফেশনাল ভাবে কার্টুন তৈরি করতে চান সেক্ষেত্রে অবশ্যই আপনার উচিত হবে পেইড এনিমেশন ভিডিও তৈরির সফটওয়্যার বা কার্টুন তৈরী সফটওয়্যার ডাউনলোড করা।পক্ষান্তরে এখনই যদি সখের বসে কার্টুন তৈরি করতে চান তাহলে ফ্রী এনিমেশন ভিডিও তৈরির সফটওয়্যার বা কার্টুন তৈরী সফটওয়্যার ডাউনলোড করতে পারেন সমস্যা নেই।

এনিমেশন ভিডিও তৈরির সফটওয়্যার বা কার্টুন তৈরী সফটওয়্যার ডাউনলোড করার আলাদা কোনো নিয়ম নেই। অন্যান্য অ্যাপস সফটওয়্যার যেভাবে ডাউনলোড করেন ঠিক সেভাবেই আপনি এই সফটওয়্যার গুলো ডাউনলোড করতে পারবেন। কিভাবে এনিমেশন তৈরি করব? বা কার্টুন ছবি তৈরিতে কোনটি ব্যবহৃত হয়? সে সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো। 

মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার বা কার্টুন বানানোর অ্যাপস

আপনি যদি মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার ব্যবহার করে প্রফেশনালভাবে কার্টুন তৈরি করতে চান তাহলে নিচের সফটওয়্যার গুলোর মধ্য থেকে যেটি আপনার পছন্দ হবে সেই সফটওয়্যারটি ডাউনলোড করতে পারেন। 

কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার বা কার্টুন বানানোর অ্যাপস সম্পর্কে উপরে আলোচনা করা হয়েছে। কিভাবে এনিমেশন তৈরি করব? বা কার্টুন ছবি তৈরিতে কোনটি ব্যবহৃত হয়? সে সম্পর্কে বিস্তারিত জানতে হলে আপনাকে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে।
  • মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার - ১ঃ Plotagon Story. মোবাইল এর মাধ্যমে কার্টুন বানানোর জন্য সবচেয়ে সেরা অ্যাপস হলো  Plotagon Story. এই অ্যাপসটি ব্যবহার করে আপনি প্রফেশনাল মানের কাঠের তৈরি করতে পারবেন। এ সফটওয়্যারটির পেইড এবং ফ্রি ভার্সন রয়েছে। আপনি প্রথমে ফ্রী ভার্সন দিয়ে শুরু করে পরবর্তীতে পেইড ভার্সন ব্যবহার করতে পারেন।
  • মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার - ২ঃ Flipaclip. দ্বিতীয়তঃ মোবাইল দিয়ে কার্টুন বানানো সফটওয়্যারটি নিয়ে আলোচনা করব সেটি হলো Flipaclip. সফটওয়্যারটি ব্যবহার করে খুব সহজেই আপনি উন্নতমানের কার্টুন ব্যবহার করতে পারেন। 
  • মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার - ৩ঃ Draw cartoons. মোবাইল এর মাধ্যমে কার্টুন ভিডিও তৈরি করার অন্যতম আরেকটি সফটওয়্যার হলোঃ Draw cartoons. বর্তমানে অনেকেই মোবাইলের মাধ্যমে কার্টুন তৈরি করার ক্ষেত্রে এই অ্যাপসটি ব্যবহার করছেন।
  • মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার - ৪ঃ Toontastic. কার্টুন ভিডিও তৈরি করার জন্য আপনি Toontastic অ্যাপসটি ব্যবহার করতে পারেন। কেননা। এই অ্যাপসটি বর্তমানে অনেক জনপ্রিয় একটি মোবাইল কার্টুন তৈরির অ্যাপস। 
  • মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার - ৫ঃ Animate IT. সর্বশেষ যে অ্যাপটি নিয়ে কথা বলব সেটি হলোঃ Animate IT. অ্যাপসটি বেশ জনপ্রিয় একটি অ্যাপস তাই আপনি মোবাইলের মাধ্যমে কার্টুন ভিডিও তৈরি করার জন্য এই অ্যাপসটি ব্যবহার করতে পারেন।

কিভাবে এনিমেশন তৈরি করব? বা কার্টুন ছবি তৈরিতে কোনটি ব্যবহৃত হয়?

আপনার প্রশ্ন যদি হয় যে কিভাবে এনিমেশন তৈরি করব? বাকার্টুন ছবি তৈরিতে কোনটি ব্যবহৃত হয়? তাহলে এই প্রশ্নের উত্তর হলোঃ কার্টুন এনিমেশন তৈরি করার জন্য অবশ্যই আপনাকে কার্টুন এনিমেশন তৈরি করার সফটওয়্যার ব্যবহার করতে হবে। 
অথবা অনলাইনভিত্তিক কার্টুন তৈরি করার ওয়েবসাইটের মাধ্যমে এনিমেশন তৈরি করতে হবে। কেননা কার্টুন ভিডিও তৈরি করার জন্য সফটওয়্যার কিংবা অনলাইন ভিত্তিক ওয়েবসাইট ব্যবহার করতে হয়। কিভাবে এনিমেশন তৈরি করা হয় আশা করি তাও বুঝতে পেরেছেন।

কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার - কার্টুন বানানোর অ্যাপসঃ উপসংহার

উপরে কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার বা কার্টুন বানানোর অ্যাপস, কার্টুন ছবি বানানোর জন্য সফটওয়্যার, কার্টুন বানানোর অ্যাপস, কার্টুন তৈরী সফটওয়্যার ডাউনলোড এনিমেশন ভিডিও তৈরির সফটওয়্যার, মোবাইলে কার্টুন বানানো সফটওয়্যার, কিভাবে এনিমেশন তৈরি করব? এবং কার্টুন ছবি তৈরিতে কোনটি ব্যবহৃত হয়? সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। ১৬৪১৩

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url