অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2023/01/february-14.html

১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা - ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে

প্রিয় পাঠক আপনি কি জানেন ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা - ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে? যদি জেনে না থাকেন তাহলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বে আলোকপাত করবো ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা - ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে সেই সম্পর্কে। আমরা যে দিনগুলো বা যে দিবস গুলো বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পালন করে আসি সেগুলো ইসলাম সমর্থন নাও করতে পারে আবার অনেক দিবস আছে যেগুলো ইসলাম সমর্থন করে।এই পর্বে আরো জানতে পারবেন ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা। তাই চলুন জেনে নেওয়া যাক ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা - ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে সেই সম্পর্কে।

১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা - ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে
১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। আজ আমরা জানবো বিশ্ব ভালোবাসা দিবস অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি সম্পর্কে কিছু কথা এবং আমরা আজ আরও জানবো ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে সেই সকল সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা - ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে সেগুলো সম্পর্কে।

সূচিপত্রঃ ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা - ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে

১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা

আপনি কি ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা জানতে চাচ্ছেন। ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা জানতে চাইলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। মানুষের মধ্যে অন্যরকম একটা অনুভূতি এবং উদ্দীপনা কাজ করে। ভালোবাসা দিবস শুধু প্রিয়তমার প্রতি উদযাপনের উদ্দেশ্যে পালন করা হয় না বরং ভালোবাসা দিবসে মা-বাবা, ভাই বোন আত্মীয়-স্বজন সবাইকে নিয়ে উদযাপন করা হয়। ভালোবাসা দিবসে ভালোবাসা ছড়িয়ে পড়ুক সবার মাঝে। ভালোবাসা প্রতিদিনের সবসময়ের। ভালোবাসা দিবসে একটা বিশেষ দিন মাত্র।
যেদিন তাকে অনেকেই ভালোবাসা প্রকাশের উৎসাহ পায়। আবার ভালোবাসা দিবসকে ভালোবাসা প্রকাশের দিন বলা হয়। অনেকেই বিভিন্ন সময়ে ভালোবাসা প্রকাশ করতে না পারলেও বিশেষ এই দিনে প্রকাশ করতে পারেন ভালোবাসা। ভালোবাসা হতে পারে প্রিয়জন, পরিবার, বন্ধু বান্ধবী, আত্মীয় স্বজনের প্রতি। আশা করি ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা মনোযোগ সহকারে পড়েছেন।

১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে

আজকে আমরা জানবো ১৪ ফেব্রুয়ারী ইসলাম কি বলে অর্থাৎ বিশ্ব ভালোবাসা দিবস সম্পর্কে ইসলামের দৃষ্টিতে কি বলে সেই সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ১৪ ফেব্রুয়ারি বলে সেই সম্পর্কে। ১৪ ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে সম্পর্কে ইসলামে বলেছে ভালোবাসা দিবসের নামে বিবাহ বহির্ভুত ইসলাম বহির্ভূত দিবস উদযাপন ইসলামে নিষেধ। বেহায়াপনার উদ্দেশ্যে বিবাহের পূর্বে দেখা-সাক্ষাৎ কথাবার্তা মেলামেশা প্রেম-ভালোবাসা ইসলাম ধর্মের সম্পূর্ণভাবে হারাম। কোরআন হাদিসের দৃষ্টিতে ভালোবাসা কেবল বিয়ের পরেই। আর পরিবারের কে ভালবাসতে কোনো বিশেষ দিনের প্রয়োজন হয় না বর্তমানে এই অজুহাতটি বেশি ব্যবহৃত হয়।
রাসূলুল্লাহ (সাঃ) যখন কোন জাতির মধ্যে অশ্লীলতা এমন ভাবে ছড়িয়ে পড়ে যে তারা যখন প্রকাশ্য অশ্লীলতায় লিপ্ত থাকে। তখন তাদের মধ্যেও এমন সব রোগব্যাধি ছড়িয়ে পড়ে যা তাদের পূর্বপুরুষদের মধ্যে প্রচলিত ছিল না। ভ্যালেন্টাইন অথবা বিশ্ব ভালোবাসা দিবস মুসলিমদের জন্য হারাম। এতক্ষণে নিশ্চয়ই বুঝতে পেরেছেন ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে।

ইসলামের দৃষ্টিতে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস

আপনি কি জানেন ইসলামের দৃষ্টিতে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস কি? যদি না জেনে থাকেন তবে জেনে নিন ইসলামের দৃষ্টিতে ইসলামের দৃষ্টিতে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস। ছোঁয়াচে রোগের মতো বিশ্ব ভালবাসা দিবস নামে একটি দিবস এখন অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পালন করে আসছে। ইসলাম বলে মুসলিম সমাজকে ধ্বংস করার ষড়যন্ত্রের বর্তমান রূপ হচ্ছে বিশ্ব ভালোবাসা দিবস। বর্তমানে ভালোবাসা মানেই যুবক-যুবতীর অবৈধ মেলামেশা, নির্লজ্জতা, বেহায়াপনা ইসলাম সমর্থন করে না।
ইসলামের দৃষ্টিতে নারী পুরুষের পর্দার বিধান রক্ষা করা ফরজ। ইসলাম-পূর্ব নারী-পুরুষের কোন সম্পর্ককে বৈধতা প্রদান করেনি। চিঠিপত্র আদান-প্রদান, পারস্পারিক কথাবাত্রা, দেখা-সাক্ষাৎ করা এই সকল নাজায়েজ ও মারাত্মক গুনহা। এক কথায় বলা যায় ইসলামের দৃষ্টিতে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস নাজায়েজ ও সম্পূর্ণভাবে নিষেধ এবং এটি মারাত্মক গুনহা।

১৪ ফেব্রুয়ারি দিবস এর উত্থান

অনেকেই জানেনা ১৪ ফেব্রুয়ারি দিবস এর উত্থান কিভাবে হয়েছিল। তাই চলুন আজকে জেনে নেওয়া যাক ১৪ ফেব্রুয়ারি দিবস এর উত্থান কিভাবে।১৪ ফেব্রুয়ারি দিবসের ইতিহাস হলো ২৬৯ ইতালির রোম নগরীতে সেন্ট ভ্যালেন্টাইন নামে একজন খ্রিস্টান পাদ্রী ও চিকিৎসক ছিলেন। ধর্ম প্রচারের অপরাধে সেই সময়ের সম্রাট দ্বিতীয় কার্ডিয়াস তাকে বন্দী করেছিল। বন্দী করার কারণ ছিল তখনকার রোমান সাম্রাজ্যে খ্রিস্টান ধর্ম প্রচার করা নিষিদ্ধ ছিল। বন্দী অবস্থায় সেই ব্যক্তি একজন জনৈক কারারক্ষীর দৃষ্টিহীন মেয়েকে চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তুলেছিলেন। পরবর্তীতে ১৪ ফেব্রুয়ারি তাকে ফাঁসির নির্দেশ দেওয়া হয়। সেই থেকে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস হিসেবে পালন করে আসছে।

১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা - ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে

উপরোক্ত আলোচনা থেকে অবশ্যই বুঝতে পেরেছেন ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা - ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে সেই সম্পর্কে। এই পোস্টটি মনোযোগ সহকারে পড়লে আপনি আরো বুঝতে পারবেন ১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা,১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে,ইসলামের দৃষ্টিতে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস,১৪ ফেব্রুয়ারি দিবস এর উত্থান এ সকল বিষয়ে। বিশ্ব ভালোবাসা দিবস পালন করা ইসলামে নিষেধ।১৪ ফেব্রুয়ারি নিয়ে কিছু কথা - ১৪ ফেব্রুয়ারি ইসলাম কি বলে সম্পর্কে আপনার যদি কোন মন্তব্য থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। @ 22882

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?