OrdinaryITPostAd

ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ - সিত্রাং ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ২০২২

ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ আজকের এই আর্টিকেলে আলোচনা করা হবে। বাংলাদেশের দিকে এগিয়ে আছে ঘূর্ণিঝড় সিত্রাং। তাই ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ সম্পর্কে অনেক জানতে চাইছে। এটি এখন পর্যন্ত ভয়ঙ্কর রূপ ধারণ করে বাংলাদেশের দিকে এগিয়ে আসছে। তাহলে চলুন ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ অর্থাৎ সিত্রাং ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ২০২২ সম্পর্কে আলোচনা শুরু করা যাক।

আশা করি আপনি আমাদের এই আর্টিকেল থেকে ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ এবং সিত্রাং ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ২০২২ সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন।

পেজ সূচিপত্রঃ ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ - সিত্রাং ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ২০২২

ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ - সিত্রাং ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ২০২২ঃ উপস্থাপনা

প্রবল গতিবেগ নিয়ে বাংলাদেশের দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় সিত্রাং। যত সময় যাচ্ছে এর গতিবেগ আরো বেশি বৃদ্ধি পাচ্ছে এবং এটি বাংলাদেশের দিকেই আসছে। যার ফলে বাংলাদেশের উপকূলীয় অঞ্চল গুলো অনেক ক্ষয়ক্ষতি সম্মুখীন হবে। তাই এখন আমরা ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ সম্পর্কে আলোচনা করছি। এ পোস্ট থেকে আপনাদের আজকের ঘূর্ণিঝড়ের পূর্বাভাস সম্পর্কে আপনাদের জানাবো। তো চলুন ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ সম্পর্কে জেনে নেওয়া যাক।

ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২

ঘূর্ণিঝড় সিত্রাং উত্তর-পূর্ব দিকে মোড় নিয়ে বাংলাদেশের দিকে আসছে। এটি ধীরে ধীরে আরো শক্তি বাড়িয়ে প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে। যখন ঘূর্ণিঝড় টি উপকূলীয় অঞ্চল দিয়ে বয়ে যাবে তখন এর সর্বোচ্চ গতি ঘন্টায় ১১০ কিলোমিটার হতে পারে। জানাযার ছিল এর আগে ঘূর্ণিঝড় টি উত্তর-পশ্চিম দিকে এগিয়ে যাচ্ছিল।

আরো পড়ুনঃ মেঘ কিভাবে বৃষ্টি তে পরিণত হয় - মেঘ থেকে কিভাবে বৃষ্টি হয়

ওই পথ দিয়ে এগিয়ে গেলে ঘূর্ণিঝড়টি ভারতের পশ্চিমবঙ্গ আঘাত হানার কথা। কিন্তু ঘূর্ণিঝড়টি এখন তার গতিবেগ এবং দিক পরিবর্তন করে বাংলাদেশের দিকে এগিয়ে আসছে। বাংলাদেশ এবং ভারতের আবহাওয়া অধিদপ্তর বলেছে ঘূর্ণিঝড় সিত্রাং ২৫ অক্টোবর মঙ্গলবার বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে পারে।

উপকূলীয় অঞ্চলের প্রায় ১৯ টি জেলা এর ভুক্তভোগী হতে পারে। ২৪ অক্টোবর সোমবার সকাল থেকে চট্টগ্রাম এবং কক্সবাজার উপকূলে ৬ নম্বর বিপদ সংকেত এবং মোংলা ও পায়রা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত ঘোষণা করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। বঙ্গোপসাগরে মাছ ধরা সকল নৌকা নিরাপদ স্থানে রাখার নির্দেশ দেওয়া হয়েছে এবং সমুদ্রের গভীরের না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

২৩ অক্টোবর রবিবার চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ঘূর্ণিঝড় সিত্রাং এর দূরত্ব ছিল ৭০৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ৬৫০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৬০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয় এটি আরও ঘনীভূত হয়ে উত্তর-পূর্বে অগ্রসর হতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয় উপকূলের কাছে এসে ঘূর্ণিঝড় সিত্রাং কিছুটা দুর্বল হয়ে যেতে পারে উপকূল অতিক্রম করার সময় ঘূর্ণিঝড় সিত্রাং এর গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ৯০-১১০ কিলোমিটার। ভারতের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে ঘূর্ণিঝড় সিত্রাং দ্রুতগতিতে বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যেই এটি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে।

সিত্রাং ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ২০২২

ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ সম্পর্কে আলোচনা করা হয়েছে। ঘূর্ণিঝড় সিত্রাং প্রবল গতি বেগ নিয়ে ইতিমধ্যে বাংলাদেশের দিকে এগিয়ে আসছে। এটি ধীরে ধীরে আরও বেশি গতিসম্পন্ন হচ্ছে। ঘূর্ণিঝড় সিত্রাং আগের গতি এবং দিক অনুযায়ী এটি ভারতের পশ্চিমবঙ্গে আঘাত হানার কথা কিন্তু ইতিমধ্যে ঘূর্ণিঝড় সিত্রাং তার দিক পরিবর্তন করে বাংলাদেশের দিকে ধেয়ে আসছে।

আরো পড়ুনঃ আজ রাতে কি বৃষ্টি হবে - আজ দুপুরে কি বৃষ্টি হবে

সিত্রাং ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ২০২২ -

বাংলাদেশের আবহাওয়া বিদরা জানিয়েছে ঘূর্ণিঝড় টি মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত করতে পারে। ঘূর্ণিঝড় সিত্রাং এর কারণে বাংলাদেশের ১৯ টি জেলাতে এর ভয়াবহ প্রভাব পড়তে পারে। আবহাওয়াবিদ আরো বলেছে যে ঘূর্ণিঝড়ের প্রভাবে দেশের বিভিন্ন অঞ্চলে রবিবার থেকে বৃষ্টি হতে পারে।

ইতিমধ্যে ২৪ তারিখ সোমবার সকাল থেকে চট্টগ্রামে কক্সবাজার উপকূলীয় অঞ্চলের ৬ নম্বর বিপদ সংকেত দেখানো হয়েছে। মোংলা এবং পায়রা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত দেখানো হয়েছে। বঙ্গোপসাগরে থাকা সকল মাছ ধরার নৌকা এবং ট্রলার নিরাপদ স্থানে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এবং পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত গভীর সমুদ্রে যাওয়ার ব্যপারে নিষেধ করা হয়েছে।

ঘূর্ণিঝড় সিত্রাং কারণে বাংলাদেশের উপকূলের অধিকাংশ জেলায় ৭ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাস হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অমাবস্যা তিথি ও বায়ুচাপের পার্থক্যের প্রভাবে বাংলাদেশের উপকূলীয় জেলা গুলোর মধ্যে সাতক্ষীরা খুলনা বাগেরহাট ভোলা বরিশাল লক্ষ্মীপুর ঝালকাঠি-পিরোজপুর বরগুনা পটুয়াখালী চাঁদপুর নোয়াখালী ফেনি চট্টগ্রাম এবং কক্সবাজার এবং চরগুলোর নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫-৭ অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

২৪-২৬ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন জায়গায় হালকা এবং ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারতের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে ঘূর্ণিঝড় সিত্রাং প্রচন্ড গতি নিয়ে বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে। ২৫ অক্টোবর যেকোনো সময় ঘূর্ণিঝড় বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত করবে বলে পূর্বাভাস দিয়েছে।

আজকের ঘূর্ণিঝড়ের পূর্বাভাস

আজকের ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ঘূর্ণিঝড় সিত্রাং প্রবল গতি নিয়ে বাংলাদেশের দিকে এগিয়ে আসছে। গত ২৩ অক্টোবর (রবিবার) চট্টগ্রাম সমুদ্র বন্দর এর দূরত্ব ছিল ৭০৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে দূরত্ব ৬৫০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৬০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

ঘূর্ণিঝড় সিত্রাং ২৫ অক্টোবর ভরে বাংলাদেশের বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের মধ্যবর্তী এলাকাগুলো অতিক্রম করতে পারে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর থেকে এটি জানানো হয়েছে। এর প্রভাবে ২৪-২৬ অক্টোবর উপকূলীয় অঞ্চল গুলো সহ দক্ষিণ অঞ্চল পূর্বাঞ্চল পূর্ব এবং উত্তর-পূর্বাঞ্চল ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে টাকা ইনকাম করার ১৮ টি উপায়

আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে ঘূর্ণিঝড় সিত্রাং এর ফলে দক্ষিণ-পূর্বাঞ্চলের অনেক স্থানে বন্যা এবং পূর্বাঞ্চলের নদী নালার পানি বেড়ে যেতে পারে যার ফলে বন্যার সৃষ্টি হতে পারে। ঘূর্ণিঝড়টি বাংলাদেশ-এর বরিশাল এবং চট্টগ্রামের মধ্যবর্তী উপকূলীয় অঞ্চল গুলোর উপর দিয়ে বয়ে যেতে পারে যার জন্য প্রচুর পরিমানের ক্ষয় ক্ষতি হতে পারে।

শেষ কথাঃ ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ - সিত্রাং ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ২০২২

ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ ও সিত্রাং ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ২০২২ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। আপনি যদি আজকের ঘূর্ণিঝড়ের পূর্বাভাস সম্পর্কে জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে আপনি ঘূর্ণিঝড় আপডেট খবর ২০২২ সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ এরকম পোস্ট আরও পড়তে নিয়মিত আমাদের ফলো করুন।১৬৮৩০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url