অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/12/bijoy-boktobbo.html

বিজয় দিবসের বক্তব্য pdf - বিজয় দিবস উদযাপন উপলক্ষে বক্তব্য

আপনি কি বিজয় দিবসের বক্তব্য pdf আকারে খুজছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য।কেননা আজকের আর্টিকেলে বিজয় দিবসের বক্তব্য pdf সহ অনেক কিছু নিয়ে আলোচনা করা হবে। তাই বিজয় দিবসের বক্তব্য pdf আকারে পেতে এবং পড়তে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।
বিজয় দিবসের বক্তব্য pdf
নিচে আপনাদের জন্য বিজয় দিবসের উপস্থাপনা,বিজয় দিবসের স্লোগান ২০২২ এবং বিজয় দিবসের বক্তব্য pdf সহ সকল কিছু ধাপে ধাপে আলোচনা করা হয়েছে।যেখান থেকে খুব সহজেই আপনি বিজয় দিবসের বক্তব্য pdf পেয়ে যাবেন।তাই দেরি না করে বিজয় দিবসের বক্তব্য pdf দেখে নিন।

পেজ সূচিপত্রঃ বিজয় দিবসের বক্তব্য pdf - বিজয় দিবস উদযাপন উপলক্ষে বক্তব্য 

বিজয় দিবসের উপস্থাপনা

প্রতিবছর আমাদের দেশে 16 ডিসেম্বর বিজয় দিবস পালিত হয়ে থাকে। স্কুল কলেজ থেকে শুরু করে বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিজয় দিবস পালন করে থাকে। বিজয় দিবস উপলক্ষে যেকোন ধরনের অনুষ্ঠানে উপস্থাপনা করার প্রয়োজন পড়ে। শুধু বিজয় দিবস না যে কোন ধরনের অনুষ্ঠানের উপস্থাপনা করতে হলে স্মার্টলি কথা বলা জানতে হয়। তাই আপনি যদি বিজয় দিবসের উপস্থাপনা করেন তাহলে আপনাকে অবশ্যই সুন্দর করে গুছিয়ে কথা বলা শিখতে হবে।

বিজয় দিবসের স্লোগান ২০২২

আমাদের দেশে ১৯৭১ সালে পাকিস্তানিদের শোষণের বিরুদ্ধে এক মহান মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিল। এই স্বাধীনতা সংগ্রাম প্রায় ৯ মাস ধরে চলেছিল। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশের সকল স্তরের মানুষ যার যা কিছু আছে তাই নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল এবং ১৬ ডিসেম্বর বিজয় ছিনিয়ে এনেছিল। সেই কারণে ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালন করা হয়।
বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, শহীদ বুদ্ধিজীবী ও স্বাধীনতা সংক্রান্ত আটটি দিবসে ' জয় বাংলা' স্লোগান দেওয়া বাধ্যতামূলক করার জন্য রিট করা হয়েছে।১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস, ২৬ মার্চ স্বাধীনতা দিবস, ১৬ ডিসেম্বর বিজয় দিবস, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, ১৭ এপ্রিল মুজিবনগর দিবস,১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ৩ নভেম্বর জেলহত্যা দিবস ও জয় বাংলা স্লোগান সকল রাজনৈতিক ব্যক্তিবর্গের জন্য বাধ্যতামূলক করার জন্য রিট করা হয়েছে।

বিজয় দিবসের বক্তব্য pdf 

আমাদের দেশের স্কুল-কলেজ থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। সেসব অনুষ্ঠানে অনেককেই বিজয় দিবস সম্পর্কে বক্তব্য বলতে বলা হয়। আপনারা অবশ্যই সে ধরনের একটি বক্তব্য করছেন যে বক্তব্য বিজয় দিবসে দেওয়া যায়।

আপনাদের আমি এখন সে ধরনের বক্তব্য দেখাবো যে বক্তব্যটি আপনারা অনুশীলন করে বিজয় দিবস উপলক্ষে যে কোন অনুষ্ঠানে সে বক্তব্যটি দিতে পারেন। এমনকি বিজয় দিবসের বক্তব্য pdf  আকারেও দেখানো হবে।যে pdf দেখে আপনি বক্তব্য অনুশীলন করতে পারবেন এমনকি ডাউনলোড দিয়ে রেখে দিতে পারবেন এবং যখন খুশি তখন অনুশীলন করতে পারবেন।বিজয় দিবসের বক্তব্য pdf

বিজয় দিবস উদযাপন উপলক্ষে বক্তব্য 

বিজয় দিবস উদযাপন উপলক্ষে বক্তব্যঃ-আজকের এই বিজয় দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠানে যারা উপস্থিত রয়েছেন তাদের প্রতি জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও সালাম আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আজ ১৬ ই ডিসেম্বর। এই দিনটি বাঙালি জাতির কাছে একটি স্মরণীয় দিন। এই দিনটিকে স্মরণ করে বাংলাদেশের সর্বত্র জায়গায় রাষ্ট্রীয়ভাবে বিজয় দিবস পালিত হয়।
আমরা যদি একটু পিছন ফিরে তাকায় তাহলে দেখতে পাই যে ১৯৭১ সালে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমাদের পূর্বপুরুষেরা আমাদের বাংলাদেশকে স্বাধীন করেছিল।সেই যুদ্ধে ৩০ লক্ষ প্রাণের বিনিময়ে আমরা আমাদের স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে পেয়েছি। এই জন্য আমাদের গর্বিত হওয়া উচিত।

কত শত বাধা পেরিয়ে, লক্ষ প্রাণের বিনিময়ে আজ আমাদের এই বাংলাদেশ। সেইদিন কত মা বোন লাঞ্ছিত হয়েছিল। কত বাবা-ভাই সন্তানেরা জীবন দিয়েছল। কত আত্মত্যাগ কত কষ্টের মাধ্যমে আমাদের এই বাংলাদেশ বিজয় অর্জন করেছিল। সেই দিন গুলিকে চেতনায় রেখে আমরা প্রতি বছর বিজয় দিবস পালন করে থা্কি। সবশেষে বলতে চাই যাদের প্রাণের বিনিময়ে আমরা বিজয় অর্জন করেছিলাম তাদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রেখে আমি আমার বক্তব্য শেষ করছি, আল্লাহ হাফেজ।

বিজয় দিবসের দেয়ালিকা

স্বাধীনতা তোমায় স্বপ্নে দেখেছিলাম ৭১ এ,
হায়নার শক্ত কাল বুটের তলায় পিস্ট হতে।
স্বাধীনতা তোমায় দেখেছিলাম,
লাখো শহীদের রক্তের বন্যায় ভেসে।যেতে ।

পড়ন্ত বিকেলে আবছা আলোয়,
নাইতে নেমেছে পাড়ার ছোট্ট কিশোরী।
বুলেটের আঘাতে লুটায়ে পড়েছে ভূমি তলে,
চারিদিকে আজ আঁধার নেমেছে, হয়েছে বিবর্ণ এই নগরী।
নববধুর আজ বাসর হবে,
হঠাৎ নিকশ কাল আঁধারে ভেসে আসা শুনতে পায় সেই শব্দ।
বাসর ঘর যে রাংগালো রক্তের ফেনিল বন্যায়,
বীরাঙ্গনাই পতি হত্যার প্রতিশোধ নেবে করবেই তাদের জব্দ।

সারা বাংলা আজ ক্ষেপেছে ভীষণ,
রক্ত দিয়েই কিনবে তাদের স্বাধীনতা।
বাপ-দাদার মুখের বুলি ফিরবে আবার,
ফিরবে ভালবাসার ইতিকথা।

আমরা পেয়েছি বিজয়,
জানান দেব সারা বিশ্বের ইতিহাসের পাতায়।
লাখো শহীদ আর বীরাঙ্গনার নাম লিখব আজি,
এই বিজয়ের দেয়ালিকায়।

প্রিয় পাঠক আশা করি আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং বিজয় দিবসের বক্তব্য pdf সম্পর্কে জানতে পেরেছেন এবং pdf পেয়েছেন।আজকের আর্টিকেলে শুধু বিজয় দিবসের বক্তব্য pdf নয় বরং বিজয় দিবস উদযাপন উপলক্ষে বক্তব্য সহ আরও ওনেক কিছু জানতে পেরেছেন।আশা করি এসব গুরুত্বপূর্ণ তথ্যগুলো আপনার অনেক উপকারে আসবে। তাই বিজয় দিবসের বক্তব্য pdf এর মতো গুরুত্বপূর্ণ তথ্য বেশি বেশি পড়তে ও জানতে আমাদের ওয়েবসাইট টি ফলো করুন, ধন্যবাদ।21021.

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?