OrdinaryITPostAd

ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় তার ০৮ উপায় জেনে নিন

আসসালামুআলাইকুম প্রিয় পাঠক আজকে আমরা আলোচনা করব ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়। আমাদের মধ্যে অনেকেই জানেন না ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয় কি কি পদ্ধতি অবলম্বন করে বাংলা আর্টিকেল লিখে ওয়েবসাইট থেকে টাকা আয় করা যায়। এই সব কিছু নিয়েই আজকে আমাদের এই পোস্ট। 

আপনার যদি একটি ওয়েবসাইট থাকে এবং সেই ওয়েবসাইট থেকে লাইফটাইম প্যাসিভ ইনকাম করতে চান তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।আজকের এই পোস্ট টি পড়ে আরো জানতে পারবেন আর্টিকেল লিখে কিভাবে টাকা আয় করা যায়, কিভাবে বাংলা ওয়েবসাইট থেকে আয় করা যায় ইত্যাদি বিষয় নিয়ে।

পোস্ট সূচিপত্রঃ

ওয়েবসাইট (website) কি?

ওয়েবসাইট হল কোন নির্দিষ্ট ওয়েব সার্ভারে রাখা বিভিন্ন ধরনের ওয়েব পেজ এর সমষ্টি যা আমরা ইন্টারনেট ব্যবহার করে কম্পিউটার স্মার্টফোন অথবা অন্যান্য স্মার্ট ডিভাইসের মাধ্যমে অ্যাক্সেস করে দেখতে পারি। বিভিন্ন তথ্য বলতে মূলত  বিভিন্ন লেখা ছবি ভিডিও সহ ডিজিটাল তথ্যের সমাবেশকে বুঝায়। যতই দিন যাচ্ছে প্রযুক্তির ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ব্যক্তিগত প্রয়োজন কিংবা প্রাতিষ্ঠানিক কাজে ওয়েবসাইটের কোনো বিকল্প নেই।

ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়?

ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় এ বিষয়টি নিয়েই আজকে স্টেপ বাই স্টেপ আলোচনা করব। পোষ্ট টি মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইল। বর্তমান সময়ে তথ্য প্রযুক্তির যুগ এই সময়ে যে কোন কিছুর প্রয়োজনে আমরা গুগলে সার্চ দিয়ে থাকি। ফলস্বরূপ বিভিন্ন ওয়েবসাইট বিভিন্ন সার্চ রেজাল্ট নিয়ে আমাদের সামনে হাজির হয়। তাহলে বুঝতেই পারছেন ওয়েবসাইট কতটা গুরুত্বপূর্ণ।

আমাদের মধ্যে অনেকেই ওয়েবসাইট থেকে টাকা আয় করতে চাই, কিন্তু অনেকেই জানেন না ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয়। আবার সঠিক গাইডলাইনের অভাবে অনেকে সেটাকে বাস্তবে রূপ দিতে পারেন না।

ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয় তার অনেকগুলো উপায় আছে, আপনি যদি এই সকল উপায় আয়ত্ত করতে পারেন তাহলে খুব সহজেই ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন। নিচের কয়েকটি উপায়ে ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন।

যেমনঃ গুগল এডসেন্স, অ্যাফিলিয়েট মার্কেটিং , কনটেন্ট রাইটিং , লোকাল বিজ্ঞাপন বা স্পেস সেল , পেইড রিভিউ এবং ট্রাফিক সেল , ব্যাক লিংক শেয়ার করে ইনকাম , ইকমার্স ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন।

আপনি যদি সঠিক দিক নির্দেশনা অনুসরণ করেন তাহলে উপরে দেখানো পদ্ধতি গুলোর সাহায্যে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন। তবে আপনাকে অবশ্যই সঠিক দিকনির্দেশনা অনুসরণ করতে হবে এবং কঠোর পরিশ্রম এর মাধ্যমেই আপনি ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন।

এ সম্পর্কে আরও বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

Google AdSense দিয়ে ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয় 

আমরা এখন আলোচনা করব Google AdSense দিয়ে ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয়।ওয়েবসাইট থেকে টাকা আয় করার সবচেয়ে জনপ্রিয় ও কার্যকর একটি প্ল্যাটফর্ম হচ্ছে Google AdSense. পৃথিবীতে আরো অনেকগুলো অ্যাডসেন্স নেটওয়ার্ক রয়েছে কিন্তু সবচেয়ে জনপ্রিয় Google AdSense. বর্তমানে পৃথিবীতে কোটি কোটি ওয়েবসাইট রয়েছে সে সকল ওয়েবসাইট Google AdSense থেকে খুব ভালো প্যাসিভ ইনকাম করছে।

এখন প্রশ্ন হলো আপনার যদি কোন ওয়েবসাইট থাকে সেটি গুগোল অ্যাডসেন্সে এপ্লাই করলেই কি আপনার ইনকাম শুরু হবে?

উত্তর হচ্ছে না। গুগলের বেশকিছু নিয়ম কানুন রয়েছে। গুগল অ্যাডসেন্স এর কিছু গাইডলাইন ও নীতিমালা মেনে আপনাকে ওয়েবসাইট পরিচালনা করতে হবে। আপনাকে ভাল কনটেন্ট লিখতে হবে প্রতিদিন একটি ভালো অ্যামাউন্ট ভিজিটর আপনার ওয়েব সাইটে আসতে হবে।এসব নিয়ম কানুন মেনে চললেই Google AdSense  এ এপ্লাই করতে পারবেন।

মোটকথা আপনার ওয়েবসাইটে যদি ভাল কনটেন্ট থাকে এবং ভালো ভিজিটর আসে তাহলে Google AdSense থেকে সহজেই ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন। আপনার যদি ইংরেজিতে কনটেন্ট হয় তাহলে ভালো CPC(Cost Per Click) পাবেন , তাহলে Google AdSense থেকে 100 থেকে 5000  ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন।

অনেকের প্রশ্ন থাকতে পারে বাংলা ওয়েবসাইট থেকে আয় করা যায় কিনা? আপনার যদি বাংলা ভাষায় কনটেন্ট হয় তাহলে মোটামুটি CPC(Cost Per Click) পাবেন , তাহলে Google AdSense থেকে 100 থেকে 1000  ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন। 

এখন আলোচনা করব একটি ওয়েবসাইট খোলা থেকে শুরু করে একদম অ্যাডসেন্স রেডি ওয়েবসাইট কিভাবে তৈরি করবেন কোথায় পাবেন?

আচ্ছা কেমন হয় যদি বাংলা আর্টিকেল লিখার একটি সুন্দর ও অ্যাডসেন্স রেডি ওয়েবসাইট অর্ডিনারি আইটি আপনাকে বানিয়ে দেয়। ওয়েবসাইটের ডোমেইন-হোষ্টিং আমরাই ক্রয় করে দেব। ওয়েবসাইটে ৩০ টি ইউনিক বাংলা আর্টিকেল আমরাই পাবলিশ করে দেবো ফ্রী। মোটকথা অর্ডিনারি আইটি একটি সম্পূর্ণ ওয়েবসাইট আপনাকে বানিয়ে দেবে।

এছাড়াও কিভাবে বাংলা ব্লগে লিখবেন তার সমস্ত কিছু একটা কোর্সের মাধ্যমে আপনাকে শেখানো হবে। সেটিও ওয়েবসাইট প্যাকেজ এর অন্তর্ভুক্ত। অনেক প্রফেশনাল টিপস-এন্ড-ট্রিকস অন্তর্ভুক্ত রয়েছে আর্টিকেল রাইটিং কোর্সে। যা সম্পূর্ণ করলে আপনি নিজেই আপনার ওয়েবসাইটের জন্য প্রফেশনাল আর্টিকেল রাইটিং করতে পারবেন।

আপনার ওয়েবসাইটের অ্যাডসেন্স সেটআপ করতে এবং অ্যাপ্রুভ করাতে অর্ডিনারি আইটি আপনাদের সাহায্য করবে  এবং ওয়েব সাইটটি SEO করতেও আপনাকে সহায়তা করা হবে। আপনার ওয়েবসাইটে প্রিমিয়াম থিম সেটআপ এবং ওয়েবসাইট সিকিউরিটি এসব কিছুই এই প্যাকেজ এর অন্তর্ভুক্ত।

এছাড়াও উপরিউক্ত ধাপে যদি কোনো সমস্যায় পড়েন, এছাড়াও ওয়েবসাইট সংক্রান্ত ভবিষ্যতের যেকোনো ধরনের সমস্যায় পড়লে অর্ডিনারি আইটির সাথে যোগাযোগ করলে সমস্যার সমাধান পেয়ে যাবেন একদম ফ্রিতে।

অর্ডিনারি আইটির অ্যাডসেন্স রেডি ওয়েবসাইট ও ৩০ টি পোস্ট প্যাকেজে যা যা পাবেন

  • ডোমেইন
  • হোস্টিং
  • সম্পূর্ণ ওয়েবসাইট ডিজাইন
  • প্রিমিয়াম থিম
  • এসইও(SEO)
  • গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল সাপোর্ট
  • ৩০ ইউনিক ব্লগপোস্ট
  • প্রফেশনাল ব্লগ লিখার অনলাইন কোর্স
  • আজীবন ফ্রি সার্ভিস

এছাড়া অর্ডিনারি আইটি টিম কিভাবে গুগল অ্যাডসেন্স থেকে প্রতিমাসে ৫০০০০ থেকে ১০০০০০ টাকা ইনকাম করে তা জানতে  ভিডিওটি দেখে নিন।

এছাড়াও নিজের ওয়েবসাইট কিভাবে নিজের মন মত কাস্টমাইজ করবেন তা জানতে এখানে চাপ দিয়ে দেখে নিন।

ওয়েবসাইট অর্ডার সংক্রান্ত যেকোনো প্রয়োজনে যোগাযোগ করুন 01761 060 977 এই নাম্বারে অথবা অর্ডিনারি আইটির ফেসবুক পেজে মেসেজ দিন।

আশা করি বুঝতে পেরেছেন Google AdSense থেকে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়।

ওয়েবসাইট খুলে টাকা আয় করার সবচেয়ে সহজ উপায় হচ্ছে এডসেন্স থেকে টাকা ইনকাম করা। অর্ডিনারি আইটি থেকে সাইট প্যাকেজ ক্রয় করে সহজেই ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন।

বাংলা ওয়েবসাইট থেকে আয় | ওয়েবসাইটে আর্টিকেল লিখে আয়

প্রিয় পাঠক এখন আমরা আলোচনা করব কিভাবে ওয়েবসাইটে আর্টিকেল লিখে আয় করা যায়।

আপনার যদি একটি ওয়েবসাইট থেকে থাকে, তাহলে আপনি নিজের ওয়েবসাইটে আর্টিকেল লিখে আয় করতে পারবেন। আর্টিকেল লিখে আয় করা বর্তমানে খুব জনপ্রিয় একটি মাধ্যম। বর্তমানে বাংলা ভাষায় আর্টিকেল লিখে বাংলা ওয়েবসাইট থেকে আয় করা যায়। আপনার যদি কোন ওয়েবসাইট না থাকে তাহলে, আপনি অডিনারি আইটি এই ওয়েবসাইটে আর্টিকেল লিখে আয় করতে পারবেন। 

অর্ডিনারি আইটিতে আর্টিকেল লিখে আয় করার বিস্তারিত দেখুন এখানে ।

আরো পড়ুনঃ ১১ টি উপায়ে আর্টিকেল লিখে আয় করার বিস্তারিত জানুন

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ওয়েবসাইট থেকে টাকা আয়

প্রিয় পাঠক প্রথমেই জেনে নিন আফিলিয়েট মারকেটিং কি?

অ্যাফিলিয়েট মার্কেটিং হল এমন উপায় বা মাধ্যম যার সাহায্যে কোন অনলাইন কোম্পানির ডিজিটাল পণ্য নিজের ব্লগ, ওয়েবসাইট, ফেসবুক পেজ বা  ইউটিউব চ্যানেল এ প্রমোট করে সেই ডিজিটাল পণ্য বিক্রির একটা কমিশন পাওয়া যায় তাকে অ্যাফিলিয়েট মার্কেটিং বলে।

অ্যাফিলিয়েট মার্কেটিং বর্তমানে অনলাইন আয়ের একটি জনপ্রিয় মাধ্যম। পৃথিবীর সব বড় বড় ব্লগার কনটেন্ট ক্রিয়েটর বিভিন্ন পণ্যের মার্কেটিং করে লাখ লাখ টাকা আয় করে থাকেন। শুরুর দিকে হয়তো তেমন বেশি টাকা ইনকাম করা সম্ভব নয় কিন্তু আপনার ওয়েবসাইটের ভিজিটর বাড়ার সাথে সাথে আপনার ইনকাম বৃদ্ধি পাবে।

অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে আপনি অন্য কোন কোম্পানির প্রোডাক্ট নিজের ওয়েবসাইটে প্রমোশন করে বিক্রি করতে পারবেন এবং বিক্রি শেষে একটি কমিশন পেয়ে যাবেন। আপনি প্রোডাক্ট যত বেশি বিক্রি করতে পারবেন আপনার কমিশনের পরিমাণ তত বেশি হবে। বর্তমানে বিখ্যাত কিছু ই-কমার্স সাইট গুলোতে অ্যাফিলিয়েট প্রোগ্রাম চালু রয়েছে। যেমনঃ Amazon, Daraz, Alibaba, Bikroybaba, BDshop ইত্যাদি। সব মার্কেটপ্লেসে অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ জয়েন করে আপনিও আয় করতে পারবেন ।

আরো পড়ুনঃ লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে হলে, আপনি যখন কোন প্রোডাক্টের রিভিউ করবেন রিভিউ শেষে ওই প্রোডাক্টের লিংক সংযুক্ত করে দিতে হবে । এখন কেউ যখন ওই লিংকে গিয়ে প্রডাক্ট ক্রয় করবে তার ওপর আপনি একটি কমিশন পেয়ে যাবেন। প্রতিষ্ঠান আর প্রোডাক্ট ভেদে এই কমিশনের পরিমাণ 20 থেকে 50 শতাংশ হয়ে থাকে। 

প্রিয় পাঠক আশাকরি বুঝতে পেরেছেন অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে, ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়।

লোকাল বিজ্ঞাপন দিয়ে ওয়েবসাইট থেকে টাকা আয়

গুগল এডসেন্স আর্টিকেল রাইটিং অ্যাফিলিয়েট মার্কেটিং ইত্যাদি কাজ করে ওয়েবসাইট থেকে টাকা আয় করার পাশাপাশি আপনি লোকাল বিজ্ঞাপন দিয়ে ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারেন। আপনার ওয়েবসাইটে যখন একটি ভালো এমাউন্ট অর্গানিক ট্রাফিক আসবে তখন আপনি কোন লোকাল প্রতিষ্ঠানকে বলতে পারেন আপনাদের ওয়েবসাইটে এড দেয়ার জন্য। আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দেয়ার জন্য নির্দিষ্ট স্পেস ব্যানার সাইজ অনুযায়ী আপনি লোকাল প্রতিষ্ঠান কে ভাড়া দিতে পারেন এভাবে সহজেই প্রতিমাসে একটা অর্থ আয় করতে পারেন।

আবার আপনার ওয়েবসাইটে একটা নির্দিষ্ট সময় পর যখন প্রচুর পরিমাণে অর্গানিক ট্রাফিক আসা শুরু করবে এবং ওয়েবসাইটের পপুলারিটি বৃদ্ধি পাবে তখন বিভিন্ন প্রতিষ্ঠানই আপনার সাথে যোগাযোগ করবে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দেয়ার জন্য। আমাদের দেশেও এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যারা উপরের তিনটি পদ্ধতি ছাড়াও ওয়েবসাইটের একটি নির্দিষ্ট স্পেসে লোকাল বিজ্ঞাপন দেখিয়ে ওয়েবসাইট থেকে টাকা আয় করছে।

ব্যাকলিংক দিয়ে ওয়েবসাইট থেকে টাকা আয়

প্রিয় পাঠক, চলুন প্রথমে জেনে নেই ব্যাকলিংক কি? ব্যাকলিংক হচ্ছে এমন একটি প্রসেস যা একটি ওয়েবসাইট অন্য আরেকটি ওয়েবসাইটের লিংক রেফার করে। অর্থাৎ একটি ওয়েবসাইটকে অন্য আরেকটি ওয়েবসাইটের মাধ্যমে প্রচার করা বোঝায়। ব্যাকলিংক মূলত একটি সাইটের এসইও (সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন) এর জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। হাই কোয়ালিটি ব্যাকলিংক করার জন্য ওয়েবসাইটের ডোমেইন অথরিটি বৃদ্ধি পায় । কোন ওয়েবসাইটের পোষ্ট দ্রুত র‍্যাঙ্ক করার জন্য ব্যাকলিংক খুবই গুরুত্বপূর্ণ।

আপনার ওয়েবসাইটটি যখন অনেক বেশি পপুলার হয়ে উঠবে তখন আপনার ওয়েবসাইট আর একটি ওয়েবসাইটকে ব্যাকলিংক দিয়ে আপনার ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন। আপনার ওয়েবসাইটে যখন অনেকগুলো পোস্ট র‍্যাঙ্ক করবে তখন বিভিন্ন ওয়েবসাইটের মালিকগণ আপনার সাথে যোগাযোগ করবে ব্যাকলিংক নেয়ার জন্য।

আরো পড়ুনঃ নয়টি অনলাইন ইনকাম মোবাইল দিয়ে। মোবাইল দিয়ে টাকা ইনকাম করুন

বিভিন্ন ওয়েবসাইটের মালিক আপনাকে বিভিন্ন টপিকে আর্টিকেল লিখে দিবে আপনি আপনার ওয়েবসাইটে উক্ত আর্টিকেলের ব্যাকলিংক দিয়ে দেবেন। বর্তমানে আমাদের দেশসহ পৃথিবীতে হাজার হাজার ওয়েবসাইট তৈরি হচ্ছে যার ফলে ব্যাকলিংক এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। আশা করি বুঝতে পেরেছেন কিভাবে ব্যাকলিংক দিয়ে ওয়েবসাইট থেকে টাকা আয় হয়।

ই-কমার্স ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়

পুরো পৃথিবীতে অনলাইনে কেনাকাটার প্রচলন অনেক আগেই শুরু হয়ে গিয়েছে। বর্তমানে আমাদের দেশেও অনেক লোক অনলাইন কেনাকাটায় আগ্রহী হয়ে উঠছেন। তাই অনলাইনে কোন পণ্য ক্রয় বা বিক্রয় এর জন্য ই-কমার্স ওয়েবসাইট এর কোনো বিকল্প কল্পনাই করা যায় না। ই-কমার্স ওয়েবসাইট এর সুবিধা হচ্ছে একটি ওয়েবসাইট থেকেই আপনার প্রতিষ্ঠানের সকল পণ্য খুব সহজেই অনেক মানুষের কাছে পৌঁছে দেয়া যাই ।

ই-কমার্স ওয়েবসাইট এ বিভিন্ন ধরনের পণ্য বিক্রি করতে পারবেন। এর মধ্যে রয়েছে ছেলে বা মেয়েদের ফ্যাশন পণ্য, বিউটি পণ্য, ইলেকট্রনিক গ্যাজেট , অনলাইন বুক শপ , আসবাবপত্র , কৃষিপণ্য ইত্যাদি। আপনি চাইলে আপনার প্রতিষ্ঠানের পণ্য অথবা অন্য কারো পণ্য আপনার ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করতে পারবেন খুব সহজেই।

ই-কমার্স ওয়েবসাইট এ পণ্য বিক্রি করার জন্য প্রথমেই আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করে নিতে হবে। এরপর আপনার পণ্যের ছবি, পণ্যের বিস্তারিত আপনার ওয়েবসাইটে উল্লেখ করতে হবে। আপনার ওয়েবসাইট যেন ইউজার ফ্রেন্ডলি হয় সে বিষয়ে আপনার খেয়াল রাখতে হবে। আপনার ওয়েবসাইটে পেমেন্ট সিস্টেম থাকতে হবে। সবচেয়ে বড় কথা আপনার ওয়েবসাইটের বিশ্বস্ততা মানুষের মধ্যে গড়ে তুলতে হবে তাহলে মানুষ বিভিন্ন পণ্য আপনার ওয়েবসাইট থেকে ক্রয় করবে। এছাড়া পণ্যের এবং ওয়েবসাইটের ভালোভাবে মার্কেটিং করতে হবে যেন তা সহজে মানুষের কাছে পৌঁছে যায়।

প্রিয় পাঠক আশা করি বুঝতে পেরেছেন, ই-কমার্স ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়।

নিউজ পোর্টাল ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়

বর্তমান বিশ্বে দৈনন্দিন বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। এগুলোই আমরা নিউজপেপারে অথবা টেলিভিশনে নিউজের মাধ্যমে দেখতে পারি। কিন্তু বর্তমান সময়ে অনলাইনে নিউজ পোর্টাল একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে আমাদের জীবনে। দৈনন্দিন জীবনের যেকোনো ঘটনা অনলাইন নিউজ পেপারে দেখে নিচ্ছি আমরা খুব সহজেই। আপনি কি জানেন অনলাইন নিউজপেপার থেকেও আয় করা যায়।

আপনারা যদি প্রথম আলো ,সময় নিউজ, ইত্যাদি নিউজ পেপারের  দিকে তাকান তাহলে বুঝতে পারবেন তারা মানুষকে নিউজ দেখিয়ে বিভিন্ন অ্যাড দেখিয়ে তাদের ওয়েবসাইট থেকে টাকা আয় করছে। আপনিও চাইলে এমন একটি নিউজ পোর্টাল ওয়েবসাইট তৈরি করতে পারেন।

ওয়েবসাইট তৈরি করার পর, সেগুলো বিভিন্ন সোসিয়াল মিডিয়া সাইট যেমনঃ ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম এর মতো সাইটে শেয়ার করে আপনার ওয়েবসাইটে ভিজিটর আনতে পারেন।

গুরুত্বপূর্ণ কথাঃ আপনি যদি একটি প্রফেশনাল মানের নিউজ পোর্টাল ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে আপনাকে প্রথমে নিউজ ট্রেড লাইসেন্স (News Trade Licences) নিতে হবে। অন্যথায় ওয়েবসাইট চালাতে গিয়ে বিপদের সম্মুখীন হওয়ার আশঙ্কা রয়েছে।

পেইড রিভিউ কনটেন্ট দিয়ে ওয়েবসাইট থেকে টাকা আয়

প্রযুক্তির উৎকর্ষতা বাড়ার সাথে সাথে কনটেন্ট ক্রিয়েশন ইন্ডাস্ট্রি দিন দিন বড় হচ্ছে। একজন ভাল মানের কনটেন্ট রাইটার বা আর্টিকেল রাইটার এর চাহিদা অনেক বেশি। আপনি যদি একটি ভাল মানের ওয়েবসাইট তৈরি করতে পারেন তাহলে বিভিন্ন প্রতিষ্ঠান আপনাকে নিয়ে তাদের প্রোডাক্টের পেইড  রিভিউ করিয়ে নেবে সেখান থেকে আপনি আয় করতে পারবেন।

আবার সেই রিভিউ আপনি আপনার ওয়েবসাইটে প্রকাশ করে বিভিন্ন ক্রেতার কাছে সেই প্রোডাক্ট কিংবা সার্ভিস পৌঁছে দিলে অ্যাফিলিয়েশনের মাধ্যমে সেখান থেকেও আয় করতে পারবেন।

তবে হ্যাঁ অবশ্যই আপনাকে বিভিন্ন পণ্য বা সার্ভিস এর প্রতি রিভিউ করার ক্ষেত্রে আর্টিকেল রাইটিং এ পারদর্শী হতে হবে ।

মন্তব্যঃ | ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়

প্রিয় পাঠক, আমাদের জীবনে ওয়েবসাইটের গুরুত্ব কতটুকু আশা করি বুঝতে পেরেছেন। এই পোস্টে আমরা তুলে ধরেছি, ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়, এছাড়াও দেখিয়েছি বাংলা ওয়েবসাইট থেকে আয় করার পদ্ধতি এই বিষয়ে বিভিন্ন রকম দিকনির্দেশনা। একটি ওয়েবসাইটের মাধ্যমে যে কোন মানুষ তার প্রয়োজনীয় ইনফর্মেশন পেয়ে যাচ্ছে একই সাথে ওয়েবসাইটের মালিক ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারছে।

পোষ্ট টি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে তাহলে শেয়ার করুন আপনার আপনজনের সাথে নিচের শেয়ার বাটনগুলো তে ক্লিক করে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url