অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2023/01/pa-fata.html

পা ফাটা থেকে মুক্তির ১৫টি উপায় - পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ

প্রিয় পাঠক আপনি কি পা ফাটা থেকে মুক্তির উপায় - পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে জানতে চাচ্ছেন? আপনার কি পা ফেটে যাচ্ছে? মানুষের সামনে পা ফাটার কারণে বের করতে পারছেন না? তাহলে এই পর্বটি আপনার জন্য। এই পর্বটি মনোযোগ সহকারে পড়লে আপনি জানতে পারবেন পা ফাটা থেকে মুক্তির উপায় - পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক পা ফাটা থেকে মুক্তির উপায় - পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ।

পা ফাটা থেকে মুক্তির উপায় - পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ
আপনার যদি পা ফাটার সমস্যা থেকে থাকে তবে অবশ্যই এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। পা ফাটা থেকে মুক্তির উপায় এবং পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে। আপনি জানতে পারবেন পা ফাটার ক্রিম বাংলাদেশ এ কোনটি ভালো। তাহলে চলুন জেনে নেওয়া যাক পা ফাটা থেকে মুক্তির উপায় - পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে।

পোস্ট সূচিপত্রঃ পা ফাটা থেকে মুক্তির উপায় - পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ

পা ফাটা থেকে মুক্তির উপায়

এই পর্বে জেনেনিন পা ফাটা থেকে মুক্তির উপায়। তাহলে চলুন জেনে নেওয়া যাক পা ফাটা থেকে মুক্তির উপায় সম্পর্কে। শীত আসলেই অনেকের পায়ের গোড়ালি ফেটে যায়। শীতে পায়ের নিচে অন্য সময়ের চেয়ে বেশি শুষ্ক থাকে। যার ফলে সৌন্দর্য নষ্ট হয় পাশাপাশি পায়ে ব্যথা হয়। তাই এ সময়ে পায়ের নিচের অংশ নিতে হয় বাড়তি যত্ন। তাই জেনে নিন পা ফাটা থেকে মুক্তির উপায়। পাকা কলা ভালো ভাবে চটকে নিতে হবে। এরপর ফেটে যাওয়া স্থানগুলোতে ভালভাবে লাগিয়ে নিন। তারপরে ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন।
এতে গলায় থাকা ভিটামিন-এ, বি৬ এবং ভিটামিন সি সহ প্রকৃতিক ময়েশ্চারাইজার ত্বকের আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে। পা ফাটা সমস্যায় তিলের তেল দারুন কার্যকারী। পা ফাটা দূর করতে পায়ে তিলের তেল ব্যবহার করা যেতে পারে। গোলাপ জলের সঙ্গে কিছুটা গ্লিসারিন মিশিয়ে পায়ের গোড়ালিতে লাগে সারারাত রেখে দিন এতে পা ফাটা ও ব্যথা কমবে। এভাবে আপনি আপনার পা ফাটা থেকে মুক্তির উপায় বের করতে পারেন।

পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ

আপনি কি পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ এর জানতে চাচ্ছেন? তাহলে জেনে নিন পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ এ কোনটি ভালো। চলুন জেনে নেওয়া যাক পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ এ কোনটি ভালো। বাজারে পা ফাটার বিভিন্ন ধরনের ক্রিম বা মলম পাওয়া যায়। তবে পা ফাটা দূর করার উপায় সম্পর্কে জানতে আপনি একজন চর্মরোগ বিশেষজ্ঞ দেখাতে পারেন। তবে বাজারে পাকা রোগের কিছু উল্লেখযোগ্য ক্রিম পাওয়া যাই এগুলো হলো রেমি পা ফাটা, হিল গার্ড, ইমুরিয়া ২৫, বোরো প্লাস, ক্রেক হিল, হিমালয় ফুট কেয়ার অন্যতম। এই ক্রিম ব্যবহার করে পা ফাটা দূর করতে পারেন। এগুলো সব বাংলাদেশের বাজারে কিনতে পাওয়া যায়। আশা করি বুঝতে পেরেছেন পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ এ কোনগুলো।

পা ফাটা দূর করার ক্রিম স্কয়ার

এই পর্বে পা ফাটা দূর করার ক্রিম স্কয়ার সম্পর্কে জেনে নেব। আপনিও যদি পা ফাটা দূর করার ক্রিম স্কয়ার সম্পর্কে জানতে চান তাহলে পরবর্তী পড়ুন। চলুন জেনে নেওয়া যাক পা ফাটা দূর করার ক্রিম স্কয়ার সম্পর্কে। শীতকালে পা ফাটার প্রায় প্রতিদিন সমস্যা হয়ে দাঁড়ায় কারণ শীতের আদ্রতা আমাদের ত্বক শুষ্ক রুক্ষ হয়ে ওঠে।

হিমালয়া ওয়েলনেস ফুট কেয়ার ক্রিমঃ

হিমালয় ক্রিম টি পা ফাটা দূর করার স্কয়ার ক্রিম বাংলাদেশ হিসেবে জনপ্রিয়। খুব সহজেই আপনার পায়ের গোড়ালি ফাটা কমায় ও মৃসন সুন্দর করে তোলে। এই ক্রিমটি পা ফাটার যন্ত্রণা থেকে মুক্তি দেয়। এটি প্রতিদিন ঘুমানোর আগে ব্যবহার করতে হবে।

খাদি জ্যাসমিন এন্ড গ্রীন টি হারবাল ফুড ক্রিমঃ

আপনারা যারা পা ফাটা নিয়ে ভুগছেন তারা পায়ের ফাটা দূর করতেও ভালো ফল পেতে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি ব্যবহারের ফলে আপনার প্রাণ নরম ও কোমল হয়ে উঠবে। প্রতিদিন গোসলের পরে ঘুমানোর আগে নিয়ম করে আপনি এই ক্রিমটি পায়ে ব্যবহার করবেন। পা ফাটা দূর করার ক্রিম স্কয়ার কোম্পানির বাংলাদেশ এ এই ক্রিম গুলো অত্যাধিক জনপ্রিয়।

পতঞ্জলি ক্রাক হিল ক্রিমঃ

এই ফুটপৃন্টিং ক্লিনিক্যাল ও মেডিকেল প্রমাণিত। পা ফাটা দূর করতে আপনাকে প্রতিদিন ঘুমানোর আগে এটি ব্যবহার করতে হবে। এই ক্রিমটি ব্যবহারের ফলে আপনার প্রাণ নরম কোমল ও মসৃণ হয়ে উঠবে এবং ফাটা গুলো দূর হয়ে যাবে।

পা ফাটা দূর করার ক্রিম দাম

আপনি যদি পা ফাটা দূর করার ক্রিম দাম সম্পর্কে জানতে চান তাহলে এই পরবর্তী মনোযোগ সহকারে পড়ুন। ইতিমধ্যে আমরা পা ফাটা দূর করার ক্রিম দাম সম্পর্কে জানতে পেরেছি এবং ঘরোয়া পদ্ধতিতে যেগুলো ব্যবহার করে সেগুলো আমরা জানিয়েছি। এখন চলুন জেনে নেওয়া যাক পা ফাটা দূর করার ক্রিম দাম।
  • হিমালায়া ওয়েলনেস ফুট কেয়ার ক্রিম এর মূল্য= ১৭৯ টাকা
  • খাদি জ্যাসমিন এন্ড গ্রীন টি হারবাল ফুড ক্রিম এর মূল্য= ১৪০ টাকা
  • পতঞ্জলি ক্রাক হিল ক্রিম এর মূল্য=৬০ টাকা
  • হেলমেট ক্রাকড হীলস রিপেয়ার স্পেশালিস্ট ক্রিম এর মূল্য=৮০ টাকা
  • ভাদি হারবাল ফুট ক্রিম এর মুল্য=১২১ টাকা

পা ফাটা দূর করার ক্রিম এর নাম

আপনি কি পা ফাটা দূর করার জন্য পা ফাটা দূর করার ক্রিম এর নাম জানতে চাচ্ছেন। তাহলে জানুন পা ফাটা দূর করার ক্রিম এর নাম। বেশিরভাগ শীতকালে আমরা বিভিন্ন রকমের ক্রিম ব্যবহার করে থাকি। কারণ শীতকালে আবহাওয়া শুষ্ক ও রুক্ষ থাকে। তাই আমাদের ত্বকের আর্দ্রতা কমে যায়। এতে করে পা ফাটা লক্ষ্য করা যায়। এই পা ফাটার মুক্তির জন্য চলুন জেনে নেওয়া যাক কিছু পা ফাটা দূর করার ক্রিম এর নাম।
  1. হিমালায়া ওয়েলনেস ফুট কেয়ার ক্রিম
  2. খাদি জ্যাসমিন এন্ড গ্রীন টি হারবাল ফুড ক্রিম
  3. পতঞ্জলি ক্রাক হিল ক্রিম এর মূল্য
  4. হেলমেট ক্রাকড হীলস রিপেয়ার স্পেশালিস্ট ক্রিম
  5. ভাদি হারবাল ফুট ক্রিম

গরমে পা ফাটা দূর করার উপায়

আপনি যদি গরমে পা ফাটা দূর করার উপায় জানতে চান। তাহলে এই পর্বটি আপনার জন্য অনেকেই রয়েছে যাদের গরমের মধ্যেও পা ফাটে। তাই এই পর্বটি আপনাদের জন্য মনোযোগ সহকারে পড়ে জেনে নিন গরমে পা ফাটা দূর করার উপায়। ত্বক বিশেষজ্ঞদের মতে অনেক সময় রাসায়নিক দ্রব্য ও অত্যাধিক সাবান ব্যবহারের ফলে ও কিন্তু হাত বা পায়ের ত্বক শুষ্ক হয়ে যায়। আপনিও যদি ফাটা গোড়ালির মতো সমস্যায় ভোগেন তাহলে জেনে নিন এর থেকে মুক্তির ঘরোয়া উপায়।

মাউথ ওয়াশঃ

শুনতে অবাক হলেও মাউথওয়াশ পায়ের যত্নে কার্যকর। মাউথওয়াশ খুব ভালো ব্যাকটেরিয়া দূর করে। আর শুষ্ক ত্বকের জন্য খুব ভালো তাই এক বালতি পানি মাউথওয়াশ দিয়ে ১৫ মিনিট পা ডুবিয়ে রাখুন। এতে খুব ভালো কাজ হয় প্রতিদিন রাতে ঘুমানোর আগে এটা করতেই পারেন।

মধুঃ

মধ্য থেকে বেশকিছু অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান। এছাড়া মধু ত্বক নরম রাখে। তাই পা পরিষ্কার করে মধু লাগিয়ে রাখুন কিছুক্ষণ।২০ মিনিট পর ধুয়ে ফেলুন। এতে ভালো উপকারিতা পাবেন।

নারিকেল তেলঃ

ত্বকের জন্য নারিকেল তেল খুবই ভালো। ঘুমোতে যাওয়ার আগে ভালো করে গোড়ালিতে লাগিয়ে নিন। সকালে উঠে ভালো করে ধুয়ে ফেলুন। একসপ্তাহে পা ফাটা ভালো হয়ে যাবে।

ভিনিগারঃ

ভিনিগার এর মধ্য থাকে অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান। অ্যাপেল সিডার ভিনিগার খুবই ভালো। বালতি পানিতে ২ চামচ ভিনেগার দিয়ে পা ডুবিয়ে রাখুন। এতে পা ফাটার সমস্যা অনেকটাই দূর হয়ে যায়। এটিও গরমে পা ফাটা দূর করার উপায় হিসেবে ব্যবহার করতে পারেন।

হাত পা ফাটা দূর করার উপায়

আপনি যদি হাত পা ফাটা দূর করার উপায় সম্পর্কে জানতে চান তাহলে এই পর্বটি আপনার জন্য। এই পর্বটি পড়ে আপনি জানতে পারবেন হাত পা ফাটা দূর করার উপায় সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক হাত পা ফাটা দূর করার উপায় কি। শীতের সময় হাত পা ফাটার একটা বড় কারণ হল এসময় হাত-পা রুক্ষ হয়ে যায়। এছাড়াও অবহেলা ও সঠিক যত্নের অভাবে অনেকেরই হাত পা ফেটে যায়। এ থেকে বাঁচার জন্য যদি শীতের শুরু থেকেই ময়েশ্চারাইজার লাগানো শুরু করেন তাহলে বেশিরভাগ ক্ষেত্রেই ফাটা থেকে হাত-পা বাঁচানো যাবে। আবার দেখা যায় রোদ অনেক সময় বেশি ক্ষতি করে। বাইরে বেরোনোর আগে কোনোভাবেই সানস্ক্রিন লোশন ব্যবহার করতে ভুলবেন না। শরীরে অন্যান্য ত্বকের মতো শীতকালে হাটু, গোড়ালি এবং কনুইয়ের ত্বক একটু বেশি রুক্ষ হয়ে যায়। সে ক্ষেত্রে গ্লিসারিন ব্যবহার করা খুব জরুরি। বেশি রুক্ষ হয়ে গেলে রুক্ষ জায়গায় সপ্তাহে একবার লেবু ও মধু মিশিয়ে মাসাজ করতে হবে। এভাবে হাত পা ফাটা দূর করার উপায় হিসেবে ব্যবহার করতে পারেন।
পা ফাটা দূর করার ক্রি

পা ফাটা থেকে মুক্তির উপায় - পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ এর শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয়ই বুঝতে পেরেছেন পা ফাটা থেকে মুক্তির উপায় - পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে বিস্তারিত তথ্য। আশা করি পরবর্তী শেষ করে আপনি উপকৃত হয়েছেন। পা ফাটা থেকে মুক্তির উপায় - পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ এই পর্বটি সম্পর্কে আপনার যদি কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি ভাল লেগে থাকলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। @ 22882

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?