OrdinaryITPostAd

মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ - মার্চ মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩

এর আগে আমরা আমাদের ওয়েবসাইট এ ২০২৩ সালের জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসের বিয়ের তারিখ জানিয়েছি। আজ মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং মার্চ মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ নিয়ে লিখবো। মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ খুব ভালভাবে আপনাদের জানাবো। মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ জানতে নিচে পড়ুন। 

শুভ মুহুর্তের তারিখগুলির পাশাপাশি কেন শুভ মুহুর্ত এত দরকার তাও জেনে নিন এবং আপনার বিয়ের অনুষ্ঠান করার জন্য একটি আদর্শ তারিখ খুঁজুন৷ আজ আমরা আপনাদের জন্যে মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং মার্চ মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ বিস্তারিত আলোচনা করবো।

সূচিপত্রঃ মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩

২০২৩ সালে শুভ বিবাহের মুহুর্ত 

হিন্দু ধর্মে এটা বিশ্বাস করা হয় যে বিবাহ স্বর্গে তৈরি হয়। কিন্তু প্রকৃত অর্থে, যে কোনো বিবাহ আমাদের প্রথিবীতে স্থির এবং কাজ করার জন্য তৈরি করা হয়। সুতরাং, বিবাহকে সফল করতে গুরুত্বপূর্ণ বিষয় গুলি বোঝা খুব প্রয়োজন। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে দোষ, দশা এবং গুণ খুঁজে বের করার জন্য কুন্ডলির মিলন একটি বিবাহে খুব গুরুত্বপূর্ণ।  

আরেকটি উপাদান হল বিবাহের সাথে জড়িত দুই ব্যক্তির সামঞ্জস্য। এটিও কুন্ডলির সাহায্যে বিশ্লেষণ করা যেতে পারে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এমন কিছু লক্ষণ রয়েছে যা দুই জনের কুন্ডলির সাহায্যে বের করা যায়।  

আরো পড়ুনঃ ৩০টি অনলাইন থেকে আয় করার উপায় ২০২৩ 

পরিশেষে, বিবাহের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি দিক যা একটি বিশিষ্ট ভূমিকা পালন করে তা হল লগ্ন মুহুর্ত বা বিবাহের মুহুর্ত। কারো সাথে বিবাহ করার আগে শুভ বিবাহের মুহুর্তটি জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ বিবাহের মুহুর্তের অজান্তে কোনও বিবাহ অনুষ্ঠান সম্পূর্ণ এবং শুভ বলে বিবেচিত হয় না। যদি আপনি মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ খুজে থাকেন? তাহলে এই নিবন্ধটির মাধ্যমে মার্চ মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ বা শুভ মুহুর্ত খুঁজে বের করতে পারেন। 

মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ বিস্তারিত জানুন 

মার্চ মাস জলবায়ুর জন্য সেরা সময়গুলির মধ্যে একটি। সূর্য খুব গরম নয়, এবং একটি সুন্দর বাতাস আছে। সুতরাং, আপনি একটি বহিরঙ্গন বিবাহ বা সুন্দর বিবাহের আশা করতে পারেন, আমরা আপনার জন্য মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ বা পবিত্র বিবাহের তারিখগুলি পেয়েছি।  

বিয়ের তারিখ শুভ মুহুর্তের দিনঃ   

  • ৬ই মার্চ ২০২৩ সোমবার লগ্নঃ সিংহরাশি-মাঘ, সকাল ৬টা ৪১ মিনিট থেকে বিকাল ৪টা ১৭ মিনিট পর্যন্ত।   
  • ৯ই মার্চ ২০২৩ বৃহস্পতিবার লগ্নঃ কন্যা রাশি, রাত ৯টা ৮ মিনিট থেকে ১০ মার্চ বিকাল ৫টা ৫৭ মিনিট পর্যন্ত। 
  • ১১ ই মার্চ ২০২৩ শনিবার লগ্নঃ তুলারাশি-স্বাতী, সকাল ৭টা ১১ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ৫২ মিনিট পর্যন্ত। 
  • ১৩ই মার্চ ২০২৩ সোমবার লগ্নঃ বৃশ্চিকরাশি-অনুরাধা, সকাল ৮টা ২১ মিনিট থেকে রাত ৯টা ২৭ মিনিট পর্যন্ত। 

বিয়ের মুহুর্ত ২০২৩ - কেন বিয়ের লগ্ন গুরুত্বপূর্ণ? 

পাত্র-পাত্রীর জন্ম কুন্ডলি বিবেচনা করে যখন একটি বিয়ে ঠিক করা হয়, তখন এটি একটি সুখী এবং সুস্থ বিবাহের জন্য প্রস্তুত করা হয়। যদি বিয়ে শুভ মুহুর্তে অনুষ্ঠিত হয় তাহলে দম্পতী সারাজীবন সুখে থাকে। শুভ মুহুর্ত পঞ্চাং ব্যবহার করে বিয়ের সময় বের করার পর যে বিয়ে হয় তা খুব ইতিবাচক ফলাফল দেয়।   

হিন্দু রীতি অনুসারে, শুভ বিবাহের তারিখ বিবেচনা করে এবং শুভ মুহুর্ত অনুসারে বিবাহ করা দম্পতির মধ্যে বন্ধনকে সাত জন্ম পর্যন্ত স্থায়ী করে তোলে। এটি একটি সুখী বিবাহিত জীবন এবং পরিবারের সুস্থ সম্প্রসারণে সহায়তা করে।  

আজকাল, লোকেরা প্রায়শই বিবাহ লগ্ন জানার জন্য কোনও জ্যোতিষীর সাথে পরামর্শ না করে তাদের সুবিধামত বিয়ের তারিখ ঠিক করে এবং তারপরে জীবনে সমস্যায় পড়ে। শুভ বিবাহ মুহুর্তে বিয়ে না করার কারণে দম্পতিদের মধ্যে প্রতিনিয়ত মারামারি হয় এবং প্রতিকূল পরিস্থিতিতে তারা একে অপরকে ডিভোর্স দিয়ে দেয়।   

বিবাহের মুহুর্ত গণনার সময় পঞ্চং এবং কুন্ডলি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জ্যোতিষীরা নক্ষত্রে চাঁদের অবস্থান বিশ্লেষণ করার চেষ্টা করেন যেখানে শুভ মুহুর্ত ঠিক করার সময় সম্ভাব্য বর এবং কনের জন্ম হয়েছিল। নক্ষত্রে চাঁদের পর্বে যে অক্ষরগুলি উপস্থিত হয় তা বিবাহের জন্য শুভ নক্ষত্রের জন্য নির্ধারক ফ্যাক্টর হয়ে ওঠে। 

আরো পড়ুনঃ ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা - ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে  

জন্ম তারিখ অনুসারে বিয়ের মুহুর্ত নির্ধারণের জন্য জ্যোতিষশাস্ত্র অনুসরণ করলে দম্পতি এবং পরিবারগুলি পরবর্তীতে যে সমস্যাগুলির মুখোমুখি হতে পারে তা এড়াতে সাহায্য করতে পারে। এসব জানার জন্যে মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং মার্চ মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ সম্পর্কে জানতে হবে।  

মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ সম্পর্কে কিছু প্রশ্ন/উত্তর 

২০২৩ কি বিবাহের জন্য একটি ভাল বছর?

২০২৩ সালের জুলাইয়ের যে কোনও তারিখ একটি বিবাহের জন্য খুব ভাল হবে। চমত্কার রৌদ্রোজ্জ্বল দিনগুলির সাথে, আপনার বিবাহের ফটোগুলি অনেক সুন্দর হবে এবং আপনার অতিথিরা উদযাপন করার মেজাজে থাকবে।

মার্চ কি বিয়ের জন্য ভালো মাস?

আবহাওয়া এখনও মনোরম, এটি এখনও বছরের শুরু এবং আপনি আপনার জন্যে যে কোন বিবাহের ভাল দিন পেতে পারেন। যাইহোক ২০২৩ সালের বিবাহে, শুধুমাত্র ৪টি শুভ দিন আছে তাই সবকিছু সাজানোর জন্য আগে থেকেই বুক করে রাখতে ভুলবেন না।  
২০২৩ সালে বিয়ে করার সবচেয়ে সৌভাগ্যের তারিখ কী?
 
২০২৩ সালের প্রথম মাসে, দম্পতিদের ১৫, ১৮, ২৫, ২৬, ২৭ বা ৩০ জানুয়ারীতে বিয়ের তারিখ আছে। ফেব্রুয়ারিও সৌভাগ্যের দিনগুলিতে পূর্ণ হয় (ভ্যালেন্টাইন্স ডে সহ!)। যারা সেই মাসে বিয়ে করতে চান তাদের ৬,৭, ৯, ১০, ১২, ১৩, ১৪, ১৬, ২২, ২৩, ২৭ এবং ২৮ ফেব্রুয়ারি দেখতে হবে।  

মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ - শেষ কথা 

বিয়ের আগে একজন পণ্ডিতের সাথে পরামর্শ করে, আপনার কুণ্ডলীগুলি মিলিয়ে নিয়ে বিয়ের তারিখ ঠিক করুন। অথবা উপরে পরামর্শ অনুযায়ী একটি শুভ দিন বেছে নিতে আমাদের হিন্দু বিবাহের ক্যালেন্ডার টি দেখে নিন। আজ আমরা আপনাদের জন্যে মার্চ মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং মার্চ মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।[জব আইডি=২২৪৯৮] 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url