অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/10/meye.html

কিভাবে মেয়েদের প্রশংসা করতে হয় - কিভাবে মেয়েদের impress করা যায়

কিভাবে মেয়েদের প্রশংসা করতে হয় সেটার সঠিক ভাবে না জানার কারণে অনেকের সম্পর্ক হতে হতেও হচ্ছে না। তাই কিভাবে মেয়েদের impress করা যায় সেটা জানলে যেমন আপনার প্রিয়জনের কাছে নিজের মনের ভাব দূর করতে পারবেন ঠিক তেমনি কিভাবে মেয়ে পটাতে হয় তাও বুঝতে পারবেন। 


আর আপনাদের এই সমস্যা দূর করার জন্য আমাদের আজকের পোস্টে আপনাদের জন্য রাখা হয়েছে মেয়েদের ইমপ্রেস করার উক্তি, মেয়েদের প্রশংসা করার উক্তি আর মেয়েদের প্রশংসা করার কবিতা। তাই আপনি যদি আপনার সম্পর্কের ব্যাপারে খুব বেশী সেনসিটিভ হয়ে থাকেন তবেমেয়েদের প্রশংসা করার এসএমএস আপনাদের জন্য একান্ত প্রয়োজনীয়। চলুন জেনে নিই কিভাবে মেয়েদের impress করা যায় বা মেয়েদের প্রশংসা কিভাবে করতে হয়? কিভাবে মেয়েদের প্রশংসা করলে তারা খুশি হয়?

কিভাবে মেয়েদের প্রশংসা করতে হয় | মেয়েদের ইমপ্রেস করার উক্তি | কিভাবে মেয়েদের impress করা যায়

আমরা মানুষ । আর মানুষের সেবায় প্রতিটি মানুষের কিছু নির্দিষ্ট চারিত্রিক বৈশিষ্ট্য থাকে যা একটি নির্দিষ্ট বয়সের পর ফুটে উঠে। ঠিক তেমনি একটি ছেলে একটি মেয়ের প্রতি ভালো লাগা বা একটি মেয়ে একটি ছেলের প্রতি ভালো লাগা তৈরি হয়, এই চারিত্রিক বৈশিষ্ট্যের কারণেই। এটি মানুষের জৈবিক চাহিদাও। আর আমরা জিনিসগুলিকে স্বাভাবিকভাবে নিতে পছন্দ করি।

আমাদের পূর্ববর্তী অভিজ্ঞতার বা এর উপর ভিত্তি করে যখন সম্পর্কের কথা আসে, তখন স্বভাবতই কিছু গুরুত্বপূর্ণ বিষয়াবলী কেবল আমাদের একে অন্যের হৃদয়ের প্রিয় জিনিসগুলিকে নিয়ে ভাবতে পছন্দ করি। তখন ভুলে যাই নিজের ভালোলাগা নিজের মন্দ লাগা, সবচেয়ে বেশি প্রাধান্য পায় প্রিয়তমার পছন্দ - অপছন্দ এর খুটিনাটি বিষয় সমূহ।

মেয়েরা আবেগপ্রবণ প্রাণী, তাই এটা খুবই স্বাভাবিক যে তাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসগুলি প্রায়ই বাস্তব জীবন ক্ষেত্র থেকে নয়, বরং কিছু আধ্যাত্মিক বা কাল্পনিক মূল্যবোধ এবং স্নেহের সাধারণ প্রদর্শনীগুলির সাথে মোকাবিলা করে। এমন অদ্ভুত আচরণ তাদের কাছ থেকে আপনি পাবেন যা হয়ত আপনি কখনো কল্পনাতেও ভাবেননি। উদাহরণস্বরূপ বলা যায়, মহিলারা অনুভূতি সম্পর্কে কথা বলতে পছন্দ করেন। সেক্ষেত্রে আপনার উচিত আপনার ভালো লাগুক বা খারাপ লাগুক, তার কথাগুলো মনোযোগ দিয়ে শোনা। এরকম ছোটখাটো বিষয়ে আপনার তার প্রতি কন্সার্ন বা মনোযোগ প্রকাশ পাবে। এতে সে আপনাকে নিয়ে পজিটিভ চিন্তা করা শুরু করবে।

এমনকি যদি আপনি এটি করার জন্য আগ্রহী না হন, তবুও আপনার মনের মধ্যে মাঝে যা আছে তা বলার প্রয়োজন নাই - এতে করে তার কাছে এক ধরণের প্রত্যাশিত আচরণ ফুটে উঠবে।

মেয়েদের ইমপ্রেস করার উক্তি | মেয়েদের প্রশংসা করার উক্তি | কিভাবে মেয়েদের প্রশংসা করতে হয় | মেয়েরা কেমন মানুষ পছন্দ করেন?

মানুষ স্বতন্ত্র জীব। সেই হিসেবে প্রতিটি নারীর আলাদা আলাদা পছন্দ রয়েছে। তবে কিছু কমন বৈশিষ্ট্য রয়েছে যা প্রতিটি নারীই চান তার পছন্দের মানুষটি যেন এই রকম হয়। মেয়েরা কেমন মানুষ পছন্দ করে সেই তথ্য বিশ্লেষণ করে অনেকের ক্ষেত্রে দেখা গেছে সাধারণত যত্নশীল পুরুষদেরই মহিলারা একটু বেশি পছন্দ করেন।

বিশ্বাস এবং বিশ্বস্ততা সম্পর্ককে আরও গভীর করতে দেয়। সর্বোপরি, আপনাকে আপনার প্রিয়তমাকে এটি জানাতে এবং বুঝাতে হবে যে, যদি একটি সম্পর্ক দীর্ঘমেয়াদী হয়, সে তার পছন্দের মানুষটির উপর নির্ভর করতে সক্ষম হবে যেমন সে কোন দুশ্চিন্তা ছাড়াই মা-বাবার উপর নির্ভর করতে সক্ষম হয়। যখন একজন পুরুষ এরকম সৎ এবং বিশ্বাসযোগ্য হয়, তখনই তিনি একজন মেয়ের কাছে আরও আবেদনময়ী এবং পছন্দসই হয়ে যান। যদি সে নির্ভরযোগ্য, সত্যবাদী, খাঁটি, এবং হৃদয় থেকে কথা বলে, তখন সে এমন একজন লোক যাকে প্রথম পছন্দ না করে থাকা যায় না, কারণ মানুষ তাকে তার কথায় বিশ্বাস এবং গ্রহণ করতে পারে। 

নারীরা এমন একজন পুরুষের আকাঙ্ক্ষা করে যিনি আবেগগতভাবে সৎ এবং স্পষ্টবাদী একজন পুরুষ নন বরং যিনি বন্ধুত্বপূর্ণ এবং আবেগগতভাবে ম্যাচিওর ও একজন সঠিক নির্দেশক। যদিও সম্পূর্ণ এবং খোলাখুলিভাবে অনুভূতি প্রকাশ করা প্রথমে অদ্ভুত বা অস্বস্তিকর মনে হতে পারে কিন্তু একটি দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে তোলার জন্য নিজের একটি দুর্বল, আবেগপূর্ণ এবং মানবিক দিক দেখাতে সক্ষম হওয়া গুরুত্বপূর্ণ বিষয় বলে ধারণা করা হয়।

মেয়েরা এমন একজন পুরুষকে পছন্দ করেন যিনি তাদের সত্যিকারের অনুভূতি দেখাতে এবং তাদের সাথে খোলাখুলি আলোচনা করতে ভয় পান না, এমন একজন পুরুষ হবেন তিনি যিনি তার ভিতরে সবকিছু তার প্রিয়তম সাথে বন্ধু ভেবে খোলাখুলিভাবে আলোচনা করবেন এবং একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখেন। এবং হ্যাঁ বলে রাখা ভালো, কখনও কখনও এর অর্থ এই নয় যে আপনাকে আপনার গোপন সমস্ত পূর্ববর্তী সম্পর্কের কথা বলা এবং আপনার অতীতের অংশ ভাগ করা লাগবেই। সম্পর্ক ভালো রাখার জন্য কিছু কথা কিছু সময় হাইড করাও প্রয়োজন।

কিভাবে মেয়েদের প্রশংসা করতে হয় | মেয়েরা কেমন মানুষ পছন্দ করেন? মেয়েদের ইমপ্রেস করার উক্তি | মেয়েদের প্রশংসা করার এসএমএস

একজন নারী একজন পুরুষের প্রতি বেশি আকৃষ্ট হবে যে তার প্রতি যত্ন আচরণ দেখায় এবং তাকে তার প্রাপ্য সম্মান দেয়। একটি সুস্থ, সুখী এবং সফল সম্পর্ক রাখার জন্য, উভয় অংশীদারকে একে অপরের সাথে শ্রদ্ধার সাথে আচরণ করতে হবে। যদি একজন নারীর মনে হয় যে, একজন পুরুষের দ্বারা গ্রহণযোগ্য, বিতরণযোগ্য বা খারাপ আচরণ করা হয়, তাহলে সম্ভবত তিনি একটি কষ্ট পাবেন ভেবে উক্ত ব্যক্তিকে এড়ানোর জন্য সম্পর্ক থেকে বেরিয়ে আসতে দ্বিধাবোধ করবেন না। যখন একজন ব্যক্তিকে অসম্মানিত বা পৃষ্ঠপোষকতা বোধ করা হয়, তখন সম্পর্কটি দীর্ঘমেয়াদী হওয়ার বদলে অল্প সময়ের মধ্যেই তাড়াতাড়ি শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

একজন মহিলা কেবল তার প্রতি নয়, অন্যদেরও, বিশেষ করে তার বন্ধু এবং পরিবারের প্রতি সম্মান দেখানোর আপনার ক্ষমতার প্রতি মনোযোগ দেয়। একজন মানুষ যে অন্যের প্রতি সম্মান প্রদর্শন করতে পারেন সে সার্বিক দিক থেকে একজন ভালো জীবনসঙ্গী বন্ধু পাশাপাশি চলার সাথী হিসেবেও সবচেয়ে বেশি প্রাধান্য পায়। আর বাস্তবিক থেকো এরকম মানুষের সাথেই সবাই থাকতে চাই। নারীরা মূলত চাই একটা নিশ্চিত ভবিষ্যত নিশ্চিত জীবন এবং নিশ্চিত নিরাপত্তা। তাই আপনি যদি তার বিশ্বাসযোগ্য একজন ব্যক্তি হয়ে উঠতে পারেন তবে তার কাছে আপনি হীরার থেকেও দামি।

আবার একজন মহিলার দৃষ্টি আকর্ষণ করার জন্য আপনাকে একজন স্ট্যান্ড-আপ কমেডিয়ান বা কমেডি লেখক হওয়ার দরকার নেই, তবে বোকা বানানোর ক্ষমতা, রসিকতা করা এবং হাস্যরসের অনুভূতি থাকা অত্যন্ত প্রয়োজন। আপনি যদি আপনার প্রিয়তমাকে আমাকে হাসাতে পারেন তবে আপনার মধ্যে যথেষ্ট হিউমার কোয়ালিটির রয়েছে বলে ধরে নিতে হবে। সম্পর্কের একঘেয়েমি দূর করার জন্য অবশ্যই আপনাকে হাস্যরসাত্মক গুণ সম্পন্ন হতে হবে। সেজন্য আপনার সঙ্গকে উপভোগ কর সেদিকে নজর দেওয়া জরুরি।

হাস্যরস এবং রোম্যান্সের মধ্যে সম্পর্কের বিষয়ে কানসাস বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় দেখা গেছে যে, একজন পুরুষ যতবার হাস্যকর হওয়ার চেষ্টা করেছেন এবং তার চেয়ে বেশি বার একজন মহিলা তার রসিকতায় হাসতেন, ততই তিনি রোমান্টিকভাবে তার বিষয়ে ভাবতে আগ্রহী হতেন। যে ব্যক্তি পৃথিবীতে একটি সুখী, হাসিখুশি মন এবং ইতিবাচক শক্তি বহন করে সে একজন নারীকে তার চারপাশের জগতে হাসিখুশি রাখতে সক্ষম হয়।

আর সবচেয়ে বড় বিষয় হলো এই সমস্ত গুণাবলী আপনার মধ্যে আপনার বয়সের পরিপক্কতার সাথে সাথেই উপস্থিত হবে। যেকোনো সমস্যায় আপনি যুক্তিযুক্তভাবে চিন্তা করে, অতিরিক্ত প্রতিক্রিয়া না করে এবং সাবধানে আলোচনার পরে সমস্যাগুলি একসাথে সমাধান করে এটি দেখাতে পারেন। এর অর্থ এই নয় যে আপনি মজা করতে পারবেন না এবং একসাথে মূর্খ হতে পারবেন না, কারণ নিজের দুর্বল দিকটি না দেখানো নিজের পরিপক্কতার লক্ষণ।

মেয়েদের প্রশংসা করার উক্তি | মেয়েদের প্রশংসা করার কবিতা | কিভাবে মেয়েদের প্রশংসা করতে হয় | মেয়েদের প্রশংসা করার এসএমএস

যখন কোনও মেয়ের প্রশংসা করার কথা আসে, আর আপনি নিশ্চিত করতে চান যে আপনি তার জন্য উপযুক্ত তখন আপনি যে ধরনের কথা তাকে বলতে চান বা উক্তি / বার্তা দিতে চান তা নিয়ে ভাবুন। আপনি কি তার চেহারা, তার কৃতিত্ব, বা তার ব্যক্তিত্ব তুলে ধরতে চান? নাকি তার সৌন্দর্যর রূপ এবং জৌলস এর বর্ণনা তুলে ধরতে চান সেটা ঠিক করুন।

আপনি এই মেয়েকে কিভাবে চিনবেন? সে কি আপনার একজন বন্ধু এই একটি গুরুত্বপূর্ণ বিষয় সর্বপ্রথম উঠে আসে। আপনি কি তার বিষয়ে সত্যিই সিরিয়াস অথবা আপনার আগ্রহটি কি শুধুই একটি সম্ভাব্য প্রেমের আগ্রহ? অথবা হতে পারে সে একজন সহকর্মী বা পরিচিত সেখান থেকে আপনি তার প্রশংসা করছে এরকম বিষয়, সেই বিষয় সম্পর্কে আপনি আগে শিওর হন। যখন তার জন্য সঠিক প্রশংসা করার কথা আসে তখন তার সাথে আপনার সম্পর্ক গুরুত্বপূর্ণ বিষয় হয়ে ওঠেন।

উদাহরণস্বরূপ, যদি আপনি এই মেয়েকে কর্মক্ষেত্র থেকে চেনেন বা যদি আপনি তাকে খুব কমই চেনেন তবে আপনি তার সম্পর্কে সঠিক ধারণা নিয়ে তার বিষয়ে কথা বলাটাই উপযুক্ত সিদ্ধান্ত হবে। সাজ বা চুলের প্রশংসা করা এক জিনিস আগুনের প্রশংসা করা অন্য জিনিস। যাইহোক, কর্মক্ষেত্রে কারও দেহের প্রশংসা করা অনুপযুক্ত। তাই এসব বিষয়ে যথেষ্ট সতর্কতা অবলম্বন করা উচিত। না হলে সম্পর্ক খারাপ হওয়ার দিকে ঝুঁকে পড়ে।

একটি কর্মক্ষেত্রের পরিস্থিতিতে, এমন অনেক বিষয় রয়েছে যা আপনি একটি মেয়েকে প্রশংসা করতে পারেন। যদিও একজন নারী তার ফ্যাশন পছন্দগুলিতে প্রশংসা করা উপভোগ করতে পারেন, তবে তারা শারীরিক সৌন্দর্য বা ফ্যাশন সচেতনতার প্রশংসার থেকেও সবচেয়ে বেশি তার গুণের প্রশংসা কে পছন্দ করে থাকেন। আরও বেশি যদি আপনি তার কাজের দক্ষতার প্রশংসা করেন।

সাধারণভাবে, কারও ব্যক্তিত্ব বা কৃতিত্বের প্রশংসা করা আরও অর্থপূর্ণ হবে যদি আপনি তার সঠিক গুণগুলি ওকে নির্ণয় করে সেগুলো সম্পর্কে প্রশংসা করতে পারেন। এই প্রশংসাগুলির চেহারা যেন আবার এমন নাম হয়ে যায় যে সেটি শুনতে খুব মেকি শোনাই। এতে করে সম্পর্কে ফাটল ধরতে পারেন। তাই সম্পর্কের গভীরতা বুঝে এবং ব্যক্তি গুণ সম্পর্কে নিশ্চিত হয়েই কথা বলা উচিত। এইভাবে মেয়েদের প্রশংসা করার উক্তি সঠিকভাবে ব্যবহার করতে পারেন।

কিভাবে মেয়েদের প্রশংসা করতে হয় | মেয়েদের প্রশংসা করার এসএমএস - কিভাবে মেয়ে পটাতে হয়

আপনি যদি কোনো নারীর ব্যাপারে প্রশংসা করতে চান বা কিভাবে মেয়েদের প্রশংসা করতে হয় এ বিষয়ে সঠিক ধারণা পেতে চান তবে অবশ্যই আপনাকে আগে কোনো নারীর সাথে মিশতে হবে। আজকাল বেশিরভাগ দেখা যায় প্রেম ভালোবাসায় ব্যর্থতা, বিশ্বাসঘাতকতা এবং বিভিন্ন প্রতারণার কারণে একে অন্যের প্রতি শ্রদ্ধাবোধ অনেকটাই কমে গেছে। তবে বাস্তবে দুনিয়াতেও এরকম ঘটনা ঘটছে বলেই মানুষের চিন্তা ধারার পরিবর্তন চলে এসেছে এবং একাকী জীবন ধারণের প্রতি বেশি গুরুত্ব দিচ্ছে। কিন্তু মানুষ সামাজিক জীব হিসেবে কখনোই একা থাকতে পারে না তারা অবশ্যই কাউকে না কাউকে প্রয়োজন হয়।

আর একসাথে থাকতে গেলে অবশ্যই সঙ্গী বা সঙ্গিনীর প্রশংসা করতে হয়। এতে করে যেমন সম্পর্ক ভালো থাকে তেমন একে অন্যের প্রতি শ্রদ্ধাবোধ, মমতা, ভালবাসা বৃদ্ধি পায়। তাই মেয়েদের প্রশংসা করার এসএমএস জানাটা জরুরী। আপনি যদি আপনার সঙ্গিনীকে বিভিন্নভাবে ইমপ্রেস করতে চান তবে অবশ্যই আপনাকে শুরুতেই তার প্রশংসা করতে হবে। আমরা সবাই জানি প্রতিটি মানুষের মধ্যেই কিছু না কিছু ভালো গুন অবশ্যই থাকে। সবদিক বিবেচনা করে খারাপ বলাটা উচিত নয়। ঠিক তেমনি আপনি আপনার পছন্দের মানুষটি প্রশংসার সার্বিকভাবেই করতে পারেন।

মেয়েদের প্রশংসা করার উক্তি | মেয়েদের প্রশংসা করার কবিতা | মেয়েদের ইমপ্রেস করার উক্তি

মেয়েরা সর্বদাই প্রশংসা শুনতে ভালোবাসে তাই আপনি তার শুধুমাত্র মুখের কথা দিয়ে না বলে কবিদের ভাষা দিয়েও প্রশংসা করতে পারেন। আপনি তাকে কে শোনাতে পারেন আমাদের সকলের ভালোবাসার কবি, কবি কাজী নজরুল ইসলামের আলগা করো গো খোপার বাঁধন,

"আলগা করো গো খোঁপার বাঁধন
আলগা করো গো খোঁপার বাঁধন
দিল ওহি মেরা ফঁস্ গয়ি
দিল ওহি মেরা ফঁস্ গয়ি

বিনোদ বেণীর জরীন ফিতায়
বিনোদ বেণীর জরীন ফিতায়
আন্ধা ইশক্ মেরা কস্ গয়ি
আন্ধা ইশক্ মেরা কস্ গয়ি

তোমার কেশের গন্ধে কখন
লুকায়ে আসিলো লোভী আমার মন
তোমার কেশের গন্ধে কখন
লুকায়ে আসিলো লোভী আমার মন
বেহুঁশ হো কর্ গির্ পড়ি হাথ মে
বেহুঁশ হো কর্ গির্ পড়ি হাথ মে
বাজু বন্দ মে বস্ গয়ি
বাজু বন্দ মে বস্ গয়ি

আলগা করো গো খোঁপার বাঁধন
দিল ওহি মেরা ফঁস্ গয়ি
দিল ওহি মেরা ফঁস্ গয়ি

কানের দুলে প্রাণ রাখিলে বিঁধিয়া
আঁখ্ ফিরা দিয়া চোরী কর্ নিন্দিয়া
কানের দুলে প্রাণ রাখিলে বিঁধিয়া
আঁখ্ ফিরা দিয়া চোরী কর্ নিন্দিয়া

মেয়েদের প্রশংসা করার উক্তি | মেয়েদের প্রশংসা করার কবিতা | মেয়েদের ইমপ্রেস করার উক্তি

দেহের দেউড়িতে বেড়াতে আসিয়া
দেহের দেউড়িতে বেড়াতে আসিয়া
অর নেহিঁ উয়ো ওয়াপস্ গয়ি
অর নেহিঁ উয়ো ওয়াপস্ গয়ি

আলগা করো গো খোঁপার বাঁধন
দিল ওহি মেরা ফঁস্ গয়ি
দিল ওহি মেরা ফঁস্ গয়ি

বিনোদ বেণীর জরীন ফিতায়
আন্ধা ইশক্ মেরা কস্ গয়ি
আন্ধা ইশক্ মেরা কস্ গয়ি

আলগা করো গো খোঁপার বাঁধন
আলগা করো গো খোঁপার বাঁধন
দিল ওহি মেরা ফঁস্ গয়ি
দিল ওহি মেরা ফঁস্ গয়ি
দিল ওহি মেরা ফঁস্ গয়ি.......।"

অথবা তার জন্য আপনি গাইতে পারেন রোমান্টিক কবি কবি রবীন্দ্রনাথ ঠাকুরের আমি চিনি গো চিনি তোমারে ওগো বিদেশিনী,

"আমিচিনি গো চিনি তোমারে ওগো বিদেশিনী।
আমিচিনি গো চিনি তোমারে ওগো বিদেশিনী।
তুমিথাক সিন্ধুপারে
তুমিথাক সিন্ধুপারে ওগো বিদেশিনী॥
ওগো বিদেশিনী...

মেয়েদের প্রশংসা করার উক্তি | মেয়েদের প্রশংসা করার কবিতা | মেয়েদের ইমপ্রেস করার উক্তি

দেখেছি শারদপ্রাতে, তোমায়দেখেছি মাধবী রাতে,
তোমায় দেখেছি শারদপ্রাতে, তোমায়দেখেছি মাধবী রাতে,
তোমায় দেখেছি হৃদি- মাঝারে
তোমায় দেখেছি হৃদি- মাঝারে ওগো বিদেশিনী।

আমিআকাশে পাতিয়া কানশুনেছিশুনেছি তোমারি গান,
আমিআকাশে পাতিয়া কানশুনেছিশুনেছি তোমারি গান,
আমিতোমারে সঁপেছি প্রাণওগো বিদেশিনী।
আমিতোমারে সঁপেছি প্রাণওগো বিদেশিনী।

ভুবন ভ্রমিয়া শেষে আমিএসেছি নূতন দেশে,
ভুবন ভ্রমিয়া শেষে আমিএসেছি নূতন দেশে,
আমিঅতিথি তোমারি দ্বারে ওগো বিদেশিনী॥
আমিঅতিথি তোমারি দ্বারে ওগো বিদেশিনী॥
ওগো বিদেশিনী...
ওগো বিদেশিনী...
ওগো বিদেশিনী...
ওগো বিদেশিনী...।"

অথবা তাকে বলতে পারেন,

"শুধু বিধাতার সৃষ্টি নহ তুমি নারী
পুরুষ গড়েছে তোরে সৌন্দর্য সঞ্চারি
আপন অন্তর হতে। বসি কবিগণ
সোনার উপমাসূত্রে বুনিছে বসন।

সঁপিয়া তোমার 'পরে নূতন মহিমা
অমর করিছে শিল্পী তোমার প্রতিমা।
কত বর্ণ কত গন্ধ ভূষণ কত-না,
সিন্ধু হতে মুক্তা আসে খনি হতে সোনা,
বসন্তের বন হতে আসে পুষ্পভার,
চরণ রাঙাতে কীট দেয় প্রাণ তার।

লজ্জা দিয়ে, সজ্জা দিয়ে, দিয়ে আবরণ,
তোমারে দুর্লভ করি করেছে গোপন।
পড়েছে তোমার 'পরে প্রদীপ্ত বাসনা
অর্ধেক মানবী তুমি অর্ধেক কল্পনা।
আঙিনাতে যে আছে অপেক্ষা করে
তার পরনে ঢাকাই শাড়ি, কপালে সিঁদুর।"

"সেই এলোকেশে বক্ষে জড়ায়ে গোপনে যেতাম চুমি!
তোমার কেশের সুরভি লইয়া দিয়াছি ফুলের বুকে
আঁচল ছুইয়া মূর্ছিত হয়ে পড়েছি পরম সুখে!
ফুল কেন এত ভালো লাগে তব, কারণ জান কি তার!
ওরা যে আমার কোটি জনমের ছিন্ন অশ্র হার!"

অথবা আপনি যদি আপনার প্রেওশি কি আপনার মনের কথা বলতে চান তবে আপনি মেয়েদের প্রশংসা করার কবিতা হিসেবে কবি ইমদাদ হাসান ইয়ামিনের লেখা "নারীপ্রেম" কবিতাটি বলে দিতে পারেন,

নারী তোমার শাড়ির উপরের উঁচু স্তনে হাত বুলাতে নয়,
আমি ভালবাসি তোমার কোমল গালের স্পর্শকে।
নারী তোমার নিতম্বের মোহে নয়,
আমি ভালবাসি তোমার পিঠে আলতো করে হাত বুলাতে।

নারী তোমার যৌবন কাম্য উত্তেজনাকে নয়
আমি ভালবাসি তোমার অসহায়ত্বকে
যেথায় থাকবে না কোন সংশয়
নারী তোমার উত্তেজক পোশাক নয়
আমি ভালবাসি তোমার শাড়ির আঁচলের সুভাষ
নারী তোমার তলপেটের স্পর্শে নয়।

কিভাবে মেয়েদের প্রশংসা করতে হয় | মেয়েদের ইমপ্রেস করার উক্তি | কিভাবে মেয়েদের impress করা যায়

আমি ভালবাসি শাড়ির কুঁচির এলোমেলো ভাঁজকে গুছিয়ে দিতে
নারী তোমায় বদ্ধ কেবিনেটে নয়
আমি ভালবাসি তোমায় নিয়ে খোলা প্রকৃতির মোহে হারিয়ে যেতে
নারী তোমার সতীত্বকে নিজ কাম্যতায় আত্মসাৎ নয়,
আমি ভালবাসি তোমার সতীত্বধর্ম আগলে রাখতে। 

নারী তোমার দেহতত্ত্বকে নয়, 
আমি ভালবাসি তোমার কাজল টানা দুই চোখের সমান্তরালের ক্ষুদ্র টিপকে।
নারী তোমার কৃত্রিম সৌন্দর্যকে নয়, 
আমি ভালবাসি তোমার ঘুমন্ত রূপকে।
আমি ভালবাসি তোমার অসীমতাকে। 
আমি ভালবাসি তোমার নীরব ভাষাকে।
আমি ভালবাসি তোমার আমাকে। 
আমি ভালবাসি তোমাকে।

কিংবা বলতে পারেন মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - অপ্রকাশিত কবিতা "নারী তুমি" 

"নারী তুমি প্রেমে,
নারী তুমি মনে,
নারী তুমি বিরহের ছন্দে,
নারী তুমি কবিতায়,
নারী তুমি প্রেমিকের বেদনায়,
নারী তুমি ছলনায়,
নারী তুমি প্রেমের ভাবধারায়,
নারী তুমি দেবী,
নারী তুসি মাতৃ রুপে,
তুমি জান্নাত সন্তানের তরে,
নারী তুমি সৌন্দর্য নিয়েছ সব,
চারদিকে শুধু তোমারি কলরব,

তোমার প্রেমে বিশ্ব শান্ত,
প্রেমিকের মন আজ অশান্ত,
শুধু একটু ভালবাসার লাগি,
নারী তুমি কামনায়,
নারী তুমি প্রেমের বাসনায়,
নারী তুমি আপন লজ্জায়,
দিয়েছ প্রেম ভালবাসার মুগ্ধতায়
আপন স্পর্শের ছোয়ায়,
যৌবনের জাদুর ছোয়ায়,
নারী তুমি কবির তৃষ্ণায়।

নারী তুমি স্বর্গ এনেছ ধরাতে,
এনেছ পাপ করে নরকের স্পর্শ,
নারী তুমি পাপ শিখিয়ে,
ছলনার মায়ার ঝালে রেখেছ ভুলিয়ে
নারী তুমি ললনা,
প্রেম শিখিয়ে করেছ ছলনা,
কেন প্রেম শেখালে বলনা?

নারী তুমি ছন্দ,
নারী তুমি সুর,
নারী তুমি প্রাণের স্বাদে মধুর,
নারী তুমি সিক্ত কামনায়,,
নারী তুমি ছলনাময়ী তিক্ত,
নারী তুমি প্রেমে, বেদনায়,
নারী তুমি এ পৃথিবীর অহংকার,,
নারী তুমি মন কেড়েছ সবার,
নারী তুমি এ পৃথিবীর তরে,
দিয়েছ যা মন প্রাণ উজার করে
তা কি কেও পারে?

মেয়েদের প্রশংসা করার উক্তি | মেয়েদের প্রশংসা করার কবিতা | মেয়েদের ইমপ্রেস করার উক্তি

জিঙ্গাসে দেখো মানবেরে, ফেরেস্তারে,
তোমার সমান কে হতে পারে।
নারী তুমি জীবনে দিয়েছ সুর,
পৃথিবীকে করেছ মধুর,
নারী তুমি কবিতার ভাষা,
কবির একটা কবিতার আঁশা,
কবিকে দিলে ছন্দময় ভাষা,
নারী তুমি পৃথিবীতে,
নারী তুমি থেকো জান্নাতে,
অপ্সরী হয়ে থেকো স্বর্গে,
ভালবাসা যেমন বিলিয়েছ ভূলোকে,
নারী তুমি রাক্ষসী,
নারী তুমি পূজার দেবী,
তোমার প্রেমিক হয়েছে কবি,
তুমি তো পৃথিবীর প্রকৃত ছবি।

নারী তুমি কি দিয়ে, কি নিয়েছ,
সেই হিসাব আজ থাক,
সেই হিসাব থাকুক পুরোনো খাতাতে।
নারী তুমি আমার মহত্ম,
নারী তুমি মোর প্রাণের অস্তিত্ব,
নারী তুমি সৃষ্টির সত্য,
নারী তুমি প্রাণের প্রথম আবেগ,
নারী তুমি জাগিয়েছ বিবেক।

নারী তুমি পতিতা,
নারী তুমি কবিতা,
নারী তুমি সবিতা,
তুমি মধুসূদনের বনলতা,
নারী তুমি গানের কথা,
নারী তুমি বুকের ব্যাথা,

আমার সকল স্বপ্ন জুরে তুমি
আমার সকল ভাবনা জুরে তুমি
আমার সকল আঁশাতে তুমি
তুমি যে মোর জাগরণের গান।
নারী তুমি,
আমাকে দিয়েছ কষ্ট,
করেছ মোরে নষ্ট,
এই বুকে কি আছে জানো কি?
নারী তুমি চিন্তার শেষ প্রান্ত,
তোমার রুপে কবি হল শান্ত,
পৃথিবীর সব হল ভ্রান্ত,

নারী তুমি অজানা কৌতুহল,
নারী তুমি জানা ভ্রান্ত কাহিনি,
নারী তুমি হলে ধন্য,
তোমার প্রেমিক হল বন্য,
এ পৃথিবী শুধু তোমার জন্য
নারী তুমি ভ্রান্ত ধারনা ,
একটা শান্ত প্রতারণা,
একটা প্রেমের শেষ সীমানা।
একটা ভ্রান্ত কল্পনা,
একটা অস্বাভাবিক আচরণ,"

নারীজাতিকে সর্বদা সৃষ্টিকর্তা কোমল হৃদয় দিয়ে সৃষ্টি করেছেন। তাই তাদের ধৈর্য্য ও সহ্য শক্তি একজন পুরুষের তুলনায় অনেক বেশি। তাই তাদেরকে তাদের প্রাপ্য সম্মান দিতে শিখুন। এই নারী কখনো আপনার মা, কখনো আপনার বউ, কখনো আপনার বোন, আবার কখনো আপনার কন্যা। তাই নারী যে রূপেই থাকুক না কেন, সে সর্বদা সুন্দর।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?