OrdinaryITPostAd

১১টি সেরা এনিমেশন ভিডিও তৈরি করার অ্যাপস সম্পর্কে বিস্তারিত

২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস সম্পর্কে জানতে চান? তাহলে সঠিক জায়গাতে এসেছেন। আমরা অনেকেই এ্যানিমেশন নিয়ে কাজ করি সাধারণত তাই ২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস সম্পর্কে আমাদের জানার প্রয়োজন হয়। আজকের এই আর্টিকেলে ২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

তাহলে চলুন দেরি না করে ঝটপট ২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস সম্পর্কে জেনে নেওয়া যাক। উক্ত বিষয়টি জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ ২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস

এনিমেশন কাকে বলে?

বর্তমান সময়ে আমরা অনেকেই অ্যানিমেশন সম্পর্কে জানি। এ্যানিমেশন সম্পর্কে যারা কোন ধরনের ধারণা রাখেন না সাধারণত তাদের জন্য আজকের এই আর্টিকেলটি। এ্যানিমেশন হল গল্পকারদের এক ধরনের উপায় যা মানুষকে নতুনভাবে গল্প বোঝাতে সাহায্য করে। এ্যানিমেশন এর মাধ্যমে যেকোনো পরিস্থিতি বা ঘটনাকে সুন্দরভাবে বর্ণনা করা যায়।

আরো পড়ুনঃ ১৫ টি সেরা মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার

অন্যভাবে বলা যায় যে পরপর কতগুলো ছবি যখন চলমান ও জীবন্ত হয়ে ওঠে তখন তাকে এ্যানিমেশন বলা হয়ে থাকে। আগের সময়ে এ্যানিমেশন বলতে আমরা বুঝতাম স্বচ্ছ স্যাচুরেটেড সিটে আঁকা ছবি এবং পরপর সেই ছবিগুলোকে একত্রিত করে তাকে চলমান রূপ প্রদান করা। এ্যানিমেশন বলতে সরাসরি চলন্ত ছবি গুলোর প্রক্রিয়াকে বা ধরনকে বোঝানো হয়েছে।

২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস

বর্তমান সময়ে বাচ্চাদের কাছে কাটুন খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। বাচ্চা থেকে শুরু করে বয়স্করা সারাদিন এই কার্টুনে মগ্ন থাকে। আর যারা এই কাটুন তৈরি করে তারা এভাবে অন্যকে কার্টুন দেখানোর মাধ্যমে নিজেরা অর্থ উপার্জন করে থাকে। এই কার্টুন ভিডিও তৈরি করতে আমাদের প্রয়োজন হয় এ্যানিমেশন অ্যাপস। যারা এ্যানিমেশন ভিডিও বানাতে চাই তাদের জন্য ২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস সম্পর্কে জানা জরুরী।

২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস সম্পর্কে নিজে উল্লেখ করা হলোঃ

  • FlipaClip
  • Animation Desk
  • Plotagon Story
  • Puppet Pulps HD
  • Animation Creator HD
  • Toontastic
  • Draw Cartoons
  • Stick Nodes

FlipaClip - কার্টুন ভিডিও তৈরি করার মত একটি সেরা অ্যাপ হল এটি। অ্যানিমেশন ভিডিও এর সাথে অতপ্রতভাবে জড়িত এই অ্যাপস। যারা কাটুন তৈরি করেছে তারা অবশ্যই এই অ্যাপ সম্পর্কে অবগত রয়েছে। এই অ্যাপসের মাধ্যমে মূল কাজটি হয়ে থাকে ফ্রেম ফ্রেম ভাগ করে। এখানে আপনি পাবেন একটি অ্যানিমেশন টাইমলাইন, ড্রয়িং এ বিভিন্ন লেয়ার যুক্ত করার সুবিধা, ফ্রেম যোগ করার আগে এবং পরের অবস্থা দেখে নেওয়ার সুবিধা আরো অনেক সুবিধা রয়েছে।

Animation Desk - এনিমেশন ভিডিও অর্থাৎ কার্টুন ভিডিও তৈরি করার অন্যতম একটি সেরা অ্যাপ হলো এটি। আপনি যদি একবারে এনিমেশন ভিডিও সম্পর্কে কোন ধারণা না রাখেন এবং শুরু করতে চান তাহলে এই অ্যাপস এর মাধ্যমে আপনি কাজ শুরু করতে পারেন। এখানে আপনি কিছু সময় ব্যয় করে ভালো মানের এনিমেশন ভিডিও তৈরি করতে পারবেন।

ভিডিওকে লাইন ড্রয়িং এ কনভার্ট করার সুবিধা রয়েছে, ভিডিওতে মিউজিক যুক্ত করার সুবিধা রয়েছে, এই অ্যাপস এর মাধ্যমে আপনার ভিডিওর ইচ্ছামত আপনি এফপিএস সিলেক্ট করে রাখতে পারবেন এবং বিভিন্ন ধরনের ইফেক্ট যুক্ত করতে পারবেন।

Plotagon Story - যারা ২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস খুঁজছে তাদের জন্য এই অ্যাপটি খুবই কার্যকরী এবং উপকারী। এখানে আপনি অল্প সময়ের মধ্যে বিভিন্ন ধরনের কার্টুন ক্যারেক্টার তৈরি করতে পারবেন। এর মাধ্যমে আপনি লোকেশন এবং ফ্রেম নির্বাচন করে আকর্ষণীয় ক্লিপ তৈরি করতে পারবেন।

এখানে সুবিধা হিসেবে আপনি পাবেন কার্টুন ক্যারেক্টারের বিভিন্ন এক্সপ্রেশন তৈরি করতে পারবেন, অল্প সময়ে এবং খুব সহজেই ভিডিও বানাতে পারবেন। এবং এই অ্যাপসে আপনার কার্টুনের ভয়েস রেকর্ডিং করার সুবিধা রয়েছে।

Puppet Pulps HD - কাটুন তৈরি করার একটি সেরা প্ল্যাটফর্ম হল এটি। কার্টুন ভিডিও তৈরি করা এই অ্যাপসের মাধ্যমে খুবই সহজ। আপনি যদি কার্টুন ভিডিও তৈরি করতে চান তাহলে অবশ্যই এই অ্যাপস টি ব্যবহার করতে পারেন। এখানে আপনি যেসব ফিচারগুলো পাবেন তা হল, যে কোন ছবি থেকে কার্টুন ক্যারেক্টার নির্বাচনের সুবিধা, ডাবল এর মাধ্যমে ক্যারেক্টার ফিল করা, জুম ইন আউট এবং রোটেশন এর সুবিধা।

Animation Creator HD - আপনি যদি সবার থেকে একটু আলাদাভাবে কাটুন তৈরি করতে চান এবং মানুষের মনোযোগ আকর্ষণ করতে চান তাহলে আপনি এই অ্যাপসটি ব্যবহার করতে পারেন। এখানে আপনি আপনার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে এনিমেশন কাটুন তৈরি করতে পারবেন।

এখানে সুবিধা হিসেবে আপনি ইচ্ছামত লাইন আসতে পারবেন, নেভিগেশন খুব সহজ এবং এখানে অন্যান্য সব এডিটিং রয়েছে এছাড়া আপনি ইউটিউবে সরাসরি আপলোড করতে পারবেন। তাই অ্যানিমেশন ভিডিও তৈরি করতে হলে অবশ্যই এই অ্যাপসটি ব্যবহার করতে পারেন।

Toontastic - এনিমেশন ভিডিও তৈরি করার জন্য যেসব ক্যারেক্টার লাগবে এই ক্যারেক্টার গুলোকে সহজে তৈরি করার জন্য আপনি এই অ্যাপস ব্যবহার করতে পারেন। এখানে কার্টুন তৈরির প্রক্রিয়াটি খুবই সহজ এর পাশাপাশি আপনি থ্রিডি ভিডিও সংরক্ষণ করার সুবিধা পাবেন।

Draw Cartoons - কাটুন তৈরি করার সময় আমাদের অনেক ধরনের ঝামেলার মধ্যে পড়তে হয়। এ সকল ঝামেলার অর্থাৎ সমস্যার সমাধান একমাত্র এই অ্যাপস। এই অ্যাপস ব্যবহার করে আপনি খুব সহজেই কার্টুন ভিডিও তৈরি করতে পারবেন এবং তা পাবলিশ করতে পারবেন। এখানে রয়েছে হাজার হাজার ক্যারেক্টার। আপনি আপনার ইচ্ছামত মিউজিক যুক্ত করতে পারবেন অথবা নিজের ভয়েস রেকর্ড করতে পারবেন।

আরো পড়ুনঃ দশটি সেরা ভিডিও এডিটিং অ্যাপ

Stick Nodes - এই অ্যাপসটি আপনি এনিমেশন ভিডিও তৈরি করার জন্য ব্যবহার করতে পারেন। এই অ্যাপসটি তৈরি করা হয়েছে মূলত এন্ড্রয়েড ডিভাইস এর জন্য। আপনি এখানে কার্টুন তৈরি করার সকল ধরনের ফিচার পেয়ে যাবেন এবং খুব সহজেই এবং অল্প সময়ের মধ্যে কাটুন তৈরি করতে পারবেন।

কিভাবে এনিমেশন ভিডিও তৈরি করবেন

আপনি কিভাবে এনিমেশন ভিডিও তৈরি করবেন? এ সম্পর্কে জানেন না? তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই কারণ আপনার যদি এনিমেশন ভিডিওর প্রতি আগ্রহ থাকে এবং বানাতে চান তাহলে কিভাবে এনিমেশন ভিডিও তৈরি করবেন? সে সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

আপনি বর্তমান সময়ে মোবাইল দিয়ে ভালো মানের এনিমেশন ভিডিও বানাতে পারবেন। আমরা ইতিমধ্যেই ২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস সম্পর্কে আলোচনা করেছি। আপনি যদি মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানাতে চান তাহলে অনেক ধরনের অ্যাপস রয়েছে যেগুলোর সাহায্যে আপনি খুব সহজেই এনিমেশন ভিডিও বানাতে পারবেন।

Plotogam - যারা মোবাইল দিয়ে অ্যানিমেশন ভিডিও বানাতে চাই সাধারণত তাদের জন্য এই অ্যাপসটি খুবই কার্যকরী। আপনাকে প্রথমে গুগল প্লে স্টোরে গিয়ে এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে এরপরে আপনি খুব সহজেই এনিমেশন ভিডিও তৈরি করতে পারবেন।

এনিমেশন ভিডিও তৈরি করার জন্য এই অ্যাপস এর সুবিধাঃ

  • এই অ্যাপস এর মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের কার্টুন ক্যারেক্টার।
  • এখানে আপনি চাইলে আলাদা ভাবে আপনার ভয়েস যুক্ত করতে পারবেন।
  • এখানে আপনি ইচ্ছামত আপনার ক্যারেক্টার গুলোকে পছন্দ করে নিতে পারবেন।
  • আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ধরনের অভিব্যক্তি বেশি নিতে পারবেন।
  • এখানে আপনি বিভিন্ন ধরনের লোকেশন এবং গল্প বাছাই করতে পারবেন

Animate IT - অ্যানিমেশন ভিডিও তৈরি করার জন্য খুবই কার্যকরী এবং সুবিধাজনক অ্যাপ হল এটি। এই অ্যাপ্লিকেশনটি অন্যান্য অ্যাপ্লিকেশন থেকে আলাদা কিন্তু সবার থেকে সেরা বললে ভুল হবে না। এখানে আপনি এনিমেশন ভিডিও তৈরি করার জন্য বিভিন্ন সুবিধা পেয়ে যাবেন।

ভিডিও তৈরি করার জন্য সুবিধা সমূহঃ

  • এখানে আপনি বিভিন্ন ধরনের দৃশ্য যুক্ত করতে পারবেন।
  • এই অ্যাপ্লিকেশনে প্রফেশনাল টুল রয়েছে।
  • এই অ্যাপসে অনেকগুলো ক্যারেক্টার রয়েছে আপনার পছন্দমত আপনি সিলেক্ট করতে পারবেন।

Anim 8 - আপনি যদি প্রফেশনাল ভাবে কার্টুন তৈরি করে সেখান থেকে অর্থ উপার্জন করতে চান তাহলে আপনার জন্য এই অ্যাপসটি খুবই কার্যকরী। এই অ্যাপসটি অনেকগুলো সুযোগ-সুবিধা রয়েছে যেখানে আপনি খুব সহজেই এনিমেশন কার্টুন তৈরি করতে পারবেন।

এনিমেশন ভিডিও তৈরি করার জন্য সুবিধা সমূহঃ

  • আপনি এখানে নিজের কার্টুন ক্যারেক্টার তৈরি করতে পারবেন।
  • আপনি আপনার ইচ্ছামত এডিট মডিফাই করতে পারবেন।
  • এখানে আপনি আপনার ইচ্ছামত মিউজিক এবং আপনার ভয়েস এড করতে পারবেন।

কেন এনিমেশন ভিডিও তৈরি করবেন

বর্তমান সময়ে বাচ্চাদের মাঝে এনিমেশন ভিডিও অর্থাৎ কার্টুন ভিডিওর অনেক জনপ্রিয়তা রয়েছে। ছোট বাচ্চারা সারাদিন ইউটিউবে অ্যানিমেশন ভিডিও দেখে তাদের সময়গুলো পার করে থাকে। এর ফাঁকে ফাঁকে বাবা মায়েরা তাদের গুরুত্বপূর্ণ কাজগুলো করে ফেলে। তাই আপনি যদি চান তাহলে এনিমেশন ভিডিও তৈরি করে অর্থ উপার্জন করতে পারবেন।

আমাদের মধ্যে অনেকে আছে যারা এনিমেশন ভিডিওর প্রতি অনেক আকৃষ্ট। শুধু যে ছোটরা এনিমেশন ভিডিওর প্রতি আকৃষ্ট হবে এমনটা নয়। বড়রা ও অনেকে আছে যারা এনিমেশন ভিডিওর প্রতি আকৃষ্ট হয়। তাই অনেকেই শখের বসে এনিমেশন ভিডিও তৈরি করতে পারে। উপরে যেই অ্যাপ্লিকেশন গুলোর কথা উল্লেখ করেছি সেগুলো ব্যবহার করে আপনি এনিমেশন ভিডিও তৈরি করতে পারবেন।

আরো পড়ুনঃ ৭ টি অফলাইন মেশিনসিং এ্যাপ

এছাড়া অনলাইন থেকে টাকা উপার্জন করার উদ্দেশ্যে অনেকে এনিমেশন ভিডিও তৈরি করে থাকে। কারণ অ্যানিমেশন ভিডিও ইউটিউবে ছাড়লে বর্তমানে লক্ষ লক্ষ ভিউ হবে এবং সেখান থেকে অর্থ উপার্জন করা যাবে। উপরের অ্যাপস গুলো ব্যবহার করে খুব সুন্দর করে এনিমেশন ভিডিও তৈরি করে তা সরাসরি ইউটিউবে ছেড়ে দিতে পারেন।

আমাদের শেষ কথাঃ ২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে ২০২৩ সালের সেরা এ্যানিমেশন অ্যাপস, কিভাবে এনিমেশন ভিডিও তৈরি করবেন? এনিমেশন কাকে বলে? কেন অ্যানিমেশন ভিডিও তৈরি করবেন? বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য। এরকম গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করতে থাকুন। উক্ত বিষয়টি বিস্তারিত জানতে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন ধন্যবাদ। ২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url