OrdinaryITPostAd

শবে কদর ২০২২ - শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ

আপনারা অনেকেই শবে কদর এবং শবে কদর কত তারিখে বাংলাদেশ এ সম্পর্কে জানতে চান। যারা এই বিষয়ে জানতে চান তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি। আজকে আমরা আলোচনা করব শবে কদর ২০২২ এবং শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ এ বিষয়ে।

তাহলে চলুন দেরি না করে জেনে নেই, শবে কদর ২০২২ এবং শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ এ বিষয়ে।

সূচিপত্রঃ শবে কদর ২০২২ - শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ

শবে কদর ২০২২

রমজান মাসের একটি মূল্যবান রাত হচ্ছে শবে কদরের রাত। বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন থেকে চাঁদ দেখা কমিটি একটা বিজ্ঞপ্তির সাহায্যে প্রকাশ করেছেন ২৯ শে এপ্রিল রোজ শুক্রবার ২০২২ বাংলাদেশের শবে কদর ২০২২ পালন করা হবে। সকল ধর্মপ্রাণ মুসলিম গুগলের সাহায্যে খোঁজ করে চলেছেন শবে কদর ২০২২ কবে পালিত হবে।

আজকের পোষ্টে আমরা আপনাদের সামনে শবে কদর ২০২২ এবং শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ এর বিস্তারিত উল্লেখ করব। আমরা সাধারণত সবাই জানি যে রমজান মাসের ২৭ রোজার রাতকে শবে কদরের রাত হিসেবে বলা হয়। তবে এটা সঠিক কিনা কেউ বলতে পারবে না। এটার সঠিক নিয়ম হচ্ছে বিশ রোজার পর থেকে বেজোড় রাতগুলোর মধ্যে একদিন হবে শবে কদরের রাত। তবে অনেকেই ২৭ রমজান কেই শবে কদরের রাত হিসেবে পালন করে থাকি।

আরো পড়ুনঃ রোজা ২০২২ কত তারিখে

এই রাতে সবাই মসজিদে বা নিজ বাড়িতে রাত্রি জাগরন করে শবে কদরের নামাজ পড়ে। দীর্ঘ একটা মাস রোজা রাখার মাধ্যমে সকল মুসলমান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা এবং মাগফেরাত কামনা করে থাকে। এই রমজান মাসের আরেকটি অন্যতম রাত হচ্ছে শবে কদরের রাত। এ রাতে সকল মুসলমানগন রাত জেগে ইবাদত করে আল্লাহর কাছে নিজেদের সকল পাপ কাজের জন্য ক্ষমা প্রার্থনা করে থাকে।

কেউ যদি এই রাত পেয়ে যায় তাহলে সৌভাগ্য, কেননা এ রাতের অল্প আমল হাজার বছরের আমলের সমান সওয়াব পাওয়া যাবে। সেজন্য সকল মুসলমান গন শবে কদরের রাত খুঁজে বেড়ায়। ইসলামিক হাদিসে শবে কদরের হতে পারার কিছু ধারনা এখানে দেওয়া হয়েছে। তাই আজকের পোষ্ট থেকে শবে কদর ২০২২ সম্পর্কিত সকল তথ্য খুব সহজেই জানতে পারবেন।

শবে কদর কবে ২০২২

বাংলাদেশের যে কোন অনুষ্ঠানে একটি নির্দিষ্ট তারিখের মধ্যে হয়। কিন্তু ইসলামিক বিষয় গুলো সব সময় চাঁদ দেখার উপর নির্ভর করে হয়। তাই বাংলাদেশের চাঁদ দেখা কমিটি বিজ্ঞপ্তির মাধ্যমে এবছরের শবে কদর পালন করার তারিখ প্রকাশ করা হয়েছে। সুতরাং এই রাতে সারারাত জেগে বাংলাদেশের সব মুসলমান গন শবে কদরের রাত খুঁজতে থাকবে।

আরো পড়ুনঃ আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

তবে শবে কদরের রাত খোঁজার সঠিক নিয়ম হচ্ছে রমজান মাসের 20 রোজার পরে সকল বেজোড় রাত্রিগুলো কে শবে কদরের রাত হিসেবে মনে করা হয়, অর্থাৎ ২১, ২৩, ২৫, ২৭ এবং ২৯ রোজার যেকোনো একদিন হচ্ছে শবে কদরের রাত।

শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ

অনেকেই ভেবে রেখেছেন শবে কদরের রাতে সারারাত জেগে এবাদত করে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করবেন। তাদের জন্য শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ পালন করা হবে তা উল্লেখ করা হয়েছে। তবে একজন মুসলিমের জন্য উচিত ২১, ২৩, ২৫, ২৭ এবং ২৯ রমজানের রাতগুলো শবে কদর হিসেবে খোঁজ করা। বলা যায় না আপনি এই রাতগুলোতে এবাদত করার মাধ্যমে শবে কদরের রাত পেয়ে যেতে পারেন।

ইংরেজি কত তারিখে শবে কদর ২০২২

ইংরেজি এপ্রিল মাসের ২৯ তারিখে বাংলাদেশ এ এবছর শবে কদর পালন করা হবে। এই সুসংবাদটি সবাইকে শেয়ার করার মাধ্যমে জানিয়ে দিন। আর আপনি নিজে শবে কদর কে সম্পূর্ণভাবে কাজে লাগানোর জন্য প্রস্তুতি নেন।

আজকে কি শবে কদর ২০২২?

রমজান মাসে প্রতিবছরই শবে কদর পালন করা হয়। বিশাল বড় ফজিলত রয়েছে এই রাতে। শবে কদরের রাতের আবহাওয়া সম্পর্কে হাদীস শরীফে কিছু বর্ণনা উল্লেখ করা হয়েছে। একজন মুসলিম ব্যক্তি যার মাধ্যমে বুঝতে পারবে এই রাত শবে কদরের রাত হতে পারে। তবে এ বছর এপ্রিল মাসের ২৯ তারিক পালিত হবে বাংলাদেশের শবে কদর ২০২২।

আরো পড়ুনঃ রমজানের সময়সূচী ২০২২

তবে একজন মুসলিম ধর্মপ্রাণ ব্যক্তি হিসেবে ২১, ২৩, ২৫, ২৭ এবং ২৯ রমজানের রাত গুলোতে শবে কদরের রাত খোঁজার সঠিক নিয়ম, এই রাতগুলোতে শবে কদরের আমল গুলো সঠিকভাবে করতে হবে।

শেষ কথাঃ শবে কদর ২০২২ - শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ

শবে কদর ২০২২ এবং শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ এই সম্পর্কে জানতে হলে আমাদের পুরো পোস্টটি পড়ুন। শবে কদর ২০২২ এবং শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ এ বিষয়ে সবার আগে জানতে হলে আমাদের সাথেই থাকুন। শবে কদর ২০২২ এবং শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ সম্পর্কে জানতে হলে আমাদের পুরো আর্টিকেলটি ভালভাবে পড়ুন, আশা করি সবকিছু ভালোভাবে বুঝতে পারবেন।

আজ আর নয়, শবে কদর ২০২২ এবং শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ সম্পর্কে আপনার কোন কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। শবে কদর ২০২২ এবং শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ সম্পর্কে সবাইকে জানানোর জন্য আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন। শবে কদর ২০২২ এবং শবে কদর কত তারিখে ২০২২ বাংলাদেশ পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনার ফেসবুক ইনস্টাগ্রাম প্রোফাইল এ আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন, এবং বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url