অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/12/mobile-income.html

১৮টি মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় ২০২২

আপনি ঘরে বসে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চাচ্ছেন? কিন্তু জানেন না মোবাইল দিয়ে টাকা আয় করার সহজ উপায়? চিন্তার কারণ নেই। আপনাদের জন্য আজকে এই পোস্টে থাকবে মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট সম্পর্কে বিস্তারিত। তাহলে মোবাইল দিয়ে টাকা আয় করুন 2022 এখুনি। 


ঘরে বসে টাকা আয় করতে কে না চাই? ঘরে বসে টাকা উপার্জন অন্য বাকি চাকুরীগুলো থেকে অনেক দিন থেকে বেশ সুবিধাজনক। কেননা আপনাকে উপার্জনের জন্য বাইরে যেতে হবেনা। এতে করে আপনার অনেক সময় বেঁচে যাবে। কিন্তু প্রশ্ন হলো ঘরে বসে টাকা উপার্জন কিভাবে করবেন? 

ঘরে বসে টাকা উপার্জনের জন্য আপনার শুধু মোবাইল হলেই চলবে। আপনি ল্যাপটপ অথবা কম্পিউটার ছাড়া খুব সহজেই মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট পেয়ে আপনারা সহজে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। 

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় এর মধ্যে অন্যতম হলো স্মার্টফোন।আপনার একটি স্মার্টফোনের প্রয়োজন হবে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য। যেহেতু আপনি মোবাইল দিয়ে টাকা ইনকাম করবেন সেহেতু আপনাকে ল্যাপটপ অথবা কম্পিউটাররে টাকা আয় করার থেকে অনেক বেশি শ্রম দিতে হবে। নিজের স্কিল কাজে লাগিয়ে ঘরে বসে অনলাইনে মোবাইল দিয়ে টাকা আয় করুন 2022। 

আপনি পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন ঘরে বসে পুরো সময় কিভাবে কাজে লাগাবেন মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট 2022 সম্পর্কে জানতে  এই পোস্টটির সাথে থাকুন। বিস্তারিত শুরু করার আগে চোখ বুলিয়ে নিন কি কি থাকছে তার উপরঃ

পেজ সূচিপত্রঃ মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট 2022

মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায় কি - মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্টঃ

বিভিন্ন উপায়ে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়। মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায় দুইভাবে।

  • শর্ট টার্ম অর্থ্যাৎ কম সময়ে  টাকা আয় করাকে শর্ট টার্ম বলা হয় এবং আরেকটি হলো 
  • লং টার্ম অর্থ্যাৎ এখানে আপনাকে সময় দিতে  হবে শর্ট টার্ম থেকে অনেক বেশি । কিন্তু এক্ষেত্রে আপনি শর্ট টার্ম থেকে বেশি ইনকাম করতে পারবেন

এই পোস্টে লং টার্মে কিভাবে মোবাইল দিয়ে টাকা আয় করবেন সেদিকে বেশি ফোকাস করা হয়েছে। 

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় - মোবাইল দিয়ে টাকা ইনকাম - মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট 2022

মোবাইল দিয়ে টাকা ইনকাম করবেন কিভাবে তা আগে জানতে হবে। আগে বুঝতে হবে আপনাকে আপনি কিসে দক্ষ মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য। আপনি যে খাতে দক্ষ আপনাকে সেই খাতে আগাতে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য। চলুন তাহলে জেনে নিই মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ করার উপায়ঃ

১। ব্লগিং করে 

২। আর্টিকেল লিখে

৩। মোবাইলে ফ্রিল্যান্সিং করে

৪। গেমিং করে

৫। মোবাইল অ্যাপস এর মাধ্যমে 

৬। ফেসবুকের মাধ্যমে 

৭। ইউটিউবের মাধ্যমে

চলুন্ তাহলে মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট 2022 করার উপায়গুলো বিস্তারিতভাবে জেনে নিইঃ

ব্লগিং করে মোবাইল দিয়ে টাকা আয় করুন 2022 ঃ

ব্লগিং করে মোবাইল দিয়ে টাকা আয় করার জন্য প্রথমে আপনাকে জানতে হবে ব্লগিং কি। ব্লগিং হলো খুব সাধারন একটি জিনিস যার মাধ্যমে আপনি আপনার মনের ভাব নিজের মত করে প্রকাশ করবেন। ব্লগিংকে অনেকটা ডাইরী লেখার মত ও বলা হয়ে থাকে। যারা ব্লগিং করেন তাদেরকে ব্লগার বলা হয়। আপনি যেকোনো বিষয় নিয়ে ব্লগিং করতে পারেন। হতে পারে সেটা আপনার কোনো পছন্দের বই নিয়ে, হতে পারে রাজনৈতিক ইস্যু, হতে পারে আপনার পছন্দের কোনো মুভি নিয়ে , উপন্যাস নিয়ে। তবে ব্লগ লেখার ক্ষেত্রে আপনাকে মাথায় রাখতে হবে ব্লগটি যেনো স্পষ্ট হয় । 

মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট যারা নিতে চান তাঁদেরকে খেয়াল রাখতে হবে যেন  পাঠকরা যেন সহজে ব্লগটি পড়তে পারে এবং ব্লগ পড়ে তাঁরা যেন কিছু জানতে পারে। যদিও ব্লগিং ডায়েরীর মত তবে ক্ষেত্র বিশেষে ব্লগ এবং ব্যক্তিগত ডায়েরীর মধ্যে কিছু পার্থক্য ও রয়েছে। ব্যক্তিগত ডায়েরী হাতে গোনা কয়েকজন ছাড়া বেশি মানুষ পড়তে পারেনা কিন্তু ব্লগ হচ্ছে সবার জন্য উন্মুক্ত। ব্লগ যে কেউ দেখতে পারবে। আবার ডায়েরী শুধু খাতা কলমে লিখলেই হয় কিন্তু ব্লগ আপনি খাতা কলমে লিখতে পারবেন না। ব্লগ লেখার জন্য আপনার মোবাইল , ইন্টারনেট এবং অসীম ধর্য্যের প্রয়োজন। 

ব্লগ থেকে কিভাবে টাকা আয় করবেন ও মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট কিভাবে করবেন তা দেখে নিইঃ 

গুগল এডসেন্স এর মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম

গুগল এডসেন্স সব থেকে জনপ্রিয় এবং বিশ্বাসযোগ্য উপায় ওয়েবসাইট অথবা  ব্লগের মাধ্যমে টাকা আয় করার জন্য।  গুগল এডসেন্স এর মাধ্যমে ওয়েবসাইটে বা ব্লগে বিভিন্ন পণ্যের অ্যাড দেখানো হয় যার কারনে একজন ব্লগার তার ব্লগ বা ওয়েবসাইট থেকে ভালো আয় করতে পারেন।   

তবে ব্লগ লিখলেই যে গুগল এডসেন্স অ্যাড দিবে সেরকম ও কিন্তু না। আপনাকে আপনার ব্লগ এর জন্য অ্যাড পেতে হলে আপনার ব্লগটিকে একটি ভালো মানের ব্লগে পরিপূর্ন করতে হবে । মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় জানতে এই পোস্টটির সাথে থাকুন।

স্পন্সরের মাধ্যমে আয় মোবাইল দিয়ে টাকা আয় করুন 2022 

এই মাধ্যমটি গুগল এডসেন্স থেকে বেশি ফ্রুটফুল। কেননা এখানে নির্দিষ্ট কোম্পানীরা বেছে নেয় তাঁদের পণ্যের অ্যাডভারটাইজমেন্ট যেকোনো ওয়েবসাইটে দেখানোর জন্য। মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট এর এক্ষেত্রে ব্লগার এবং কোম্পানীর মালিকের মধ্যে চুক্তি হয়ে থাকে নির্দিষ্ট সময়ের জন্য। এই নির্দিষ্ট সময়ের জন্য ব্লগারকে নির্দিষ্ট পরিমানের টাকা দেয়া হয়। 

আর্টিকেল লিখে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় ঃ 

ব্লগিং আবার দুইরকমের হয়ে থাকে যা থেকে আয় করা যায়। যেমনঃ ইংলিশ ব্লগ থেকে আয় এবং বাংলা ব্লগ থেকে আয়।

ইংলিশ ব্লগ থেকে আয় মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়ঃ

আপনারা চাইলে ব্লগটি ইংরেজিতে লিখেও টাকা আয় করতে পারেন। ব্লগটি ইংরেজিতে লিখলে আপনার পাঠক সংখ্যা বাড়বে কেননা তখন বিদেশিরাও আপনার ব্লগ পড়তে পারবে। 

বাংলা ব্লগ থেকে আয় মোবাইল দিয়ে টাকা ইনকাম ঃ

বাংলায় ব্লগ লিখে কিভাবে আয় করবেন তা নিয়ে উপরে আলোচনা করা হয়েছে। ব্লগ লিখে কিভাবে মোবাইলে টাকা আয় করবেন তা জানতে এই পোস্টটির সাথে থাকুন।

আর্টিকেল লেখা বলতে বোঝায় কোন একটি নির্দিষ্ট ইস্যুর উপর একটি নির্দিষ্ট সংখ্যক শব্দ লেখা। এটি যেকোনো বিষয়ের এর উপর হতে পারে। তবে আপনি যে বিষয়ে দক্ষ সে বিষয় নিয়ে লেখাটাই বেশি ভালো। কেননা আপনাকে শুধু আর্টিকেল লিখলেই চলবেনা। 

অন্য কারো ব্লগে গেস্ট পোস্টিং করেও মোবাইল দিয়ে টাকা আয় করতে পারবেন আপনি।  অনেক ব্লগ মালিক রয়েছেন যারা ব্লগে লেখার সময় করে উঠতে পারেন না। আপনি সেসব ব্লগে গেস্ট হিসেবে আর্টিকেল লিখে পোস্ট করে টাকা আয় করতে পারেন। 

কিছু ওয়েবসাইট রয়েছে যেখানে আর্টিকেল আপনি মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। যেসব ওয়েবসাইটে আর্টিকেল লিখে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন সেসব ওয়েবসাইটের নামঃ

১। Kalaageঃ 

এই ওয়েবসাইটে আর্টিকেলে লেখার পর কমপক্ষে ২০০ ভিউ এবং ১০টি লাইক পাওয়া হয়ে গেলে আপনি টাকা আয় করা শুরু করবেন।

২। OpinionsWallঃ 

মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট এর নিয়মে এই ওয়েবসাইটে লেখার আগে আপনাকে আগে শিউর হয়ে নিতে হবে আপনার আর্টিকেলটি ১০০% কপিরাইট মুক্ত কিনা। এই ওয়েবসাইটে আর্টিকেলে লিখে মোবাইল দিয়ে টাকা আয় করার জন্য আপনাকে আগে এই ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। 

৩। Author.oyewiki.comঃ 

এই ওয়েবসাইটে আর্টিকেলে লিখে আপনি দুইভাবে আয় করতে পারবেন। আপনার লেখা আর্টিকেলে যত ভিউ পড়বে এবং আপনার আর্টিকেলটি যতবার শেয়ার করা হবে সেখানে ভিউ সংখ্যার উপর নির্ভর করে আপনি মোবাইল দিয়ে টাকা আয় করতে পারবেন। 

আর্টিকেলে লেখার নিয়ম - মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট - মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

আপনাকে খেয়াল রাখতে হবে আপনার লেখা আর্টিকেলটি যেনো সবাই সহজে বুঝতে পারে। আর্টিকেল লিখে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য যে বিষয়গুলো খেয়াল রাখতে হবেঃ

১। আপনার আর্টিকেল টাইটেলটি স্পষ্ট হতে হবে এবং টাইটেলটি অল্প শব্দের হতে হবে অর্থ্যাৎ ছোট টাইটেল হতে হবে। মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট এর উপায়গুলো জানতে এই পোস্টটি পড়ুন।

২।  আপনারা বড় বড় ব্লগগুলো দেখলে খেয়াল করবেন যে ব্লগের ভিতরের লেখাগুলো ছোট ছোট প্যারাগ্রাফ করে লেখা । আপনি আপনার আর্টিকেলের লেখাগুলো যত ছোট প্যারাগ্রাফ আকারে লিখবেন মানুষের কাছে সেটা তত আকর্ষনীয় হয়ে উঠবে। 

৩। আপনার আর্টিকেলটি কয়েকটি ধাপে ভাগ করবেন। ধাপ অনুযায়ী হেডলাইন দিবেন । এতে করে অংশগুলো আলাদা হবে এবং মানুষ পড়ার জন্য আগ্রহ পাবে।

৪। আর্টিকেল লেখার সময় কমপক্ষে একটি শব্দসংখ্যা নির্বাচন করুন। সাধারনত, আর্টিকেলে কমপক্ষে ৩০০ থেকে ১৫০০ শব্দের মধ্যে হতে হবে। শব্দসংখ্যা অবশ্যই ৩০০ থেকে বেশি হতে হবে। কিন্তু আপনি চাইলে ১৫০০ শব্দের বেশি লিখতে পারেন । 

এই কয়টি বিষয়ে লক্ষ্য রাখলে আপনার আর্টিকেলটি আকর্ষনীয় হয়ে উঠবে। 

গ্রাফিক্স ডিজাইন করে মোবাইল দিয়ে টাকা আয় করার উপায়ঃ 

বর্তমানে অনলাইনে কিছু অ্যাপস সহজলভ্য হয়েছে যেগুলোর মাধ্যমে আপনি খুব সহজে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।  এসব অ্যাপস এর মাধ্যমে আপনি ছবি এডিট করতে পারবেন। এছাড়া প্রফেশনাল ডিজাইন করতে পারবেন। কার্ড বানানো, পোস্টার বানানো ও বিভিন্ন প্রোমো ভিডিও বানিয়েও আপনি মোবাইল দিয়ে টাকা আয় করতে পারবেন। 

যেসব অ্যাপস ব্যবহার করে আপনি মোবাইল দিয়ে টাকা  আয় করতে পারবেনঃ

১। Adobe Photoshop

২। Adobe Illustrator

৩। Canva

৪।Adobe Spark

এসব অ্যাপস এর মাধ্যমে আপনি আপনার দক্ষতা অনুযায়ী কন্টেন্ট বানিয়ে মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ করতে পারবেন। 

গেমিং এর মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম - মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট 2022

যারা গেমিং খেলেন তাঁরা চাইলে এখন গেমিং খেলার মাধ্যমেও টাকা আয় করতে পারবেন। এর জন্য প্রয়োজন অনেক ধৈর্য্য এবং পরিশ্রমে ।  কিভাবে গেমিং এর মাধ্যমে মোবাইল দিয়ে টাকা আয়  করবেন তা নিম্নে উল্লেখ করা হলোঃ

আপনি ইউটিবে গেমিং চ্যানেল খুলে সেখানে ভিডিও আপলোড করে মোবাইল দিয়ে টাকা আয়  করতে পারবেন। অনেকেই এখন ইউটিউবে গেম খেলে। সেক্ষেত্রে আপনি যদি ইউটিউবে চ্যানেলে খুলে গেমিং ভিডিও আপলোড করতে পারেন তাহলে আপনি খুব সহজেই মোবাইল দিয়ে টাকা আয় করতে পারবেন। ইউটিউব চ্যানেল কিভাবে খুলবেন তার জন্য অনেকরকম ভিডিও রয়েছে ইউটিউবে। আপনারা ভিডিও দেখে ইউওটিউবে চ্যানেল খুলতে পারবেন। 

মোবাইল অ্যাপস এর মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম -মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app

বর্তমানে কিছু মোবাইল অ্যাপস রয়েছে যার মাধ্যমে আপনি খুব একটু পরিশ্রম করলেই ঘরে মোবাইল দিয়ে টাকা আয়  করতে পারবেন। এরকম কিছু  মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app হচ্ছেঃ

১। Truebalance appঃ

এই অ্যাপে একটি ফিচার রয়েছে যার মাধ্যমে আপনি ফ্রি রিওয়ার্ড ক্যাশ কমাতে পারবেন। কিন্তু এর মাধ্যমে আপনি সবসময় আয় করতে পারবেন না। আপনি এই অ্যাপ এর মাধ্যমে বেশি আয় করতে চাইলে আপনাকে আপনার বন্ধুকে ইনভাইট করতে হবে মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app এ। আপনি আপনার বন্ধুকে ইনভাইট করার পর আপনার বন্ধুঅ্যাপে সাইন আপ করে তাহলে আপনাকে ৫টাকা দেয়া হবে। প্রত্যেকটি সাইনআপ এর জন্য আপনাকে ৫টাকা করে দেয়া হবে। 

২। Champ Cash

এই অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করলেই মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app থেকে আপনাকে টাকা দেয়া হবে। এছাড়াও এই অ্যাপ দিয়ে আরো বিভিন্ন ভাবে আয় করতে পারবেন। যেমনঃ 

Income junction, বন্ধুদের ইনভাইট করে, অ্যাপ ইন্সটল করে, অফার ওয়ালের মাধ্যমে।

মোবাইল অ্যাপস এর মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম  জানতে এখানে ক্লিক করুন  । 

ফেসবুকের মাধ্যমে  মোবাইল দিয়ে টাকা আয় করুন 2022 ঃ

বর্তমানে ফেসবুকের মাধ্যমে ইউটিউবের মত ভিডিও বানিয়ে অনেক টাকা আয় করা যাচ্ছে। ফেসবুককে কাজে লাগানোর জন্য আপনাকে প্রথমে ফেসবুক পেজ বানিয়ে নিজেকে সবার মাঝে পরিচিত করে নিতে হবে। এটি মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app। আপনার ফেসবুক ফলোয়ার যখন বাড়বে তখন আপনি নিজেই ফেসবুকের মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার কোনো না কোনো উপায় খুঁজে পাবেন। ফেসবুকে বিভিন্নরকম ভিডিও আপলোড করতে পারবেন।  বর্তমানে ফেবসুকে ভিডিও এর মধ্যে ইন স্ট্রিম অ্যাড আসে যার মাধ্যমে আপনি আয় করতে পারবেন। 

ইউটিউব ব্যবহার করে মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ - মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট

ইউটিউবের মাধ্যমে টাকা আয় করার জন্য প্রথমে আপনাকে ইউটিউবে চ্যানেল খুলতে হবে। ইউটিউবে চ্যানলে খুলে আপনাকে ভিডিও আপলোড করতে হবে। ভিডিও গুলো আপনার পছন্দের যেকোনো টপিক নিয়ে হতে পারে। আপনি যদি রান্নার ভিডিও করতে চান আথলে রান্নার ভিডিও আপ্লোড করেও টাকা আয় করতে পারেন অথবা মেকাপ ভিডিও এর মাধ্যমে আপনি টাকা আয় করতে পারেন। ইউটিউবে ভিডিও আপলোড করলেই যে টাকা আসবে এরকম ও না। 

আপনাকে এজন্য অনেক খাটতে হবে। একটি নির্দিষ্ট সংখ্যক ভিউ আনতে হবে এছাড়া গুগল এডসেন্স এর মাধ্যমেও আপনি টাকা আয় করতে পারবেন। ইউটিউবে মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app কিভাবে ব্যবহার করবেন তা জানতে এই পোস্টটি পড়ুন।

মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট - মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট 2022

ডিজিটাইলেজশনের যুগে এখন সবার হাতে স্মার্টফোন রয়েছে। এই স্মার্টফোনের মাধ্যমে যে কেউ টাকা আয় করতে পারে। পড়াশুনা করা অবস্থায় মোবাইল দিয়ে টাকা আয় করুন 2022 । মোবাইল দিয়ে টাকা ইনকাম করা এখন খুব সহজ হয়ে পড়েছে যদিও অনেক শ্রমের প্রয়োজন মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য। 

এখন কথা হচ্ছে মোবাইল দিয়ে কাজ করার টাকা কিভাবে পাবেন। । অনেক সাইট আছে যারা ব্যাংকের মাধ্যমে পেমেন্ট করে। আবার অনেক সাইট রয়েছে যারা বিকাশের মাধ্যমে পেমেন্ট করে। চলুন তাহলে জেনে নিই কোন সাইটের মাধ্যমে মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট করা যায়ঃ

১। অর্ডিনারি আইটিঃ 

অর্ডিনারি আইটিতে কন্টেন্ট লিখে আপনি টাকা আয় করতে পারবেন।  এটা বাংলাদেশী ওয়েবসাইট যার কারনে আপনি কাজ করার পর আপনার পেমেন্ট বিকাশে নিতে পারবেন। চাকুরীর শুরুতে আপনাকে এক হাজার পঞ্চাশ টাকা দিয়ে একটি কোর্স করতে হবে। আপনি এই ওয়েবসাইট থেকে কমপক্ষে তিন হাজার টাকা থেকে সর্বোচ্চ আট হাজার টাকা আয় করতে পারবেন। 

অর্ডিনারি আইটিতে কাজ করে কিভাবে মোবাইল দিয়ে টাকা ইনকাম করবেন তা জানতে এখানে ক্লিক করুন।

২। জে-আইটিঃ

জে আইটি এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি প্রতিটি আর্টিকেলের জন্য কমপক্ষে বিশ টাকা এবং সর্বোচ্চ ২০০ টাকা আয় করতে পারবেন। এই ওয়েবসাইটেও বিকাশের মাধ্যমে পেমেন্ট করা হয়। 

জে-আইটিতে কাজ করে কিভাবে মোবাইল দিয়ে টাকা ইনকাম করবেন তা জানতে এখানে ক্লিক করুন।

৩। বিল্যান্সারঃ 

বিল্যান্সার একটি বাংলাদেশি ওয়েবসাইট। এখানে জব করতে হলে আপনাকে বাংলায় সব কন্টেন্ট লিখতে হবে। এবং আপনি এই সাইটে কাজ করলে বিকাশে পেমেন্ট পাবেন।

বিল্যান্সারে কাজ করে কিভাবে মোবাইল দিয়ে টাকা ইনকাম করবেন তা জানতে এখানে ক্লিক করুন

৪। Hoicoiঃ

আর্টিকেল লিখে টাকা আয় করার জন্য এই ওয়েবসাইটটি বেশ বিখ্যাত। এই ওয়েবসাইট বাংলাদেশি ওয়েবসাইট হওয়াতে আপনি যদি এখানে কাজ করেন তাহলে বিকাশে পেমেন্ট পাবেন। এই ওয়েবসাইটে কাজ করে আপনি দশ হাজারের বেশি টাকা আয় করতে পারবেন যা দিয়ে আপনি খুব স্বচ্ছল জীবনযাপন করতে পারবেন। 

৫। কাজ কি ডট কমঃ 

এটা মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট 2022 এর জন্য একটি জনপ্রিয় ওয়েবসাইট। এই ওয়েবসাইট থেকে টাকা আয় করতে চাইলে আপনাকে যেকোনো একটি খাতে দক্ষ হতে হবে। এই ওয়েবসাইটে কাজ করলেও আপনি খুব ভালো আয় করতে পারবেন। 

কাজ কি ডট কমে কাজ করে কিভাবে মোবাইল দিয়ে টাকা ইনকাম করবেন তা জানতে এখানে ক্লিক করুন।

মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ করবেন কিভাবে তা জানতে এই পোস্টটির সাথে থাকুন। 

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app - মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট 

বিভিন্ন উপায়ে মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app এর মাধ্যমে টাকা আয় করা যায়। এসব অ্যাপ্স সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা এবং গেম লাইভ দেখিয়ে মাসিক টাকা আয় করা যায়। যে আপ্সগুলোর মাধ্যমে মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app করতে পারবেন সেগুলো হলোঃ

১। Google’s Opinion Rewards

২। Dent Apps

৩। Bkash

৪। Nagad

৫। Rocket

৬। NexusPay

৭। Nagad Uddokta

৮। Community Cash

৯। bKash Merchant 

মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ বিকাশে পেমেন্ট -  মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app - মোবাইল দিয়ে টাকা ইনকাম ২০২২

করোনা মহামারীতে অনেকেই এখন বেকার। টিউশনি পাওয়াও মুশকিল। অর্থ উপার্জন করাটা এখন অনেক বড় চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে। অনেক পরিবারের এখন দিন এনে দিন খাওয়ার মত অবস্থা। যারা এই পরিস্থিতিতে কি করবে ভেবে উঠতে পারছেন না তাঁরা মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ করুন। মোবাইল দিয়ে টাকা আয় ২০২২ করার উপায় জানতে আমাদের এই পোস্টটি পড়ুন। 

কেননা এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট ,মোবাইল দিয়ে টাকা আয় করুন 2022 এবং মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়। আপনাদের যদি পোস্টটি নিয়ে কিছু জানার থাকে তাহলে অবশ্যই কমেন্ট সেকশনে জানাবেন। সবাই ঘরে থাকুন এবং সুস্থ থাকুন।

লেখালেখি করে আয় ইনকাম করার আরও 11 টি উপায় জানতে এই লিংকের ওপরে চাপ দিন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?