OrdinaryITPostAd

১৪৩০ সালের বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩

বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ জানতে হলে আপনাকে জানতে হবে বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০ সম্পর্কে। এই আর্টিকেলের মাধ্যমে আপনি বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ ও বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০ সম্পর্কে জানতে পারবেন। বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন।

চলুন তাহলে বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ ও বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০ সম্পর্কে জেনে নিই। 

পেজ কনটেন্ট সূচিপত্র: বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ - বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০ 

বাঙালির জীবনে পহেলা বৈশাখ 

বাঙালির প্রাণের উৎসব হলো পহেলা বৈশাখ। বাংলা বছরের প্রথম দিন হলো পহেলা বৈশাখ। বাঙালির বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান গুলোর মধ্যে পহেলা বৈশাখের গুরুত্ব অপরিসীম। সাড়া দেশ জুড়ে বিভিন্ন অনুষ্ঠান আয়োজিত হয়। নতুন বছর উপলক্ষে প্রত্যেক ঘরে ঘরে বাঙালির ঐতিহ্যবাহী খাবার পান্তা ইলিশ এর ঢোল পড়ে। 

আরো পড়ুন: ১৪ ফেব্রুয়ারি কি দিবস - ১৪ ফেব্রুয়ারি বাংলাদেশে কি দিবস

আমরা যেহেতু ইংরেজি ক্যালেন্ডার ই বর্তমানে অনুসরণ করি। তাই বাংলা ক্যালেন্ডার খুব বেশি একটা দেখা হয় না। কিন্তু এই পহেলা বৈশাখ আমাদের বাংলা ক্যালেন্ডারের কথা মনে করিয়ে দেয়। পহেলা বৈশাখের আগে থেকেই আমরা ইংরেজি ক্যালেন্ডারের মধ্যে বাংলা তারিখ খোঁজ করতে থাকি। বাংলা তারিখ ও মে আমাদের জীবনে অনেক গুরুত্বপূর্ণ সেটা পহেলা বৈশাখ আমাদের মনে করিয়ে দেয়।

কিভাবে বাংলা তারিখ খুঁজে বের করতে হয় 

আমরা বাঙালি জাতি। আমাদের বাংলায় ও ইংরেজির মতো ১২ টি মাস রয়েছে। ইংরেজি মাস গুলো জানার পাশাপাশি বাংলা মাস ও জানা খুবই জরুরি। যদিও আগের মতো এখন আর কেউ বাংলা মাসের খবর রাখেন না। তারপর ও বিভিন্ন কাজের ক্ষেত্রে বাংলা মাসের ও প্রয়োজন রয়েছে। যেমন: বঙালি বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, হিন্দুদের বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান, কৃষকদের কৃষি কাজে বাংলা মাসে জানা দরকার হয়। 

আরো পড়ুন: শ্রী শ্রী সরস্বতী পূজা ২০২৩ - সরস্বতী পূজা কত তারিখ 2023 সময়সূচি

আপনি যদি অনলাইনে বাংলা তারিখ খুঁজে বের করতে চান। তাহলে গুগলে লিখে সার্চ দিলেই পেয়ে যাবেন বাংলা ক্যালেন্ডার। অথবা আমাদের অর্ডিনারি আইটি ওয়েবসাইটে এসে বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ লিখে সার্চ দিলে এই পোস্টটি পেয়ে যাবেন। এই পোস্টে আজকে আমি বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০ ও বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ দেখাবো। বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০, বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ দেখতে আমাদের সাথেই থাকুন।

বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩

অনেকেই জানতে চেয়েছেন বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩। বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ সম্পর্কে জানতে চাইলে আমাদের সাথেই থাকুন। এর পরের ধাপেই আমি বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০ দেখাবো। সেখান থেকে আপনি দেখে নিতে পারবেন বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩। বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০  দেখতে শেষ পর্যন্ত পড়তে হবে। 

আরো পড়ুন: রোজার ঈদ ২০২৩ কত তারিখে - ঈদ উল ফিতর ২০২৩

আবার আপনি চাইলে আপনার ঘরের ক্যালেন্ডারটি থেকেও বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ তা দেখে নিতে পারবেন। ইংরেজি ক্যালেন্ডারে তারিখের সাথে ছোট করে বাংলা তারিখ ও লেখা থাকে। এবং সেখানে বাংলা মাসের নাম ও পাবেন। 

বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০  

যারা বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০ দেখতে চেয়েছেন তারা এখান থেকে দেখে নিতে পারেন। বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০ দেখলেই আপনি আপনার কাঙ্খিত তারিখ টি পেয়ে যাবেন। চলুন তাহলে দেখে নেই বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০। বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০:  

শেষ কথা: বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ - বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০ 

আশাকরি আর্টিকেলটি পড়ে আপনি বুঝতে পেরেছেন বৈশাখ মাসের কত তারিখ আজ ২০২৩ ও বৈশাখ মাসের ক্যালেন্ডার ১৪৩০ সম্পর্কে। এরকম আরো অনেক বাংলা ও আরবি মাসের তারিখ সম্পর্কে জানতে চাইলে আমাদের অর্ডিনারি আইটি ওয়েবসাইটে ভিজিট করে আসুন। আজকে এই পর্যন্তই। ধন্যবাদ সবাইকে। ২২০৭০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url