অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/04/roza-number.html

আজ কত রমজান দেখুন - আজকে কত রোজা ২০২২

আজ কত রমজান, আজকে কত রোজা ২০২২, ২০২২ সালের রোজার ক্যালেন্ডার বা পুরো রমজান মাসের সময়সূচী জানতে স্মার্টফোনের সেরা অ্যাপ আজকে কত রোজা ২০২২ - Muslims Day ডাউনলোড করুন এখানে

গুগলে আজ কত রমজান বা আজকে কত রোজা ২০২২ বা রমজান মাসের ক্যালেন্ডার এসব লিখে সার্চ না করে, প্রতিদিনের সেহরি, ইফতার ও নামাজের সময়সূচি দেখার জন্য সেরা অ্যাপ ডাউনলোড করুন

সূচিপত্রঃ আজ কত রমজান - আজকে কত রোজা ২০২২

আজ কত রমজান

রমজান মাস আসতে না আসতেই প্রতিটা মুসলমানগন রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি এবং রমজানের ক্যালেন্ডার এর জন্য বিভিন্ন অ্যাপ খুঁজতে থাকে। গুগল প্লে স্টোরে আগে থেকেই রমজানের ক্যালেন্ডার সম্পর্কে অনেক অ্যাপ রয়েছে। সবগুলো অ্যাপ ই যে ভালো তা কিন্তু নয়। আজ কত রমজান বা আজকে কত রোজা ২০২২ জানার জন্য এই লিংকে ক্লিক করুন।

আজকে কত রোজা ২০২২

রমজান মাসে সেহেরী খাবার জন্য একটা নির্দিষ্ট সময় আছে। আবার ইফতার করার সময় একটা নির্ধারিত সময় আছে। সেজন্য আমরা প্রত্যেকেই রমজানের সেহরী এবং ইফতারের সময়সূচি জানার জন্য ইন্টারনেটে সার্চ করে থাকি। আজকে কত রোজা ২০২২ বা আজকে রোজা সেহরি ও ইফতারের সময়সূচি জানার জন্য এখানে ক্লিক করুন।

রমজানের রোজার ক্যালেন্ডার ২০২২

রমজানের রোজার ক্যালেন্ডার ২০২২ অ্যাপটির নাম হল Muslims day. এ অ্যাপটি আপনি আপনার ফোনে ইন্সটল করে নিলে যখন তখন ক্যালেন্ডার এবং সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। মাত্র 9 মেগাবাইট এই অ্যাপস টির সাইজ।তারপরেও অন্যান্য অপ্রয়োজনীয় অ্যাপস মিলিয়ন বার ডাউনলোড করা হলেও প্লে স্টোর থেকে অ্যাপসটি মাত্র 40 হাজার মতো ডাউনলোড হয়েছে।

আজকের রমজানের ক্যালেন্ডার ২০২২ বা আজ কত রমজান বা আজকে কত রোজা ২০২২ জানতে এখানে ক্লিক করুন।

আরো পড়ুনঃ শবে বরাত ২০২২ এর ছুটি

রমজান মাসে রোজার দিন সেহরি ও ইফতারের খুশির মুহূর্ত গুলো প্রতিটা মুসলমানের কাছে আর কিছু হতে পারে না। সুবহে সাদিক এর আগে এবং সূর্য যাওয়ার সাথে সাথে সেহরি ও ইফতার করার মাধ্যমে একটা রোজা শুরু এবং শেষ হয়।

প্রতিদিনের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

প্রতিদিনের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ আমাদের এই আজ কত রমজান ও আজকে কত রোজা ২০২২ সম্পর্কে আলোচনা করা হচ্ছে। আজকে কত রোজা ২০২২ এবং এর সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে বিস্তারিত জানুন। এপ্রিল মাসের ৩ তারিখে ২০২২ বাংলাদেশের প্রথম রমজান শুরু হয়।

আরো পড়ুনঃ শবে বরাতের রোজা কবে থেকে

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ জানতে এখানে ক্লিক করুন।

রমজান মাসে রোজা বা সিয়াম পালন কি

রোজা বা সিয়াম অর্থ বিরত থাকা। অর্থাৎ সেহেরির পর থেকে ইফতারের আগ পর্যন্ত সব রকম মিথ্যাচার, পানাহার এবং পাপাচার ও ভোগ বিলাস থেকে নিজেকে সম্পূর্ণ আলাদা রাখার নামেই রোজা। যখন কোন বান্দা আল্লাহ রাব্বুল আলামীন এর ভয়ে এসব থেকে দূরে থাকে, তখন আল্লাহ বলেন, আমি রোজাদারের পুরস্কার নিজ হাতে দেবো।" সুবহানাল্লাহ"

আরো পড়ুনঃ শবে বরাতের নামাজ কবে

রোজা হল ইসলামী শরীয়তের দ্বিতীয়তম স্তম্ভ। ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে রোজা হল অন্যতম এক দ্বিতীয়। ইসলামের সালাত হচ্ছে প্রথম স্তম। সালাতের পরে ওপর গুরুত্ব বেশি দেওয়া হয় তা হচ্ছে রোজা। রমজান মাসে প্রতিটা মুসলমানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আল্লাহ কাছাকাছি যাওয়ার মাস। নিজের আত্মশুদ্ধির মাস। মর্যাদাপূর্ণ মাস হচ্ছে রমজান মাস। আজ কত রমজান তা জানতে এখানে ক্লিক করুন।

শেষ কথাঃ আজ কত রমজান - আজকে কত রোজা ২০২২

আজ কত রমজান ও আজকে কত রোজা ২০২২ সম্পর্কে জানতে হলে আমাদের পুরো পোস্টটি পড়ুন। আজ কত রমজান বা আজকে কত রোজা ২০২২ সম্পর্কে সবার আগে জানতে হলে আমাদের সাথেই থাকুন। আজ কত রমজান বা আজকে কত রোজা ২০২২ সম্পর্কে পুরোপুরি জানতে হলে আমাদের আর্টিকেলটি ভালভাবে পড়ুন, আশা করি সবকিছু ভালোভাবে বুঝতে পারবেন।

আজ আর নয়, আজ কত রমজান ও আজকে কত রোজা ২০২২ এ সম্পর্কে যদি আপনার কোন কিছু জানার থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করছি আমরা আপনার উত্তরটি দিয়ে দিব। তাহলে আমাদের আজকের আজ কত রমজান ও  আজকে কত রোজা ২০২২ পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনার ফেসবুক ইনস্টাগ্রাম প্রোফাইল আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন, ধন্যবাদ।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

1 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?