OrdinaryITPostAd

বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা - বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস

প্রকৃতি যখন আবেগ দিয়ে পৃথিবীতে বৃষ্টি বর্ষণ করে তখন প্রেমিকের মন হয়ে ওঠে রোমান্টিক। এই সময় ভালো লাগে রোমান্টিক কবিতা পড়তে। নিচে বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা এবং বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস গুলো উল্লেখ করা হলো।

পেজ সূচিপত্র: বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা - বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস

বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা - বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস: উপস্থাপনা

নিচে বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা, বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক ক্যাপশন, বৃষ্টি নিয়ে রোমান্টিক উক্তি, বৃষ্টি নিয়ে রোমান্টিক কথা, বৃষ্টি নিয়ে রোমান্টিক ছন্দ, বৃষ্টি নিয়ে রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক মেসেজ, বৃষ্টি নিয়ে রোমান্টিক পোস্ট এবং বৃষ্টি নিয়ে রোমান্টিক কিছু কথা সবিস্তারে উল্লেখ করা হবে। তাই পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। 

বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা - বৃষ্টি নিয়ে রোমান্টিক ছন্দ

বৃষ্টির দিনে বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা পড়তে করতে কার না ভালো লাগে! আপনি যদি বৃষ্টির সময় সুন্দর সুন্দর সেরা ও বিখ্যাত কবিদের বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা পড়তে চান তাহলে আর্টিকেলের এই অংশটি মনোযোগ সহকারে পড়ুন। নিচে বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা গুনা উল্লেখ করা হলো। আপনি যদি বৃষ্টি নিয়ে রোমান্টিক ছন্দ বন্ধু বান্ধবের সাথে শেয়ার করতে চান তাহলে নিচে উল্লেখিত বৃষ্টি নিয়ে রোমান্টিক ছন্দ গুলো দেখতে পারেন আশা করি এই ছন্দ গুলো আপনার পছন্দ হবে। 

বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা, বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক ক্যাপশন, বৃষ্টি নিয়ে রোমান্টিক উক্তি, বৃষ্টি নিয়ে রোমান্টিক কথা, বৃষ্টি নিয়ে রোমান্টিক ছন্দ, বৃষ্টি নিয়ে রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক মেসেজ, বৃষ্টি নিয়ে রোমান্টিক পোস্ট এবং বৃষ্টি নিয়ে রোমান্টিক কিছু কথা সম্পর্কে আরো বিস্তারিত জানতে চাইলে পুরো আর্টিকেলটি পড়তে থাকুন। 


বর্ষার দিনে
        – রবীন্দ্রনাথ ঠাকুর

এমন দিনে তারে বলা যায়
এমন ঘনঘোর বরিষায় –
এমন মেঘস্বরে বাদল-ঝরঝরে
তপনহীন ঘন তমসায়।।

সে কথা শুনিবে না কেহ আর,
নিভৃত নির্জন চারি ধার।
দুজনে মুখোমুখি গভীর দুখে দুখি,
আকাশে জল ঝরে অনিবার –
জগতে কেহ যেন নাহি আর।।
সমাজ সংসার মিছে সব,
মিছে এ জীবনের কলরব।
কেবল আঁখি দিয়ে আঁখির সুধা পিয়ে
হৃদয় দিয়ে হৃদি-অনুভব –
আঁধারে মিশে গেছে আর সব।।

বলিতে ব্যথিবে না নিজ কান,
চমকি উঠিবে না নিজ প্রাণ।
সে কথা আঁখিনীরে মিশিয়া যাবে ধীরে,
বাদলবায়ে তার অবসান –
সে কথা ছেয়ে দিবে দুটি প্রাণ।।

তাহাতে এ জগতে ক্ষতি কার
নামাতে পারি যদি মনোভার!
শ্রাবণবরিষনে একদা গৃহকোণে
দু কথা বলি যদি কাছে তার
তাহাতে আসে যাবে কিবা কার।।

আছে তো তার পরে বারো মাস –
উঠিবে কত কথা, কত হাস।
আসিবে কত লোক, কত-না দুখশোক,
সে কথা কোনখানে পাবে নাশ –
জগৎ চলে যাবে বারো মাস।।

ব্যাকুল বেগে আজি বহে বায়,
বিজুলি থেকে থেকে চমকায়।
যে কথা এ জীবনে রহিয়া গেল মনে
সে কথা আজি যেন বলা যায়
এমন ঘনঘোর বরিষায়।।


বসন্তের বৃষ্টির কবিতা
                    -নির্মলেন্দু গুণ

“মেঘ চায় বৃষ্টি,
চাঁদ চায় নিশি,
মন বলে আমি তোমায়
অনেক ভালোবাসি..!!”

ছুঁয়ে দেব তোমায়
বৃষ্টি ভেজা শীতল হাওয়ায়
হৃদয়ে শীতল শিহরণে
ভালবাসা জাগাবো তোমার মনে
সেই ভালবাসায় জড়িয়ে নিও আমাকে।

ভালবাসার বৃষ্টি কবিতা

“আমার সারাটা দিন
মেঘলা আকাশ বৃষ্টি
তোমাকে দিলাম
শুধু শ্রাবন সন্ধ্যা টুকু
তোমার কাছে চেয়ে নিলাম।”

“আকাশ জুড়ে বৃষ্টি,
আর বৃষ্টি ভেজা মন,
মন চাইছে খুশি থাকুক
আমার আপনজন,
নীর রঙে আকাশ এখন
মেঘে ঢাকা কালো,
আমি আছি দারুন,
বন্ধু তুমি থেকো ভালো।”

বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস - বৃষ্টি নিয়ে রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস

বৃষ্টির দিনে আপনি বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারেন।আপনি যদি আকর্ষণীয় ও হৃদয়গ্রাহী বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস বা বৃষ্টি নিয়ে রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস গুলো পেতে চান, তাহলে নিচে চোখ রাখুন। নিচে বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস বা বৃষ্টি নিয়ে রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস গুলো উল্লেখ করা হবে। 

চলুন দেখে নেয়া যাক বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা, বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক ক্যাপশন, বৃষ্টি নিয়ে রোমান্টিক উক্তি, বৃষ্টি নিয়ে রোমান্টিক কথা, বৃষ্টি নিয়ে রোমান্টিক ছন্দ, বৃষ্টি নিয়ে রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক মেসেজ, বৃষ্টি নিয়ে রোমান্টিক পোস্ট এবং বৃষ্টি নিয়ে রোমান্টিক কিছু কথা। 

ফর্সা আকাশ মেঘলা হল নামল ঝুম বৃষ্টি, দেখতে দেখতে চাইলে আমায় বন্ধু মনের দৃষ্টি; দেখতে পাবে আমায় তুমি তোমার মনের আয়নায়, করতে পারবো আলিঙ্গন মনের ভাবনায়।

বৃষ্টি এলে আকাশজুড়ে তোমায় খুজে ফিরি, কোথায় রইলা প্রাণের বন্ধু তোমায় খুজে মরি; দাওনা দেখা থাকতো একা আর লাগেনা ভালো, ওই দেখো না ফর্সা আকাশ যাচ্ছে হয় কালো। 
ঝুম ঝুম বর্ষায় হাতে রেখে হাত, তোমার সাথে গল্প করবো সারা রাত; কেন আছো থাকো তুমি মিছে ছলনায়, আসবে কবে আমার কাছে বাসবে ভালো আমায়।

ডাকছে পাখি করুন সুরে কদম্বেরই ডালে, বন্ধু তুমি কেন দূরে মধুর বর্ষাকালে; আস তুমি তাড়াতাড়ি থেকো না আর দূরে, তোমায় ছাড়া বাঁচবো না গো থাকি কেমন করে। 

ঝমঝম বর্ষার দুপুরে, ছম ছম বাজনা কই তোমার নুপুরে; তুমি কেন থাকো দূরে বলোনা আমায়, সারাদিন খুঁজে ফিরি বন্ধ তোমায়।

বৃষ্টি নিয়ে রোমান্টিক ক্যাপশন - বৃষ্টি নিয়ে রোমান্টিক পোস্ট

চিত্তাকর্ষক ও সেরা বৃষ্টি নিয়ে রোমান্টিক ক্যাপশন বা বৃষ্টি নিয়ে রোমান্টিক পোস্ট গুলো নিচে তুলে ধরা হবে। আসুন দেখে নেই, বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা, বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক ক্যাপশন, বৃষ্টি নিয়ে রোমান্টিক উক্তি, বৃষ্টি নিয়ে রোমান্টিক কথা, বৃষ্টি নিয়ে রোমান্টিক ছন্দ, বৃষ্টি নিয়ে রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক মেসেজ, বৃষ্টি নিয়ে রোমান্টিক পোস্ট এবং বৃষ্টি নিয়ে রোমান্টিক কিছু কথা।

যখন আকাশ ঘন কালো মেঘে আচ্ছন্ন হয় এরপরে কিন্তু বৃষ্টি শুরু হয়। আর তারপরেই এক ফালি সূর্য আকাশে উঁকি মারে। আপনার মন যখন ঘন কালো অন্ধকারে ছেয়ে যাবে, তখন বুঝবেন এরপরেই আপনার সুদিন আসতে চলেছে।

আকাশ থেকে যেমন বৃষ্টি ঝরে পড়ে, আমার হৃদয় থেকে ঝরে পড়ে কান্না, আমি এক অসহায় আমার ভালোবাসা কখনোই পূর্ণতা পাবে না।

পৃথিবীতে অল্প কিছু মানুষ রয়েছে যারা বৃষ্টি কে হৃদয় দিয়ে অনুভব করে। আর বাকি মানুষ যারা রয়েছে তারা বৃষ্টিতে শরীর ভেযায়।

আমি বৃষ্টিকে প্রচন্ড ভালোবাসি। কেননা এই বৃষ্টির মাঝে মাঝে আমাকে প্রশান্তি দেয়, আমার মনে হয় আমি একা নই প্রকৃতিও আমার সাথে কাঁদছে।

বৃষ্টি যখন আসে, তখন বুঝতে হবে পৃথিবী পরিষ্কার হয়ে যাবে। ঠিক তেমনি ভাবে যখন আপনার চোখে কান্না করবে তখন বুঝবেন আপনিও পরিশুদ্ধ হতে চলেছেন।

বৃষ্টি নিয়ে রোমান্টিক উক্তি - বৃষ্টি নিয়ে রোমান্টিক কথা

পৃথিবীতে বিখ্যাত যারা রয়েছেন তাদের অনেকেই বৃষ্টি নিয়ে রোমান্টিক উক্তি বা বৃষ্টি নিয়ে রোমান্টিক কথা বলে গিয়েছেন। সে সকল বিখ্যাত ব্যক্তিদের উক্তি গুলোর মধ্য থেকে সবচেয়ে সেরা বৃষ্টি নিয়ে রোমান্টিক উক্তি বা বৃষ্টি নিয়ে রোমান্টিক কথা গুলো নিচে উল্লেখ করা হলো।

বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা, বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক ক্যাপশন, বৃষ্টি নিয়ে রোমান্টিক উক্তি, বৃষ্টি নিয়ে রোমান্টিক কথা, বৃষ্টি নিয়ে রোমান্টিক ছন্দ, বৃষ্টি নিয়ে রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক মেসেজ, বৃষ্টি নিয়ে রোমান্টিক পোস্ট এবং বৃষ্টি নিয়ে রোমান্টিক কিছু কথা সম্পর্কে আরো পড়তে চাইলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

জীবনের প্রকৃত আনন্দ ঝড় কেটে যাওয়ার জন্য অপেক্ষা করার মধ্যে নয়, জীবনের আনন্দ লুকিয়ে আছে বৃষ্টিতে ভজার ও উপভোগ করার মধ্যে। - ভিভিয়ান  গ্রীন
                               
বৃষ্টি হলে পৃথিবীবাসীর জন্য আশীর্বাদ স্বরূপ কেননা পৃথিবীতে যদি আকাশ থেকে বৃষ্টি আসতো তাহলে পৃথিবীতে কোন জীবনে বেঁচে থাকত না পৃথিবীতে সকল জীবনের অস্তিত্ব নষ্ট হয়ে যেত। - জন আপ্রিকে

বৃষ্টি হলো পৃথিবীর ভারসাম্য রক্ষাকারী একটি প্রাকৃতিক নিয়ম। বিস্তৃত গাছ বৃক্ষ তরুলতা এবং কোন প্রাণী বেঁচে থাকতে পারে না।   - সংগৃহীত                  
বৃষ্টির ক্ষুদ্র ক্ষুদ্র প্রাণীর কনা তাদের মধ্যে গর্তের সৃষ্টি করতে পারে তাই বুঝতে হবে ক্ষিপ্রতার মধ্যেই সফলতা নয় বরং লেগে থাকার মধ্যেই সফলতা। - লুক্রেশিয়াস
                               
আমি বৃষ্টিতে হাটতে খুবই ভালোবাসি কেননা বৃষ্টিতে হোটেলে আমার কান্না কেউ দেখতে পায়না। - চার্লি চ্যাপলিন

বৃষ্টি নিয়ে রোমান্টিক মেসেজ - বৃষ্টি নিয়ে রোমান্টিক কিছু কথা

বৃষ্টির দিনে অনেকেই বৃষ্টি নিয়ে রোমান্টিক মেসেজ বা বৃষ্টি নিয়ে রোমান্টিক কিছু কথা বন্ধু বান্ধবের সাথে শেয়ার করতে চান। নিচে উল্লেখ করা হলো বৃষ্টি নিয়ে রোমান্টিক মেসেজ বা বৃষ্টি নিয়ে রোমান্টিক কিছু কথা।

উপরে বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা, বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক ক্যাপশন, বৃষ্টি নিয়ে রোমান্টিক উক্তি, বৃষ্টি নিয়ে রোমান্টিক কথা, বৃষ্টি নিয়ে রোমান্টিক ছন্দ, বৃষ্টি নিয়ে রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক মেসেজ, বৃষ্টি নিয়ে রোমান্টিক পোস্ট এবং বৃষ্টি নিয়ে রোমান্টিক কিছু কথা সম্পর্কে ইতোমধ্যেই বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা - বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস: শেষ কথা

উপরে বিস্তারিতভাবে বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা, বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক ক্যাপশন, বৃষ্টি নিয়ে রোমান্টিক উক্তি, বৃষ্টি নিয়ে রোমান্টিক কথা, বৃষ্টি নিয়ে রোমান্টিক ছন্দ, বৃষ্টি নিয়ে রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস, বৃষ্টি নিয়ে রোমান্টিক মেসেজ, বৃষ্টি নিয়ে রোমান্টিক পোস্ট এবং বৃষ্টি নিয়ে রোমান্টিক কিছু কথা তুলে ধরা হয়েছে। ১৬৪১৩

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url