OrdinaryITPostAd

বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান - বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সার

আমরা আজকে আলোচনা করব বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং সেন্টার এবং রাজশাহীর সেরা ফ্রিল্যান্সিং সেন্টার নিয়ে। আপনারা যারা এই পোস্টটি পড়েছেন তারা অবশ্যই ফ্রিল্যান্সিং করতে চান কিন্তু বুঝছেন না যে কোন ফ্রিল্যান্সিং সেন্টারটি ভালো? তাই গুগলের সার্চ দিয়ে খুঁজছেন বাংলাদেশের সেরা ফিলান্সিং সেন্টার অথবা রাজশাহীর সেরা ফ্রিল্যান্সিং সেন্টার। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য।

তো চলুন দেখে আসা যাক বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং সেন্টার - রাজশাহীর সেরা ফ্রিল্যান্সিং সেন্টার গুলো।

পেজ সূচিপত্রঃ বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং সেন্টার - রাজশাহীর সেরা ফ্রিল্যান্সিং সেন্টার

ফ্রিল্যান্সিং কি?

আমরা বিভিন্ন যোগাযোগমাধ্যমে দুইটি শব্দ বেশি দেখে থাকি একটি হলো ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং। এ দুইটি শব্দ সাধারণত একই অর্থ বহন করে। আউটসোর্সিং হলো বিদেশের যে কোন কোম্পানিতে কাজ করা। আপনি ঘরে বসে বিদেশের যে কোন কোম্পানিতে কাজ করবেন এটাকে বলে আউটসোর্সিং।

আরো পড়ুনঃ বাংলাদেশের সেরা ৭টি আইটি ফার্ম 

ফ্রিল্যান্সিং অর্থ হলো স্বাধীন বা মুক্ত পেশা। কোন নির্দিষ্ট প্রতিষ্ঠানে না থেকে স্বাধীনভাবে কাজ করাকে ফ্রিল্যান্সিং বলে। আর এই পেশার সাথে যারা যুক্ত থাকে তাদেরকে ফ্রিল্যান্সার বলা হয়। আপনি কেন ফ্রিল্যান্সিং করবেন? দুইটি সুবিধা রয়েছে একটি হল স্বাধীনতা এবং টাকা। এখানে স্বাধীনতাটাই বেশি গুরুত্বপূর্ণ।

বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং সেন্টার - রাজশাহীর সেরা ফ্রিল্যান্সিং সেন্টার

আপনারা যারা এই পোস্টটি পড়েছেন তারা নিশ্চয়ই বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং সেন্টার বা রাজশাহীর সেরা ফ্রিল্যান্সিং সেন্টার এর তথ্য জানতে চাইছেন। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই উপকারী। কারণ এই পোস্টে আমরা বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং সেন্টার এবং রাজশাহীর সেরা ফ্রিল্যান্সিং সেন্টার গুলো নিয়ে আলোচনা করব। এবং তাদের বিভিন্ন রকম কোর্স সম্পর্কে আলোচনা করব।

এখনকার ফ্রিল্যান্সিং সেন্টারগুলো সাধারণত অনলাইনের মাধ্যমে বেশি সেবা প্রদান করে থাকে। অনেক ফ্রিল্যান্সিং সেন্টার সফটওয়্যার ডেভেলপমেন্ট, অ্যাপস ডেভেলপমেন্ট, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং সহ আরো অনেক অনলাইন কোর্স করিয়ে থাকে। এখন আমরা বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং সেন্টার গুলো সম্পর্কে জানব সেগুলো হলোঃ Ordinary IT, Warriors BD, UY Lab, Creative IT, Coders Trust, ITSORS, SoftTech-IT, DUSRA Soft, Prime IT, Advance IT Center, TechiT Center, CBA IT, RAM IT, 

আরো পড়ুনঃ ১০টি বাংলাদেশের সেরা আইটি প্রতিষ্ঠান 

বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান - অর্ডিনারি আইটি

এই মুহূর্তে অর্ডিনারি আইটি বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান ও সেন্টার। অর্ডিনারি আইটি প্রতিদিন এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। এবং দক্ষ ফ্রিল্যান্সার তৈরি করার লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। তাই বলা যায় অর্ডিনারি আইটি বাংলাদেশের সেরা ফিন্যান্স সেন্টার গুলোর মধ্যে অন্যতম।

অর্ডিনারি আইটি

এখনকার যুবকেরা বেশিরভাগ ফ্রিল্যান্সিং এর দিকে ঝোঁক দিচ্ছে তাই আমাদের দেশে দিনে দিনে ফ্রিল্যান্সিং সেন্টারের সংখ্যা বেড়েই চলেছে। আর এসব ফ্রিল্যান্সিং সেন্টার বিভিন্ন ধরনের ডিজিটাল সেবা দিয়ে থাকে। অনেক ফ্রিল্যান্সিং সেন্টার তাদের বিভিন্ন রকম কোর্স বিক্রি করে টাকা আয় করে থাকে।

অর্ডিনারি আইটি বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং সেন্টার বলা যায় কারন তারা তাদের বিভিন্ন রকম কোর্স মানুষকে সুলভ মূল্যে দিয়ে থাকে। এসব কোর্স বিক্রি করায় তাদের উদ্দেশ্য নয়। তাদের মূল উদ্দেশ্য হলো দক্ষ একজন ফ্রিল্যান্সার তৈরি করা এবং তাদের কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া অর্ডিনারি আইটির মূল উদ্দেশ্য।

আরো পড়ুনঃ ১১টি বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট

সবচেয়ে বড় কথা হচ্ছে যারা বেকার এবং নিজের খরচ নিজেই চালাতে চাই তাদের জন্য অর্ডিনারি আইটি ভাল কর্মসংস্থানের সুযোগ করেছে। তারা ঘরে বসেই অর্ডিনারি আইটি তে আর্টিকেল লিখে মাসে একটা ভালো ইনকাম করতে পারবে।

অর্ডিনারি আইটির আরেকটি বড় সুবিধা হল তারা বিভিন্ন রকম কোর্স ও আয় করার বিভিন্ন রকম উপায় শিখিয়ে থাকেন। একটি কোর্সের মধ্যে তারা বিভিন্ন রকম কোর্স শিখিয়ে থাকে। অর্ডিনারি আই টি কে একের ভিতর দশ বললেও মন্দ হবে না।

বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সার

অর্ডিনারি আইটির মোঃ আব্দুল কাওসার বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সারদের একজন। বাংলাদেশের অন্যতম সেরা জনপ্রিয় ফিল্যান্সার মোঃ আব্দুল কাওসার কাজ করছেন ডিজিটাল মার্কেটিং নিয়ে।

অর্ডিনারি আইটি কতটা বিশ্বস্ত?

অর্ডিনারি আই টি যে একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান তার প্রমাণ নিচে দেয়া হল। সরকার অনুমোদিত তাদের ট্রেড লাইসেন্স ও বিভিন্ন রকম লাইসেন্স এর ছবি নিচে দেওয়া হল। আপনারা নিঃসন্দেহে অর্ডিনারি আইটিতে কোর্স করতে পারেন। নিঃসন্দেহে এটি একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান। অর্ডিনারি আইটির অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারেন। অফিশিয়াল টিম মেম্বার দের তালিকা ও ফটো গ্যালারি দেখতে পারেন। নিচে অর্ডিনারি আইটির ট্রেড লাইসেন্স দেওয়া হল।

অর্ডিনারি আইটি কোর্স সমূহ

অর্ডিনারি আইটি একাধারে অনেকগুলো কোর্স করে থাকে। আর এই সকল কোর্স গুলো অনলাইনে করতে পারবেন বাসায় থেকে। অর্ডিনারি আইটির কোর্স গুলো নিঃসন্দেহে অন্যান্য আইটি সেন্টার এর তুলনায় ভালো। অর্ডিনারি আইটি অফলাইন কোর্স সমূহ কম্পিউটার ইঞ্জিনিয়ার বিএসসি করছেন অথবা শেষ করেছে এমন শিক্ষক দিয়ে ক্লাস নেওয়া হয়।

অর্ডিনারি আইটি কিভাবে মাসে লাখ টাকা আয় করে তা জানতে এই ভিডিওটি দেখুন

অর্ডিনারি নিজস্ব মাল্টিমিডিয়া কম্পিউটার ল্যাব রয়েছে। এখানে চ্যাপ্টার ভিত্তিক প্যাকটিক্যাল কাজ করায় এবং বাসায় কাজ দেওয়া হয়। এছাড়া অর্ডিনারি আইটির অনলাইন কোর্স সমূহ গুগোল সার্টিফাইড ট্রেইনার দ্বারা তৈরি করা হয়েছে।

অর্ডিনারি আইটির যতগুলো কোর্স রয়েছে সবগুলো সেরা কোর্স। এর মধ্যে ডিজিটাল মার্কেটিং কোর্স সবথেকে জনপ্রিয় ও বিক্রিত কোর্স।

ডিজিটাল মার্কেটিং কোর্স বিষয়ে বিস্তারিত জানতে  এখানে চাপ দিন   

বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং সেন্টার অর্ডিনারি আইটির সার্ভিস সমূহ

অর্ডিনারি আইটি কোর্সের সাথে সাথে বিভিন্ন রকম সার্ভিস দিয়ে থাকে। নিচে অর্ডিনারি আইটির সার্ভিস সমূহ তুলে ধরা হলো।

ডিজিটাল মার্কেটিং এর সার্ভিস সমূহঃ

ওয়েব ডিজাইন সার্ভিস সমূহ:

গ্রাফিক্স ডিজাইন এর সার্ভিস সমূহঃ

অর্ডিনারি আইটি

অর্ডিনারি আইটি রাজশাহীর সেরা আইটি সেন্টার গুলোর মধ্যে অন্যতম। এই আইটি সেন্টার রাজশাহী প্রাণকেন্দ্রে অবস্থিত। এরা বিভিন্ন ধরনের কোর্স করিয়ে থাকে। অনলাইন এবং অফলাইন দুই ধরনের কোর্স এদের কাছে পাওয়া যায়। কোর্সগুলো নিচে দেওয়া হল।
  • ডিজিটাল মার্কেটিং
  • গ্রাফিক্স ডিজাইন
  • ওয়েবসাইট ডিজাইন
  • ওয়েব ডেভেলপমেন্ট
  • এবং আরো অন্যান্য

শেষ কথাঃ  বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং সেন্টার - রাজশাহীর সেরা ফ্রিল্যান্সিং সেন্টার

উপরে বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং সেন্টার ও রাজশাহীর সেরা ফ্রিল্যান্সিং সেন্টার সম্পর্কে সবকিছু তুলে ধরা হয়েছে। আপনারা যারা ফ্রিল্যান্সিং নিয়ে ক্যারিয়ার গড়তে চান এবং ভালো এবং দক্ষ জায়গায় ফ্রিল্যান্সিং শিখতে চান তাহলে আমি সাজেস্ট করব বাংলাদেশের সেরা ডিজিটাল মার্কেটিং কোর্স শেখানো হয় অর্ডিনারি আইটিতে

এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট করতে আমাদের ফেসবুক পেইজ এবং ওয়েবসাইট নিয়মিত ফলো করুন 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url