OrdinaryITPostAd

মে মাসের বিয়ের তারিখ ২০২৩ ও বিয়ের লগ্ন তালিকা

হিন্দু ধর্মের মতে তারা বিয়ের তারিখ কে খুব মূল্য দিয়ে থাকে। যারা মে মাসের বিয়ের তারিখ ২০২৩ খুঁজছেন। যারা মে মাসে বিয়ে করতে চান তাদের জন্যে মে মাসের বিয়ের তারিখ ২০২৩ নিয়ে প্রবন্ধটি সাজিয়েছি। যারা মে মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং মে মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩  জানতে চান নিচে পড়ুন।  

হিন্দু বিবাহগুলি প্রাণবন্ত, জটিলভাবে পরিকল্পিত, উদযাপন এবং ঐতিহ্যে পূর্ণ সংস্কৃতি-সমৃদ্ধ উৎসব। যদিও একটি হিন্দু বিবাহ অনুষ্ঠানের সারমর্ম হল দুটি মানুষের শারীরিক, আধ্যাত্মিক এবং মানসিক মিলন। এটি প্রার্থনা এবং উদযাপনের মাধ্যমে দুটি পরিবারের একত্রিত হওয়ার বিষয়েও। তাই আজ আমরা মে মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং মে মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ আলোচনা করবো। 

সূচিপত্রঃ মে মাসের বিয়ের তারিখ ২০২৩

২০২৩ সালের শুভ মুহুর্তে কেন বিয়ে করতে হবে?

একটি বিবাহ যখন বর এবং কনের নিজ নিজ জন্ম তালিকা বিবেচনা করে সিদ্ধান্ত নেয়, তখন এটি স্বাভাবিকভাবেই একটি সুখী এবং আনন্দদায়ক বিবাহের ভিত্তি গড়ে তোলে। যদি বিবাহ পঞ্চাঙ্গের উপর ভিত্তি করে শুভ মুহুর্তে করা হয়, তবে এটি সেই দম্পতিদের জন্য সর্বোত্তম ফলাফল দেয়। হিন্দু ঐতিহ্য অনুসারে, শুভ তারিখ এ  বিয়ে করলে বিবাহ করা দু'জনের জীবনে খুব সুখ আসবে।   

মে মাসের বিয়ের তারিখ ২০২৩ গণনা করার সময় পঞ্চং এবং কুন্ডলি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জ্যোতিষীরা নক্ষত্রমন্ডলে চাঁদের অবস্থান মূল্যায়ন করে বিয়ের মুহুর্ত ঠিক করে। সেই সময় বর ও কনের রাশিফল ও বিবেচনা করা প্রয়োজন। জন্ম তারিখের উপর ভিত্তি করে শুভ মুহুর্তের বিয়ে বিবাহিত দম্পতি এবং তাদের পরিবারের জন্য অনেক সমস্যা এড়াতে সাহায্য করতে পারে, যা তারা পরবর্তী জীবনে সম্মুখীন হতে পারে। তাই শুভ মুহুর্তকে রাশিফলের ভিত্তিতে বিবেচনা করা উচিত।   

আরো পড়ুনঃ শারদীয় দূর্গা পূজা ২০২৩ - দূর্গা পূজা ২০২৩ সময় সূচী 

মে মাসের বিয়ের তারিখ ২০২৩ - মে মাসে শুভ লগ্ন ২০২৩

এপ্রিল মাসের বিয়ের জন্য শুভ মুহুর্তের অভাব মেটাতে, মে মাসে শুভ মুহুর্তের অনেক দিন রয়েছে।হিন্দুদের এই সর্বোত্তম বিবাহের তারিখগুলির প্রত্যেকটি একটি বিবাহের আয়োজনের জন্য উপকারী এবং আপনি যদি আপনার বিয়ের এত বড় দিনটি উদযাপন করার জন্য শুভ তারিখগুলি খুঁজে থাকেন, তবে মে মাস হল খুব ভাল মাস। এখানে মে মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং মে মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ আছে।       

বিয়ের তারিখ শুভ মুহুর্তের দিনঃ 

  • ৩রা জুন ২০২৩ বুধবার লগ্নঃ কন্যা রাশি, সকাল ৫টা ৩৯ মিনিট থেকে রাত ৮টা ৫৬ মিনিট পর্যন্ত।   
  • ৬ মে ২০২৩ শনিবার লগ্নঃ তুলা-বৃশ্চিক অনুরাধা, রাত ৯টা ১৩ মিনিট থেকে ৭ মে ৫টা ৩৬ মিনিট পর্যন্ত। 
  • ৮ই মে ২০২৩ সোমবার লগ্নঃ বৃশ্চিকরাশি-ধনু মুল, দুপুর ১২টা ৪৯ মিনিট থেকে বিকাল ৫টা ৩৫ মিনিট পর্যন্ত। 
  • ৯ই মে ২০২৩ মঙ্গলবার লগ্নঃ ধনু মুল, সকাল ৫টা ৩৫ মিনিট থেকে বিকাল ৫টা ৪৫ মিনিট পর্যন্ত।  
  • ১০ মে ২০২৩ বুধবার লগ্নঃ ধনু রাশি-মকর উত্তরাষাঢ়, বিকাল ৪টা ১২ মিনিট থেকে ১১ মে সকাল ৫টা ৩৩ মিনিট পর্যন্ত। 
  • ১১ মে ২০২৩ বৃহস্পতিবার লগ্নঃ মকররাশি-উত্তরাষাঢ়, সকাল ৫টা ৩৩ মিনিট থেকে ১১টা ২৭ মিনিট পর্যন্ত।  
  • ১৫ মে ২০২৩ সোমবার লগ্নঃ মীন রাশি-উত্তরা ভাদ্রপদ, সকাল ৯টা ৮ মিনিট থেকে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত।  
  • ১৬ মে ২০২৩ মঙ্গলবার লগ্নঃ মীনরাশি-উত্তরা ভাদ্রপদ/ রেবতী, সকাল ৫টা ৩০ মিনিট থেকে রাত ১টা ৪৮ মিনিট পর্যন্ত।  
  • ২০ মে ২০২৩ শনিবার লগ্নঃ বৃষরাশি-রোহিণী, বিকাল ৫টা ১৮ মিনিট থেকে ৫টা ২৭ মিনিট পর্যন্ত।  
  • ২১শে মে ২০২৩ রবিবার লগ্নঃ বৃষরাশি-মিথুন রোহিণী/ মৃগাসীরা, সকাল ৫টা ২৭ মিনিট থেকে ২২ মে সকাল ৫টা ২৭ মিনিট পর্যন্ত।  
  • ২২শে মে ২০২৩ সোমবার লগ্নঃ মিথুনরাশি-মৃগাশিরা, সকাল ৫টা ২৭ মিনিট থেকে সকাল ১০টা ৩৭ মিনিট পর্যন্ত।  
  • ২৯ মে ২০২৩ সোমবার লগ্নঃ সিংহ রাশি-কন্যা রাশি, উত্তরা ফাল্গুনী, সকাল ৫টা ২৪ মিনিট থেকে ৩০ মে সকাল ৫টা ২৪ মিনিট পর্যন্ত।   
  • ৩০ মে ২০২৩ মঙ্গলবার লগ্নঃ কন্যা রাশি, সকাল ৫টা ২৪ মিনিট থেকে রাত ৮টা ৫৫ মিনিট পর্যন্ত। 

কোনটি ভাল - গ্রীষ্মের বিবাহ বা শীতকালীন বিবাহ?

আপনি গ্রীষ্মে বিয়ে করতে চান বা শীতে বিয়ে করতে চান সেই পছন্দটি আপনারই। গ্রীষ্মকালীন বিবাহ এবং শীতকালীন বিবাহ উভয়েরই নিজস্ব সুবিধা রয়েছে। একটি গ্রীষ্মকালীন বিবাহ আপনাকে রঙ, ফুলের সাজসজ্জা, প্যাস্টেল পোশাক এবং গয়না নিয়ে মজা করার সুবিধা দেয়।

আরো পড়ুনঃ বিজয়া দশমীর মন্ত্র - শারদীয় দূর্গা পূজার চন্ডীপাঠ ২০২৩

অন্যদিকে শীতকালীন বিবাহ এই দিনগুলি আরও জনপ্রিয় হয়ে উঠেছে। মনোরম আবহাওয়া, অনেক ধরনের ফুল এবং বেশি ঘাম হয়না ফলে আপনার মেকআপ নষ্ট হয় না। ভারী পোশাক পরার স্বাধীনতা হল শীতকালীন বিবাহের সেরা সুবিধা। আজ আমরা মে মাসের বিয়ের তারিখ ২০২৩ জানবো।   

আপনি কি একটি অফ-সিজন বিবাহ করতে পারি? 

অফ-সিজন ওয়েডিং করার সবচেয়ে ভালো জিনিস হল যে আপনি আপনার বিয়ে খুব কম খরচে করতে পারেন। কারন ওয়েডিং সিজনে সব বিয়ের সেন্টার খুব ব্যস্ত থাকে। কিন্তু আপনি পন্ডিতদের সাথে পরামর্শ করে দিন ঠিক করে নিবেন। কিনবা আপনি আমদের ওয়েব সাইট ঘুরে দেখতে পারেন আপনি ২০২৩ সালের সব মাসের বিয়ের তারিখ পাবেন।  

আরো পড়ুনঃ দূর্গা পূজার সময়সূচী ২০২৩ - দূর্গা পূজা ক্যালেন্ডার ২০২৩ 

আপনি এই সময় বিয়ের ভেন্যু, ফটোগ্রাফার বা ব্রাইডাল মেকআপ আর্টিস্ট সহ সব কিছু খুব কম মূল্যের সাহায্যে নিতে পারেন। আপনি সবকিছুতে একটু ডিসকাউন্ট ও পেতে পারেন।  

বিবাহের তারিখ এবং সংখ্যাবিদ্যা

সংখ্যাতত্ত্ব আমাদেরকে জন্ম তারিখ অনুসারে বিবাহের নিখুঁত তারিখ বেছে নিতে গাইড করে। বিয়ের জন্য সঠিক তারিখ নির্ধারণ করতে, দম্পতির তারিখ বিবেচনা করতে হবে। সাধারণ নিয়ম অনুসারে, প্রতি মাসের ১ এবং ৯ তারিখগুলি যে কোনও তারিখে জন্মগ্রহণকারী সমস্ত ব্যক্তির জন্য বিবাহের সেরা তারিখ। এছাড়াও, যদি বিবাহের তারিখের ভাগ্য সংখ্যা ১ বা ৯ হয় (প্রদত্ত তারিখের সমস্ত অঙ্ক মিলিয়ে) তবে তারিখটি সমস্ত মানুষের জন্য বিবাহের জন্য উপযুক্ত।

মে মাসের বিয়ের তারিখ ২০২৩ - শেষ কথা

বিবাহ হল জীবনের সবচেয়ে বড় সিদ্ধান্ত এবং তাই হিন্দু পণ্ডিতদের সুপারিশ করা বিয়ের তারিখ ব্যবহার না করে বিয়ে করলে বিয়ের পরে তাদের সমস্যা হতে পারে। মে মাসের বিয়ের তারিখ ২০২৩ পেতে আমাদের পোস্টটি পড়ুন। কুন্ডলি বা সম্ভাব্য দম্পতির নাম অনুসারে হিন্দু বিবাহের তারিখ ২০২৩ রয়েছে। আজ আমরা মে মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং মে মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।[জব আইডি=২২৪৯৮]

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url